Logo
শিরোনাম

মজবুত নখের জন্য কী করবেন?

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অনেকের নখ পাতলা থাকে এবং সহজেই ভেঙে যায়। ঘরোয়া যত্নে মজবুত করে ফেলতে পারেন নখ। জেনে নিন টিপস।

আপেল সাইডার ভিনেগার: এই ভিনিগারে পটাসিয়াম, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়ামের মতো নানান খনিজ উপাদান আছে যা নখের সংক্রমণ কমিয়ে নখ মজবুত রাখে। পানি কিছু আপেল সাইডার ভিনেগার মিশিয়ে নখ ডুবিয়ে রাখুন। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে মুছে ফেলুন।

অলিভ অয়েল ও লেবুর রস: অলিভ অয়েলের সঙ্গে লেবুর রস মিশিয়ে রাতে ঘুমানোর আগে নখে ম্যাসাজ করুন। পরদিন সকালে ধুয়ে ফেলুন।

ভিটামিন ই: ভিটামিন ই ক্যাপসুলের তেল নখে ম্যাসাজ করুন। সারারাত রেখে পরদিন ধুয়ে ফেলুন।

ময়েশ্চারাইজার ব্যবহার করুন: রান্নাঘরের কাজ শেষ করে হাত মুছে ভালো করে ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন নখে।

গ্লাভস ব্যবহার করুন: গৃহস্থালির কাজ করার সময় গ্লাভস ব্যবহার করুন হাতে। নখ ভালো থাকবে।

সবসময় নেইল পলিশ ব্যবহার করবেন না: নখ ভালো রাখতে কেবল নির্দিষ্ট উপলক্ষেই ব্যবহার করুন নেইল পলিশ। সবসময় নখে নেইল পলিশ ব্যবহার কিংবা ঘনঘন রিমুভার ব্যবহার নখের জন্য ক্ষতিকর।


আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




দ্বিতীয় সপ্তাহে যুক্তরাষ্ট্র-কানাডার ৩৫ থিয়েটারে ‘হাওয়া’

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে সাফল্যের ঝড় তুলে বিদেশেও সাড়া ফেলেছে হাওয়া। এর মধ্যে তো যুক্তরাষ্ট্র ও কানাডায় দ্বিতীয় সপ্তাহে রেকর্ড ৩৫টি থিয়েটারে চলছে এই সিনেমা। প্রথম কোনো বাংলাদেশি সিনেমা হিসেবে এই অর্জন হাওয়ার। বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব।

৯ সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্রের বিশ্ববিখ্যাত এএমসি, রিগ্যাল, সিনেমার্ক, হারকিন্স, শোকেইস চেইনে প্রদর্শনী শুরু হয় হাওয়ার। প্রদর্শনীর দ্বিতীয় সপ্তাহে এসে ১১টি স্টেটের ২২টি থিয়েটারে চলছে হাওয়া

স্টেটগুলো হলো নিউইয়র্ক, পেনসিলভানিয়া, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, মিশিগান, ম্যাসাচুসেটস, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া এবং অরিগন। অন্যদিকে কানাডায় সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট ও ল্যান্ডমার্কের চেইনে সাতটি প্রদেশ অন্টারিও, কুইবেক, ম্যানিটোবা, অ্যালবার্টা, ব্রিটিশ কলাম্বিয়া, সাসকাচুন, নোভাস্কোশিয়ার ১৩টি থিয়েটারে প্রদর্শনী হচ্ছে হাওয়ার।

এর আগে প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং যুক্তরাষ্ট্রের ৭৩টিতে হাওয়ার প্রদর্শনী হয়। মুক্তির প্রথম চারদিনে বা উইকেন্ডে বক্স অফিসে ঝড় তোলে সিনেমাটি। বক্স অফিস কমস্কোরের ইউএস টপচার্টে ২৭ নম্বরে এসেছে হাওয়া। গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমন পরিচালিত হাওয়া সিনেমাটি এরইমধ্যে ব্লকবাস্টারের পথে ছুটছে। এর মধ্যে ছবির সাদা সাদা কালা কালা গানটি অসম্ভব জনপ্রিয়তা পেয়েছে। নানা চরিত্রে দর্শকদের মোহাবিষ্ট করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল রাজ, সোহেল মণ্ডল, সুমন আনোয়ারসহ অন্যরা।

নিউজ ট্যাগ: হাওয়া মুভি

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




আত্মজীবনী লিখবেন নোরা

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেআইনি আর্থিক লেনদেন ও প্রতারণার মামলায় নাম জড়িয়েছে নোরা ফাতেহির। ২০০ কোটি রুপির প্রতারণার মামলায় জড়িত ব্যবসায়ী সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতা থাকায় বারবার পুলিশ ও ইডির জেরার মুখে পড়েছেন এই আইটেম-কন্যা। এবার কিছুটা স্বস্তি মিলেছে। নোরার পিআর টিম দাবি করেছে, দিল্লি পুলিশের পক্ষ থেকে এই মামলায় ক্লিনচিট দেওয়া হয়েছে অভিনেত্রীকে।

গত বৃহস্পতিবার আর্থিক প্রতারণা মামলায় জেরার জন্য তলব করা হয় নোরা ফাতেহিকে। দিল্লি পুলিশের ইকোনমিক অফেন্স উইং নোরাকে প্রায় ছয় ঘণ্টা জেরা করে। নোরার পিআর টিম জানিয়েছে, সুকেশের এই অপরাধমূলক কার্যকলাপ সম্পর্কেও অবগত ছিলেন না নোরা। তবে তদন্তে সব রকমের সহযোগিতা করেছেন তিনি।

তাদের দাবি, সুকেশ যে এত বড় আর্থিক প্রতারক, সে বিষয়ে কিছুই জানতেন না নোরা। যখনই জেনেছেন, যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন। সুকেশের কাছ থেকে তিনি উপহারস্বরূপ যে দামি ব্যাগগুলো পেয়েছিলেন, তা ফেরত দিয়েছেন। এর আগে পুলিশের জেরায় নোরা ফাতেহি জানিয়েছিলেন, সুকেশের সঙ্গে কখনো দেখা হয়নি তাঁর, বরং হোয়াটসঅ্যাপে কথা হয়েছে কয়েকবার। সুকেশ তাঁকে বারবার ফোন করায় তিনি ব্লক করে দেন।

নিজের জীবনী লিখতে চান নোরা। জীবনের সব প্রতিকুলতার কথা তুলে ধরেত চান সেখানে। নোরা বলেন, আমার কোনো গডফাদার নেই। যা করেছি, নিজের চেষ্টায়। ইচ্ছে আছে, সবার সামনে আমার জার্নি তুলে ধরার। আমার এই জার্নিতে কতভাবে হেনস্তা হয়েছি, সেই গল্পও তুলে ধরব।

নোরা এখন কাজে ব্যস্ত। যে অনুষ্ঠানের প্রতিযোগী ছিলেন, সেখানেই এবার বিচারকের আসনে বসবেন। ঝলক দিখলা যা সিজন টেন-এ মাধুরী দীক্ষিতের পাশে বসবেন তিনি। নোরা বলেন, প্রতিদিন সেটে নিজেকে একটা চিমটি কাটি, এটা সত্যি তো? মাধুরী ম্যাম আমার অনুপ্রেরণা। ওনার দেবদাস দেখেই আমি মুম্বাই এসেছিলাম। নাচের অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি যে সিজনের প্রতিযোগী ছিলাম, সেই সিজনে ম্যাম ছিলেন না।

নিউজ ট্যাগ: নোরা ফাতেহি

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




আজকের ভালো মন্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দৈনিক রাশিফলে আপনি আপনার আর্থিক জীবন, পারিবারিক জীবন, বিবাহিত জীবন, চাকরি, ব্যবসা সংক্রান্ত সমস্ত তথ্য পাবে। তাহলে দেখে নিন, আজ আপনার ভাগ্যে কী আছে।

মেষ রাশি:

আজ মেষ রাশির জাতকরা আত্মবিশ্বাস ও দক্ষতার জোরে পরিস্থিতি ভালো রাখার চেষ্টা করে যাবেন। এতে আপনারা সফল হবেন। সম্পত্তি সংক্রান্ত কোনও মামলা আটকে থাকলে তাতে মনোনিবেশ করুন। বাইরের লোক ও বন্ধুদের পরামর্শ আপনার জন্য ক্ষতিকর হতে পারে। তাই তাঁদের কথায় বিশ্বাস করবেন না ও নিজের সিদ্ধান্তকে গুরুত্ব দিন। কাজে অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় কোনও ঝুঁকিপূর্ণ কাজ করবেন না। স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ বাঁধতে পারে।

বৃষ রাশি:

বৃষ রাশির জাতকরা আজ নিজের অধিকাংশ সময় বাড়ির রক্ষণাবেক্ষণ ও সাসজ্জার কাজ ও কেনাকাটায় ব্যস্ত থাকবেন। কোনও প্রকল্পে নিজের ইচ্ছানুযায়ী সাফল্য লাভ না-করলে পড়ুয়ারা হতাশ হয়ে পড়তে পারেন। তাই চেষ্টা করে যেতে হবে। ব্যয় করার সময় বাজেটের দে মাথায় রাখুন। সমস্ত ধরনের নেতিবাচক পরিস্থিতি সত্ত্বেও ব্যবসা ঠিকঠাক চলবে। পারিবারিক জীবন সুখে কাটবে ও সদস্যগদের সহযোগিতা লাভ করবেন।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকরা আজ গ্রহ ও ভাগ্যের সঙ্গ পাবেন। চেষ্টা করে গেলে অধিকাংশ কাজই সঠিক ভাবে হবে। মন শান্ত হবে। ইতিবাচক চিন্তাভাবনা সম্পন্ন ব্যক্তিদের সঙ্গে নিজের পরিচিতি বজায় রাখুন। কেউ কেউ ঈর্ষান্বিত হয়ে আপনার সমালোচনা করতে পারেন।এঁদের থেকে দূরে থাকুন। পরিবারের কোনও সদস্যের স্বাস্থ্য আপনার চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে। আজ নিজের অধিকাংশ সময় বাইরের গতিবিধি ও মার্কেটিং সংক্রান্ত কাজে ব্যয় করবেন।

কর্কট রাশি:

আজ কর্কট রাশির জাতকদের বাড়িতে কোনও বিশেষ আত্মীয়ের আগমন ঘটে পারে, এর ফলে ব্যস্ত থাকবেন। ব্যক্তিত্ব উন্নতির চেষ্টা করবেন। সন্তানের তরফে কোনও সুসংবাদ পেতে পারেন। প্রতিদ্বন্দ্বীরা আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে। কাই ছোটখাটো বিষয়কে এড়িয়ে যাবেন না। রাগ ও আবেগ নিয়ন্ত্রণে রাখুন। আপনার শান্ত ও সংযমিত স্বভাবের কারণে সম্মান বজায় থাকবে। দিনের শুরুতে দৌড়ঝাপ করতে হলেও পরে স্বস্তি পাবেন।

সিংহ রাশি:

আজ সিংহ রাশির জাতকদের যোগ্যতা প্রকাশ্যে আসবে। তাই সকলের চিন্তা করবেন না ও নিজের কাজে মনোনিবেশ করুন। কোনও সাফল্য লাভ করলে সকলে আপনার পক্ষে আসবে। মাঝেমধ্যে মন বিচলিত হতে পারে। তাই নিজের মস্তিষ্কে নিয়ন্ত্রণ রাখা অত্যন্ত জরুরি। জয় লাভ করবেন কিন্তু অহংকারের কারণে লোকসান সম্ভব। কর্মক্ষেত্রে প্রায় সমস্ত কাজই সহজে পূর্ণ হবে।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকদের দিন লাভজনক ও সুখপূর্ণ প্রমাণিত হবে। তাই নিজের কাজে মনোনিবেশ করুন। আলস্যকে নিজের ওফর প্রভাব বিস্তার করতে দেবেন না। বাচ্চাদের বন্ধু ও বাড়িতে তাঁদের গতিবিধির ওপর নজর রাখুন। ব্যবসায় বড়সড় উন্নতি দেখা দিতে পারে। পরিবারের সঙ্গে বিনোদনে সময় কাটাবেন। আবহাওয়া পরিবর্তনের ফলে স্বাস্থ্যের ওপর প্রভাব পড়বে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকরা আজ ভাগ্যের সঙ্গ পাবেন। যে কাজ হাতে নেবেন, তা-ই সঠিক ভাবে পূর্ণ হবে। এর ফলে আত্মবিশ্বাস বাড়বে। পড়ুয়ারা পরিশ্রম অনুযায়ী সাফল্য লাভ করতে পারেন। আর্থিক কাজকর্মের সময়ে হিসেবে যাতে কোনও গরমিল না-হয়, সে দিকে লক্ষ্য় রাখতে হবে। কোনও দলিলে হস্তাক্ষরের আগে ভালোভাবে পড়ে নিন। ব্যবসায় নির্মাণের সঙ্গে জড়িত কাজে অদিক সতর্কতা অবলম্বন করতে হবে।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের পরিবারে শুভ কাজের আয়োজন হতে পারে। ধর্মীয় যাত্রা সংক্রান্ত পরিকল্পনা করতে পারেন। কোনও গুরুত্বপূর্ণ ও রাজনৈতিক ব্যক্তির সঙ্গে দেখা হচে পারে। পড়ুয়ারা পরিশ্রম অনুযায়ী সঠিক ফলাফল পাওয়ায় স্বস্তি অনুভব করবে। পরিবারের কোনও সদস্যের ব্যবহারিক জীবনে অবসাদ দেখা দিতে পারে। বহিরাগতদের হস্তক্ষেপ ফলে পরিস্থিতি আরও খারাপের দিকে অগ্রসর হবে। আর্থিক দিক দিয়ে দিন ভালো। স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির কারণে অবসাদ দেখা দিতে পারে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকরা আজ নিদের আর্থিক পরিকল্পনা কার্যকরী করতে পারেন, এটিই সঠিক সময়। তাই চেষ্টা করে যান ও সাফল্য লাভ করুন। লগ্নি সংক্রান্ত কাজের জন্য ভালো সময়। সামাজিক কাজে নিঃস্বার্থ যোগদান করবেন। যে কোনও নেতিবাচকতা থেকে মুক্ত থাকুন। আপনার কোনও গোপন কথা প্রকাশ্যে আসতে পারে। কারও ষড়যন্ত্রের শিকার হতে পারেন এই রাশির জাতকরা।

মকর রাশি:

মকর রাশির জাতকদের প্রতিষ্ঠিত ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক লাভজনক প্রমাণিত হবে। তাঁদের সঙ্গে সময় কাটালে ও সামাজিক কাজে অংশগ্রহণ করলে আপনার ব্যক্তিত্ব উন্নত হতে পারে। আটকে থাকা অধিকাংশ কাজ পূর্ণ হবে। কিছু বন্ধুর কারণে সমস্যায় জড়াতে পারেন। তাই তাঁদের কথায় বিশ্বাস করবেন না। দক্ষতার ভিত্তিতে সমস্ত সিদ্ধান্ত নিন। কোনও আর্থিক লোকসান ও মানহানির সম্ভাবনা রয়েছে। ব্যবসা সংক্রান্ত জ্ঞান রয়েছে এমন ব্যক্তিদের সঙ্গে সময় কাটান। কাজের কারণে পরিবারের প্রতি মনোনিবেশ করতে পারবেন না।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতকরা অন্যের চিন্তা করবেন না ও নিজের ইচ্ছানুযায়ী কাজে মনোনিবেশ করার চেষ্টা করুন। এর ফলে অবশ্যই সাফল্য লাভ করবেন। সামাজিক কাজে অংশগ্রহণ করুন। নেতিবাচক চিন্তাভাবনা সম্পন্ন ব্যক্তি আপনার জন্য সমস্যা সৃষ্টি করতে পারেন। বড়দের পরামর্শ শুনুন। ব্যবসায় শুভ সময় পেতে পারেন। পারিবারিক জীবন সুখে কাটবে। মধুমেহ ও রক্তচাপের রোগীদের নিজের বিশেষ যত্ন নিতে হবে।

মীন রাশি:

মীন রাশির জাতকরা আজ কোনও গুরুত্বপূর্ণ সংবাদ পেতে পারেন। আটকে থাকা জমি-সম্পত্তির লেনদেনেও সাফল্য লাভ করতে পারেন। কোনও বিশেষ মানুষের সঙ্গে দেখা হবে যার ফলে মনে আনন্দ থাকবে। মনের মধ্যে কিছু অপ্রত্যাশিত সম্ভাবনা থাকবে। নিজের স্বভাবে নিয়ন্ত্রণ রাখুন। উচ্চাধিকারী ও অভিজ্ঞ ব্যক্তির সাহায্য লাভ করবেন। পরিবারের পরিবেশ আনন্দে কাটবে।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




আরও ৯০ হাজার টন সার কিনছে সরকার

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চাহিদার বিপরীতে এ বছর আরও ৯০ হাজার টন টিএসপি ও ইউরিয়া সার কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মরক্কো ও কাতার থেকে কেনা হবে এসব সার। সরকারের ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের এ বিষয়ক প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্যে টিএসপি কেনা হবে ৩০ হাজার টন ও ইউরিয়া ৬০ হাজার টন। এ দুই সার কিনতে খরচ ধরা হয়েছে ৬৩৭ কোটি ২৩ লাখ ৫২ হাজার ৫০২ টাকা।

বুধবার (২১ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠকটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল বারিক।

আব্দুল বারিক জানান, কৃষি মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মাধ্যমে ৩০ হাজার টন টিএসপি সার মরক্কোর ওসিপি, এসএ থেকে ২২১ কোটি ৫৩ লাখ ৫০ হাজার ৩৫৭ টাকায় আমদানির অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়া শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) মাধ্যমে কাতারের মুনতাজাত থেকে চার লটে ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড প্রিল্ড ইউরিয়া সার ২০৬ কোটি ৫৯ লাখ ১১ হাজার ৭৫০ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া অপর এক প্রস্তাবে কাতারের মুনতাজাত থেকে পাঁচ লটে ২০৯ কোটি ১০ লাখ ৯০ হাজার ৪৯৫ টাকায় ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্রানুলার ইউরিয়া সার আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।


আরও খবর

৩১ ডিসেম্বরের পর পাম অয়েল বিক্রি বন্ধ

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




বাসের ধাক্কায় পদ্মা সেতুর ওপরে প্রাইভেটকারের তিন যাত্রী আহত

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পদ্মা সেতুতে শ্যামলী পরিবহনের বাসের ধাক্কায় প্রাইভেটকারের তিন যাত্রী আহত হয়েছেন। সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন৷

এর আগে বিকেলে সেতুর জাজিরা প্রান্তের  ৪১-৪২ নম্বর পিয়ারের মধ্যবর্তী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে,পদ্মা সেতুর ৩৮ নম্বর পিয়ার থেকে ৪২ নম্বর পিয়ার পর্যন্ত মাওয়া জাজিরামুখী লেনে প্লাস্টিকের বেরিয়ার দিয়ে অর্ধেক অংশ আটকে দেওয়া হয়েছে বিভিন্ন সার্ভিসের কাজের জন্য। বেরিয়ারের পাশ দিয়ে ওই লেনে গাড়ি চলাচল করছে।  সোমবার বিকেলে একটি প্রাইভেটকার মাওয়া থেকে জাজিরা প্রান্তের দিকে যাচ্ছিল। ৪২ নম্বর পিয়ারে আসার পর শ্যামলী পরিবহনের ঢাকা থেকে খুলনাগামী একটি বাস ওই প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে গাড়ির পেছনের অংশ দুমড়ে-মুচড়ে গিয়ে গাড়িতে থাকা তিন যাত্রী আহত হন। পরে সেতুতে নিরাপত্তায় নিয়োজিত সেনা সদস্যরা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠায়। দুর্ঘটনার কারণে অন্তত ঘণ্টা সেতুতে মাওয়া-জাজিরামুখী লেনে যানবাহন চলাচল ব্যাহত হয়। পরে বাস ও প্রাইভেটকারটি সরিয়ে সেতুর পূর্ব প্রান্তের লেনের পশ্চিম দিকে নিয়ে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী পার্থ সারথী বিশ্বাস বলেন, বিভিন্ন সার্ভিসের কাজের জন্য সেতুর লেনের অর্ধেক অংশ বেরিয়ার দিয়ে আটকে দিয়েছি আমরা। আজ দুপুরে একটি বাস বেরিয়ারের ওপর উঠিয়ে দিয়েছে। আবার বিকেলে একটি বাস অতিরিক্ত গতিতে চলার কারণে প্রাইভেটকারকে ধাক্কা দেয়। 

পদ্মা সেতু দক্ষিণ থানার ওসি শেখ মোস্তাফিজুর রহমান বলেন, সেতুতে দুর্ঘটনার খবর পেয়েছি। ওই বাসটি থানায় আনা হয়েছে। আহতদের পরিচয় নিশ্চিত হতে পারিনি। লিখিত অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।


আরও খবর