Logo
শিরোনাম

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল

প্রকাশিত:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৯৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রতিষ্ঠানটিতে ‘মেডিক্যাল প্রমোশন অফিসার’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম: মেডিক্যাল প্রমোশন অফিসার(এমপিও)।

যোগ্যতা: স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে স্নাতক/ স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে উচ্চমাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বিভাগের প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। বাংলা ও ইংরেজিতে যোগাযোগ দক্ষতা থাকতে হবে। ন্যূনতম ২২ থেকে অনূর্ধ্ব-৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

কর্মস্থলে: সারা দেশ (প্রতিষ্ঠান নির্ধারিত)।

বেতন : আলোচনা সাপেক্ষে।

আবেদনের প্রক্রিয়া : প্রার্থীদের সদ্যতোলা তিনকপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, জীবনবৃত্তান্ত ও অন্যান্য কাগজপত্র সঙ্গে নিয়ে নিম্নোক্ত ঠিকানায় নির্দিষ্ট তারিখে উপস্থিত হতে হবে।

ঠিকানা : হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট, দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, তানিন সেন্টার, ৩ আসাদ গেট, মিরপুর রোড, মোহাম্মাদপুর, ঢাকা-১২০৭।

আবেদনের শেষ তারিখ : ২৪ সেপ্টেম্বর, ২০২১।

সূত্র : বিডিজবস


আরও খবর

৪৫৭ জন জনবল নিয়োগ দিবে এমএসএস

রবিবার ১৭ অক্টোবর ২০২১




‘সাহেদের সঙ্গে এত মহব্বত কীভাবে হয়েছিল’

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাস পরীক্ষা ও চিকিৎসায় দুর্নীতির মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করেন। শুনানিতে স্বাস্থ্যের ডিজিকে বিচারক প্রশ্ন করেন রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমের সঙ্গে কী করে খাতির হয়েছিল?

রিজেন্ট কেলেঙ্কারির মামলায় ডা. আজাদ বৃহস্পতিবার আত্মসমর্পণ করে জামিন চাইলে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ স্বাস্থ্যের ডিজিকে ওই প্রশ্ন করেন।

লাইসেন্সের মেয়াদ না থাকার পরও করোনাভাইরাসের নমুনা সংগ্রহ ও চিকিৎসার জন্য রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে এ মামলা দায়ের করেছে দুদক।

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ এবং স্বাস্থ্য অধিদপ্তরের আবুল কালাম আজাদসহ মোট ছয়জনকে আসামি করা হয়েছে মামলার অভিযোগপত্রে। শুনানি চলাকালে আবুল কালাম আজাদ বিচারককে বলেন, আমি সারা জীবন কোনো অন্যায় করি নাই, আর কখনো অন্যায় করবোও না।

আবুল কালাম আজাদ বলেন, সাহেদ যে একজন প্রতারক, সেটা আমার জানা ছিল না। স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশে রিজেন্ট হাসপসতালের মাধ্যমে দৈনিক ৫০টি করোনা টেস্ট করার নির্দেশ দেয়া হয়।

কিন্তু করোনাভাইরাস পরীক্ষা করার জন্য টাকা নিচ্ছে রিজেন্ট হাসপাতাল এমন অভিযোগ পরে জানতে পারি। এরপর আমি সাথে সাথে বললাম, ওই দুটি শাখা (রিজেন্ট হাসপাতালের) বন্ধ হয়ে যাবে।” বিচারক এ সময় আজাদকে বলেন, সাহেদের সাথে আপনার এত মহব্বত কীভাবে হয়েছিল?

আজাদ উত্তরে বলেন, চুক্তি স্বাক্ষর হওয়ার দিন সাহেদের সাথে আমার প্রথম দেখা হয়েছিল। স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রী মহোদয় উপস্থিত ছিলেন। আরো বড় বড় কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ওই থেকে আমার পরিচয় হয় সাহেদের সাথে। করোনাভাইরাসের নমুনা পরীক্ষা ও চিকিৎসায় খরচ বাবদ মোট তিন কোটি ৩৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সাহেদসহ পাঁচজনকে আসামি করা হয়।

সাহেদ ও আজাদ ছাড়া বাকি চার আসামি হলেন- স্বাস্থ্য অধিদপ্তর সাবেক পরিচালক আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) মো. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা মো. দিদারুল ইসলাম। 


আরও খবর



তাইওয়ানের আকাশসীমায় ৩৮ চীনা বিমান অনুপ্রবেশের অভিযোগ

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিজ আকাশসীমায় চীনের বিমানবাহিনীর সবচেয়ে বড় অনুপ্রবেশ হয়েছে বলে দাবি করেছে তাইওয়ান। তাদের অভিযোগ, চীনের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে দেশটির বিমানবাহিনীর ৩৮টি বিমান তাইওয়ানের আকাশসীমায় ঢুকে পড়ে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

শুধু তাই নয়, গত এক বছর ধরে তাইওয়ানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে প্রাতাস দ্বীপপুঞ্জের আকাশসীমাতেও চীনের বিমানগুলোকে উড়তে দেখা গেছে বলে অভিযোগ রয়েছে। এ বছর জুনে চীনের ২৮টি যুদ্ধবিমান তাইওয়ানের আকাশসীমায় উড়তে দেখা গেছে।

এক বিবৃতিতে তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তাইওয়ানের যোদ্ধারা তাদের আকাশসীমায় ১৮টি জে-১৬, ৪টি সু-৩০ যুদ্ধবিমানের সঙ্গে লড়াই করেছে। এছাড়াও গতকাল শুক্রবার পারমাণবিক বোমা নিক্ষেপে সক্ষম দুটি এইচ৬ বিমান এবং একটি সাবমেরিন-বিধ্বংসী বিমানের বিরুদ্ধেও লড়াই করেছে তারা।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, চীন যখন তাইওয়ানকে পর্যবেক্ষণের জন্য ক্ষেপনাস্ত্র তৈরি রেখেছে, তখন তাইওয়ানও চুপ করে বসে থাকেনি। চীনা বিমানগুলোকে সতর্ক করার জন্য তারাও যুদ্ধবিমান পাঠিয়েছিলো।

তারা জানিয়েছে, চীনের বিমানবাহিনীর যুদ্ধবিমানগুলো দুই পর্বে তাইওয়ানে প্রবেশ করেছে। প্রথম পর্বে কয়েকটি বিমান এটলের কাছাকাছি অবস্থান। পরে আরও কয়েকটি বিমানকে বাশি চ্যানেলের আশপাশে উড়তে দেখা গেছে। এই বাশি চ্যানেলের মাধ্যমেই দক্ষিণ চীন সাগর প্রশান্ত মহাসাগরের সঙ্গে যুক্ত হয়।


আরও খবর



ফ্রান্সে মেসির বিলাসবহুল হোটেলে ডাকাতি!

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মেসির হোটেলে তাণ্ডব চালাল ডাকাত দল। ফ্রান্সের সময় বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঘটেছে এ ঘটনা।

সিসিটিভি ফুটেজে মিলেছে, দুই মুখোশধারীর দেওয়াল বেয়ে হোটেলের বারান্দায় নামার দৃশ্য। এরপরই হোটেলে ভাঙচুর চালায় ডাকাতদল।

পরিবার নিয়ে বিলাসবহুল হোটেলেই থাকছেন লিওনেল মেসি। যেখানে এক রাতেই গুনতে হচ্ছে ১৭ হাজার পাউন্ড, যা বাংলাদেশি টাকায় ১৯ লাখ ৯৩ হাজার ৯০৯ টাকা।

ওই রাতে ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলের মেটজে পিএসজির একটি অ্যাওয়ে ম্যাচ ছিল। কিন্তু আগের খেলায় চোট পাবার কারণে মেসি নিজের রুমেই ছিলেন।

স্থানীয় সংবাদ মাধ্যমের বরাতে জানা গেছে, কয়েক হাজার পাউন্ড এবং সোনার গয়না নিয়ে গেছে ডাকাতরা। হোটেলের একাধিক অতিথি তাদের মূল্যবান সম্পদ হারিয়েছেন। তবে এ ঘটনায় মেসি এবং তার পরিবার অক্ষত রয়েছেন। এতে স্বাভাবিকভাবেই হোটেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

এদিকে হোটেল কর্তৃপক্ষের দাবি, মেসি আসার পর হোটেলের নিরাপত্তা দ্বিগুণ বাড়ানো হয়েছে। তারপরও এ ধরনের ঘটনা অপ্রত্যাশিত।

কাতালুনিয়ায় দীর্ঘ ক্যারিয়ারের পর বার্সেলোনা ছাড়েন মেসি। এর আগে পেশাদার ফুটবলার হিসেবে তাকে আর স্থানান্তরিত হতে হয়নি।

গত মাসে পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেন আর্জেন্টাইন জাদুকর। স্থায়ী আবাসে ওঠা পর্যন্ত হোটেলেই থাকছেন এলএম থার্টি। তাই তাকে গুনতে হচ্ছে মোটা অঙ্কের অর্থ।

পরিবার নিয়ে বসবাসের জন্যে ইতোমধ্যেই প্যারিসে একটি বাড়ি খুঁজে পেয়েছেন বলে মেসি জানিয়েছেন। এটি প্যারিসের বিশেষ অঞ্চল নিউইলি-সুর-সাইনে অবস্থিত। এ জন্য প্রতি মাসে তাকে গুনতে হবে ২০ হাজার ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২০ লাখ টাকা।

পিএসজিতে এসে মেসি পেয়েছেন নিজ দেশের অনেককে। দলটির কোচ হিসেবে আছেন মাউরিসিও পচেত্তিনো, মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়া, লিয়ান্দ্রো প্যারাদেস, মাউরো ইকার্দিওরা। এবার তার প্রতিবেশী হবেন- অ্যাঞ্জেল ডি মারিয়া এবং লিয়েনড্রো প্যারেডেস। মেসিও তাই পিএসজিতে নিজেকে সুখী ভাবতেই পারেন।

নিউজ ট্যাগ: মেসি ফ্রান্স

আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




করোনার টিকা ছাড়াই আসা যাবে বাংলাদেশে

প্রকাশিত:রবিবার ২৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনার টিকা নেওয়া ছাড়াই আসা যাবে বাংলাদেশে। করোনার কারণে বাংলাদেশ থেকে পৃথিবীর বিভিন্ন দেশে যেতে জারি করা নির্দেশনাগুলো তুলে নেওয়া হয়েছে।  এখন থেকে পৃথিবীর যেকোনো দেশে (সে দেশের বিধি-নিষেধ অনুযায়ী) যাওয়া বা সেসব দেশ থেকে বাংলাদেশে আসার ক্ষেত্রে আর নিষেধাজ্ঞা থাকছে না।

তবে ১৩টি দেশ থেকে আসা যাত্রীদের জন্য কিছু বিধি-নিষেধ আরোপ করেছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।  বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগের সদস্য গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়া উল কবির এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন। ১৩ টি দেশ হচ্ছে- আরমেনিয়া, বুলগেরিয়া, এস্তোনিয়া, জর্জিয়া, লাটভিয়া, মোলডোভা, ফিলিস্তিন, মঙ্গোলিয়া, রোমানিয়া, সার্বিয়া, স্লোভেনিয়া ও ইউক্রেন।

বিজ্ঞপ্তিতে বেবিচক জানায়, এসব দেশ থেকে যারা বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত যেকোনো একটি করোনার টিকার পূর্ণাঙ্গ ডোজ নিয়ে বাংলাদেশে আসবেন, তাদের সাত দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।  এছাড়া যারা টিকা ছাড়া আসবেন তাদেরকেও সাত দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এই ১৩ দেশ ছাড়া অন্যান্য দেশের যাত্রীরা যদি টিকার পূর্ণাঙ্গ ডোজ নিয়ে দেশে আসেন, সেক্ষেত্রে তাদের কোনো কোয়ারেন্টাইনে থাকতে হবে না। যদিও আগে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হতো।

উল্লেখিত ১৩ দেশ ছাড়া অন্য দেশের যাত্রীরা যদি টিকার পূর্ণাঙ্গ ডোজ না নিয়ে বাংলাদেশে আসেন তাহলে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।  আদেশটি ২৪ অক্টোবর থেকে কার্যকর করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে এ বছরের আগস্টে টিকা ছাড়া ১১টি দেশের নাগরিকদের বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল বেবিচক। দেশগুলো হচ্ছে- আর্জেন্টিনা, বতসোয়ানা, কিউবা, সাইপ্রাস, এসওয়াতিনি, জর্জিয়া, ইরান, লিবিয়া, মালয়েশিয়া, মঙ্গোলিয়া, স্পেন।



আরও খবর



তিস্তা নদীর মহাপরিকল্পনা নিয়ে সুখবর দিতে পারল না প্রতিমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ১৬৩জন দেখেছেন

Image

কুড়িগ্রাম প্রতিনিধি:

হঠাৎ উজানের ঢলে সৃষ্ট বন্যায় তিস্তা নদীর বন্যা এবং ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। শুক্রবার সকালে কুড়িগ্রামের রাজারহাটের ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়নের গতিয়াশাম এলাকায় তিস্তা নদীর ভাঙন কবলিত এলাকাপরিদর্শন করেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী ভাঙ্গন কবলিতদের জন্য পরিদর্শনকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, প্রকল্পের ডিজাইন ও প্রজেক্ট প্রোফাইল কমপ্লিট করা হয়েছে। এখন এটা আপনারা জানেন তো অনেক বড় প্রজেক্ট এবং এই অঞ্চলের তিস্তা পারের মানুষজনের জীবনমানের উন্নতি হবে। এটার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এখন পর্যন্ত চুড়ান্ত ভাবে কবে থেকে কাজ শুরু করবে চুড়ান্ত সিদ্ধান্ত হয় নাই।

এছাড়াও তিনি আরও বলেন, কুড়িগ্রামসহ চারটি জেলায় আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সরকার বন্যার্ত ও ভাঙন কবলিতদের দুর্দশা লাঘবে কাজ করছে। এই চার জেলার প্রতিটিতে ৫০ মে.টন চাল, নগদ ৫ লাখ টাকা, চার হাজার প্যাকেট শুকনো খাবার, পশু খাদ্যের জন্য আরো ২লাখ টাকা এবং একশ বান্ডিল করে ঢেউটিন বরাদ্দ করা হয়েছে। পরবর্তীতে বন্যার্ত ও নদী ভাঙনের শিকার প্রতিটি পরিবারের পুণর্বাসনের ব্যবস্থা নেয়া হবে।

ত্রাণ মন্ত্রী স্থানীয় সরিষাবাড়ি প্রাথমিক বিদ্যালয় মাঠে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল, ডাল, তেলসহ ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এসময় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও  ত্রাণ মন্ত্রনালয়ের সচিব মো: মহসীন, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, জেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলী, রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি, উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনীম এবং ঘড়িয়াল ডাঙা ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার।


আরও খবর