শিরোনাম

ময়মনসিংহে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ময়মনসিংহ নগরীর শম্ভুগঞ্জে ট্রাক চাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ‍্যায় চায়না মোড় এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন মো. বাবু (২৫), ইয়াসিন মিয়া (১৮) ও রিপন মিয়া (২৮)। তারা সবাই ত্রিশাল উপজেলার কালীবাজার ও সেনবাড়ী এলাকার বাসিন্দা।

কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করে জানান, ঘাতক ট্রাকটি মোটরবাইক আরোহীদের পেছন থেকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। এতে গুরতর জখম হয়ে ঘটনাস্থলেই দুজন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। তিনি আরও জানান, এ ঘটনায় ঘাতক ট্রাকটি জব্দ করা হলেও চালক পালিয়ে যায়। নিহতদের লাশ ময়নাতদন্তের জন‍্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর

ময়মনসিংহ মেডিকেলে করোনায় মৃত্যু-৪

বুধবার ১২ জানুয়ারী ২০২২




রাতের তাপমাত্রা আরও কমতে পারে

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের আকাশ থেকে মেঘ সরে গেছে। দেশের বেশির ভাগ এলাকায় রাতের তাপমাত্রা আরও কমতে পারে। শৈত্যপ্রবাহের এলাকাও বিস্তৃত হতে পারে। আগামী কয়েক দিন ধারাবাহিকভাবে শীত বাড়তে পারে। 

বর্তমানে পঞ্চগড় ও মৌলভীবাজারের ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। এখন হালকা অবস্থায় থাকলেও এটি আরও বিস্তৃত হওয়ার শঙ্কা রয়েছে।

আজ রোববার কুয়াশা আরও বাড়তে পারে। সেই সঙ্গে দেশের দক্ষিণপশ্চিমাঞ্চলে শীতের অনুভূতি বেশি থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, যশোরচুয়াডাঙ্গাসহ আশপাশের জেলাগুলোতে শৈত্যপ্রবাহ শুরু হয়ে যেতে পারে। আগামী কয়েক দিন উত্তরাঞ্চল এবং দক্ষিণপশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ ছড়াতে পারে।

আবহাওয়া অধিদফতরের পরিচালক (দায়িত্বপ্রাপ্ত) মো. আজিজুর রহমান জানিয়েছেন, চলতি মাসে দুই থেকে তিনটি হালকা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস থেকে মাঝারি ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস ও দুটি মাঝারি থেকে তীব্র ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস শৈত্য প্রবাহ হতে পারে।

চলতি মাসে শীতের পাশাপাশি দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে বিশেষ করে নদীতীরবর্তী এলাকাগুলোতে কুয়াশা বেশি বেড়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, রাজধানী ও চট্টগ্রামের আকাশে মেঘ বেশি থাকায় শীত খুব একটা অনুভূত হয়নি। শনিবার মেঘ সরে গিয়ে তাপমাত্রা কমতে শুরু করেছে। এই দুই শহরের সর্বনিম্ন তাপমাত্রা দেড় থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমেছে। আগামী কয়েক দিন শীতের তীব্রতা ঢাকাসহ বড় শহরগুলোতেও বাড়তে থাকবে।

শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ২৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে শুক্রবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৭ ডিগ্রি এবং রাজারহাটে ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় সেখানে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৬, ময়মনসিংহে ১২ দশমিক ৫, চট্টগ্রামে ১৬ দশমিক ৬, সিলেটে ১৪ দশমিক ৪, রাজশাহী ১৩ দশমিক ৮, রংপুরে ১১ দশমিক ৬, খুলনায় ১৫ দশমিক ০ এবং বরিশালে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।


আরও খবর



রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে করতে ভরসা থাকুক রসুনে

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কোভিড উদ্বেগে নিজে সুস্থ থাকতে ও পরিজনদের সুস্থ রাখতে অনেকেই জোর দিচ্ছেন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির উপর। আর রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে একটি কার্যকর উপাদান হয়ে উঠতে পারে রসুন। শুধু আধুনিক পুষ্টিবিদরাই নন, প্রাচীন আয়ুর্বেদের মধ্যেও রয়েছে রসুনের গুণাগুণ সংক্রান্ত নানা তথ্য। এক ঝলকে দেখে নিন এই কঠিন সময়ে কী ভাবে রসুনই হয়ে উঠতে পারে আপনার বন্ধু।

১। রসুনে থাকে ভিটামিন বি, ম্যাগনেশিয়াম, ফসফরাস, সোডিয়াম, আয়রন ও জিঙ্কের মতো নানা খনিজ। পাশাপাশি এতে থাকে অ্যালিসিন নামক একটু উপাদান যা বিভিন্ন রোগ প্রতিরোধ করতে সাহায্য করে।

২। রসুনে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট থাকে যা পক্স, শ্বসনতন্ত্রের নানা রোগ ও সাধারণ সর্দি জ্বর নিরাময়ে চমকপ্রদ কাজ করে। তাই করোনা-স্ফীতির বহু আগে থেকেই শ্বাস যন্ত্রের নানা রোগের পথ্য হিসেবে রসুনের প্রচলন রয়েছে।

৩। বিশেষজ্ঞদের মতে হার্ট ভাল রাখতেও বেশ উপযোগী রসুন। রসুনে উপস্থিত অ্যালিসিন রক্তে ট্রাইগ্লিসারাইড এর পরিমাণ কমাতে সাহায্য করে ফলে ভালো থাকে সংবহনতন্ত্র।

৪। বিভিন্ন জীবাণুর আক্রমণ প্রতিরোধ করতেও রসুন বেশ কার্যকর। পাশাপাশি রক্তে শর্করার পরিমাণ হ্রাস করতে সাহায্য করে রসুন। প্রাকৃতিক উপায়ে প্রদাহ নির্মূল করতেও রসুন সহায়তা করে বলে মত বিশেষজ্ঞদের।

নিউজ ট্যাগ: রসুন

আরও খবর

মুখে স্বাদ ফেরাতে বানান মুরগির পুলি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২

চাইনিজ সবজি রান্নার সহজ রেসিপি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




আজকের রাশিফল: আজ আপনার দিন কেমন যাবে ?

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নতুন বছর মানে নতুন স্বপ্ন, নতুন আশা। কেমন হতে যাচ্ছে নতুন বছর, তা ভেবে টেনশন হচ্ছে খুব? হওয়ারই কথা। আপনার অর্জন ঠিক ততটুকুই হবে, যতটুকু আপনার কর্ম। ফলে সাফল্য, ব্যর্থতা, রোজগার, সম্পর্কপুরোটাই আপনার হাতের মুঠোয়।

২০২২ সাল বাংলাদেশের জন্য একটি অপার সম্ভাবনার বছর হিসেবে চিহ্নিত হয়ে থাকতে পারে। নানারকম প্রাকৃতিক দুর্যোগ থাকা সত্ত্বেও কৃষিতে আমাদের সাফল্য প্রতিবেশী দেশগুলোর কাছে অনুকরণীয় হয়ে থাকবে। পাশাপাশি আর্থিক উন্নতির ক্ষেত্রেও চাকা সামনের দিকেই এগোবে; তবে কিছুটা মন্থর গতিতে! রাহুর অবস্থানগত কারণে দেশের রাজনৈতিক মঞ্চ কখনো কখনো অস্থির হয়ে উঠবে ঠিকই তবে তা কোনো বড় ধরনের পরিবর্তন ঘটাবে বলে মনে হয় না। রাজনৈতিক পরিমণ্ডলে পারস্পরিক দোষারোপের সংস্কৃতির আগের মতোই বজায় থাকবে। পরাশক্তির সঙ্গে কৌশলগত আচরণ বিশ্ব রাজনীতিতে বাংলাদেশের অবস্থানকে আরও সুসংহত করবে। দেশের যোগাযোগ ব্যবস্থায় কিছু বড় ধরনের চমক থাকলেও সার্বিক পরিস্থিতির তেমন একটা পরিবর্তন দেখা যাবে না। প্রায় দুই বছর শিক্ষা ক্ষেত্রে চরম অস্থিরতা বিরাজ করলেও এ বছর পরিস্থিতির উন্নতি ঘটবে। অনেক ছাত্র-ছাত্রীই এ বছর বিদেশে পড়ালেখার সুযোগ পাবেন। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে খুব একটা আশাবাদ ব্যক্ত করা যাচ্ছে না। সরকারের নিরলস প্রচেষ্টা থাকা সত্ত্বেও চুরি-ডাকাতি, ছিনতাই, অপহরণ ইত্যাদি কখনো কখনো জনজীবনকে বিপর্যস্ত করে তুলতে পারে। পরকীয়া, ডিভোর্স, একাধিক বিয়ের প্রবণতা ইত্যাদি আশঙ্কাজনকভাবে বাড়তে পারে। এ বছর খেলাধুলায় বাংলাদেশ অনেকটাই এগিয়ে যাবে। একাধিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় দেশের মুখ উজ্জ্বল করবে তরুণ প্রতিযোগীরা। বর্তমানে ক্রিকেট নিয়ে যে সমালোচনা চলছে, তার উপযুক্ত জবাব দিতে সক্ষম হবে আমাদের ক্রিকেটারেরা। এ বছর আমাদের দেশের চলচ্চিত্র বিদেশের মাটিতে পুরস্কার জিততে পারে। নৃত্যকলা ও সংগীতেও এ দেশের শিল্পীরা বিদেশে সুনাম কুড়াতে সক্ষম হবেন। পোশাক শিল্প গত দুই বছরে যে পরিমাণ ক্ষতির সম্মুখীন হয়েছিল, আর অনেকটাই এ বছর কাটিয়ে উঠতে সক্ষম হবে। এ ছাড়া সার্বিক রপ্তানি বাণিজ্যে নতুন করে সুবাতাস বইতে শুরু করবে। দেশ একাধিকবার প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়তে পারে। বন্যা, সাইক্লোন, ভূমিকম্পএগুলোর আশঙ্কাকে একদম উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে সরকারের ত্বরিত ব্যবস্থা গ্রহণের ফলে ক্ষয়ক্ষতি ঘটবে একদম ন্যূনতম পর্যায়ে। করোনা পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব না হলেও নতুন করে মারাত্মক আকার ধারণ করবে বলে মনে হয় না। সবকিছু মিলিয়েই এ বছর আমাদের সকলের জীবনে সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচিত হতে পারে। এটাই হোক আমাদের সবার প্রত্যাশা।

ব্যক্তিগত বর্ষফল-২০২২

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

সম্ভাবনার বছর।

কাজকর্ম, অর্থ, সম্পর্ক সবকিছুতেই ইতিবাচক শুভ ফলের যোগ আছে।

চাকরি প্রত্যাশীদের অনেকেরই এ বছর দুশ্চিন্তার অবসান হবে। ব্যবসায়িক পরিকল্পনা বাস্তবায়নের জন্য জানুয়ারি ও ফেব্রুয়ারি এ দুই মাস অত্যন্ত শুভ। শিক্ষা ক্ষেত্রে কারও কারও বৈদেশিক বৃত্তি পাওয়ার সম্ভাবনা আছে। প্রেমের ব্যাপারে আগ বাড়িয়ে কিছু করার দরকার নেই। বিদেশ যাত্রার ব্যাপারে একাধিক নতুন সুযোগ আসতে পারে কারও কারও। অর্থনৈতিক দিক স্থিতিশীল থাকার সম্ভাবনা বেশি।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

অপ্রত্যাশিত সৌভাগ্যের বছর।

হঠাৎ কোনো সম্পত্তির মালিকানা আপনার কাছে চলে আসতে পারে। ব্যবসায় বছরের প্রথম তিন মাসে চমক থাকবে। পেশা পরিবর্তনের মধ্য দিয়ে আপনার আর্থিক সমৃদ্ধি ঘটতে পারে। বছরের পুরোটাই পরিবারের সদস্যদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। সন্তানের কৃতিত্বে অনেকের সামাজিক মর্যাদা বাড়ার সম্ভাবনা আছে। বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়-স্বজনের সঙ্গে পুরোনো বিরোধের নিষ্পত্তি হতে পারে অনেকের। আইনি বিষয়ে সতর্ক থাকবেন।

মিথুন (২২ মে-২১ জুন)

মিশ্রফলের বছর।

বছরের শুরু থেকেই একটু একটু করে হলেও পাওনা আদায় হবে। অংশীদারের খপ্পর থেকে বেরিয়ে এসে নিজেই ব্যবসা শুরু করুন। বছরের মাঝামাঝি চাকরিজীবীদের জন্য শুভ সময়। এ বছর পড়ালেখা নিয়ে ছাত্র-ছাত্রীরা স্বস্তির নিশ্বাস ফেলতে সক্ষম হবেন। কারও কারও বছরের মাঝামাঝি সময়ে বিদেশে অধ্যয়নের বিষয়টি চূড়ান্ত হতে পারে। এ বছর আয়ের সঙ্গে পাল্লা দিয়ে ব্যয় বাড়তে পারে। প্রেমের ব্যাপারে সতর্ক হয়ে এগোন।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

রহস্যজনক বছর।

বছরের দ্বিতীয় ভাগে একাধিক ব্যবসায়িক পরিকল্পনা সফল হতে পারে। চাকরিতে হঠাৎ পদোন্নতি কিংবা অপ্রত্যাশিত সুবিধা আপনাকে কিছুটা অবাক করতে পারে। এ বছর জমি, অ্যাপার্টমেন্ট কিংবা অন্য কোনো স্থাবর সম্পত্তির মালিকানা পেতে পারেন। প্রেমের ব্যাপারে প্রতারণার ঘটনা ঘটতে পারে। এ বছর উপার্জনের নতুন উৎসের সন্ধান পাবেন অনেকেই। সৃজনশীল কাজের জন্য প্রশংসিত হবেন কেউ কেউ।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

শুভ সম্ভাবনাময় বছর।

অতীতের ব্যর্থতা, আর্থিক ও মানসিক বিপর্যয় কাটিয়ে ঝকঝকে একটি বছর আপনার সামনে। নতুন ব্যবসায়ে হাত দিলে সাফল্য পাবেন। চাকরিজনিত দুশ্চিন্তায় বছরের শুরুতে নিষ্পত্তি হতে পারে। এ বছর শিক্ষার্থীদের অনেকেই বিদেশে পড়া লেখার সুযোগ পাবেন। দীর্ঘদিনের ঝুলে থাকা মামলা নিষ্পত্তি হতে পারে। তবে একাধিক প্রেমের আহ্বান আপনাকে কিছুটা বিভ্রান্তিতে ফেলতে পারে। অনেকেই এ বছর একাধিকবার বিদেশে ভ্রমণের সুযোগ পাবেন।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

সার্বিকভাবে সুসংহত হওয়ার বছর।

ব্যবসায়ে অংশীদারের সঙ্গে বিরোধ নিষ্পত্তি হতে পারে। চাকরিতে যারা পরিবর্তন চাইছেন, তাঁদের জন্য বছরটি শুভ। এ বছর জমিসহ অস্থাবর সম্পত্তির মালিকানা পেতে পারেন। চাকরি প্রত্যাশীদের জন্য বছরের প্রথমার্ধ শুভ। প্রেমের ব্যাপারে ভুল বোঝাবুঝির সৃষ্টি হলেও তা নিষ্পত্তি হতে বেশি সময় লাগবে না। এ বছর আয়ের নতুন উৎসের সন্ধান পেতে পারেন। রাজনৈতিক তৎপরতা শুভ।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

শুভ সম্ভাবনায় বছর।

ব্যবসায়ীদের মুখে হাসি ফুটবে। নতুন ব্যবসার জন্য বছরটি শুভ। চাকরিতে অনেকেরই আটকে থাকা পদোন্নতির বিষয়টি নিষ্পত্তি হবে। এ বছর অনেকেই জমি কিংবা অন্য কোনো অস্থাবর সম্পত্তির মালিকানা পাবেন। প্রেমিক-প্রেমিকার জন্য বছরটি অত্যন্ত শুভ। সম্ভাব্য ক্ষেত্রে বিয়ের কথাবার্তা পাকাপাকি হতে পারে। আর্থিক বিষয়ে বছরের আগাগোড়াই সৌভাগ্য আপনার সঙ্গে থাকবে।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

সৌভাগ্যে পরিপূর্ণ বছর।

ব্যবসায়ে নতুন বিনিয়োগ শুভ। নতুন চাকরিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ার পাশাপাশি আর্থিক দিক দিয়েও লাভবান হবেন। ছাত্র-ছাত্রীদের অনেকেই এ বছর বৈদেশিক বৃত্তি পেতে পারেন। বিভিন্ন পরীক্ষায় কেউ কেউ ভালো ফল অর্জনে সক্ষম হবেন। এ বছর একাধিকবার আইনি জটিলতায় পড়তে হলেও শেষ পর্যন্ত তা থেকে বেরিয়ে আসতে সক্ষম হবেন। প্রেমিক-প্রেমিকার জন্য বছরের আগা-গোড়াই সুসময় বিরাজ করবে।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

সৌভাগ্যময় বছর।

বছরের প্রথম তিন মাস নতুন ব্যবসা শুরুর জন্য শুভ সময়। এ বছর ছাত্র-ছাত্রীদের অনেকেই ভালো করবেন। চাকরিজনিত ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন। পারিবারিক বিরোধের নিষ্পত্তি হতে পারে কারও কারও। এ বছর পাওনা টাকা আদায়ের ক্ষেত্রেও উল্লেখযোগ্য অগ্রগতি হবে। প্রেমের ব্যাপারে অতি উৎসাহী হবেন না। প্রতারণার ঘটনা ঘটতে পারে। সৃজনশীল কাজের জন্য সম্মাননা পেতে পারেন। 

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

স্মরণীয় বছর।

ব্যবসায়ীদের মুখে হাসি ফুটবে এ বছর। পারিবারিক দ্বন্দ্ব চরম আকার ধারণ করতে পারে। মাথা ঠান্ডা রেখে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনুন। চাকরিজনিত বিভিন্ন বিষয় বছরের প্রথম দিকেই নিষ্পত্তি হতে পারে। চাকরিপ্রত্যাশীদের অনেকেই এ বছর প্রত্যাশার চেয়েও ভালো চাকরি পেতে পারেন। হঠাৎ অর্থপ্রাপ্তির সম্ভাবনা আছে এ রাশির মানুষদের। এ বছর একাধিক প্রেমের প্রস্তাব পেতে পারেন। বন্ধুবান্ধবের মাধ্যমে উপকৃত হবেন।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

সংগ্রাম ও সফলতার বছর।

আয়ের একাধিক নতুন উৎসের সন্ধান পেতে পারেন। ব্যবসায় উন্নতির জন্য সুযোগ কাজে না লাগালে একাধিক সুযোগ হাতছাড়া হতে পারে। চাকরিতে পরিবর্তন আপনার জন্য সুফল বয়ে আনতে পারে। শিক্ষার্থীদের অনেকেই ভালো ফলাফল অর্জন করবেন। কেউ বিদেশেও পড়ালেখার সুযোগ পাবেন। প্রেমে ভুল বোঝাবুঝি মাত্রা ছাড়িয়ে যেতে পারে। সতর্ক থাকবেন। আইনি সমস্যার সমাধান হতে পারে কারও কারও।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

সফলতার বছর।

একক কিংবা অংশীদারী যেকোনো ধরনের ব্যবসায় সাফল্য পাবেন। চাকরিতে পরিবর্তন সার্বিকভাবে সুফল বয়ে আনতে পারে কারও কারও। অনেকেই বছরের প্রথম ২-৩ মাসের মধ্যে নতুন কাজের সন্ধান পেতে পারেন। এ বছর একাধিক প্রেমের প্রস্তাব আপনাকে বিভ্রান্তিতে ফেলতে পারে। তবে সম্ভাব্য ক্ষেত্রে বিয়ের কথাবার্তা পাকাপাকি হতে পারে। শিক্ষার্থীদের কারও কারও জন্য শুভ সময় যাবে। এ বছর সার্বিকভাবে আপনার আয় বৃদ্ধি পাবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

মুখে স্বাদ ফেরাতে বানান মুরগির পুলি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২

চাইনিজ সবজি রান্নার সহজ রেসিপি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাইয়ের 'শতবর্ষের মিলনমেলা' স্থগিত

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ১৪ ও ১৫ জানুয়ারির 'শতবর্ষের মিলনমেলা' অনুষ্ঠানটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার সন্ধ্যায় অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে. আজাদ এবং মহাসচিব রঞ্জন কর্মকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বর্তমান করোনা পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ১৪ ও ১৫ জানুয়ারির 'শতবর্ষের মিলনমেলা' অনুষ্ঠানটি সাময়িকভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তী তারিখ সম্মানিত সদস্যদের জানিয়ে দেওয়া হবে।

অনুষ্ঠানটি সাময়িকভাবে স্থগিত হওয়ায় বিজ্ঞপ্তিতে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়।

অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার বলেন, 'বিকেলে করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে সরকারের পক্ষ থেকে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এ বিষয়ে পরিপত্র দেওয়ার পর আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। সরকারের বিধিনিষেধ এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক হলে অনুষ্ঠানের পরবর্তী তারিখ জানিয়ে দেওয়া হবে।'


আরও খবর

ফের অবরুদ্ধ শাবি ভিসি !

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




ভাষাসৈনিক খান জিয়াউল হক আর নেই

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সমাজ সেবক মাগুরা এজি একাডেমির প্রাপ্তন প্রধান শিক্ষক ভাষাসৈনিক ও বিশিষ্ট শিক্ষাবিদ খান জিয়াউল হক (৯৫) আর নেই। শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে শহরে জামে মসজিদ রোড (জুতাপট্টি) এলাকায় নিজ বাসভবনে বাধ্যকজনিত কারণে মৃত্যুবরণ করেন।

এই ভাষা সৈনিকের কর্মময় জীবনে তিনি মাগুরা এজি একাডেমির প্রধান শিক্ষক ছিলেন। এছাড়া তিনি মাগুরা আর্দশ কলেজ, মাগুরা সরকারি মহিলা কলেজ, সরকারি ৩নং প্রাথমকি বিদ্যালয়, আয়ুর্বেদিক মেডিকেল কলেজ, শিশু একাডেমি, সৈদয় আতর আলী স্মৃতি পাঠাগার, মাগুরা টাউন হল ক্লান প্রতিষ্ঠা করেন। তিনি সাংস্কৃতিক জগতে নাট্য, কবিতা, আবৃত্তি, সংগীতে অবদান রেখেছিলেন। মৃত্যুকালে পাঁচ সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এই ভাষা সৈনিকের মৃত্যুতে শোকসন্তপ পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাভোকেট সাইফুজ্জামান শিখর এমপি, মাগুরা-২ আসনের সংসদ সদস্য অ্যাভোকেট শ্রী বীরেন শিকদার এমপি। মাগুরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ম ফ আব্দুল ফাত্তা, উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল প্রমুখ।

পরিবার সূত্র থেকে জানা গেছে, মরহুমের নামাজের যানাজা শনিবার (১৫ জানুয়ারি) বাদ জোহর দুপুর দুইটায় শহরের নোমানী ময়দান মাঠে অনুষ্ঠিত হবে। নামাযের যানাজা শেষে পৌর গোরস্থানে দাফন করা হবে।


আরও খবর