Logo
শিরোনাম

মিঠুনকে নিয়ে সমালোচনা করলেন তসলিমা নাসরিন

প্রকাশিত:শনিবার ১৩ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ১১১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পশ্চিমবঙ্গে নির্বাচনী ডামাডোলের মধ্যে সদ্য বিজেপিতে যোগ দেওয়া মহাতারকা মিঠুন চক্রবর্তী নিজের সম্পর্কে মন্তব্য করেছেন আমি জাত গোখরো, এক ছোবলে ছবি। আর এ নিয়ে বিদ্রুপ করলেন বাংলাদেশি নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন।

ফেসবুকে তসলিমা নাসরিন লিখেছেন, নানান ঘাটের জল খাওয়া সাপ খোপ নিয়ে বিজেপি কী করবে সেটাই ভাবছি। সাপ, তাও আবার পদ্ম গোখরা, কাকে ছোবল মারতে গিয়ে কাকে মারে, কে জানে! কেন যে বেচারারা কেঁচো খুঁড়তে গিয়েছিল!

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন মিঠুন চক্রবর্তী। তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভার সদস্যও করা হয় তাকে। বছর পাঁচেক আগে একটি চিটফান্ড মামলায় নাম জড়ায় মিঠুনের। একটি অর্থলগ্নি সংস্থার কাছ থেকে আর্থিক সুবিধা পাওয়ার অভিযোগ ওঠার কিছুদিন পরই রাজনীতির ময়দান থেকে সরে দাঁড়ান মিঠুন। ভগ্ন স্বাস্থ্যের কারণ দেখিয়ে ২০১৬ সালের শেষদিকে রাজ্যসভার সদস্য পদও ত্যাগ করেন মহাগুরু। 

তারপর বেশ কিছুদিন রাজনীতি থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন। তবে, বাংলার নির্বাচনের কথা মাথায় রেখে মিঠুনকে দলে টানার চেষ্টা করে গেরুয়া শিবির। বর্ষীয়ান অভিনেতার সঙ্গে দেখা করেন খোদ আরএসএস প্রধান মোহন ভাগবত। তারপর থেকেই মিঠুনের বিজেপি যোগ নিয়ে জল্পনা শুরু হয়। সেই জল্পনায় সিলমোহর পড়ে মোদীর ব্রিগেড সমাবেশে।


আরও খবর



ইন্ডাস্ট্রি বাঁচাতে কঙ্গনার ১০০ কোটির সিনেমা

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যেকোনো ইস্যুতেই সরব বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। সোজাসাপ্টা কথা বলেন বলে অনেকে তাঁকে ঠোঁটকাটা বলে ডাকেন। তবে তাতে কঙ্গনার কিছু যায় আসে না।

আগে থেকেই করণ জোহর আর আদিত্য চোপড়ার প্রতি ক্ষোভ তাঁর। এবার সরাসরি নাম ধরে বলে দিলেন, বলিউড গ্যাং তাঁকে কিছুই করতে পারেনি, পারবেও না। বরং বলিউডকে বাঁচাতে ১০০ কোটি রুপি বাজেটের সিনেমা নিয়ে হাজির হচ্ছেন তিনি।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের খবর, কঙ্গনা রনৌত অভিনীত থালাইভি সিনেমা মুক্তি পাচ্ছে ২৩ এপ্রিল। তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জে জয়ললিতার জীবনীভিত্তিক সিনেমা এটি।

জয়ললিতার ভূমিকায় অভিনয় করেছেন কঙ্গনা। সিনেমায় দেখানো হবে, চলচ্চিত্র অঙ্গন থেকে কীভাবে তামিলনাড়ুর ক্ষমতাশালী রাজনীতিক এবং পরে সে রাজ্যের মুখ্যমন্ত্রী হলেন জয়ললিতা, সেই গল্প। কঙ্গনা টুইটারে জানিয়েছেন, তাঁর সিনেমা দর্শককে হলে ফেরাবে।

কিন্তু সিনেমা দেখার আমন্ত্রণ জানিয়ে স্বভাবসুলভ করণ জোহর ও আদিত্য চোপড়াকে একহাত নিতে ভোলেননি কঙ্গনা রনৌত। টুইটারে তিনি লিখেছেন, ইন্ডাস্ট্রি থেকে বিতারিত করার জন্য অনেকে তাঁদের সর্বোচ্চ চেষ্টা করেছেন। নির্যাতন করেছেন। বড় বড় তারকারা চুপ করে থেকেছেন। কিন্তু কঙ্গনা রনৌত ও তাঁর টিম বলিউডকে বাঁচাতে ১০০ কোটি বাজেটের সিনেমা নিয়ে আসছেন।


আরও খবর



যুবলীগ নেতা হত্যা : ছাত্রদল নেতাসহ ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ বহাল

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ১১৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এক যুবলীগ নেতা হত্যা মামলায় ১১ আসামির মধ্যে যুবদল ও ছাত্রদলের ৫ নেতাকর্মীর মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। বাকি ছয়জনের মধ্যে পাঁচ আসামির সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে, আর এক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ রায় দেন। আসামিদের ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ড অনুমোদন) ও দণ্ডাদেশের বিরুদ্ধে করা আপিলের শুনানি শেষে এ রায় দেওয়া হলো।

হাইকোর্টে মৃত্যুদণ্ড বহাল থাকা পাঁচ আসামি হলেন- কাপাসিয়া উপজেলা যুবদলের সাবেক সভাপতি আবদুল আলীম, যুবদলের কর্মী জজ মিয়া, আল আমিন, ছাত্রদলের কর্মী  বেলায়েত হোসেন ও ফারুক হোসেন।

যাবজ্জীবনপ্রাপ্ত পাঁচ আসামি হলেন- কাপাসিয়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি হালিম ফকির, যুবদলের কর্মী মাহবুবুর রহমান ও আতাউর রহমান, ছাত্রদলের কর্মী ফরহাদ হোসেন ও কাপাসিয়া কলেজ শাখা ছাত্রদলের সাবেক আহ্বায়ক জুয়েল। হাইকোর্টের রায়ে খালাস পেয়েছেন যুবদলের কর্মী জয়নাল আবেদিন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এসএম শাহজাহান ও সারোয়ার আহমেদ। পরে বশির আহমেদ বলেন, ১১ জনের মধ্যে ৬ জন বর্তমানে কারাগারে আছেন।

মামলার বিবরণে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০০৩ সালের ১৭ আগস্ট গাজীপুরের কাপাসিয়া উপজেলার বলখেলা বাজারের পাশে যুবলীগ নেতা জালাল উদ্দিন সরকারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় জালালের বড়ভাই মিলন সরকার বাদী হয়ে কাপাসিয়া থানায় ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

সাক্ষ্যগ্রহণ শেষে ২০১৫ সালের ৩০ নভেম্বর গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ নম্বর আদালত মামলার রায় ঘোষণা করেন। বিচারিক আদালতের রায়ে ১১ আসামির সবাইকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।


আরও খবর



চট্টগ্রামে নিয়োগ দেবে আবুল খায়ের গ্রুপ

প্রকাশিত:সোমবার ১৫ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আবুল খায়ের গ্রুপ। প্রতিষ্ঠানটিতে সিনিয়র ইঞ্জিনিয়ার/ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম

সিনিয়র ইঞ্জিনিয়ার/ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর ন্যূনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

কর্মস্থল

চট্টগ্রাম।

বেতন

আলোচনা সাপেক্ষে।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন। 

আবেদনের শেষ তারিখ

২৫ মার্চ, ২০২১।

সূত্র : বিডিজবস


আরও খবর

সারা দেশে নিয়োগ দেবে কাজী ফার্মস

মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১




শেখ হাসিনা হত্যাচেষ্টা : ১৪ আসামির ডেথ রেফারেন্স হাইকোর্টে

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
২০০০ সালের ২২ জুলাই কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থলে প্যান্ডেল তৈরির সময় শক্তিশালী বোমাটি দেখা যায়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়ায় জনসভাস্থলে বোমা পুঁতে তাকে হত্যার ষড়যন্ত্রের মামলায় ১৪ জঙ্গিকে মৃত্যুদণ্ড দিয়ে ঘোষিত রায়ের ডেথ রেফারেন্স হাইকোর্টে এসেছে। মঙ্গলবার (৬ এপ্রিল) সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল সোমবার (৫ এপ্রিল) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ডেথরেফারেন্স এসেছে বলে জানা গেছে। গত ২৩ মার্চ ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ কোটালীপাড়ায় জনসভাস্থলে বোমা পুঁতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের মামলায় ১৪ জঙ্গিকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন।

রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৪ আসামি হলেন- মফিজুর রহমান, মাহমুদ আজহার, রাশেদুজ্জামান, তারেক, ওয়াদুদ শেখ ওরফে গাজী খান, আজিজুল হক, লোকমান, ইউসুফ ওরফে মোছহাব মোড়ল, মোছহাব হাসান ওরফে রাশু, শেখ মো. এনামুল হক, আনিসুল ইসলাম, সারোয়ার হোসেন, আমিরুল ইসলাম ও রফিকুল ইসলাম খান।

এই ঘটনায় মোট তিনটি মামলা হয়েছিল। তার মধ্যে দুটি মামলার রায় বিচারিক আদালতে আগেই হয়। ওইদিন অপর মামলাটির রায় হয়।

প্রসঙ্গত, ২০০০ সালের ২২ জুলাই কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থলে প্যান্ডেল তৈরির সময় শক্তিশালী বোমাটি দেখা যায়। সেনাবাহিনীর একটি দল ৭৬ কেজি ওজনের ওই বোমা উদ্ধার করে। পরদিন ২৩ জুলাই ৪০ কেজি ওজনের আরেকটি বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় কোটালীপাড়া থানায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, হত্যার ষড়যন্ত্র ও বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিনটি মামলা করে পুলিশ।


আরও খবর



যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় পুলিশ কর্মকর্তাসহ ১০ জনের প্রাণহানি

প্রকাশিত:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের কলারাডো অঙ্গরাজ্যের বোল্ডার শহরে একটি সুপার মার্কেটে বন্দুকধারীর গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে এরিক টেলি (৫১) নামের এক পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

সোমবার (২২ মার্চ) স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

কলরাডোর বোলডারের পুলিশ প্রধান মেরিস হেরাল্ড এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, কিং সপার্স সুপারমার্কেটে এ হামলা হয়েছে। কী কারণে হামলা করা হয়েছে তা এখনও জানা যায়নি। এ ঘটনা তদন্ত করা হচ্ছে।

ওই হামলার ঘটনায় এক বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন কলোরাডো অ্যাটর্নি জেনারেল ফিল ওয়েইসার।

পুলিশ বলছে, সন্দেহভাজন এক বন্দুকধারীকে গ্রেফতার করা হয়েছে। তবে হামলাকারীর সম্পর্কে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য জানাতে পারেনি পুলিশ।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী বলেন, আমি জানি না এখানে কী হচ্ছিল। আমি গোলাগুলির শব্দ শুনতে পেয়েছি। এক বন্দুকধারী লোকজনের ওপর গুলি চালাচ্ছিল।

অপর এক প্রত্যক্ষদর্শী গোলাগুলির ঘটনা ভিডিও করেছেন। সেখানে দেখা গেছে সুপারমার্কেটের ভেতরে এবং বাইরে মরদেহ পড়ে আছে।

এদিকে এক টুইট বার্তায় শোক প্রকাশ করে কলোরাডোর গভর্নর জেয়ার্ড পোলিশ বলেন, এই শোক এবং বিষাদের সময়ে হতাহতদের পরিবারের জন্য আমি প্রার্থনা করছি।

নিউজ ট্যাগ: যুক্তরাষ্ট্র

আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১