Logo
শিরোনাম

মিডিয়ায় ঝড় তোলাই বিএনপির স্বভাব : কাদের

প্রকাশিত:শুক্রবার ০৯ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে কোনো দুর্যোগ ও সংকটে নিরাপদ দূরত্বে অবস্থান করে মিডিয়ায় ঝড় তোলাই বিএনপির স্বভাব। করোনাকালেও এর ব্যতিক্রম ঘটেনি।

শুক্রবার (৯ জুলাই) সকালে তার সরকারি বাসভবনে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নেতিবাচক রাজনীতির কারণে নির্বাচন ও আন্দোলনে বিএনপি ব্যর্থ। তাদের মেরুদণ্ড ভেঙে গেছে এবং সংগঠন হয়ে গেছে দুর্বল। তাই অনেকেই মনে করেন বিএনপি শেষ হয়ে গেছে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির অপপ্রচার ও মিথ্যাচারের জবাব অনিচ্ছা সত্ত্বেও দিতে হয়, তা না হলে জনগণ তাদের মিথ্যাচারকেই সত্য বলে ধরে নিবে।

তিনি বলেন, এদেশের রাজনীতিকে কলুষিত করতে জনগণ ও দেশের সম্পদ ধ্বংস এবং লুন্ঠনে বিএনপি নেতৃত্বাধীন শক্তি এখনও সক্রিয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলনে, শেখ হাসিনার সরকার যখন বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে জনগণের জীবন-জীবিকার সুরক্ষায় অবিরাম কাজ করে যাচ্ছে তখন বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে ঘরে বসে পাঁচ দফা প্রস্তাব দিয়েই তাদের দায়িত্ব শেষ করেছে।


আরও খবর



কোথায় কখন ঈদের জামাত

প্রকাশিত:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা মহামারির কারণে গেল বছরের মতো এ বছরও জাতীয় ঈদগাহে ঈদের জামাত হবে না। তবে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল আজহার পাঁচটি জামাত হবে। রাজশাহীতে প্রধান জামাত হবে সকাল সাড়ে ৭টায় মাদ্রাসা ময়দানসংলগ্ন হজরত শাহ্ মখদুম (র.) কেন্দ্রীয় ঈদগাহ মাঠে। খুলনায় টাউন জামে মসজিদে তিনটি জামাত অনুষ্ঠিত হবে। সিলেটের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে এবার হচ্ছে না ঈদের জামাত। হজরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে জামাত হবে সকাল ৮টায়। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ১২ জুলাই জারি করা বিজ্ঞপ্তি অনুসরণ করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এসব জামাতে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

ঢাকা: ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকাল ৭টায় বায়তুল মোকাররম মসজিদে অনুষ্ঠিত হবে প্রথম জামাত। ইমামতি করবেন জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। হাফেজ মুফতি মুহিব্বুল্লাহিল বাকী নদভীর ইমামতিতে দ্বিতীয় জামাত হবে সকাল ৮টায়। তৃতীয় জামাত সকাল ৯টায়, ইমাম?তি করবেন হাফেজ মাওলানা এহসানুল হক। সকাল ১০টায় চতুর্থ জামাতে ইমাম থাকবেন হাফেজ মাওলানা মুহিউদ্দীন কাসেম। পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়। এতে ইমামতি করবেন হাফেজ মাওলানা ওয়ালিয়ূর রহমান খান। এদিকে রাজধানীর গুলশান সেন্টাল মসজিদের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম জামাত হবে সকাল ৬টায়। দ্বিতীয়টি সকাল সাড়ে ৭টায় এবং তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

রাজশাহী: শাহ মখদুম (রহ.) দরগার সুপারিনটেনডেন্ট মো. মুস্তাফিজুর রহমান জানান, এবার স্বাস্থ্যবিধি মেনে ঈদগাহ ময়দানেই জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৭টায় ওই জামাতে ইমামতি করবেন জামেয়া ইসলামিয়া শাহ্ মখদুম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা শাহাদাত আলী। এখানে একটিই জামাত হবে। তবে বৃষ্টি হলে তা হবে না। তখন শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে দুটি জামাত হবে। প্রথম জামাতটি সকাল সাড়ে ৭টায়। পরেরটি ৮টায়।

খুলনা: জেলা প্রশাসন জানিয়েছে, টাউন জামে মসজিদে প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। ইমামতি করবেন খতিব মাওলানা মোহাম্মদ সালেহ। দ্বিতীয় জামাত সকাল ৯টায় এবং তৃতীয় ও শেষ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এদিকে খুলনা সিটি করপোরেশন পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্সে সকাল ৮টা ১৫ মিনিটে প্রথম ও সকাল ৯টা ১৫ মিনিটে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে। খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) জামাত সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে। সরকারি বিএল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় জামাত অনুষ্ঠিত হবে।

সিলেট: সিলেটের কোনো খোলা মাঠেই এবার ঈদের জামাত হবে না। রবিবার জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। এ তথ্য জানিয়েছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। নির্ধারিত স্থানে পশু কোরবানি দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাস্তাঘাটে কোরবানির ময়লা আবর্জনা বা পশুর চামড়া ফেলে রাখবেন না। পশুর চামড়া বাসা-বাড়িতে রাখুন। প্রয়োজনে পরিচ্ছন্নতাকর্মীরা সংগ্রহ করবে। কোনো অবস্থাতেই রাস্তায়, ড্রেনে, খাল বা ছড়ায় ফেলে দেবেন না।

সিলেটের হজরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। একই সময়ে হজরত শাহপরান (রহ.) মাজার মসজিদ ও গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার মসজিদে ঈদের জামাত হবে। বন্দর বাজারের কুদরত উল্লাহ জামে মসজিদে সকাল ৭টা, ৮টা ও ৯টায় জামাত অনুষ্ঠিত হবে। একই এলাকার কালেক্টরেট জামে মসজিদে ঈদের জামাত সকাল ৭টায়, ৮টায়, ৯টায় ৩টি ঈদ জামাত হওয়ার কথা রয়েছে। এছাড়া সিলেটের বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ, তাঁতীপাড়া হাজী আব্দুল মুকিত জামে মসজিদ, হাওয়াপাড়া জামে মসজিদে সকাল ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।


আরও খবর



করোনায় খুলনা বিভাগে একদিনে ৪৭ মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা সংক্রমণে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় আরো ৪৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে ১ হাজার ৬৩৯ জন। এর আগে গতকাল বুধবার (১৪ জুলাই) বিভাগে ৩৬ জনের মৃত্যু হয়েছিল।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে খুলনা জেলায়। বাকিদের মধ্যে কুষ্টিয়ায় ১০ জন, বাগেরহাটে একজন, সাতক্ষীরায় একজন, যশোরে চারজন, নড়াইলে একজন, মাগুরায় তিনজন, ঝিনাইদহে চারজন, চুয়াডাঙ্গায় তিনজন ও মেহেরপুরে চারজনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১৯ মার্চ খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায়। করোনা সংক্রমণের শুরু থেকে আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৭৮ হাজার ৪০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৭২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ হাজার ৯৬২ জন।


আরও খবর



চলছে কঠোর বিধিনিষেধ, তবুও ঢাকার রাস্তায় যানজট

প্রকাশিত:সোমবার ১২ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সরকার ঘোষিত দ্বিতীয় দফায় সর্বাত্মক লকডাউন চলছে। এর মধ্যেই রাজধানীতে মানুষের চলাচল অনেক বেড়ে গেছে। রাজধানীর বেশিরভাগ সড়কে যানজট লেগে ছিল। গণপরিবহণ ছাড়া সবই আছে সড়কে।

সোমবার সরেজমিন দেখা যায়, সকাল থেকেই রাজধানীর মহাখালী, ফার্মগেট,  কারওয়ান বাজার, বিজয় সরণি, শাহবাগ, বাড্ডা এলাকায় তীব্র যানজট রয়েছে। ব্যক্তিগত গাড়ি, সিএনপি চালিত অটোরিকশা, রিকশা, মোটরসাইকেল চলাচলের কারণে এই যানজট তৈরি হয়েছে। এর মধ্যে ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল বেশি।

অন্যদিনের তুলনায় আজ ঢাকায় কোলাহল একটু বেশিই ছিল। অলিগলিতে বেশ কিছু দোকানপাটও খুলতে দেখা গেছে।

এর কারণ হিসেবে জানা গেছে, লোকজন মনে করছেন ঈদুল আজহা আসন্ন, তাই লকডাউন শিথিল হতে পারে। এমন ধারণা থেকেই মানুষ রাস্তায় নেমেছে।


আরও খবর

মতিঝিলে গাড়ির গ্যারেজে আগুন

রবিবার ২৫ জুলাই ২০২১




শহর রক্ষা বাঁধে ধস, আতঙ্কে সিরাজগঞ্জবাসী

প্রকাশিত:মঙ্গলবার ২৯ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ১১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টানা বর্ষণ ও যমুনা নদীতে পানি বাড়ার ফলে হঠাৎ করেই সিরাজগঞ্জ যমুনা নদীর স্থায়ী শহররক্ষা বাঁধে ধস দেখা দিয়েছে। পানি উন্নয়ন বোর্ড ধস ঠেকানোর জন্য বালুভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করেছে। ভাঙনের খবরে আতঙ্কিত হয়ে পড়েছে শহরবাসী।

মঙ্গলবার দুপুর থেকে শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট এলাকায় এ ধস শুরু হয়। কয়েক মুহূর্তের মধ্যেই বাঁধের ১১০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

ভাঙনের খবর পেয়ে জেলা প্রশাসক (ডিসি) ড. ফারুক আহাম্মেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার পারভেজসহ প্রশাসনের কর্মকর্তা এবং জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট হোসেন আলী হাসানসহ নেতারা ভাঙনস্থল পরিদর্শন করেন।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নাসির উদ্দিন জানান, মঙ্গলবার দুপুর থেকে হঠাৎ করেই শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট অংশে ধস দেখা দেয়। মুহূর্তের মধ্যে প্রায় ১০০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বলেন, টানা বর্ষণ ও নদীর পানির তীব্র স্রোতে ঘূর্ণাবতের সৃষ্টি হয়ে বাঁধের নিচ থেকে মাটি সরে সিসি ব্লকগুলো দেবে গেছে। দুদিন আগেও আমরা এখানে ভালো অবস্থা দেখেছি। আজ আকস্মিকভাবে হঠাৎ করেই ধস দেখা দিয়েছে। ধস ঠেকাতে বালিভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করা হয়েছে।

সিরাজগঞ্জ শহরকে যমুনা নদীর ভাঙন থেকে রক্ষায় ২০০১ সালে ৩৩১ কোটি টাকা ব্যয়ে আড়াই কিলোমিটার দীর্ঘ বাঁধটি নির্মাণ করা হয়।


আরও খবর



শেরপুরে নিজ ঘরে বৃদ্ধের ঝুলন্ত লাশ

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বগুড়ার শেরপুরে নিজ ঘর থেকে আজিজুর রহমান (৬৫)  নামে এক বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার সকালে উপজেলার মির্জাপুর উত্তরপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়। তবে পরিবার ও স্থানীয়দের দাবি, রোগে ভুগে অসহ্য হয়ে তিনি আত্মহত্যা করেছেন।

স্থানীয়রা জানায়, উত্তরপাড়া গ্রামের মৃত কাজিম উদ্দিনের ছেলে আজিজুর রহমান প্রায় ১ বছর ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। এরই একপর্যায়ে অসুস্থতা সহ্য করতে না পারায় রবিবার সকাল ৭টার দিকে নিজ ঘরের তীরের সঙ্গে দড়ি পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

এদিকে পরিবারের লোকজন তাকে ডাকাডাকি করে কোনো সাড়া পায়নি। পরে দরজা ভেঙে ঘরের ভেতর গিয়ে দেখে গলায় ফাঁস দিয়ে তীরের সঙ্গে ঝুলে আছে। পরে শেরপুর থানা পুলিশকে খবর দিলে তারা আজিজুর রহমানের লাশ উদ্ধার করেন।

এ বিষয়ে শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম শহিদ জানান, ঘটনাস্থল পরিদর্শন ও থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর