Logo
শিরোনাম

নাটকীয়তা কাটছে না হেফাজতের নতুন কমিটি গঠন নিয়ে

প্রকাশিত:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৮৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হেফাজতে ইসলামের কমিটি গঠন নিয়ে নাটকীয়তা কাটছে না। পূর্ণাঙ্গ কমিটি বিলুপ্তের তিন ঘণ্টার মধ্যেই মধ্যরাতে আবার আহ্বায়ক কমিটি গঠনের ঘোষণা। এ নিয়েও দেখা দিয়েছে নানা প্রশ্ন। ৫ সদস্যের এই আহ্বায়ক কমিটির চারজনই আমির জুনায়েদ বাবুনগরীর ঘনিষ্ঠ আত্মীয়।

এ অবস্থায় নতুন এই নেতৃত্বকে চ্যালেঞ্জ জানিয়ে রোজার পর নতুন কমিটি গঠন করতে যাচ্ছেন আল্লামা শফির অনুসারীরা। হেফাজতের এই কমিটি বিলুপ্ত করার ক্ষেত্রে প্রশাসনের চাপ ছিল এমন অভিযোগ অস্বীকার করেন চট্টগ্রামের রেঞ্জ ডিআইজি।

গত রবিবার (২৫ এপ্রিল) রাতজুড়েই ছিল বহুল আলোচিত হেফাজতে ইসলামের কমিটি গঠন নিয়ে চরম নাটকীয়তা। দিনভর পুলিশ কর্ডনে থাকার পর রাত সোয়া ১১টায় হঠাৎ করে ভিডিও বার্তার মাধ্যমে বর্তমান কমিটি বিলুপ্তের ঘোষণা দেন আমির জুনায়েদ বাবুনগরী।

কিন্তু তার দুই ঘণ্টা পর আবারও তিন সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ভোর ৩টার দিকে আহ্বায়ক কমিটিতে আরও দুজন সদস্যকে অন্তর্ভুক্ত করা হয়। অভিযোগ উঠেছে ৫ সদস্যের এই আহ্বায়ক কমিটির চারজনই আমির জুনায়েদ বাবুনগরীর ঘনিষ্ঠ আত্মীয়।

অভিযোগ উঠেছে, সংগঠনের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফির হত্যা এবং সাম্প্রতিক সময়ে নাশকতার মামলায় গ্রেফতার এড়াতেই জুনায়েদ বাবুনগরী কমিটি বিলুপ্ত ঘোষণা করতে বাধ্য হন। এনিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর চাপ ছির বলে অভিযোগ উঠে। তবে তা অস্বীকার করেছেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন।

এ অবস্থায় ঈদের পরই আহমদ শফির অনুসারীরা ঐক্যবদ্ধ হয়ে হেফাজতের নতুন কমিটি ঘোষণা করতে যাচ্ছেন বলে জানা গেছে।


আরও খবর



করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৩ লাখ ছাড়িয়েছে

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪৫৬ জন এবং মারা গেছেন ২ লাখ ৫৪ হাজার ২২৫ জন

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ কোটি ৩ লাখ ১৭ হাজার ৯৫০ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ লাখ ৩০ হাজার ৮৪৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ৮০ লাখ ৫১ হাজার ৮৬৮ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বুধবার (১২ মে) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৫ লাখ ৫০ হাজার ১১১ জন আর ৫ লাখ ৯৬ হাজার ৯৪৬ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪৫৬ জন এবং মারা গেছেন ২ লাখ ৫৪ হাজার ২২৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৭১১ জনের।

দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজার ৫ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ৭ লাখ ৭৬ হাজার ২৫৭ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আরও খবর



করোনায় মারা গেছেন ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৮৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব আবুল খায়ের মো. মারুফ হাসান। বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২২তম ব্যাচের কর্মকর্তা আবুল খায়ের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকাবস্থায় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ছয়টায় মারা যান।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. সেলিম হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, আবুল খায়ের মো. মারুফ হাসান মৃত্যুকালে স্ত্রী ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

উপসচিব আবুল খায়েরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন। পৃথক শোক বার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


আরও খবর

ঈদ মোবারক

শুক্রবার ১৪ মে ২০২১




ইফতারে সহজে কাস্টার্ড তৈরির রেসিপি

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গরমের এই সময় রোজা থেকে সন্ধ্যায় শুধু ঠান্ডাজাতীয় খাবার খেতে ইচ্ছা হয়। একটু শীতল অনুভূতি চায় মন। দিনের বেলায় আইসক্রিম না থাকলেও সন্ধ্যায় কিন্তু অনেকেই ইফতারে আইসক্রিম রাখেন। কিন্তু ফ্রুট কাস্টার্ডইফতারের তালিকায় হয়তো কমই রাখা হয়। কাস্টার্ড যদি ঠান্ডা করে খাওয়া যায় তাহলে বেশ ভালো লাগে। এখন তাহলে সহজে কাস্টার্ড তৈরির রেসিপি তুলে ধরা হলো-

দুধের কাস্টার্ড :

উপকরণ : ২ লিটার তরল দুধ, আধা চা চামচ লবণ, ৪ টেবিল চামচ কাস্টার্ড পাউডার, দেড় চা চামচ ভ্যানিলা এসেন্স ও স্বাদমতো লবণ।

প্রক্রিয়া : ২ লিটার দুধ জাল করে ঘন করে নিতে হবে। ঘন করে দেড় কেজির মতো করে নিন। তবে এক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে হবে যে দুধে যেন সর না পড়ে। এরপর অন্য সকল উপকরণ (কাস্টার্ড পাউডার ছাড়া) একসঙ্গে দিয়ে দিন। এখন একটি কাপে দেড় টেবিল পানিতে কাস্টার্ড পাউডার গুলিয়ে দুধে দিয়ে নাড়তে থাকুন। নাড়া না দিলে পাউডার জমাট বাধার সম্ভাবনা থাকবে। দুধ ঘন হয়ে আসলে আরও কিছুক্ষণ নেড়ে নামানোর পর ঠান্ডা করে নিন।

ফলের কাস্টার্ড :

উপকরণ : ৪ কাপ দুধ, ২ কাপ লাল ও সবুজ আপেল কিউব কাট (অবশ্যই চিনি মিশ্রিত পানিতে ভিজিয়ে রাখবেন), ২-৩ টুকরো করে কাটা ১ কাপ সবুজ ও কালো আঙুর, ১ কাপ কলা কিউব কাট, ১ কাপ পাঁকা আম কিউব কাট, ১টি আনার, পরিমাণমতো প্লেন কেকের পাতলা স্লাইস, চেরি কুচি, পেস্তা, রঙিন মোরব্বা কুচি, স্ট্রবেরি ও আমন্ড।

প্রক্রিয়া : প্রথমে একটি পাত্রে কেকের স্লাইস পেতে রাখুন। তার উপর ১ কাপ দুধ ঢেলে দিয়ে আপেল ও কলা দেয়ার পর আবার ১ কাপ দুধ ঢালুন। এখন আঙুর, চেরি, আম ও আনার দিয়ে ফের ১ কাপ দুধ দিন। তারপর চেরি কুচি, পেস্তা বাদাম, কালো ও সবুজ আঙুরের টুকরো, রঙিন মোরব্বা দিয়ে এবার সাজিয়ে রাখুন।

প্রসঙ্গত, দুইটি রেসিপিই প্রস্তুত হওয়ার পর ঘণ্টাখানেক ফ্রিজে রেখে দিন। এতে করে ঠান্ডা হবে। ইফতারের ১৫-২০ মিনিট আগে ফ্রিজ থেকে বের করে সাজিয়ে রাখুন।

নিউজ ট্যাগ: কাস্টার্ড

আরও খবর



মিতু হত্যায় আসামি হলেন বাবুল আক্তার

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ১৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাহমুদা আক্তার মিতু হত্যার নতুন মামলায় এক নম্বর আসামি করে পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১২ মে) দুপুরে পাঁচলাইশ থানায় মিতুর বাবা মোশাররফ হোসেন বাদি হয়ে ৮ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

পাঁচলাইশ থানার মামলা নম্বর: ৫

আগে থেকে পিবিআই এর হেফাজতে থাকা বাবুল আক্তারকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ কিছুক্ষণের মধ্যে আদালতে পাঠাবে বলে সূত্র নিশ্চিত করেছে।

এর আগে সোমবার (১০ মে) মামলার বাদি হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ে ডেকে আনা হয় তাকে। মঙ্গলবার (১১ মে) সারাদিন বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে বাংলানিউজকে জানিয়েছেন পিবিআইর এক কর্মকর্তা।


আরও খবর



১০ মে’র মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের নির্দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১০ মে ২০২১ | ৯৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বকেয়াসহ বেতন ও বোনাস পরিশোধ করতে হবে আগামী ১০ মের মধ্যে। এ সময়ের মধ্যে পোশাকসহ সব খাতের শ্রমিকদের বেতনভাতা পরিশোধের জন্য আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে এই নির্দেশ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকালে শ্রম ভবনের সম্মেলন কক্ষে ত্রিপক্ষীয় পরামর্শক কমিটির সভা এবং আরএমজি-টিসিসি কমিটির অষ্টম সভায় সভাপতির বক্তব্যে মালিকদের প্রতি তিনি এ আহ্বান জানান।


আরও খবর

ঈদ মোবারক

শুক্রবার ১৪ মে ২০২১