Logo
শিরোনাম

মুণ্ডুমালা পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হলেন নৈশপ্রহরী

প্রকাশিত:রবিবার ০৩ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১৬৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডুমালা পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছেন একজন নৈশপ্রহরী। তাঁর নাম সাইদুর রহমান। তাঁর বাড়ি পৌর সদরের মুণ্ডুমালা মহল্লায়। তিনি মুণ্ডুমালা মহিলা কলেজের নৈশপ্রহরী। তিনি মুণ্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। দলীয় সিদ্ধান্ত না মেনে প্রার্থী হওয়ায় তাঁকে দলীয় পদ ছাড়তে হচ্ছে।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, মুণ্ডুমালা পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় আওয়ামী লীগ ও যুবলীগের প্রায় ১০ জন দলীয় প্রার্থী মাঠে নামেন। কিন্তু মনোনয়ন পান মুণ্ডুমালা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং একাধিকবারের নির্বাচিত কাউন্সিলর ও প্যানেল মেয়র আমির হোসেন। বর্তমান মেয়র গোলাম রাব্বানী আগেই ঘোষণা দিয়েছিলেন, তিনি আর নির্বাচন করবেন না। দলের সবাই আমির হোসেনকেই দলীয় প্রার্থী হিসেবে মেনে নেন। গত ৩১ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাইদুর রহমান মনোনয়নপত্র জমা দিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন।

৩০ জানুয়ারি তৃতীয় ধাপে মুণ্ডুমালা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ফিরোজ কবীর। সাইদুর রহমান মনোনয়ন প্রত্যাহার না করলে এ পর্যন্ত তিনজন মেয়র প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সাইদুর রহমান প্রথম আলোকে বলেন, তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করবেন না; বরং দলীয় পদ থেকে পদত্যাগ করার জন্য পদত্যাগপত্র সই করে রেখেছেন। তিনি নির্বাচিত হলে নৈশপ্রহরীর চাকরি ছেড়ে দেবেন বলে জানান। নির্বাচিত না হতে পারলে কী করবেন, তা জানতে চাইলে তিনি বলেন, ছাড়তে হবেএটা আইনে বলা নেই। সে জন্য আগে থেকে সেটা বলতে পারছেন না। পরে ভেবে দেখবেন।


আরও খবর