Logo
শিরোনাম

নেদারল্যান্ডসে ট্রেন দুর্ঘটনায় নিহত ১, আহত ৩০

প্রকাশিত:মঙ্গলবার ০৪ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৯৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নেদারল্যান্ডসে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত একজন নিহত ও প্রায় ৩০ জন আহত হয়েছেন। কমপক্ষে ৫০ জন যাত্রী বহনকারী ট্রেনটি মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে রেললাইনের নির্মাণ সরঞ্জামের সঙ্গে ধাক্কা খেয়ে লাইনচ্যুত হয়। দেশটির জরুরি পরিষেবার বরাত দিয়ে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, দ্য হেগের নিকটবর্তী ফোরশোল্ট গ্রামে দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দল কাজ করছে। ফায়ার ডিপার্টমেন্টের এক মুখপাত্র ডাচ রেডিওকে জানিয়েছেন, আহতদের মধ্যে ১৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের ঘটনাস্থলেই চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছে জরুরি বিভাগ।

বার্তা সংস্থা এএনপি জানিয়েছে, ট্রেনটি লিডেন থেকে হেগ যাওয়ার পথে সামনের বগি লাইনচ্যুত হয়ে নিকটবর্তী একটি মাঠে পড়ে যায়। দ্বিতীয় বগিটি উল্টে গিয়ে পেছনের বগিতে আগুন ধরে গেলেও কিছুক্ষণের মধ্যেই আগুন নিভিয়ে ফেলা হয়।

প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছিল, যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়। ডাচ রেলওয়ের (এনএস) মুখপাত্র এরিক ক্রোজ জানিয়েছেন, একটি মালবাহী ট্রেনও এই দুর্ঘটনায় জড়িত ছিল। কিন্তু এ বিষয়ে বিস্তারিত জানাননি তিনি।

এরিক ক্রোজ আরও জানান, এই ট্রেন দুর্ঘটনায় কেউ আহত বা নিহত হয়েছে কি না সে বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই। ডাচ রেলওয়ে এক টুইট বার্তায় জানিয়েছে, দুর্ঘটনার কারণে লিডেন ও হেগের কিছু অংশের মধ্যে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩