Logo
শিরোনাম

মোবাইল ইন্টারনেটে 'আনলিমিটেড' ডাটা প্যাকেজ চালু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মোবাইল ইন্টারনেটে আনলিমিটেড ডাটা প্যাকেজ চালু হলো। একইসঙ্গে নিরবচ্ছিন্ন মাসিক ইন্টারনেট প্যাকেজেরও ঘোষণা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানীর রমনায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ভবনে মোবাইল ইন্টারনেটের এই দুটি সেবা উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে আনলিমিটেড ডাটা প্যাকেজের মধ্যে গ্রামীণফোনে ১ হাজার ৯৯ টাকায় ১৫ জিবি এবং ৪৪৯ টাকায় ৫ জিবি প্যাকেজ কেনা যাবে।

রবিতে ৩১৯ টাকায় ১০ জিবি, বাংলালিংকে ৩০৬ টাকায় ৫ জিবি এবং টেলিটকে ৩০৯ টাকায় ২৬ এবং ১২৭ টাকায় ৬ জিবি পাওয়া যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও জানানো হয়, আনলিমিটেড ডাটা প্যাকেজের মেয়াদ হবে এক বছর। অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, কমিশনার মহিউদ্দিন আহমেদ, কমিশনার আবু সৈয়দ দিলজার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



অভিনয় ও প্রযোজনার পর পরিচালনায় আসছেন অঞ্জনা

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলা চলচ্চিত্রের সোনালি সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা রহমান। সিনেমায় এখন কাজ না করলেও তাকে নিয়মিত চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায়। বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।  নতুন খবর হচ্ছে এই নায়িকা এবার চলচ্চিত্রে সরব হচ্ছেন ভিন্ন পরিচয়ে। সিনেমা প্রযোজনার পর এবার নাম লেখাতে যাচ্ছেন পরিচালনায়। বর্তমানে চলছে গল্প লেখার কাজ। শিগগিরই সবকিছু চূড়ান্ত করে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন বলে জানান অঞ্জনা।

এ প্রসঙ্গে অঞ্জনা বলেন, সবাই আমাকে অনুরোধ করছে চলচ্চিত্র পরিচালনায় আসার জন্য। সব কিছু বিবেচনা করে আমিও ভাবছি অঞ্জনা ফিল্মস থেকে সিনেমা পরিচালনা করার কথা। বর্তমানে গল্প রেডি হচ্ছে। এরপর অনুদানের জন্য জমা দেব। অনেকেই অনুদান পেয়েছে। আমারও পাওয়া উচিত। আশাবাদী আমিও পাবে। যেহেতু আমি প্রথমবার পরিচালনায় আসছি তাই গাইড হিসেবে আমার একজন অভিভাবক থাকবেন। অনুদান না পেলে নিজ অর্থায়নে সিনেমাটি নির্মাণ করবো।

চলচ্চিত্রে কাজ না করলেও এ অঙ্গনের মানুষের পাশে বরাবরই অঞ্জনাকে দেখা গেছে। নেতৃত্বে আছেন শিল্পী সমিতির। তবে সমিতির ২০২২-২০২৪ নির্বাচন ঘিরে অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। এ প্রসঙ্গে অঞ্জনা বলেন, এর আগেও উৎসব মুখর পরিবেশে সবাই ভোট দিয়েছেন। নির্বাচন ঘিরে ভোটের দিন এফডিসিতে তারকাদের সমাগমে মেতে থাকত এফডিসি। এবার কেন জানি সব কিছু এলোমেলো হয়ে গেল। এখনও দ্বিধা-দ্বন্দ্ব রয়েছে। সেই সঙ্গে চলছে আইনি লড়াই। এখন আইন যে সিদ্ধান্ত নেবে আমরা সেটাই মেনে নেব।

যে পদ নিয়ে দ্বন্দ্ব চলছে, তার প্রভাব কি শিল্পীদের ওপর পড়ছে বলে করেন? অবশ্যই পড়ছে। এসব ঘটনায় অনেকেই বিরক্ত। তবে আমি কোনো বিভাজন চাই না। আশা করি, শিগগিরই এর সমাধান হবে। এখন চলচ্চিত্রের উন্নয়ন দরকার। সবার এক হয়ে কাজ করে চলচ্চিত্র এগিয়ে নিতে হবে। যোগ করেন এই অভিনেত্রী।

দীর্ঘ ক্যারিয়ারে অপ্রাপ্তি বলতে কিছু আছে? এ প্রশ্নের উত্তরে অঞ্জনা বলেন, যা কিছু অর্জন করেছি তার পুরোটাই প্রাপ্তি। আমার প্রডাকশন থেকে সুন্দর একটি সিনেমা উপহার দেওয়ার আশা আছে। জানি না কতটুকু পারব। তবে আমি আমার সাধ্যমতো চেষ্টা করবো। 

নিউজ ট্যাগ: অঞ্জনা রহমান

আরও খবর



ঈদের দিন সকালেই বৃষ্টির আভাস

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঈদের দিন দেশের সব জায়গায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ওই বৃষ্টি দিনব্যাপী থাকার আশঙ্কা রয়েছে।

সোমবার (০২ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, সিলেট ও ​​ময়মনসিংহের অনেক জায়গায় দমকা হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে। অন্যদিকে রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় বজ্রসহ বৃষ্টি অথবা বৃষ্টি হতে পারে।

উত্তরের দিকে সারাদিনই বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে একটু বেশি বৃষ্টিপাত হবে। সেই তুলনায় দক্ষিণে বৃষ্টিপাতের পরিমাণ কম হবে।

রাজধানীতে সকালে বৃষ্টির সম্ভাবনা থাকলেও এর পরিমাণ কম। তবে বিকেল ও রাতে আরও বৃষ্টি হতে পারে।

গতকাল রাত ১২টা থেকে পরবর্তী ছয় ঘণ্টায় মাদারীপুর ও রাঙামাটিতে ২৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। একই সঙ্গে আজ সকালে ঢাকায় ঘণ্টায় ৪৯ কিলোমিটার বেগে ঝাড়ো হাওয়া বয়ে গেছে।

আজকের আবহাওয়া স্বাভাবিক থাকবে। বৃষ্টি বা বজ্রপাতের সম্ভাবনা থাকলেও এর পরিমাণ উত্তর দিকে বেশি। আগামী তিন দিন পর্যন্ত বৃষ্টিসহ বজ্রবৃষ্টি থাকবে।

নিউজ ট্যাগ: বৃষ্টির আভাস

আরও খবর



পণ্য পরিবহনের চাহিদা বাড়ার আশা মায়েরস্কের

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৭১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) প্রত্যাশার চেয়েও বেশি মুনাফা পেয়েছে মায়েরস্ক। ফলে পুরো বছরের জন্যও মুনাফার পূর্বাভাস বাড়িয়েছে শিপিং গ্রুপটি। পাশাপাশি কনটেইনারে পণ্য পরিবহন চাহিদা বাড়বে বলেও আশা করছে সংস্থাটি। খবর রয়টার্স।

মহামারী শুরুর পর থেকেই ঊর্ধ্বমুখী রয়েছে পণ্য পরিবহন ব্যয়। ফলে সংস্থাটির মুনাফাও ঊর্ধ্বমুখী হয়েছে। মায়েরস্ক একটি বিবৃতিতে জানিয়েছে, শিপিং খাতে ব্যতিক্রমী বাজার পরিস্থিতির কারণে প্রথম প্রান্তিকে শক্তিশালী ফলাফল অর্জিত হয়েছে।

২০২২ সালে সুদ, কর, অবচয় পূর্ববর্তী অন্তর্নিহিত মুনাফা প্রায় ৩ হাজার কোটি ডলারে উন্নীত হওয়ার আশা করছে মায়েরস্ক। এর আগে সংস্থাটি ২ হাজার ৪০০ কোটি ডলার অন্তর্নিহিত মুনাফার পূর্বাভাস দিয়েছিল। চলতি বছরের দ্বিতীয়ার্ধের শুরুতে সামুদ্রিক পণ্য পরিবহন স্থিতিশীল হবে এমন অনুমানের ওপর ভিত্তি করে এ পূর্বাভাস দেয়া হয়েছে।

নিউজ ট্যাগ: মায়েরস্ক

আরও খবর



রাস্তায় ভ্যান রাখায় চালককে বেত্রাঘাত করলেন সিলেটের মেয়র

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সড়কের ওপর ভ্যান রাখার কারণে সিলেট সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে এক ব্যক্তিকে বেত্রাঘাত করার অভিযোগ উঠেছে। আজ শনিবার দুপুরে নগরীর চৌহাট্টা এলাকায় এ ঘটনা ঘটে। বেত্রাঘাত করার একটি ছবি ফেসবুকে ছড়িয়েছে পড়ার পরই বিষয়টি নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

নগরের চৌহাট্টা-জিন্দাবাজার সড়ক গত বছর সম্প্রসারণ ও আধুনিকায়ন করে সিলেট সিটি করপোরেশন। এরপর এই সড়ক দিয়ে রিকশা-ভ্যান চলাচল নিষিদ্ধ করা হয়। অবৈধ পার্কিং ও ফুটপাতে হকার বসা নিষেধ’ লিখে বিভিন্ন স্থানে সাইনবোর্ডও লাগানো হয়েছে। তবে এরপরও সড়কের ফুটপাত দখল করে আছেন হকারেরা। সড়কের পাশে পার্ক করে রাখা হয় গাড়িও। ফলে সড়কজুড়ে যানজট লেগেই থাকে।

আজ বেলা ২টার দিকে চৌহাট্টার দিকে গাড়িতে করে যাচ্ছিলেন মেয়র আরিফ। এ সময় সড়কের পাশে একটি ভ্যান দাঁড় করিয়ে রাখা দেখতে পান তিনি। তখন মেয়র গাড়ি থামিয়ে ওই ভ্যানচালককে ডেকে এনে হাতে বেত্রাঘাত করেন। এই ঘটনার সময় পাশেই দাঁড়িয়ে ছিলেন ছাত্র ইউনিয়নের সিলেট জেলা সংসদের সাবেক সভাপতি সপ্ত দাস। তিনি মেয়রের বেত্রাঘাতের একটি ছবি ফেসবুকে পোস্ট করেন।

ঘটনার বর্ণনা দিয়ে সপ্ত ফেসবুকে লেখেন (বানান ও বাক্য অপরিবর্তিত), সিগারেট কোম্পানির এক কর্মচারী ভ্যান রেখে ডেলিভারি দিতে গেছে পাশের দোকানে। সেই সময় পাশ দিয়ে যাচ্ছিল মেয়রের গাড়ি। তাকে দেখে এই ভ্যানচালক ভ্যান সরিয়ে নিতে গেলে, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী তাকে হাত পাততে বলেন এবং উনার হাতে থাকা লাঠি দিয়ে দুটো বাড়ি দেন। কিন্তু একটু সামনেই রাস্তার পাশে একটি প্রাইভেট কার পার্ক করা ছিল। কিন্তু কবি সেখানে নিরব। এই শহরের অনেক রিকশা চালক ও খেটেখাওয়া মানুষের পিঠ খুঁজলে মেয়র আরিফের লাঠির আঘাতের অনেক দাগ খুঁজে পাওয়া যাবে।’

রুবেল আহমদ নামের ওই ব্যক্তি দোকানে দোকানে সিগারেট পৌঁছানোর ভ্যান চালান। তিনি বলেন, সড়কে ভ্যান রেখে আমি পাশের দোকানে সিগারেট দিতে গিয়েছিলাম। মেয়রকে দেখে দৌড়ে ভ্যান সরাতে আসি। কিন্তু তার আগেই মেয়র লাঠি দিয়ে আমার হাতে বাড়ি দেন।’

ওই ভ্যানগাড়ির সঙ্গে ছিলেন সিগারেট কোম্পানির বিক্রয় প্রতিনিধি ধ্রুব ভট্টাচার্য। তিনি বলেন, আমি পাশেই ছিলাম। মেয়র চালককে মারছেন দেখে দৌড়ে আসি। এই কাজটি মেয়র ঠিক করেননি।’

তবে বেত্রাঘাতের কথা অস্বীকার করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি কেবল লাঠি দিয়ে তাকে ভয় দেখিয়েছি। এখন এটা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে।’


আরও খবর



জাফলংয়ে নারী পর্যটকদের উপর হামলা, আহত ৫

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিলেটের পর্যটন কেন্দ্র জাফলংয়ে নারী পর্যটকদের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারীসহ ৫ পর্যটক আহত হয়েছেন। বৃহস্পতিবার (৫ মে) পর্যটন স্পটের টিকিট ক্রয় করাকে কেন্দ্র করে দুপুর দেড়টায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত দুই জনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী আবদুল কাদির জানান, টিকেট কেনাকে কেন্দ্র করে এক নারী পর্যটকের সঙ্গে কাউন্টার লোকদের বাকবিতণ্ডা শুরু হয়। এর এক পর্যায়ে কাউন্টারে থাকা স্বেচ্ছাসেবকরা লাঠি-শোটা দিয়ে ওই পর্যটককে পেটাতে শুরু করে। তখন পাশে থাকা শিশু নিয়ে একজন নারী ও তরুণী এগিয়ে আসলে তার উপরও অতর্কিত হামলা চালায় স্বেচ্ছাসেবকরা। তিনি বলেন, হামলার ঘটনায় এখন পর্যন্ত ৫ জন আহত হয়েছেন। 

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল বলেন, খবর পেয়ে আমাদের কয়েকজন অফিসারকে ঘটনাস্থলে পাঠিয়েছি। ঘটনার সুষ্ঠ তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


আরও খবর