নতুন ৪ ফিচার যুক্ত হলো গুগল ম্যাপসে

প্রকাশিত:শনিবার ১২ ডিসেম্বর ২০২০ |
হালনাগাদ:শুক্রবার ১৫ জানুয়ারী ২০২১ |
৪১জন দেখেছেন


নিউজ পোস্ট ডেস্ক

গুগল ম্যাপস সম্প্রতি তাদের অ্যাপটিতে নতুন কিছু ফিচার যুক্ত করেছে। এটি গুগল ম্যাপস এর আপডেটেড ভার্সন যা দিকনির্দেশ দেয়ার পাশাপাশি এই অ্যাপটি ব্যবসা এবং গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা নিয়ে এসেছে।

এই নতুন বৈশিষ্ট্যের সাহায্যে গুগল ম্যাপস ব্যবহারকারীরা তাদের পরিচিত লোক এবং স্থানীয় বিশেষজ্ঞদের ম্যাপস এর মাধ্যমে যুক্ত হতে পারবে তার সাথে ফটো এবং বিভিন্ন পোস্টগুলিতে অ্যাক্সেস করতে পারবেন।

গুগল অ্যাপস এর মাধ্যমে বিভিন্ন সংস্থা গ্রাহকদের সরাসরি যোগাযোগ করতে সক্ষম হবে। এই অ্যাপস ব্যবহারকারীরা ব্যবসায়িক প্রতিষ্ঠান এর সাথে যুক্ত থাকতে পারবে এবং গ্রাহকদের মেসেজগুলো অ্যাপ্লিকেশনটির আপডেট ট্যাবে প্রদর্শিত হবে।

গুগল অ্যাপস এই নতুন ফিচারে গ্রাহকদের সংখ্যা পরিমাপ করে এবং কোনো সংস্থা কতটা ভালো ফলাফল করছে তা যাচাই করবে। এই সিস্টেমটি ব্যবসায়ের কর্মক্ষমতা এবং গুগলে গ্রাহকদের সাথে সম্পর্কের উন্নতি সাধন করবে।

গুগল ম্যাপ ব্যবহারকারীরা তাদের ফোন থেকে তাদের নিজস্ব রাস্তার দৃশ্য দেখাতে পারবেন। বিশেষত লোকেরা কোনও রাস্তা বা পথের নিচে নামার সময় সংযুক্ত চিত্রগুলির একটি সিরিজ রেকর্ড করে রাখতে পারবেন। সেই ফুটেজটি রেকর্ড ও প্রকাশিত হওয়ার পরে, গুগল স্বয়ংক্রিয়ভাবে চিত্রগুলো নতুনভাবে সাজিয়ে তুলবে।

সেপ্টেম্বরে গুগল ম্যাপস এমন একটি বৈশিষ্ট্য চালু করেছে যা মার্কিন যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি শহরে ট্র্যাফিক সিগন্যাল এর পরিস্থিতি দেখাতে সাহায্য করবে।