Logo
শিরোনাম

‘মুফতি হান্নানের নির্দেশে ২১ আগস্ট গ্রেনেড হামলায় অংশ নেয় সেলিম’

প্রকাশিত:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১ | ৮৬জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

র‌্যাবের গোয়েন্দা শাখার অভিযানে গ্রেপ্তার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. ইকবাল হোসেন (ইকবাল) জাহাঙ্গীর সেলিম মুফতি হান্নানের নির্দেশে সে ২১ আগস্ট গ্রেনেড হামলায় সরাসরি অংশগ্রহণ করে।

রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন একথা বলেন।

তিনি আরও বলেন, গ্রেপ্তারের পর তার স্বীকারোক্তিতে সে জানায়, মুফতি হান্নান হামলা পরিচালনার জন্য তাকে গ্রেনেড সরবরাহ করেছিল। হামলা চলাকালীন সময়ে সে মঞ্চকে লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়েছিল। ঘটনার পর সে ঝিনাইদহে গমন করে এবং সেখানে আত্মগোপনে অবস্থান করতে থাকে।

গ্রেপ্তার পরবর্তীতে ইকবালকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, জঙ্গী ইকবাল এইচএসসি পাস। স্কুল ও কলেজে অধ্যয়নরত অবস্থায় ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল। জঙ্গি ইকবাল ১৯৯৪ সালে কেসি কলেজ, ঝিনাইদহে ছাত্র সংসদে ছাত্রদলের নির্বাচিত শ্রেণি প্রতিনিধি ছিল। সে ১৯৯৫ হতে ১৯৯৮ পর্যন্ত মালয়শিয়ায় প্রবাসী কর্মজীবী হিসাবে অবস্থান করে।

দেশে ফিরে এসে জঙ্গি ইকবাল আইএসডি ফোন ও অন্যান্য ব্যবসা-বাণিজ্য শুরু করে। এসময় সে, সর্বহারা ও স্থানীয় প্রভাবশালীদের সাথে বিরোধে জড়িয়ে পড়ে। ২০০১ সালে তার চিন্তা-চেতনা ও মনস্তাত্বিক পরিবর্তন আসে। সে ঝিনাইদহের স্থানীয় এক জঙ্গী সদস্যদের মাধ্যমে হরকাতুল জিহাদ বাংলাদেশ (হুজিবি)তে যোগদান করে। ২০০৩ সালে মুফতি হান্নান ও অন্যান্য শীর্ষ নেতাদের সান্নিধ্যে চলে আসে এবং জঙ্গি প্রশিক্ষণ নিতে থাকে। সে ২০০৪ সালে আগস্ট মাসে মুফতি হান্নানের নির্দেশে ঢাকায় চলে আসে এবং গোপন আস্তানায় অবস্থান করতে থাকে। সেখানে হুজিবি নেতা মুফতি হান্নানসহ অন্যান্য সমমানদের সাথে গভীর সম্পর্ক তৈরি হয় এবং মুফতি হান্নানের সাথে বিভিন্ন স্থানে দলীয় গোপন বৈঠকে অংশগ্রহণ করতে থাকে।

২১ আগস্ট গ্রেনেড হামলা সম্পর্কে সে জানায়, মুফতি হান্নানের নির্দেশে সে ২১ আগস্ট গ্রেনেড হামলায় সরাসরি অংশগ্রহণ করে। মুফতি হান্নান হামলা পরিচালনার জন্য তাকে গ্রেনেড সরবরাহ করেছিল। হামলা চলাকালীন সময়ে সে মঞ্চকে লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়েছিল। ঘটনার পর সে ঝিনাইদহে গমন করে এবং সেখানে আত্মগোপনে অবস্থান করতে থাকে।

ঘটনা পরবর্তীতে র‌্যাব জঙ্গি ইকবাল হোসেনকে গ্রেপ্তারের উদ্দেশে একাধিক স্থানে অভিযান পরিচালনা করে। ২০০৮ সালে জঙ্গি ইকবালকে গ্রেপ্তারের উদ্দেশে ঝিনাইদহে তার নিজ বাড়িতে এবং পরবর্তীতে গাজীপুর ও সাভারসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় আত্মগোপনে থাকাকালীন সে নিরাপত্তাকর্মী, শ্রমিক, রিকশা মেকানিক ইত্যাদি ছদ্মবেশ ধারণ করেছিল।

তিনি আরও জানান, সে ২০০৮ সালে দেশ ত্যাগ করে। প্রবাসে আত্মগোপন থাকাবস্থায় প্রথমে সেলিম এবং পরবর্তীতে জাহাঙ্গীর নাম ধারণ করে। এক পর্যায়ে, সে প্রবাসে অবৈধ অভিবাসী হিসেবে চিহ্নিত হলে তাকে ২০২০ সালের শেষের দিকে দেশে ফেরত পাঠানো হয়। দেশে ফেরত এসে জঙ্গি ইকবাল আত্মগোপনে থেকে সমমানদের সাথে পুনরায় যোগাযোগ স্থাপন করে।

উল্লেখ্য, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (NSI) এবং র‌্যাবের গোয়েন্দা শাখা জঙ্গি ইকবাল সম্পর্কে গোয়েন্দা তথ্য সংগ্রহ অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়েছে এবং জঙ্গি ইকবালকে গ্রেপ্তার করা হয়েছে।


Share

করোনা টিকা নিলেন শেখ রেহানা

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১




কোরিয়ান অভিনেত্রীর রহস্যজনক মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৭ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৫৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

দক্ষিণ কোরিয়ার মডেল ও টেলিভিশন অভিনেত্রী সং ইউ-জুং মারা গেছেন। অভিনেত্রীর রহস্যজনক মৃত্যুর খবর তার এজেন্সি নিশ্চিত করেছে।

এখনো মৃত্যুর কারণ জানা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ২৬ বছর বয়সী এই তারকা আত্মহত্যা করে থাকতে পারেন।

গেলো শনিবার (২৩ জানুয়ারি) দক্ষিণ কোরিয়ার সিওলে মৃত্যু হয়েছে সং ইউ-জুংয়ের। মৃত্যুর দিনেই তার এজেন্সিটি সোশ্যাল মিডিয়ায় মৃত্যুর খবর জানায়।

গণমাধ্যমের খবরে বলা হয়, এরই মধ্যে তার শেষকৃত্যও অনুষ্ঠিত হয়েছে। এ ক্ষেত্রে খুব গোপনীয়তা বজায় রাখা হয়।

সং ইউ-জুং ক্যারিয়ার শুরু করেন একটি কোরিয়ান প্রসাধনী কোম্পানির মডেল হয়ে। সেটি ২০১৩ সালের কথা। সে বছরেই টেলিভিশন ড্রামা গোল্ডেন রেইনবোতে অভিনয় করেন তিনি। তাছাড়া দুটি নাটকে পার্শ্ব অভিনেত্রীর ভূমিকায় কাজ করেছেন।

তিনি জনপ্রিয়তা অর্জন করেন এমবিসি টিভির সিরিজ মেক অ্যা উইশ-এ অভিনয় করে। এই সিরিজটিতে ২০১৪ ও ২০১৫ সালে মোট ১২০টি পর্বে ছিলেন সং ইউ-জুং। এছাড়া অভিনেত্রীর সিরিজগুলোর তালিকায় অন্যতম স্কুল ২০১৭ডিয়ার মাই নেম

Share

নুসরাতকে নিখিলের ডিভোর্সের নোটিশ পাঠালেন

মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১




ডেমরায় নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে নারী শ্রমিক নিহত

প্রকাশিত:সোমবার ০৮ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৫৩জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর ডেমরায় নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে রুনা আক্তার (২২) নামের এক নারী পোশাককর্মী নিহত হয়েছেন। কোনাপাড়া পশ্চিম মোমিনবাগে সোমবার সকাল সাড়ে ৭টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের স্বামী শাহীন জানান, তার স্ত্রী রুনা ডেমরায় একটি পোশাক কারখানায় কাজ করতেন। সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার জন্য বের হন। পশ্চিম মোমিনবাগে একটি নির্মাণাধীন ভবনের সামনে দিয়ে হেটে যাওয়ার সময় ওই ভবনের চার তলা থেকে একটি ইট রুনার মাথায় পড়ে।

মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে সকাল পৌনে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, নিহত নারী পোশাককর্মীর লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

রুনার গ্রামের বাড়ি পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায়। তার বাবার নাম আলতাফ হোসেন।

বর্তমানে কোনাপাড়া পশ্চিমবাগে পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন। রিয়াদ নামে সাত বছরের একটি সন্তান রয়েছে তার।

Share

মানিকনগর বস্তিতে ভয়াবহ আগুন

রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১




ক্লাস টেনের প্রেমের গল্পে প্রিয়াঙ্কার আত্মজীবনী

প্রকাশিত:বুধবার ১০ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৪১জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবশেষে মঙ্গলবার প্রকাশ হয়েছে বিশ্বতারকা প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের জীবনীগ্রন্থ আনফিনিশড। শৈশব থেকে এ পর্যন্ত নিজের জীবনের প্রতিটি অধ্যায় সেই বইয়ে বর্ণনা করেছেন। কঠোর পরিশ্রম আর গভীর মনোযোগই ভারতের উত্তর প্রদেশের বেরেলিতে জন্ম নেওয়া প্রিয়াঙ্কাকে বিশ্বতারকায় পরিণত করেছে।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের খবর, শুধু পেশাগত সাফল্যের কথাই বইয়ে বর্ণনা করেননি প্রিয়াঙ্কা, ব্যক্তিগত মজার অভিজ্ঞতাগুলোও লিখেছেন। অভিনেত্রী বলেছেন, একবার তিনি তাঁর প্রেমিককে নিজ কক্ষের আলমারিতে লুকিয়ে রেখেছিলেন, যেন তাঁর মাসি দেখে না ফেলেন।

সেই অল্প বয়সে যুক্তরাষ্ট্রবাসের দিনগুলো নিয়ে বইয়ে লিখেছেন প্রিয়াঙ্কা। সে সময় তিনি তাঁর মাসি ও অন্যান্য স্বজনদের সঙ্গে থাকতেন। পড়তেন বিদ্যালয়ে। ওই সময় একটি ছেলের প্রেমে পড়েছিলেন প্রিয়াঙ্কা, যার নাম তিনি দিয়েছিলেন বব। কিন্তু ববকে নিয়ে তিনি বেশ ঝামেলায় পড়েছিলেন।

সংবাদমাধ্যম জুমের প্রতিবেদন অনুযায়ী, প্রিয়াঙ্কা লিখেছেন যে তিনি তখন দশম শ্রেণিতে পড়তেন এবং ইন্ডিয়ানাপলিস শহরে থাকতেন কিরণ মাসির সঙ্গে। বিদ্যালয়ে ববের সঙ্গে তাঁর দেখা হয়। ববের মুখাবয়ব ও প্রেমময়তা তাঁর হৃদয় জয় করে নেয়। এমনকি ববকে একটি চেইনও উপহার দেন প্রিয়াঙ্কা। বিদ্যালয়ে হাত ধরে হেঁটেছেন ববের সঙ্গে। বিয়ের পরিকল্পনাও করেছিলেন।

বইয়ে প্রিয়াঙ্কা লিখেছেন, একদিন তিনি ও বব ঘরে বসে টেলিভিশন দেখছিলেন। এ সময় ববের হাত ধরে ছিলেন। হঠাৎ দেখলেন, জানালার বাইরে কে একজন আসছে। পরে দেখলেন, তাঁর মাসি সিঁড়ি দিয়ে উঠছেন। এ অবস্থায় হতচকিত হয়ে যান প্রিয়াঙ্কা। তখন দুপুর ২টা বাজে। এমন সময় তাঁর মাসি সচরাচর ফেরেন না। ঘর থেকে ববের বের হওয়ারও উপায় ছিল না। তো কী করবেন প্রিয়াঙ্কা? তিনি দৌড়ে তাঁর কক্ষে ঢুকলেন এবং ববকে আলমারিতে লুকিয়ে রাখলেন।

অবশ্য ধরা পড়ে যান প্রিয়াঙ্কা। মাসি তাঁর মাকে কল করেন এবং বলেন, মুখের ওপর প্রিয়াঙ্কার মিথ্যা বলা তিনি বিশ্বাস করতে পারছিলেন না। প্রিয়াঙ্কার আলমারির ভেতর এক ছেলে ছিল!

এমন নানা মজার স্মৃতি লিখেছেন প্রিয়াঙ্কা। বই হাতে পাওয়ার পর প্রিয়াঙ্কা খুব উৎফুল্ল। এরই মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে সাবেক এ বিশ্বসুন্দরীর আত্মজীবনী।

গত ১৩ জানুয়ারি সর্বশেষ মুক্তি পায় প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের দ্য হোয়াইট টাইগার সিনেমা, এটির সহ-প্রযোজক তিনি। এতে প্রিয়াঙ্কার সঙ্গে অভিনয় করেন রাজকুমার রাও। রামিন বাহরানি পরিচালিত সিনেমাটি অরবিন্দ আদিগার দ্য হোয়াইট টাইগার বই অবলম্বনে নির্মিত।

এ ছাড়া প্রিয়াঙ্কা চোপড়া সম্প্রতি টেক্সট ফর ইউ শিরোনামে একটি রোমান্টিক হলিউড সিনেমার শুটিং শেষ করেছেন। সিনেমাটি জিম স্ট্রোজের রচনা ও পরিচালনায় সোফি ক্রেমারের উপন্যাস অবলম্বনে জার্মান ভাষার এসএমএস ফুর ডিচ-এর রিমেক।

Share

নুসরাতকে নিখিলের ডিভোর্সের নোটিশ পাঠালেন

মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১




সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে হতাহত ৩১

প্রকাশিত:রবিবার ৩১ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৭১জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

উত্তর-পশ্চিম সিরিয়ার আফরিনে একটি গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ২৫ জন। স্থানীয় সময় শনিবার (৩০ জানুয়ারি) আফরিন জেলার একটি শিল্প এলাকায় বিস্ফোরকবাহী একটি গাড়ির বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে। খবর আনাদেলু এজেন্সির।

তবে এখনও কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। সম্ভবত এটি ওয়াইপিজি বা পিকেকে সন্ত্রাসী গোষ্ঠী দ্বারা পরিচালিত হয়েছে বলে ধারণা করছে স্থানীয় প্রশাসন।

স্থানীয় প্রতিরক্ষা সূত্রমতে, ওয়াইপিজি বা পিকেকে সন্ত্রাসীরা ক্রমাগতই সেখানে হামলা চালিয়ে যেতে থাকে, তবে তারা বেসামরিক লোকজনের ক্ষতি করার পরেও এর দায় স্বীকার করে না।

সন্ত্রাসবাদী এই গ্রুপটি প্রায়শই সিরিয়ার সীমান্ত সংলগ্ন তাল রিফাত এবং মনবিজ অঞ্চল থেকে জারাবুলাস, আজাজ, আফরিন এবং আল-বাবকে লক্ষ্য করে হামলা চালিয়ে থাকে।

আফরিনকে তুরস্কের সন্ত্রাসবিরোধী আক্রমণাত্মক জলপাই শাখার মাধ্যমে ২০১৮ সালে ওয়াইপিজি বা পিকেকে সন্ত্রাসীদের ব্যাপকভাবে নিধন অভিযান চালানো হয়েছিল, কিন্তু এখনও সেখানে সন্ত্রাসী গোষ্ঠীটির  স্লিপার সেল বিদ্যমান।

তুরস্কের বিরুদ্ধে ৩০ বছরেরও বেশি সময় ধরে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করায় পিকেকে-কে তুরস্ক, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইইউ দ্বারা সন্ত্রাসবাদী সংগঠন হিসাবে তালিকাভুক্ত করা হয়। যারা নারী, শিশুসহ প্রায় ৪০ হাজার মানুষের মৃত্যুর জন্য দায়ী।

Share

মোদি সবচেয়ে বড় দাঙ্গাবাজ: মমতা

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১

তিন কারাগারে দাঙ্গায় ৬২ জন নিহত

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১

চিরকুট লিখে হোটেলে এমপির ‘আত্মহত্যা’

মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১




২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩০৫

প্রকাশিত:শনিবার ০৬ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৭৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ১৯০ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৫ লাখ ৩৭ হাজার ৭৭০ জনের।

শনিবার (৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮২ হাজার ৮৪১ জন। মারা যাওয়া ৮ জনের মধ্যে ৬ জন পুরুষ ও ২ জন নারী। সবাই হাসপাতালে মারা গেছেন।

বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ৫ জন, চট্টগ্রামে ২ জন, খুলনায় ১ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের ২ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৬০ বছরের ওপরে ৪ জন রয়েছেন।

Share

করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১