Logo
শিরোনাম

মঙ্গল-বুধবারের মধ্যে বেসরকারি শিক্ষক নিয়োগের ফল প্রকাশ

প্রকাশিত:সোমবার ২৮ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৩১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামীকাল বা পরদিনের মধ্যে (মঙ্গল-বুধবার) মধ্যে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হবে।  পরবর্তী এক মাসের মধ্যে নির্বাচিত প্রার্থীদের যোগদানের নির্দেশনা দেওয়া হবে।  শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে এনটিআরসিএর সচিব ড. এ.টি.এম. মাহবুব-উল করিম গণমাধ্যমকে বলেন, আদালতের রায় আমাদের পক্ষে এসেছে। এখন আর ৫৪ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রম সম্পন্ন করতে বাধা রইল না।  নিয়ম মোতাবেক শিক্ষা প্রতিষ্ঠানের অনুমোদিত শূন্য আসনে শিক্ষক নিয়োগ দেয়া হবে।

সচিব আরও বলেন, গত একমাস আগে নিয়োগের আবেদন কার্যক্রম শেষ হয়েছে।  ফল প্রকাশসহ পরবর্তী সব প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে।  মঙ্গলবার রাতে অথবা বুধবার দুপুরের মধ্যে আবেদনকারী শিক্ষকদের মধ্যে মেধা তালিকা অনুযায়ী নির্বাচিত প্রার্থীদের ফল প্রকাশ করা হবে। 

এনটিআরসিএর ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হবে। পাশাপাশি নির্বাচিত প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে।

নিয়োগের সময়সীমা বাড়ানো হবে জানিয়ে সচিব বলেন, করোনা পরিস্থিতির কারণে অন্যান্য সময়ে যোগদানের জন্য ১৫ দিন সময় দেয়া হলেও এবার তা এক মাস করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এবার কোনো মেরিট লিস্ট থাকছে না বলে নির্ধারিত সময়ের মধ্যে কেউ যোগদান না করলে সে পদটি শূন্য থাকবে।


আরও খবর



৯০ জনকে নিয়োগ দেবে বিএসটিআই

প্রকাশিত:শুক্রবার ০২ জুলাই 2০২1 | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ১০৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) জনবল নিয়োগ দিচ্ছে। বিভিন্ন পদে মোট ৯০ জনকে নিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীরা আবেদন করতে পারবেন অনলাইনে।

পদের নাম : ডকুমেন্ট কন্ট্রোল অফিসার (গ্রেড-৯)

পদ সংখ্যা: ১ জন

বয়স সীমা: ৩৫ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম: ইন্টারনাল অডিট অফিসার (গ্রেড ৯)

পদ সংখ্যা: ২ জন

বয়স সীমা: ৩৫ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম : সহকারী পরিচালক (হিসাব ও আভ্যন্তরীণ নিরীক্ষা, গ্রেড-৯)

পদ সংখ্যা: ১ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম: পরীক্ষক (রসায়ন, গ্রেড ৯)

পদ সংখ্যা: ১৬ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম : পরীক্ষক (পুরকৌশল, পদার্থ, গ্রেড-৯)

পদ সংখ্যা: ৬ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম: পরীক্ষক (ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, গ্রেড-৯)

পদ সংখ্যা: ৪ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম : পরীক্ষক (টেক্সটাইল, গ্রেড-৯)

পদ সংখ্যা: ৩ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম: পরীক্ষক (মেট্রোলজি, গ্রেড-৯)

পদ সংখ্যা: ২ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম : পরীক্ষক (মান- কৃষি ও খাদ্য, গ্রেড-৯)

পদ সংখ্যা: ১ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম: পরীক্ষক (মান- রসায়ন, গ্রেড-৯)

পদ সংখ্যা: ১ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম : পরীক্ষক (মান- ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স ও কারিগরী, গ্রেড-৯)

পদ সংখ্যা: ২ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম: পরীক্ষক (মান- পুরকৌশল ও যন্ত্রকৌশল, গ্রেড-৯)

পদ সংখ্যা: ২ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম : ফিল্ড অফিসার (সার্টিফিকেশন মার্কস, গ্রেড-৯)

পদ সংখ্যা: ২০ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম: পরিদর্শক (মেট্রোলজি, গ্রেড-৯)

পদ সংখ্যা: ২৫ জন

বয়স সীমা: ৩০ বছর

বেতন: ২২০০০/- থেকে ৫৩০৬০/-

পদের নাম : সহকারী আইন কর্মকর্তা প্রশাসন উইং (গ্রেড-১১)

পদ সংখ্যা: ১ জন

বয়স সীমা: ৩৫ বছর

বেতন: ১২৫০০/- থেকে ৩০২৩০/-

পদের নাম: অফিস সহায়ক (এমএলএসএস, গ্রেড-২০)

পদ সংখ্যা: ৩ জন

বেতন: ৮২৫০/- থেকে ২০০১০/-

বয়স: আগ্রহী প্রার্থীর বয়স ২০২১ সালের ১ জুন তারিখ হিসাবে করতে হবে। প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩০ বছরের স্থানে সর্বোচ্চ ৩২ বছর গ্রহনযোগ্য হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://bsti.teletalk.com.bd –এ ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: আগ্রহীরা ২০২১ সালের ৫ জুলাই বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

নিউজ ট্যাগ: বিএসটিআই

আরও খবর



খুলনায় করোনা কেড়ে নিল আরও ৫২ প্রাণ

প্রকাশিত:সোমবার ১৯ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ৫২ জনের মৃত্যু হয়েছে; একই সময়ে নতুন করে এক হাজার  ১৬৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

সোমবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়।  বাকিদের মধ্যে খুলনা জেলায় ১২ জন, যশোরে ১১ জন, নড়াইলে দুই, মাগুরায় দুই, ঝিনাইদহে তিন ও মেহেরপুরে পাঁচজন।

এর আগে রবিবার এই বিভাগে ৫১ জনের মৃত্যু এবং ১ হাজার ৩৪৫ জনের করোনা শনাক্ত হয়েছিল।বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তবে এর আগে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের করোনা পরিস্থিতি নিয়ে প্রকাশিত দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ১২ জন, যশোরে ১১ জন, নড়াইলে দুজন, মাগুরায় দুজন, ঝিনাইদহে তিনজন ও মেহেরপুরে পাঁচজন।

করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮২ হাজার ৫৮৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৯৪৭ জন। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ।


আরও খবর



নদীর পানি বেড়ে প্লাবিত হতে পারে ৮ জেলার নিম্নাঞ্চল

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নদ-নদীর পানি বেড়ে গিয়ে দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলের আট জেলার নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির শঙ্কা দেখা দিয়েছে।

এক পূর্বাভাসে এ আশঙ্কার কথা জানিয়েছে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

এতে বলা হয়েছে, ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি সমতল আগামী ৯ জুলাই পর্যন্ত স্থিতিশীল থেকে তারপর ক্রমান্বয়ে বৃদ্ধি পেতে পারে। আগামী ৭ দিনে আপাতত ব্রহ্মপুত্র নদীর অববাহিকায় বিপৎসীমা অতিক্রমের সম্ভাবনা নেই। তবে কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া, জামালপুর, টাঙ্গাইল এবং সিরাজগঞ্জ জেলার নদী তীরবর্তী নিম্নাঞ্চল এবং চরাঞ্চল সমূহ প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

গঙ্গা-পদ্মা নদীর পানি সমতল স্থিতিশীলভাবে বৃদ্ধি পেতে পারে। আগামী ৭ দিনে আপাতত গঙ্গা নদীর অববাহিকায় বিপদসীমা অতিক্রমের সম্ভাবনা নেই। তবে রাজবাড়ী এবং মানিকগঞ্জ জেলার নদী তীরবর্তী নিম্নাঞ্চল সমূহ প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

ঢাকার চারপাশের নদীসমূহের পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকতে পারে। পারে। তবে ঢাকার চারপাশের নদীসমূহের অববাহিকায় বিপৎসীমা অতিক্রমের সম্ভাবনা নেই।

পাউবোর বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভূঁইয়া জানিয়েছেন, ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীর পানি সমতল স্থিতিশীল আছে, যা শুক্রবার (০৯ জুলাই) পর্যন্ত অব্যাহত থাকতে পারে। গঙ্গা-পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী একই সময় পর্যন্ত স্থিতিশীল থাকতে পারে।

দেশের উত্তর-পূর্বাঞ্চলের আপার মেঘনা অববাহিকার প্রধান নদ-নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা শুক্রবার পর্যন্ত স্থিতিশীল থাকতে পারে। এদিকে শুক্রবার নাগাদ তিস্তা নদীর পানি সমতল ডালিয়া পয়েন্টে বিপৎসীমা অতিক্রম করে সংলগ্ন নিম্নাঞ্চলে আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি করতে পারে।


আরও খবর

তাপমাত্রা বাড়বে

বৃহস্পতিবার ০৮ জুলাই ২০২১




অনুমতি পেলেই বাংলাদেশে টিকা উৎপাদন শুরু করবে চীন

প্রকাশিত:সোমবার ১২ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সরকারের অনুমতি পেলেই চীন বাংলাদেশে যৌথ টিকা উৎপাদন শুরু করতে প্রস্তুত বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান।আজ সোমবার (১২ জুলাই) অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-চায়না অ্যালামনাই আয়োজিত এক ওয়েবিনারে এ কথা জানান তিনি।

চীনের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান বলেন, বাংলাদেশের সঙ্গে টিকার যৌথ উৎপাদন শুরু করতে চায় চীন। টিকার যৌথ উৎপাদনে প্রস্তুত চীন। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে অনুমতি পেলে চীন টিকা উৎপাদন শুরু করবে।

চীনা কমিউনিস্ট পার্টির শতবছর পূর্তিতে আয়োজিত ওয়েবিনারে এবিসিএর প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রদূত মুন্সি ফয়েজ আহমেদ স্বাগত বক্তব্য রাখেন। ওয়েবিনারে কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন ও আলোচক হিসেবে বক্তব্য রাখেন নিরাপত্তা বিশ্লেষক ও সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন।

এ সময় সিনোফার্ম থেকে বাংলাদেশ সরকারের কেনা ৫০ লাখ টিকা আগস্টের শুরুর দিকে আসতে পারে বলে জানান চীনের ডেপুটি চিফ অব মিশন।

এর আগে গত ৬ জুলাই হুয়ালং ইয়ান জানিয়েছিলেন, করোনাভাইরাসের টিকার যৌথ উৎপাদনে চীনা কোম্পানিগুলো বাংলাদেশের সঙ্গে কাজ করবে।

গত ৭ জুলাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, যৌথভাবে দেশে টিকা উৎপাদনে বাংলাদেশ অনেক দূর অগ্রসর হয়েছে। ড. মোমেন বলেছিলেন, আমরা টিকার যৌথ উৎপাদনের জন্য চীন ও রাশিয়ার সঙ্গে কথা বলেছি। তাদের কাছে আমরা দেশে টিকা উৎপাদনে যাওয়ার প্রস্তাব রেখেছি। এটা নিয়ে আলোচনা অনেক দূর অগ্রসর হয়েছে। সবশেষ গত শনিবার পররাষ্ট্রমন্ত্রী এক ভিডিও বার্তায় জানান, চীন ও রাশিয়ার সঙ্গে টিকার যৌথ উৎপাদনে আলাপ চলছে।


আরও খবর



ঈদকে ঘিরে লকডাউন নিয়ে নতুন নির্দেশনা

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৮৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা সংক্রমণের মধ্যেই ঈদে মানুষের চলাচলে বিধি-নিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। একই সঙ্গে ঈদের পর আগামী ২৩ জুলাই থেকে কঠোর বিধি-নিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

১৪ জুলাই মধ্যরাত থেকে আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত ‌বিধি-নিষেধ শিথিল করে মন্ত্রিপরিষদ বিভাগ মঙ্গলবার (১৩ জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। একই প্রজ্ঞাপনে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিনগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধি-নিষেধ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পরবর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত আরোপিত সব বিধি-নিষেধ শিথিল করা হলো। তবে, এ সময়ে সর্বাবস্থায় জনসাধারণকে সতর্কাবস্থায় থাকা এবং মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে। 

এর আগে গত ১ জুলাই থেকে কঠোর বিধি-নিষেধ আরোপ করে সরকার। ১৪ জুলাই কঠোর বিধি-নিষেধের দুই সপ্তাহ শেষ হচ্ছে। এই সময়ে সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহন এবং শপিংমল বন্ধ রাখা হয়।


আরও খবর