Logo
শিরোনাম

নিখোঁজের পর মুরগির আবর্জনায় মিললো দুই এনজিও কর্মকর্তার লাশ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১৬৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকার নবাবগঞ্জ উপজেলার চুড়াইন ইউনিয়নের দুর্গাপুর মুরগির খামারের পিছনে থেকে নিখোঁজের সাড়ে তিন মাস পর দুই এনজিও কর্মকর্তার মাটি চাপা দেয়া মরদেহ উদ্ধার করেছে নবাবগঞ্জ থানা পুলিশ। সোমবার (২২ মার্চ) সন্ধ্যা ৭টায় ওই দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, একটি বেসরকারি সংস্থার উপজেলার চুড়াইন শাখার কর্মকর্তা রাজিবুল ইসলাম ২০২০ সালের ৫ ডিসেম্বর নিখোঁজ হয়। এরপর গত ১৬ মার্চ আরেক কর্মকর্তা অভিজিত কুমার মালো নিখোঁজ হন।

রোববার (২১ মার্চ) এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সন্দেহজনকভাবে জনি (৩০) নামে একজনকে আটক করে ঢাকা উত্তরের ডিবি পুলিশ। তার দেয়া তথ্য মতে, সোমবার বিকেলে দুর্গাপুরে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত ইউসুফ হোসেন ও মনিরকে আটক করে পুলিশ।

পরে তাদের জিজ্ঞাসাবাদের পর জানায়, তারাই সংঘবদ্ধ হয়ে ওই দুইজন এনজিও কর্মকর্তাকে হত্যার পর মরদেহ গুম করে। পরে আসামিসহ ঘটনাস্থলে গিয়ে দুর্গাপুর মুরগির খামারের পিছন থেকে মুরগির আবর্জনা দিয়ে ডাকা মরদেহ দুটি দুই স্থান থেকে উদ্ধার করে ডিবি ও নবাবগঞ্জ থানা পুলিশ।

এনজিওটির বর্তমান এরিয়া ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, আমাদের সংস্থার প্রথম কর্মকর্তা নিখোঁজ হলে মামলা দায়ের করি। মামলাটি ডিবি তদন্ত করে। এরপর দ্বিতীয় কর্মকর্তা গুম হলে ডিবি পুলিশের একটি চৌকস টিম কাজ করে। পরে ঘটনার সন্ধান মিলে।

এ ঘটনার বিষয়ে ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ দক্ষিণ) মো. হুমায়ুন কবির জানান, এনজিও থেকে ইউসুফের স্ত্রী কিস্তির টাকা উত্তোলন করে। ওই টাকা পরিশোধ করতে চাপ দিলেই তারা পূর্ব-পরিকল্পিতভাবে প্রথমে রাজিবুলকে ডেকে টাকা দেয়ার কথা বলে হত্যা করে। এরপর অভিজিত কুমার মালোকেও একই কায়দায় ডেকে হত্যার পর মরদেহ গুম করে।


আরও খবর