Logo
শিরোনাম

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সিটি ব্যাংক লিমিটেড

প্রকাশিত:শনিবার ১৭ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সিটি ব্যাংক লিমিটেড। ব্যাংকটিতে রিস্ক ম্যানেজার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন।

পদের নাম : রিস্ক ম্যানেজার  এসএমই-এম ক্রেডিট রিস্ক।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর চার বছরের কাজের অভিজ্ঞতা, বাংলা ও ইংরেজিতে যোগাযোগ দক্ষতা থাকতে হবে।

কর্মস্থল :  বগুড়া, চট্টগ্রাম, ঢাকা, নারায়ণগঞ্জ ।

বেতন : আলোচনা সাপেক্ষে।

আবেদনের প্রক্রিয়া : প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ : ১৮ জুলাই, ২০২১।

সূত্র : বিডিজবস


আরও খবর

৯০ জনকে নিয়োগ দেবে বিএসটিআই

শুক্রবার ০২ জুলাই 2০২1




পশুরহাট বসানোর চিন্তাভাবনা চলছে

প্রকাশিত:সোমবার ১২ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সরকার ঘোষিত দ্বিতীয় দফার সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় পর্ব শেষ হচ্ছে ১৪ জুলাই। কঠোর লকডাউন বাড়বে কিনা সেই সিদ্ধান্ত এখনও হয়নি।

২১ জুলাই ঈদুল আযহা। ১৪ জুলাইয়ের পর মাত্র ৬ দিন থাকে ঈদের আগে। এই সময়ে কোরবানির পশুর হাট কীভাবে পরিচালিত হবে সেটি নিয়ে দুশ্চিন্তায় খামারি ও সাধারণ মানুষ।  

এ বিষয়ে রবিবার প্রশ্ন করা হয় জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে। প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, করোনা পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে।  আমরা পর্যবেক্ষণ করছি। এবার করোনা এমনভাবে ছড়িয়েছে যা ভয়াবহ। এ প্রক্রিয়া (চলমান কঠোর বিধিনিষেধ) অব্যাহত রাখতে হবে।

ঈদ ও কোরবানির পশুরহাট একটা বড় চ্যালেঞ্জ। এটা সুনিয়ন্ত্রিতভাবে মোকাবিলা করতে চায় সরকার। ডিজিটাল পশুরহাটের পাশাপাশি সারা দেশে স্বাভাবিক হাটও বসবে। করোনার কারণে বাউন্ডারিযুক্ত খোলা মাঠে পশুরহাট বসানোর চিন্তাভাবনা চলছে।

পশুর হাট বসবে জানিয়ে তিনি বলেন, ১৫ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত এই ৬ দিন হাট বসবে। হাটগুলোতে স্বাস্থ্যবিধি মেনেই সবাইকে আসতে হবে। হাটের ৩টি পথ থাকবে। এর একটি দিয়ে পশুসহ প্রবেশ করবে। একটি দিয়ে ক্রেতা প্রবেশ করবে এবং অপরটি দিয়ে ক্রেতা বের হয়ে যাবে। মৃত্যু ও সংক্রমণ মাথায় রেখেই হাটে আসতে হবে। হাটের সংখ্যা ও পরিস্থিতি বিশেষজ্ঞ কমিটি যেভাবে সুপারিশ করবে সেভাবেই সরকার ব্যবস্থা নেবে।

বিধিনিষেধ বাড়ানোর প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, গতবার ঈদে গ্রামে এত সংক্রমণ ছিল না। এবার গ্রামে সংক্রমণ বেশি। তাই সবাইকে ঈদে গ্রামে যেতে নিরুৎসাহিত করা হবে। নিজেকে ও পরিবারকে সুরক্ষিত রাখতে আমাদের সবাইকে সর্বোচ্চ সর্তক থাকতে হবে। এখনো এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। 

নিউজ ট্যাগ: পশুরহাট

আরও খবর



আক্কেলপুরে অবাধে বিক্রি হচ্ছে অবৈধ কারেন্ট জাল

প্রকাশিত:রবিবার ০৪ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৮৩জন দেখেছেন
Image

আক্কেলপুর(জয়পুরহাট)প্রতিনিধিঃ

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বিভিন্ন হাট বাজার গুলোতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বর্ষা মৌসুমে অবৈধ কারেন্ট জাল বিক্রয়ের রমরমা ব্যবসা চলিয়ে যাচ্ছে। কারেন্ট জাল বাংলাদেশের মৎস্য সম্পদের জন্য ক্ষতিকর বিবেচনায় ২০০২ সালে সংশোধিত মৎস্য সংরক্ষণ আইনে কারেন্ট জাল উৎপাদন, পরিবহন, বাজারজাতকরণ, সংরক্ষণ ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়। কিন্তু বাস্তবে এই আইন যে মানা হচ্ছে না হাট-বাজারগুলোতে।

জানা গেছে, উপজেলার তিলকপুর, জামালগঞ্জ, গোপীনাথপুর হাটসহ প্রতিটি হাটের হাটবারে কয়েক লাখ টাকার কারেন্ট জাল বিক্রি হচ্ছে। এসব জাল দিয়ে জেলেরা বিভিন্ন নদ-নদী ও খাল-বিলে দেশি বিভিন্ন প্রজাতির ডিমওয়ালা ও পোনা মাছ নিধন করছেন। বর্ষার শুরু থেকে এসব জাল দিয়ে মাছ ধরা শুরু হয়েছে।

প্রকাশ্যে এই সব অবৈধ জাল বিক্রি হচ্ছে উপজেলার বিভিন্ন হাট-বাজারে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই সব অবৈধ জাল বিক্রি বন্ধে দ্রুত ব্যবস্থা নিলে, দেশীপ্রজাতির মাছগুলো বেঁচে থাকতো বলে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে প্রশাসন দ্রুত সজাগ না হলে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ নিধন করলে দেশীয় জাতের মাছের দেখা মিলবে না বলে অভিজ্ঞমহল ধারণা করছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মহিদুল ইসলাম বলেন, চলমান লকডাউনের পর এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



সাতক্ষীরায় আরও ৮ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ২৭ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাতক্ষীরায় করোনাভাইরাসের শনাক্তের হার কমলেও মৃত্যুর হার কমছে না। গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও আটজন মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনায় মারা গেছেন ৬৬ জন এবং করোনা উপসর্গে নিয়ে মারা গেছেন ৩২২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ শতাংশ। জেলায় আজ রোববার (২৭ জুন) পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৬২ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৩৪ জন।

এ ছাড়া জেলায় বর্তমানে ৮৬২ জন করোনা পজিটিভ রোগী চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এর মধ্যে ২৭ জন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এবং ১৭ জন বেসরকারি বিভিন্ন ক্লিনিকে চিকিৎসাধীন আছেন। বাকীরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।


আরও খবর



কুষ্টিয়ায় আরও ২০ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুষ্টিয়ায় গেল ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে আরও অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জন করোনা শনাক্ত ছিলেন, আর ৮ জনের করোনার উপসর্গ ছিল।

শনিবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে আজ রোববার (১৮ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সময়ে এদের মৃত্যু হয়েছে। এছাড়াও ২৪ ঘণ্টায় আরও ২০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার কমে ২০.৭৪ শতাংশ হয়েছে।

আজ সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল থেকে এ তথ্য নিশ্চিত করেছে।

গত ৭ দিনেই কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ৬৬ জনের মৃত্যু হয়েছে এবং ১ হাজার ৬৬২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত শুধু করোনা আক্রান্ত ৪০৭ জনের মৃত্যু হলো।

কুষ্টিয়া করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে রোগীর চাপ বেড়েই চলেছে। হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন জানান, ২শ বেডে করোনা ও এর উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৫০ জন। এর মধ্যে করোনা শনাক্ত রোগীই ১৮৩ জন। বাকীরা উপসর্গ নিয়ে ভর্তি আছেন। প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে।


আরও খবর



মডার্নার টিকা নিতে পারবে ১২ থেকে ১৭ বয়সীরা

প্রকাশিত:শনিবার ২৪ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

১২ থেকে ১৭ বছরের শিশুদের জন্য মডার্নার কোভিড টিকাকে অনুমোদন দিল ইউরোপীয় ওষুধ নিয়ামক সংস্থা। সাবালকদের মতোই নাবালকদেরও নিতে হবে টিকার দু'টি ডোজ।    

ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি জানিয়েছে, ১৮ বছর বা তার বেশি বয়সের ব্যক্তিদের মতোই ১২ থেকে ১৭ বয়সীদের উপরে স্পাইকভ্যাক্স টিকা ব্যবহার করা যাবে। নিতে হবে টিকার দু'টি ডোজ। মাঝে থাকবে ৪ সপ্তাহের ব্যবধান। মডার্নার স্পাইকভ্যাক্স টিকা পরীক্ষামূলকভাবে ৩ হাজার ৭৩২ জন শিশুর উপরে ব্যবহার করা হয়েছিল।

পরীক্ষায় দেখা গিয়েছে ১৮ থেকে ২৫ বছরের ব্যক্তিদের মতোই ১২ থেকে ১৭ বয়সীদের শরীরে কোভিড প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে সক্ষম হচ্ছে এই টিকা। প্রসঙ্গত, স্পাইকভ্যাক্স মানব কোষে করোনা ভাইরাসের স্পাইক প্রোটিন তৈরি করে। তা শরীরে আসল সংক্রমণ না ঘটিয়ে গড়ে তোলে প্রতিরোধ ক্ষমতা।

ইউরোপিয়ান ইউনিয়ন জানিয়েছে, এ পর্যন্ত ২০ কোটি ইউরোপীয়দের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। গ্রীষ্মের আগে নির্ধারিত লক্ষ্যের চেয়ে তা ৭০ শতাংশ কম।


আরও খবর