Logo
শিরোনাম

মুম্বাইয়ে ভবনধসে ৮ শিশুসহ নিহত ১১

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুম্বাইয়ে একটি ভবনধসে ৮ শিশুসহ কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন।  এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত সাতজন। মুম্বাইয়ে মালাদের বস্তিতে বুধবার রাতে দ্বিতল ভবনটি ধসে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে।  খবর এনডিটিভির।

নিহতদের মধ্যে আটটি শিশু রয়েছে। উদ্ধারকর্মীরা বলছেন, এখনও ধ্বংসাবশেষের মধ্যে অনেকে আটকা পড়ে আছেন। মুম্বাই নগর কর্তৃপক্ষ এ ভবনের পাশের আরেকটি ঝুঁকিপূর্ণ ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়েছে।

উদ্ধারকাজে স্থানীয়রাও যোগ দিয়েছেন এবং আহতদের উদ্ধার করে কান্দিভালির হাসপাতালে নিয়ে গেছেন। হাসপাতালের এক চিকিৎসক বলেন, , সব মিলিয়ে এখন পর্যন্ত এ ঘটনায় ১৮ জন আহত হয়েছেন।  যার মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে।

রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা সেল জানায়, ভবনধসের ঘটনা ঘটে বুধবার রাত ১১টার ১০ মিনিটে। স্থানীয় পুলিশ এবং দমকল বাহিনী ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে।



আরও খবর



শান্তিরক্ষীদের ভূমিকায় দেশের মুখ উজ্জ্বল হচ্ছে : প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৯ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সর্বোচ্চ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ। এটা গর্বের বিষয়, আপনারা বিশ্বশান্তি রক্ষায় কাজ করছেন। যেখানেই যাচ্ছেন, বাংলাদেশের মুখ উজ্জ্বল করছেন। বৈরী পরিবেশে দায়িত্ব পালন করছেন। এটা একটা চ্যালেঞ্জও। সবচেয়ে সংঘাতপূর্ণ-জটিল জায়গায় আমাদের শান্তিরক্ষীরা সফলভাবে কাজ করছে। এজন্য আপনাদের ধন্যবাদ জানাই। আপনাদের নিয়ে আমি গর্ববোধ করি।

আজ শনিবার (২৯ মে) ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২১ উদযাপন অনুষ্ঠানে সংযুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সারাবিশ্বে করোনা মানুষকে কষ্ট দিচ্ছে। এ সময় ধৈর্য ও ধীরস্থিরভাবে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। আল্লাহর ওপর ভরসা রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের যারা শান্তিরক্ষায় যাচ্ছে, তাদের উপযুক্ত প্রশিক্ষণ ব্যবস্থা করছি। সব ধরেনের সুযোগ সুবিধা ও নিরাপত্তার ব্যবস্থাও করছি। সফরে বিশ্বের যখন যেখানে গেছি, সেখানে সেই দেশের প্রধানমন্ত্রী ও মন্ত্রীরা আমাদের শান্তিরক্ষীদের ভূয়সী প্রশংসা করেছেন। গর্বে আমার বুকটা ভরে গেছে।

তিনি বলেন, মানুষের অর্থনীতির উন্নয়ন, দারিদ্র্য দূরীকরণ, বর্তমান ও ভবিষ্যৎ বংশধরদের জন্য শিক্ষা-দীক্ষা, স্বাস্থ্য সুরক্ষা ও কর্মসংস্থান তৈরি করাই আমাদের কাজ। আমরা সেটা করছি।



আরও খবর



ভারতে করোনায় ২৪ ঘণ্টায় ৩২০৭ মৃত্যু

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ১০৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে তিন হাজার ২০৭ জনের মৃত্যু হয়েছে।  এ সময়ে নতুন করে এক লাখ ৩২ হাজার ৭৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। 

বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক লাখ ৩২ হাজার ৭৮৮ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছে দুই কোটি ৮৩ লাখ সাত হাজার ৮৩২ জন।  গত ২৪ ঘণ্টায় তিন হাজার ২০৭ জনসহ মোট মৃত্যু বেড়ে দাঁড়াল তিন লাখ ৩৫ হাজার ১০২ জনে।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় লকডাউন আরোপসহ নানা পদক্ষেপ নেয় ভারত সরকার। এতে করে সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে।  মঙ্গলবার শনাক্ত রোগীর সংখ্যা ছিল এক লাখ ২৭ হাজার ৫১০ জন। আর মৃত্যুর সংখ্যা ছিল দুই হাজার ৭৯৫ জন।  তবে মঙ্গলবারের তুলনায় বুধবার মৃত্যু এবং সংক্রমণ দুটোই বেড়েছে। এর আগে মে মাসে প্রায় প্রতিদিনই শনাক্ত রোগীর সংখ্যা ছিল তিন থেকে চার লাখের মধ্যে। কয়েক দিন শনাক্ত রোগীর সংখ্যা ছিল চার লাখেরও বেশি। এ সময় প্রায় প্রতিদিনই  তিন থেকে সাড়ে তিন হাজারের বেশি মানুষ মারা গেছে।


আরও খবর



জি সেভেন বিপজ্জনক খেলায় মত্ত : রাশিয়া

প্রকাশিত:রবিবার ২৩ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১০২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রিটেনে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত সতর্ক করে বলেছেন, কথিত শিল্পোন্নত সাত জাতি গোষ্ঠীর সংগঠন জি-সেভেন রাশিয়ার বিরুদ্ধে আগ্রাসী এবং ভিত্তিহীন সমালোচনার মাধ্যমে বিপজ্জনক খেলা খেলছে। তাদের এই তৎপরতা রাশিয়াকে চীনের সঙ্গে আরও ঘনিষ্ঠ করে তুলছে যার ফলে দু দেশ ঐক্যবদ্ধভাবে পশ্চিমা চ্যালেঞ্জগুলো মোকাবেলা করবে।

ব্রিটেনে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আন্দ্রেই কেলিন বার্তা সংস্থা রয়টার্সের সঙ্গে এক সাক্ষাৎকারে এসব কথা বলেছেন।

এর আগে চলতি মাসের গোড়ার দিকে জি-সেভেনের পররাষ্ট্রমন্ত্রীরা চীন ও রাশিয়াকে কঠোর সমালোচনা করে। ইউক্রেন এবং চীনা তাইপের বিষয়ে মস্কো এবং বেইজিংকে তারা বলদর্পী ও বিদ্বেষী শক্তি হিসেবে উল্লেখ করে।

ক্রিমিয়া উপদ্বীপকে রাশিয়ার সঙ্গে সংযুক্ত করার বিষয়ে শিল্পোন্নত দেশগুলো তাদের কঠোর বিরোধিতার কথা জানায়। পাশপাশি এক চীন নীতির বাইরে গিয়ে তাইপে সরকারের প্রতি সমর্থন ও সিংকিয়াং প্রদেশে উইঘুর মুসলমানদের ওপর চীন নিপীড়ন চালাচ্ছে বলে জোরালো অভিযোগ তোলে।

এ সম্পর্কে এক প্রশ্নের জবাবে রুশ রাষ্ট্রদূত বলেন, জি-সেভেন তাদের দীর্ঘ ঘোষণাপত্রে পক্ষপাতপূর্ণ, সাংঘর্ষিক ও সারবত্তাহীন বক্তব্য দিয়েছে যা চীন ও রাশিয়ার জনগণের মধ্যে প্রচণ্ড রকমের পশ্চিমা-বিরোধী মনোভাব তৈরি করেছে।

উল্লেখ্য জি সেভেনভুক্ত ৭টি দেশ হলো-কানাডা, জাপান, ফ্রান্স, জার্মানি, যুক্তরাষ্ট্র, ইতালি, যুক্তরাজ্য।


নিউজ ট্যাগ: রাশিয়া

আরও খবর



বকেয়া বেতনের দাবীতে শ্রমিক বিক্ষোভ, একজনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১৬২জন দেখেছেন
Image

সাভার থেকে সাব্বির হোসেন

সাভারের আশুলিয়ায় ডিইপিজেডের সামনে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। এসময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে জলকামান নিক্ষেপ করলে পালাতে গিয়ে বিদ্যুতের খুটির সাথে ধাক্কা খেয়ে এক শ্রমিক মারা যায়।

রবিবার (১৩ জুন) সকালে বকেয়া বেতনের দাবিতে ডিইপিজেডের 'লেনী ফ্যাশন' নামের একটি কারখানার শ্রমিকরা এই বিক্ষোভ করেন।

নিহতের নাম জেসমিন বেগম (৪২), তিনি খুলনা জেলার ডুমুরিয়া থানার খাজুরিয়া গ্রামের বাসিন্দা ও বলিভদ্রবাজার এলাকার মধুপুরে ভাড়া থেকে গোলটেক্স কারখানায় জুনিয়র অপারেটর হিসাবে কাজ করছিলেন।

শ্রমিকরা জানায়, বকেয়া বেতনের দাবিতে ইপিজেডের গেটের সামনে সমবেত হয়ে ঢাকা-চন্দ্রা মহাসড়কে অবস্থান নেয় শ্রমিকরা। এসময় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে শ্রমিকেরা ৩ থেকে ৪ টি গাড়ী লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। এতে বিকেএসপির আম্পায়ারবাহী গাড়ীর লুকিং গ্লাস ভেঙ্গে যায়। পরে শিল্পপুলিশ জল কামান ও ৫০ থেকে ৬০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় শ্রমিকেরা দৌড়ে ছুটাছুটি করার সময় গোলটেক্স গার্মেন্টস কারখানার এর জেসমিন বেগম নামের এক শ্রমিক বিদ্যুতের খুটির সাথে ধাক্কা খেয়ে মাথায় গুরুতর আঘাত পায়। তাকে উদ্ধার করে হাবিব ক্লিনিকে নিলে সকাল ১০ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডিইপিজেড এর জিএম আব্দুস সোবহান জানান, ওই কারখানার শ্রমিকরা কোন এক ফেইসবুক মেসেঞ্জার কিংবা মেসেঞ্জার গ্রুপের মাধ্যমে ভুল খবর জানতে পারে যে তাদের আজ বকেয়া পাওনাদি পরিশোধ করা হবে। এর পর শ্রমিকরা কারখানার সামনে জমায়েত হলে মাইক দিয়ে তাদের জানিয়ে দেওয়া হয় কারখানা কতৃপক্ষ কোন মেসেজ দেয় নি। তারা ভুল খবর পেয়েছেন। তাদের পাওনাদি পরিশোধ করা হবে যত দ্রুত সম্ভব। এর পর শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করেন। এছাড়া এঘটনার সময় দৌড় দৌড়িতে দুর্ঘটনাবশত এক কারখানা শ্রমিক বিদ্যুতের খুটিতে আঘাত পেয়ে মৃত্যুবরন করেন বলেও জানান তিনি।

শিল্প পুলিশ-১ এর পরিচালক পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধের চেষ্টা করলে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়োছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সড়কে যান চলাচলও স্বাভাবিক রয়েছে।


আরও খবর



গুলশানে ক্লাবে ভাঙচুর করায় এবার পরীমনির বিরুদ্ধে জিডি

প্রকাশিত:বুধবার ১৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা বোট ক্লাবের ঘটনার আগের রাতে রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগে চিত্রনায়িকা পরীমনির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। গুলশান থানায় করা জিডির বিষয়টি আজ বুধবার গণমাধ্যকে জানান অল কমিউনিটি ক্লাবের প্রেসিডেন্ট কে এম আলমগীর।

এ বিষয়ে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম আজ সন্ধ্যায় গণমাধ্যমকে বলেন, গত ৭ জুন গভীর রাতে ৯৯৯-এ একটি কলে গুলশান থানা-পুলিশের একটি দল অল কমিউনিটি ক্লাবে যায়। সেখানে গিয়ে দেখা যায়, কথা-কাটাকাটির জেরে ক্লাবে গ্লাস ভাঙচুর করেছেন পরীমনি।

ঘটনার বিবরণ দিয়ে অল কমিউনিটি ক্লাবের প্রেসিডেন্ট কে এম আলমগীর বলেন, ক্লাবের কিছু নিয়মকানুন আছে। কোনো মেল (পুরুষ) যদি ক্লাবে আসে, তাকে ড্রেস কোড মেইনটেইন করতে হয়। কিন্তু সেই মেল ভদ্রলোক হাপপ্যান্ট ও স্যান্ডেল পরে এসেছেন। তখন বেরিয়ে যাচ্ছিলেন আমাদের ফুড অ্যান্ড বেভারেজের ডিরেক্টর এবং ক্লাবের অ্যাডমিন। উনারা ওটা দেখে বলেছেন, আপনি তো ক্লাব রুল ভায়োলেট করেছেন। আপনি তো হাফপ্যান্ট পরে আসতে পারেন না। তো উনারা ক্ষিপ্ত হয়ে যান। ক্ষিপ্ত হয়ে যাওয়ায় উনাদের আচার-আচরণ গ্রহণযোগ্য না হওয়ায় উনারা (ক্লাব কর্তৃপক্ষ) বলেন, রাত হয়েছে আপনারা চলে যান। কিন্তু উনারা চলে যাচ্ছিল না দেখে আমাদের পরিচালকই ক্লাব থেকে চলে যান।

কে এম আলমগীর আরও বলেন, এরপরে ওই সদস্য যার মাধ্যমে উনারা এসেছিলেন, উনিও উনাদেরকে চলে যাওয়ার জন্য অনেক অনুরোধ করেন। কিন্তু উনারা চলে যাচ্ছিল না দেখে ওই সদস্যও চলে যান। তারপর উনারা অকস্মাৎ ক্ষিপ্ত হয়ে যান। চেঁচামেচি শুরু করেন।

আজ বুধবার এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য করতে রাজি হননি পরীমনি। এরপর ফোন কেটে দেন। তারপর থেকেই তার ব্যবহৃত মুঠোফোন নম্বরটি বন্ধ পাওয়া যাচ্ছে।

ঢাকার বোট ক্লাবের ঘটনায় আলোচনায় আসেন পরীমনি। এ ঘটনায় আবাসন ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ, অমিসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন চিত্রনায়িকা পরীমনি। মামলায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।


আরও খবর