Logo
শিরোনাম

নিয়োগ দেবে যমুনা ইলেক্ট্রনিক্স

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যমুনা ইলেক্ট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেডে ০৫টি পদে ৪১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা নির্ধারিত তারিখে সরাসরি সাক্ষাৎকারের জন্য যোগাযোগ করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেড

পদের বিবরণ:

  

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

কর্মস্থল: যে কোনো স্থান

সাক্ষাৎকারের সময়: বিজ্ঞপ্তি প্রকাশের পর ১০ দিনের মধ্যে (ছুটির দিন ব্যতিত) সকাল ০৯টা থেকে বিকেল ০৫টা পর্যন্ত সাক্ষাত করতে পারবেন।

সাক্ষাৎকারের ঠিকানা: সিনিয়র মহাব্যবস্থাপক (মানবসম্পদ), যমুনা গ্রুপ, প্রধান কার্যালয়, যমুনা ফিউচার পার্ক, ক-২৪৪, প্রগতি স্বরণী, কুড়িল, বারিধারা, ঢাকা-১২২৯।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

প্রাথমিকে নিয়োগের ফল প্রকাশ পেছালো

বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২




আজ মাঠে নামছে ক্রোয়েশিয়া-জার্মানি-স্পেন-বেলজিয়াম

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কাতার বিশ্বকাপে চার হেভিওয়েট দল ক্রোয়েশিয়া, জার্মানি, স্পেন আর বেলজিয়াম মাঠে নামছে আজ (বুধবার)। বাংলাদেশ সময় বিকেল চারটায় আল বায়েত স্টেডিয়ামে 'ডি' গ্রুপের ম্যাচে গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়ার মুখোমুখি হচ্ছে আফ্রিকার দল মরক্কো। ক্রোয়াটদের দলে আছে লুকা মদ্রিচ, কোভাসিচ, ইভান পেরিসিচদের মতো তারকা। অন্যদিকে মরক্কোতেও রয়েছে আশরাফ হাকিমি, হাকিম জিয়াশ, এন নাসিরিদের মত নাম।

সন্ধ্যা সাতটায় খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে 'ই' গ্রুপের ম্যাচে ইউরোপের পাওয়ারহাউজ খ্যাত চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি মুখোমুখি হবে এশিয়ার চারবারের চ্যাম্পিয়ন জাপানের। থমাস মুলার, সার্জ জিনাব্রি, জসুয়া কিমিচ, ম্যানুয়েল নুয়ারদের নিয়ে সাজানো জার্মানি দল বেশ শক্তিশালী। অন্যদিকে জাপানের পরিচিত তারকাদের মধ্যে আছেন দাইচি কামাদা, তাকুমি মিনামিনো, এশিয়ান মেসিখ্যাত তাকেফুসাকোবো।

রাত দশটায় আল থুমামা স্টেডিয়ামে 'ই' গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে স্পেন আর কোস্টারিকা। তারকায় ঠাসা স্পেনে থাকছেন ফেরান তোরেস, আলভারো মোরাতা, গাভি, আনসু ফাতি, সার্জিও বুসকেটস, জর্ডি আলবা, পেদ্রি, দানি কার্ভাহালরা। মধ্য আমেরিকার কোস্টারিকা দলে আছেন কেইলর নাভাসের মত গোলরক্ষক। এছাড়া সেলসো বোরগেস, অ্যান্থনি কনত্রেরাস, জোয়েল ক্যাম্পবেলরাও পরিচিত মুখ।

রাত একটায় আহমেদ বিন আলি স্টেডিয়ামে 'এফ' গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে গতবারের সেমিফাইনালিস্ট বেলজিয়াম আর ৩৬ বছর পর বিশ্বকাপে আসা কানাডা। বেলজিয়াম দলে আছে কেভিন ডি ব্রুইন, মিচি বাতশুয়াই, এডেন হ্যাজার্ড, থিবো কর্তোয়ার মতো এক ঝাঁক তারকা। কানাডার পরিচিত মুখের মধ্যে আছেন আলফানসো ডেভিস, জোনাথান ডেভিড।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




কাতারকে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা ইকুয়েডরের

প্রকাশিত:সোমবার ২১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফিফা বিশ্বকাপের প্রথম ম্যাচে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে ইকুয়েডর।

মধ্যপ্রাচ্যের প্রথম বিশ্বকাপের শুরুর তৃতীয় মিনিটেই প্রতিপক্ষ স্বাগতিক কাতারের জালে বল পাঠায় ইকুয়েডর। তবে অফসাইডের মারপ্যাচে সে গোলটা হয়নি।

কিন্তু গোল পেতে ইকুয়েডরকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১৬তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন ভালেন্সিয়া। আর এভাবেই তিনি মরুর বুকের প্রথম বিশ্বকাপের প্রথম গোলদাতা হিসেবে জায়গা করে নেন ইতিহাসের পাতায়।

ম্যাচের ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ইকুয়েডর। গোলদাতা সেই ভ্যালেন্সিয়াই। এঙ্গোলো প্রেসিয়াডোর পাস থেকে গোলটি করেন তিনি।

২-০ গোলের লিড নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করে ইকুয়েডর। বিরতির পরও আধিপত্য ধরে রাখে লাতিন আমেরিকার দলটি।

তবে খেলার শেষার্ধে আর গোলের দেখা পায়নি ইকুয়েডর। নির্ধারিত সময় শেষে ২-০ গোলের জয় নিয়েই তাদের মাঠ ছাড়তে হয়েছে।

নিউজ ট্যাগ: ফিফা বিশ্বকাপ

আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




বিদ্যুৎ ও জ্বালানির দাম বাড়াতে পারবে সরকারও

প্রকাশিত:সোমবার ২৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশেষ পরিস্থিতিতে সরকার চাইলে বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানির দাম পুনর্নির্ধারণ বা সমন্বয় করতে পারবে। এ লক্ষে সরকারের জ্বালানি বিভাগ থেকে পাঠানো বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি (সংশোধন) আইন, ২০২২-এর খসড়া নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। 

সোমবার (২৮ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে বিষয়টি উত্থাপন করা হলে অনুমোদন পায়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রস্তাব অনুমোদনের বিষয়টি সাংবাদিকদের জানান। 

মন্ত্রিপরিষদ সচিব জানান, বিদ্যমান আইনে বিদ্যুৎ ও জ্বালানির দাম বিইআরসি ৯০ দিন সময় নিয়ে নির্ধারণ করে। বিশেষ পরিস্থিতিতে সরকারও যেন তা নির্ধারণ করতে পারে এজন্যই প্রস্তাবিত এ সংশোধনী মন্ত্রিসভা অনুমোদন করে।

তিনি আরও জানান, বেসরকারিভাবে জ্বালানি তেল, এলপিজি ও এলএনজি আমদানি করা যাবে। আমদানি করা জ্বালানি তারা যেন বিক্রিও করতে পারে এ নিয়ে বৈঠকে আলাদাভাবে আলোচনা হয়েছে। আমদানিকারকরা এসব জ্বালানি চাইলে বিপিসিতে-ও বিক্রিও করতে পারবে। এ বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি তবে তা মন্ত্রিসভায় আলোচনা হয়েছে।

এটা করা গেলে সরকারের ওপর চাপ কমবে। এতে দামে প্রভাব পড়বে না। সরকার মনিটরিং করবে। দাম তখন কম পড়বে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। 


আরও খবর



শিশুর দাঁত ভালো রাখতে যা করবেন

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শিশুর দাঁতের বিভিন্ন সমস্যা নিয়ে ভোগান্তিতে পড়তে হয় বেশিরভাগ মা-বাবাকেই। শিশুর দাঁত ভালো রাখার দায়িত্ব কিন্তু মা-বাবারই। কারণ শিশু তার যত্ন নিজে নিতে পারে না। বিষয়টি এড়িয়ে গেলে পরবর্তীতে শিশকে দাঁত নিয়ে ভুগতে হতে পারে। শিশুর দাঁতের ক্ষয় রোধ করতে কী করতে হবে তা বেশিরভাগ মা-বাবাই বুঝতে পারে না। শিশুর দাঁত ভালো রাখতে মা-বাবাকে সচেতন হতে হবে। শিশুকে এই কাজগুলো শেখাতে হবে-

প্রতিদিন দুইবার দাঁত ব্রাশ করা: শিশুকে প্রতিদিন দুইবার দাঁত ব্রাশ করতে শেখান। সকালে ঘুম থেকে উঠে এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে দাঁত ব্রাশ করলে দাঁতে জীবাণু বাসা বাঁধতে পারে না। নিয়মিত এই অভ্যাস করলে দাঁত ও মাড়ি ভালো রাখা সহজ হয়। তাই শিশুকে এই অভ্যাস করান।

ফ্লসিং: দাঁতের ফাঁকা থেকে খাদ্যকণা বের করতে ফ্লসিং বেশ কার্যকরী। ফলে খাদ্যকণা আটকে জীবাণু জন্মানোর ভয় থাকে না। নিয়মিত ফ্লসিং করলে মুখের ভেতরের স্বাস্থ্য ভালো থাকে এবং জীবাণুও জন্মে না। তাই শিশুকে নিয়মিত ফ্লসিং করা শেখান।

ক্যান্ডি খাওয়ার পরিমাণ কমাতে হবে: চিনিযুক্ত মিষ্টি খাবার বেশি খাওয়ার মানে হলো দাঁতে ক্যাভিটি তৈরির সুযোগ করে দেওয়া। এসব খাবারে প্রচুর চিনি ও স্টার্চ থাকে যা দাঁতের এনামেলের জন্য ক্ষতির কারণ হতে পারে। তাই শিশুকে চিনিযুক্ত খাবার যেমন ক্যান্ডি, কৃত্রিম জুস, কোমল পানীয় ইত্যাদি কম খেতে দিন।

ঠিকভাবে ব্রাশ করছে কিনা খেয়াল করুন: বেশিরভাগ শিশুর কাছে দাঁত ব্রাশ করা অপছন্দের কাজ হতে পারে। তারা হয়তো দাঁত ব্রাশের নাম করে ব্রাশ হাতে নিয়ে দাঁড়িয়ে থাকতে পারে। তাই শিশু ঠিকভাবে ব্রাশ করছে কিনা তা খেয়াল করুন। দাঁতের উপর-নিচ এবং সামনে ও ভেতরে সমানভাবে ব্রাশ করতে বলুন। আপনি সঠিক নিয়ম শিখিয়ে দিলে শিশুর জন্য কাজটি সহজ হবে।

নিয়মিত দাঁতের ডাক্তারের কাছে যান: শিশুকে নিয়মিত দাঁতের ডাক্তারের কাছে নিয়ে যান। দাঁতের কোনো সমস্যা শুরুতেই ধরা পড়লে চিকিৎসা নেওয়া সহজ হয়। আপনি যদি এই পাঁচটি কাজ শিশুকে শেখাতে পারেন তবে তার দাঁত নিয়ে আর দুশ্চিন্তা করতে হবে না। শিশুর দাঁতের সুস্থতা নিশ্চিত হবে, তার হাসি হবে প্রাণবন্ত।

নিউজ ট্যাগ: শিশুর দাঁত

আরও খবর



ফেনীতে ভারতীয় সীমান্তে বাংলাদেশির গলিত মরদেহ

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরশুরামের বাঁশপদুয়া উত্তর পাড়া সীমান্তে মেজবাহর (৪৭) নামে এক ব্যক্তির মরদেহ পাওয়া গেছে। তিনি ওই এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে। বুধবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয়রা তার মরদেহ দেখতে পান।

পরিবারের দাবি, রোববার বিকেলে মেজবাহর সীমান্ত এলাকায় গেলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাকে আটক করে। পরে ঘটনাস্থলে তাকে কিল, ঘুষি ও লাথি দিতে দেখা যায়। এ সময় তিনটি গুলির শব্দ শোনা যায়। এরপর গত তিন দিন আশপাশে খুঁজেও তার সন্ধান পাওয়া যায়নি।

নিহতের স্ত্রী মরিয়মের অভিযোগ, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী গুলি করে তার স্বামীকে মেরেছে।

স্থানীয় কাউন্সিলর মো. সুমন বলেন, মেজবাহরের খোঁজে সকালে এলাকার লোকজনকে সীমান্তে পাঠালে জঙ্গলের ভেতর একটি মরদেহ পড়ে থাকতে দেখতে পায়। তার মুখের অংশ থেঁতলে গেছে। মরদেহ এখনো সীমান্তে আছে।

ফেনীর জায়লস্করের চার বিজিবির অধিনায়ক লে. কর্নেল এ কে এম আরিফুল ইসলাম জানান, পরশুরামের বাঁশপদুয়া সীমান্তে একটি গলিত মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এ বিষয়ে পদক্ষেপ প্রক্রিয়াধীন। পরিবার এখনো কোনো অভিযোগ দায়ের করেনি।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা শমসাদ বেগম জানান, ভারতীয় সীমান্তে বাংলাদেশি এক কৃষক মারা গেছেন, স্থানীয়দের কাছ থেকে এমন খবর পেয়েছি। মরদেহ উদ্ধারের জন্য পুলিশ ও বিজিবি যৌথভাবে কাজ করছে। সীমান্তে যে মরদেহ আছে, এটি বাংলাদেশি কৃষক মেজবাহরের। 

নিউজ ট্যাগ: ফেনী বিএসএফ

আরও খবর