Logo
শিরোনাম

মির্জা ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ

প্রকাশিত:শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৮৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর করে আদালতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ শুক্রবার বিকেলে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তোলা হয়। সংশ্লিষ্ট আদালতের বিচারক মোহাম্মদ জসিম শুনানি শেষে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

মামলার সুষ্ঠু তদন্তের জন্য মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে কারাগারে আটক রাখার আবেদন করেন ডিবির পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম। এদিন আসামিপক্ষে অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদারসহ বেশ কয়েকজন আইনজীবী তাদের জামিনের আবেদন করেন। অপরদিকে, রাষ্ট্রপক্ষের আইনজীবীরা জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা, উপপরিদর্শক (এসআই) শাহ আলম বিষয়টি জানিয়েছেন।

এর আগে, বিকেল ৪টা ১৫ মিনিটে গোয়েন্দা পুলিশের একটি সাদা মাইক্রোবাসে করে আদালতে আনা হয় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে। এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা বিক্ষোভ মিছিল করতে শুরু করলে আদালত চত্বরজুড়ে উত্তেজনা সৃষ্টি হয়। আদালতে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্ত্রী রাহাত আরা বেগম ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস।

এদিকে, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আদালতে হাজির করাকে কেন্দ্র করে সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্যদের।

আদালত প্রাঙ্গণে নিরাপত্তা জোরদারের বিষয়ে জানতে চাইলে লালবাগ জোনের জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মুহিত সেরনিয়াবাত বলেন, আদালত প্রাঙ্গণে যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য আমরা বাড়তি নিরাপত্তা জোরদার করেছি। আমরা আমাদের তরফ থেকে সর্ব্বোচ্চ সর্তকতা অবলম্বন করেছি।

উল্লেখ্য, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গতকাল বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে বাসা থেকে ধরে নিয়ে যায় ডিবি পুলিশ। এরপর আজ দুপুরে তাদের গ্রেপ্তার দেখানো হয়।


আরও খবর