Logo
শিরোনাম

অবৈধ ভিওআইপি’র দায়ে ৪ মোবাইল অপারেটরকে জরিমানা

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবৈধ ভিওআইপির (ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল) রাষ্ট্রায়ত্ত মোবাইলফোন অপারেটর টেলিটককে ৫ কোটি টাকা জরিমানা করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। পাশাপাশি তিন বেসরকারি অপারেটর রবি, গ্রামীণফোন ও বাংলালিংককে যথাক্রমে ২ কোটি, ৫০ লাখ ও ১৫ লাখ টাকা জরিমানা করেছে সংস্থাটি।

বিটিআরসি পরিচালিত বিভিন্ন সময়ের অভিযানে উদ্ধার করা অবৈধ ভিওআইপিতে ব্যবহৃত সিম নিয়ে মোবাইল ফোন অপারেটরদের আবেদন, শুনানি শেষে এ জরিমানা করা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে অনলাইনভিত্তিক সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

অবৈধ কল টার্মিনেশনে জড়িত থাকায় বিভিন্ন অভিযানে ৫২ হাজার ৫২ হাজার ৩৪৪টি সিম জব্দ করে বিটিআরসি। এর মধ্যে টেলিটকের জব্দ করা সিমের সংখ্যা ৩২,৮৪৫টি। অন্যদিকে, রবি, গ্রামীণফোন ও বাংলালিংকের জব্দ করা সিমের সংখ্যা যথাক্রমে ১৬,৩৯০টি, ২,৩৫৬টি এবং ৭৫৩টি।

পরে কমিশনের নির্দেশনা ও লাইসেন্সিং শর্ত ভঙ্গ করার অপরাধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের ৪৬ ও ৬৫ ধারার বিধান অনুযায়ী ও কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী মোপবাইল অপারেটরগুলোকে বিভিন্ন অঙ্কের জরিমানা করা হয়। সেই সঙ্গে সংশ্লিষ্ট অপারেটরগুলোকে কিছু নির্দেশনা মেনে চলার জন্য সতর্কও করেছে বিটিআরসি।

বিটিআরসির সচিব মো. নূরুল হাফিজের সই করা এসব চিঠি গত ৭ জুন সংশ্লিষ্ট অপারেটরগুলোকে পাঠানো হয়। আগামী ৩০ জুনের মধ্যে অপারেটরগুলোকে প্রশাসনিক জরিমানা পরিশোধের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: ভিওআইপি

আরও খবর



সত্যিই চমক দেখালেন অনন্ত জলিল!

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চিত্রনায়ক অনন্ত জলিলের নতুন সিনেমা দিন দ্য ডে। বছর দুয়েক আগে এর একটি ট্রেলার প্রকাশ করা হয়। যেটা দেখে হেসে গড়াগড়ি খায় দর্শক। নিম্নমানের সম্পাদনা ও অপরিপক্ব অভিনয়ের কারণে ব্যাপক সমালোচনার শিকার হয় সিনেমাটি।

যদিও অনন্ত জলিল জানান, সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে এটি। পরিচালনা করেছেন ইরানের নির্মাতা মুর্তজা অতাশ জমজম। আগামী কোরবানির ঈদে মুক্তি পেতে যাচ্ছে দিন দ্য ডে। এ উপলক্ষে প্রকাশ করা হয়েছে সিনেমাটির চূড়ান্ত ট্রেলার। এবার অনন্ত জলিল সত্যিই যেন চমকে দিলেন। আগের ট্রেলারের তুলনায় এটি অনেক বেশি মানসম্মত হয়েছে বলে মনে করছেন দর্শক-সমালোচকরা।

রবিবার (১৯ জুন) রাতে ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় ট্রেলার উন্মুক্ত করেন অনন্ত জলিল। ৩ মিনিট ১৭ সেকেন্ডের ট্রেলারটি দেখে দর্শকরা মুগ্ধতা প্রকাশ করছেন। নির্মাণশৈলি, ভিএফএক্স ও সম্পাদনায় ছক্কা হাঁকিয়েছেন সংশ্লিষ্টরা। তবে অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষার অভিনয় ও ডাবিং নিয়ে দর্শকের আক্ষেপ রয়েছে। তাদের স্থলে দক্ষ অভিনয়শিল্পী থাকলে সিনেমাটির ষোলকলা পূর্ণ হতো বলে মনে করছেন দর্শক।

এই সিনেমায় অনন্ত জলিলকে দেখা যাবে একজন চৌকস পুলিশ কর্মকর্তার ভূমিকায়। যিনি দেশ ও মানুষের জন্য আন্তর্জাতিক পর্যায়ে দুর্ধর্ষ মিশনে যান। তার সঙ্গে নায়িকা হিসেবে আছেন তারই স্ত্রী বর্ষা। এছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন অনন্তর বন্ধু সুমন ফারুক, খল অভিনেতা মিশা সওদাগরসহ বাংলাদেশ ও ইরানের অনেক শিল্পী।


আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




যেসব পণ্যের দাম বাড়তে পারে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের জন্য ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার বিকাল ৩টায় সংসদে তিনি বাজেট উত্থাপন শুরু করেন। বাজেট প্রস্তাব উপস্থাপনকালে অর্থমন্ত্রী জানান, প্রস্তাবিত বাজেটে বিভিন্ন ধরনের পণ্যে শুল্ক ও কর আরোপের প্রস্তাব করা হয়েছে। পাশাপাশি জনস্বার্থে কিংবা দেশীয় শিল্প সুরক্ষায় শুল্ক ও ভ্যাট ছাড় থাকবে।এসব কারণে সার্বিকভাবে অনেক পণ্যের দাম বৃদ্ধি ও কমতে পারে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে স্বাধীন বাংলাদেশের ৫১তম বাজেটের মূল স্লোগান কোভিডের অভিঘাত কাটিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন। যেখানে মূল লক্ষ্য সক্ষমতার উন্নয়ন।

যেসব পণ্যের দাম বাড়তে পারে, সেগুলোর মধ্যে রয়েছে- আমদানি করা পনির ও দইয়ের ক্ষেত্রে ২০ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ করা হয়েছে। ফলে বিদেশি পনির ও দইয়ের দাম বাড়তে পারে।

সিগারেটের নিম্ন স্তরের দশ শলাকার দাম ৩৯ টাকা থেকে বাড়িয়ে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে।এই পণ্যে সম্পূরক শুল্ক ৫৭ শতাংশ নির্ধারণের প্রস্তাব করা হয়েছে। ফলে নিম্ন স্তরের সিগারেটের দাম বাড়তে পারে।

আমদানি করা তৈরি পোশাকে ৪৫ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ করা হয়েছে।ফলে বিদেশি পোশাকের দাম বাড়বে।

দাম বাড়বে অ্যালুমিনিয়াম ফয়েল, অপরিশোধিত আলকাতরা, বিদেশি পাখি, প্রিন্টিং প্লেট, ক্যাশ রেজিস্ট্রার, ফ্যান, মোটর, লাইটার, দুই স্ট্রোক ও ফোর স্ট্রোক ইঞ্জিনের সিএনজি, কম্পিউটার প্রিন্টার ও টোনার, আমদানি করা মোবাইল চার্জার, কার্বন ডাই-অক্সাইড, আমদানি করা পেপার কাপ এবং প্লেটের।

এ ছাড়া বিলাসবহুল গাড়ি, রিকন্ডিশন ও হাইব্রিড গাড়িতে ২০০০ সিসি থেকে ৪০০০ সিসিতে সম্পূরক শুল্ক বাড়ানো হয়েছে।ফলে এসবেরও দাম বাড়বে।


আরও খবর



বিপৎসীমার ওপর দিয়ে বইছে মৌলভীবাজারের মনু নদীর পানি

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ২৯ জুন ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৌলভীবাজারে মনু নদীর পানি হঠাৎ বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর ফলে এলাকাবাসীর মধ্যে গভীর আতঙ্ক দেখা দিয়েছে।

সোমবার (২০ জুন) সন্ধ্যা ৬টায় শহরের চাঁদনীঘাট ব্রিজ পয়েন্টে বিপৎসীমার ৪ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হয়। 

মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আক্তারুজ্জামান, দুপুর থেকে মনু নদীর পানি বিপৎসীমার কাছাকাছি ছিল। কিন্তু তিন ঘণ্টা পর তা বেড়ে যায়। আমি এবং পৌরসভার মেয়র মহোদয় সার্বক্ষণিক মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনিঘাট পয়েন্টে অবস্থান করছি।

মনু নদীর পানি ক্রমান্বয়ে বৃদ্ধি পাওয়ায় গতকাল রাত থেকে স্থানীয় জনপ্রতিনিধি, জেলা প্রশাসন, জেলা পুলিশ এবং স্থানীয় জনগণ সতর্ক অবস্থানে রয়েছে। জেলা প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিরা জনগণকে সতর্ক করার জন্য ব্যাপক প্রচার-প্রচারণা শুরু করেছে।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যা ৬টায় জেলার প্রধানতম নদীগুলোর মধ্যে কুশিয়ারার পানি বিপৎসীমার ২২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া ধলাই নদীর পানি বিপৎসীমার ৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে চাঁদনীঘাট ব্রিজ সংলগ্ন এলাকায় মনু নদীর পানির বৃদ্ধি অব্যাহত রয়েছে। প্রতি ঘণ্টায় এসব নদ-নদীতে ৫ সেন্টিমিটার করে পানি বাড়ছে। তবে ২-১ দিনের মধ্যে পরিস্থিতির উন্নতি হবে বলে মন্তব্য করেছেন মৌলভীবাজার পাউবোর নির্বাহী প্রকৌশলী আক্তারুজ্জামান।


আরও খবর



‘বাহুবলী ২’র রেকর্ড ভেঙে ৪০০ কোটির পথে ‘বিক্রম’

প্রকাশিত:শুক্রবার ২৪ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতীয় সিনেমার ইতিহাসে একটি বিস্ময়ের নাম বাহুবলী ২। এস এস রাজামৌলি পরিচালিত সিনেমাটি বিশ্বব্যাপী ১ হাজার ৮১০ কোটি রুপি আয় করেছিল। এর মধ্যে কেবল তামিলনাডুতে আয় করেছিল ১৫২ কোটি রুপি। তামিলে এটাই ছিল কোনো সিনেমার সর্বোচ্চ আয়। এবার সেই রেকর্ড ভেঙে দিয়েছে সম্প্রতি মুক্তি পাওয়া তামিল সিনেমা বিক্রম। মুক্তির ১৭ দিন পেরিয়ে কেবল তামিলনাডুতেই সিনেমাটির আয় ছাড়িয়েছে ১৫৭ কোটি রুপি! ফলে এই অঞ্চলে এখন সর্বোচ্চ আয়কারী সিনেমা বিক্রম

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে জানা গেছে, ১৭ দিন শেষে বিক্রম সিনেমাটি কেরালা থেকে আয় করেছে ৩৬ কোটি ১০ লাখ, অন্ধ্রপ্রদেশ ও নিজাম থেকে ৩১ কোটি ১৫ লাখ, কর্ণাটকে ২২ কোটি ২০ লাখ, ভারতের বাকিসব অঞ্চলে ১৩ কোটি ৭৫ লাখ এবং বিদেশে ১১৫ কোটি ৫০ লাখ রুপি আয় করেছে। সবমিলিয়ে বিশ্বব্যাপী সিনেমাটির আয় এখন ৩৭৬ কোটি ৪৫ লাখ রুপি। বলাই বাহুল্য, খুব শিগগিরই ৪০০ কোটির মেগাক্লাবে প্রবেশ করবে এই সিনেমা।

বিক্রম নির্মাণ করেছেন লোকেশ কনাগরাজ। এর নাম ভূমিকায় অভিনয় করেছেন ভারতের কিংবদন্তি অভিনেতা কমল হাসান। তার সঙ্গে আরও আছেন মালায়লাম তারকা ফাহাদ ফাসিল ও তামিল তারকা বিজয় সেথুপতি। অ্যাকশন-থ্রিলার ধাঁচের সিনেমাটি মুক্তি পেয়েছে গত ৩ জুন। এর বাজেট ১২০ থেকে ১৫০ কোটি রুপির মতো। বললে ভুল হবে না, এটি কমল হাসানের ক্যারিয়ারের সবচেয়ে সফল সিনেমা। এছাড়া বিজয় সেথুপতি ও ফাহাদ ফাসিলের ক্যারিয়ারেও এত বেশি আয় করা সিনেমা নেই। ফলে তিন তারকার জন্যই বিক্রম নতুন মাইলফলক।

নিউজ ট্যাগ: বিক্রম

আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




কোভিড: বিশ্বে শনাক্ত কমলেও বাড়ল দৈনিক মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বাড়ল। তবে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দেড় হাজারের বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা কমলেও তা রয়েছে ৭ লাখের ওপরেই।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫১৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে তিন শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৪৫ হাজার ৪৬৪ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬ হাজার ৯৬৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় পাঁচ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ৬৫ লাখ ৩৬ হাজার ৪০৮ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ৭৬২ জন এবং মারা গেছেন ১০৫ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৭৪ লাখ ৫৪ হাজার ২২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪০ হাজার ৪৬২ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৭৬৪ জন এবং মারা গেছেন ৩৯০ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৮৪ লাখ ১৪ হাজার ৮০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩৯ হাজার ৬৮৭ জন মারা গেছেন।


আরও খবর