Logo
শিরোনাম

নর্থ মেসিডোনিয়ায় করোনা হাসপাতালে আগুন, মৃত্যু ১০

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১৪৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নর্থ মেসিডোনিয়ায় একটি কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডে মারা গেছেন কমপক্ষে ১০ জন রোগী। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ফুটেজে দেখা যায়, ওই হাসপাতাল ভবনটি অগ্নিশিখায় জ্বলছে। তেটোভো শহরের প্রধান সড়কের কাছে বাতাসে উড়ে যেতে দেখা যায় ঘন কালো ধোয়া।

এ খবর দিয়ে অনলাইন বিবিসি বলছে, বুধবার দিবাগত রাত ৯টার দিকে অগ্নিকাণ্ডের সূচনা হয়। কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলেন অগ্নিনির্বাপণকারীরা। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে সতর্ক করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ভেঙ্কো ফিলিপসে। তিনি টুইটারে লিখেছেন, খুব খারাপ দিন ছিল এটা। জরুরিভিত্তিতে বেশ কিছু রোগীকে রাজধানী স্কোপিয়ের একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মন্ত্রী ফিলিপসে বলেন, আহতদের জীবন রক্ষার জন্য লড়াই করছেন চিকিৎসকরা। তিনি এ ঘটনাকে এক ভয়াবহ দুর্ঘটনা বলে বর্ণনা করেছেন। তবে বিস্তারিত কিছু বলেননি। আগুন লাগার সময়ে তেটোভোর ওই হাসপাতালে কতজন রোগী চিকিৎসা নিচ্ছিলেন তা পরিষ্কারভাবে জানা যায়নি।

করোনা ভাইরাসে মারাত্মকভাবে অসুস্থ ব্যক্তিদের চিকিৎসা দেয়ার জন্য গত বছর অস্থায়ীভিত্তিতে এই হাসপাতালটি চালু করা হয়। উল্লেখ্য, নর্থ মেসিডোনিয়ার মোট জনসংখ্যা প্রায় ২০ লাখ। জন্স হপকিন্স ইউনিভার্সিটির ডাটা অনুসারে, দেশটিতে কমপক্ষে এক লাখ ৮০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬,১৫৩ জন। 


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩