Logo
শিরোনাম

‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে পদক্ষেপ নিয়েছে সরকার’

প্রকাশিত:শুক্রবার ১৮ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১৪৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক রাখার জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

রংপুর সার্কিট হাউসে আজ শুক্রবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।

এ ছাড়া আলুর ন্যায্যমূল্য নিশ্চিত করতে রপ্তানি বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের রপ্তানি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ বছর ৫১ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আলু রপ্তানি থেকে আয় এতে অবদান রাখবে। সরকার আলু উৎপাদন, ব্যবহার ও রপ্তানির বিষয়ে সজাগ রয়েছে।

বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, দেশের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক রাখার জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। বাজার মনিটরিং জোরদার করা হয়েছে। ভোক্তা যাতে প্রতারিত না হন, সেজন্য সর্বাধিক গুরুত্ব দিয়ে বাণিজ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। ভোজ্যতেল, ডাল, চিনি, পেঁয়াজের মতো আমদানি নির্ভর পণ্য যাতে সঠিক মূল্যে বিক্রয় হয়, সেজন্য সরকার কঠোর নজরদারি করছে।

এর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মেমোরিয়াল ট্রাস্ট এর ক্যানসার হাসপাতাল নির্মাণ কাজ পরিদর্শন করেন। এ সময় ঢাকার নোটারি ক্লাব অব উত্তরার প্রতিনিধি দল উপস্থিত ছিল।

নোটারি ক্লাব অব উত্তরার প্রেসিডন্ট নোটারিয়ান জুলহাস আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন রংপুরের জেলা প্রশাসক আসিফ আহসান, রংপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) মারুফ হাসান, এবং রংপুর মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডাক্তার বিমল চন্দ্র রায়।


আরও খবর

এলপিজির দাম আরও বাড়ল

বৃহস্পতিবার ০২ নভেম্বর 2০২3