Logo
শিরোনাম

অবশেষে ক্ষমা চাইলেন ইমরান খান

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবশেষে ক্ষমা চাইলেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ইসলামাবাদ হাই কোর্টে  শুনানি শুরুর সময় ইমরান খান ক্ষমা চান। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে জিও নিউজ।

ইমরান খান বলেছেন, আমি যদি কোনো সীমা অতিক্রম করে থাকি তাহলে ক্ষমাপ্রার্থী। এমন আর আবার হবে না। আমি কখনোই আদালতের অনুভুতিকে আঘাত করতে চাইনি।

এই সময় তিনি আদালতকে অনুরোধ করেন তাকে যেন বিচারক জবা চৌধুরীর কাছে ব্যক্তিগতভাবে ক্ষমা চাওয়ার অনুমতি দেওয়া হয়। তবে এইদিন আইএইচসি-এর প্রধান বিচারক আতহার মিনাল্লাহ বলেন, আজকে আদালত ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেবেন না।

ইমরান খান তার বক্তবের একটি এফিডেভিট আদালতে জমা দেন। এই নিয়ে মিনাল্লাহ বলেছেন, আদালত আপনার বিবৃতি মূল্যায়ন করে। আপনি আপনার বিবৃতির গুরুত্ব বুঝতে পেরেছেন।

সহকর্মী শাহবাজ গিলকে পুলিশি হেফাজতে নির্যাতন চালানো হয়েছে এই অভিযোগে গত ২০ অক্টোবর এক সমাবেশের আয়োজন করেন ইমরান খান। সেখানে তিনি শাজবাজের ওপর নির্যাতনের জন্য ইসলামাবাদ ইনস্পেক্টর-জেনারেল এবং ডেপুটি ইনস্পেক্টর-জেনারেলকে দেখে নেওয়ার হুমকি দেন। হুঁশিয়ারি দেন এক বিচারককে। এরপরেই ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




থামলে তো এখনই থামা উচিত: ক্রিস হেমসওয়ার্থ

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আয়রনম্যান মৃত। বৃদ্ধ হয়েছেন ক্যাপ্টেন আমেরিকাও। সম্প্রতি মার্ভেলের আরেক নায়ক বজ্রদেব থরকে নিয়ে লাভ অ্যান্ড থান্ডার মুক্তি পাওয়ার পর প্রশ্ন উঠেছিল, তবে কি এ বার থরের যাওয়ার সময় হলো? কালের নিয়মে কি আরেক নক্ষত্রেরও পতন হতে চলেছে মার্ভেলে? ভক্তদের প্রশ্নের জবাব দিলেন থর। তবে জিইয়ে রাখলেন সংশয়। থরের চরিত্রাভিনেতা ক্রিস হেমসওয়ার্থ বললেন, ছবিটি ভালো লেগেছে সবার। অভিনয় করতেও দারুণ লেগেছে। আর কী চাই? থামলে তো এখনই থামা উচিত!

কিন্তু সত্যিই থামছেন কি? মার্ভেলের অ্যাভেঞ্জারদের মধ্যে জনপ্রিয়তায় শীর্ষে যারা, থর তাদের মধ্যে অন্যতম। মার্ভেল সুপারহিরোদের নিয়ে তৈরি সমস্ত ছবিতে তাকে যেমন দেখা গেছে, তেমনই থরকে নিয়ে আলাদা ছবিও হয়েছে। বলতে গেলে, মার্ভেলের নায়কদের মধ্যে আলাদাভাবে থরকে নিয়েই ছবি হয়েছে সবচেয়ে বেশি মোট চারটি। লাভ অ্যান্ড থান্ডার ছবিটি সেই সিরিজের শেষতম বলে মনে করছেন অনেকেই। কারণ এই ছবিতে থরের মার্ভেলের দুনিয়ায় ফেরার সম্ভাবনা ক্ষীণ বলেই মত অধিকাংশ ভক্তের।

সম্প্রতি ছবিটি কীভাবে বানানো হয়েছে তা নিয়ে একটি অনুষ্ঠান সম্প্রচার হয়েছিল। তাতে গোটা দুনিয়ার ভক্তদের একমাত্র প্রশ্নটি ক্রিসকে লক্ষ্য করে ছুড়ে দিয়েছিল তার ছেলে। পর্দায় তাকে বলতে শোনা যায়, প্লিজ বলো, এটা তোমার শেষ ছবি নয়! জবাবে ক্রিস বলেন, আমরা এ ব্যাপারে মার্ভেলের সঙ্গে কথা বলব বরং। একটি প্রশ্নের জবাবে ক্রিসকে এমনও বলতে শোনা যায়, হয়তো শেষ বার এই চরিত্রে অভিনয় করলাম!

উল্লেখ্য, মার্ভেলের চতুর্থ দফার অ্যাভেঞ্জারদের পেছনে ফেলে ধীরে ধীরে পঞ্চম দফার নায়কেরা পর্দায় আসতে শুরু করেছেন। তাই অনেকেরই ধারণা, থরের মতো চতুর্থ দফার নায়কেরা ধীরে ধীরে অবসর নেবেন।


আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




১১ অক্টোবর থেকে পৌর ও ইউনিয়ন পর্যায়ে শিশুদের টিকা

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জেলা-উপজেলা পর্যায়ে ৫ থেকে ১১ বছরের শিশুদের (প্রাথমিকের শিক্ষার্থী) করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি আগামী ১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে। দেশের ২ কোটি ২৬ লাখ ৩৮ হাজার ৭৩৭ শিশুকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল রেডিসনে আয়োজিত ৫-১১ বছরের শিশুদের কোভিড-১৯ টিকা কার্যক্রম বিষয়ক জাতীয় অ্যাডভোকেসি ওয়ার্কশপ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সচিব বলেন, আগামী ১১ অক্টোবর থেকে পৌরসভা পর্যায়ে টিকা কার্যক্রম শুরু করব। এতে করে কমিউনিটি পর্যায়ে শিশুদের কাছে টিকা পৌঁছে যাবে। এর মাধ্যমে টিকা না পাওয়া বাকি শিশুরা আমাদের কভারেজে চলে আসবে।

তিনি বলেন, অনেক দেশে বাচ্চাদের টিকাদান শুরু হয়নি, আমরা শুরু করেছি। প্রথম থেকেই টিকা প্রয়োগে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে আবেদন করে রেখেছিলাম, আমরা অনুমোদন পাওয়ার পরপরই কার্যকর শুরু করে দিয়েছি। আগে থেকেই আমরা টিকার সোর্স নিশ্চিত করে রেখেছি।

টিকাদানের গুরুত্ব তুলে ধরে তিনি আরও বলেন, এখন পর্যন্ত করোনায় যারা মারা যাচ্ছেন, তারা টিকা নেয়নি। এমনকি টিকা না নিয়ে কোভিডে আক্রান্ত হচ্ছেন, তারা অনেকটাই ঝুঁকিতে চলে যাচ্ছেন।


আরও খবর

করোনায় একজনের মৃত্যু, কমেছে শনাক্ত

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




সিদ্ধিরগঞ্জে ৫ তলায় মিলল দম্পতির রক্তাক্ত মরদেহ

প্রকাশিত:শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের একটি বাড়ির পাঁচতলা থেকে স্বামী ও স্ত্রীর রক্তাক্ত ও অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের মিজমিজ সিআইখোলা এলাকাস্থ ওই বাড়ি থেকে শনিবার সন্ধ্যায় মরদেহ দুটি উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- রাজমিস্ত্রী রবিউল ইসলাম ও তার স্ত্রী আয়েশা সিদ্দিকা। নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল আলম এ এসব নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই বাড়ির লোকজনের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল যায়। সেখানে গিয়ে দেখে ভাড়াটিয়া ওই দম্পতির ঘরের দরজা ভেতর থেকে বন্ধ। পরে পুলিশ দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখে একটি কক্ষের ফ্লারে দুটি মরদেহ পড়ে আছে। পরে বাড়ির মালিক জানায়, তারা স্বামী-স্ত্রী। মরদেহের পাশে একটি চিরকুট পাওয়া গেছে। তবে দুটি মরদেহের মধ্যে পুরুষের দেহ রক্তাক্ত ও নারীর মুখ অর্ধগলিত। পুলিশ ইতিমধ্যে তদন্ত শুরু করেছে বলেও জানান পুলিশ সুপার।

বাড়ির মালিক শাহাদাত হোসেন বলেন, গত ১ আগস্ট ওই দম্পতি ঘরটি ভাড়া নেয়। আজ বিকেলে বাসার অন্য ভাড়াটিয়ারা ওই বাসা থেকে গন্ধ পেয়ে আমাকে জানায়। পরে পুলিশে খবর দেই।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মশিউর রহমান জানান, মরদেহের সুরতহাল করা হচ্ছে। এরপর ময়নাতদেন্তর জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে। তবে কিভাবে তাদের মৃত্যু হয়েছে, তা জানা যায়নি। পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।


আরও খবর



অপহরণে পর স্ট্যাম্পে স্বাক্ষর নেন ওরা: রহিমা

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রায় ১৬ ঘণ্টা নির্বাক থাকার পর খুলনার সেই আলোচিত রহিমা বেগম পিবিআই এর কাছে দাবী করেছেন, তাকে অপহরণ করা হয়েছিল।

রোববার (২৫ সেপ্টেম্বর) জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এ তথ্য জানান পুলিশ ইনভেস্টিগেশন অব বাংলাদেশ (পিবিআই) খুলনার পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান। এর আগে শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে ফরিদপুরের বোয়ালমারী থেকে রহিমাকে উদ্ধার করে খুলনা মহানগর পুলিশ। পরে রোববার তাকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়।

রহিমা বেগম (৫২) বলেন, নিজ বাসার নিচ থেকে চার-পাঁচজন মুখে কাপড় বেঁধে তাকে অপহরণ করে। এ সময় তিনি আরও জানান, স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। পরে তিনি সেখান থেকে একদিন-এক রাত বাসে চড়ে মোকসেদপুর হয়ে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সৈয়দপুর গ্রামে চলে যান। তবে ভয়ে খুলনায় আসেননি। এ ছাড়া তার কাছে মোবাইল না থাকায় ও সন্তানদের মোবাইল নাম্বার মুখস্থ না থাকায় তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেননি

এ বিষয়ে খুলনার পিবিআইয়ের পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান বলেন, রহিমা বেগমের এই বক্তব্য যাচাই-বাছাই করে দেখা হবে। তাকে রোববার আদালতে পাঠানো হয়েছে। আইন অনুযায়ী সবকিছু করা হবে।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট নগরীর মহেশ্বরপাশা এলাকার বাড়ির সামনে থেকে রহস্যজনক নিখোঁজ হন রহিমা বেগম।

নিউজ ট্যাগ: অপহরণ পিবিআই

আরও খবর



আজকের ভালো মন্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল ৬ অক্টোবর বৃহস্পতিবার, জেনে নিন কেমন কাটবে আপনার দিন।

মেষ রাশি: আজ পারিবারে কোনো সমস্যা হতে পারে। পাশাপাশি, পরিবারের সদস্যদের প্রতি আপনার অবহেলা সবাইকে রাগিয়ে দিতে পারে। কোনো গুরুত্বপূর্ণ উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতাকে কাজে লাগান। আজ আপনি নিজের জন্য অবসর সময় পাবেন। কিছু উত্তেজনা এবং মতপার্থক্য আপনাকে খিটখিটে এবং অশান্ত করতে পারে। পূর্বে আপনার কাছ থেকে ঋণ নিয়েছিলেন এমন কোনো ব্যক্তি আজ সেই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন।

বৃষ রাশি: আকষ্মিক অর্থের আগমন আজ আপনার আর্থিক সঙ্কট মেটাবে। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। পাশাপাশি, নিশ্চিতরূপে সাফল্য পেতে ধৈর্য বজায় রাখুন। পরিবারের সদস্যদের কাছ থেকে আজ ইতিবাচক সাড়া পাবেন। আজ আপনি অবসর সময় পাবেন। পাশাপাশি, সেই সময়ে আপনি মনোসংযোগের জন্য ধ্যান করতে পারেন।

মিথুন রাশি: আজ কোনো জায়গায় বিনিয়োগের ক্ষেত্রে সতর্ক থাকুন। আপনার অসুস্থতা নিয়ে অযথা আলোচনা করা এড়িয়ে চলুন। পাশাপাশি, অসুস্থতা থেকে আপনার মনোযোগ সরানোর জন্য নিজেকে কোনো কাজে নিযুক্ত করুন। পরিবারের কোনো মহিলা সদস্যের স্বাস্থ্যজনিত কারণে দুশ্চিন্তার সৃষ্টি হতে পারে। ব্যবসায়ীরা আজ ক্ষতির মুখে পড়তে পারেন। আজ আপনার মনের মানুষের সাথে সময় কাটাতে ইচ্ছে হলেও কাজের জন্য তা পারবেন না।

কর্কট রাশি: যদি আপনি অতিরিক্ত জ্ঞান ও দক্ষতা অর্জনের জন্য কিছু অতিরিক্ত সময় এবং শক্তি ব্যয় করেন সেক্ষেত্রে আজ আপনি অত্যন্ত উপকৃত হবেন। আপনার অকপট এবং নির্ভীক মতামত আপনার কোনো বন্ধুর অহংকারে আঘাত করতে পারে। আজ আপনার বাবা-মায়ের স্বাস্থ্যের প্রতি অতিরিক্ত নজর দেওয়া প্ৰয়োজন। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

সিংহ রাশি: আজ বাড়িতে কোনো ধর্মীয় অনুষ্ঠান বা হোম হতে পারে। আপনার স্ত্রীর সাথে আজ আপনি আর্থিক বিষয় নিয়ে আলোচনা করতে পারেন এবং ভবিষ্যতের জন্য সঞ্চয়ের পরিকল্পনাও করতে পারেন। পরিবারের সাথে সম্পর্ক এবং বন্ধন পুনরুজ্জীবিত করার পক্ষে দিনটি ভালো। আজ আপনি আপনার নিষ্ঠা ও আন্তরিকতার জন্য সবার কাছে প্রশংসিত হবেন। কোনো বিশেষ বন্ধু আপনাকে আজ সাহায্য করতে পারেন।

কন্যা রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। পাশাপাশি, আজ আপনি কোনো ঘরোয়া উত্তেজনাকেও প্রশমিত করতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি ভালো। আপনি কর্মক্ষেত্রে আজ একটি ভালো খবর পেতে পারেন। পাশাপাশি, কোনো কারণবশত আজকে আপনার অফিসে তাড়াতাড়ি ছুটি হতে পারে। আর আপনি ওই ছুটির সঠিক ব্যবহার করে পরিবারের সাথে কোথাও বেড়াতে চলে যেতে পারেন। বিবাহিত জীবনে অবশ্যই সময় দিন।

তুলা রাশি: আজ পারিবারে কোনো সমস্যা হতে পারে। এমনকি, আজ পরিবারের মধ্যে কোনো বিতর্ক বা বিরোধের সম্ভাবনাও রয়েছে। আপনার কোনো বহুপ্রতিক্ষিত স্বপ্ন আজ পূরণ হতে পারে। আপনি আজ ব্যবসায় প্রচুর লাভ অর্জন করতে পারেন। যে কারণে আজ আপনি আপনার ব্যবসাকে নতুন উচ্চতাতেও নিয়ে যেতে পারেন। আজ নিজের আবেগকে নিয়ন্ত্রণে রাখুন। আজ আপনার মনের মানুষের সাথে সময় কাটাতে ইচ্ছে হলেও কাজের জন্য তা পারবেন না।

বৃশ্চিক রাশি: আপনার ভালোবাসার মানুষটি আজ রোমান্টিক মেজাজে থাকবেন। আজ কোথাও বিনিয়োগের আগে অবশ্যই সতর্ক হন। পাশাপাশি, প্রয়োজন হলে বিশেষজ্ঞদের পরামর্শ নিন। আজ মাথা ঠান্ডা রাখুন। নাহলে কোনো বিতর্কের সৃষ্টি হতে পারে। বাড়িতে চলা কোনো সমস্যার কারণে আজ কর্মক্ষেত্রে আপনার মন অশান্ত থাকতে পারেন। এই রাশিচক্রের শিশুরা আজ খেলাধূলার মাধ্যমে সময় অতিবাহিত করবে। যদিও, সেই সময়ে তারা কোনো আঘাত পেতে পারে।

ধনু রাশি: যাঁরা বাড়ি থেকে দূরে থাকেন আজকে তাঁরা নিজের সব কাজ শেষ করে সন্ধ্যেবেলায় কোনো পার্ক বা নির্জন জায়গায় সময় কাটাতে পছন্দ করবেন। আজ আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। আপনার নেওয়া কোনো দৃঢ় পদক্ষেপের কারণে আপনি আজ লাভবান হবেন। অবসর সময় পেলে আজ নিজেকে কিছু খেলাধূলায় ব্যস্ত রাখুন। আজ বিবাহিত জীবনে স্বাচ্ছ্যন্দের অভাবে আপনি দমবন্ধকর পরিস্থিতি বোধ করতে পারেন।

মকর রাশি: আজ আপনার আত্মবিশ্বাস বাড়বে। পাশাপাশি, আপনার অগ্রগতিও স্পষ্ট হয়ে উঠবে। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর প্রমাণিত হলেও তা আর্থিকভাবে লাভবান করে তুলবে। কোনো খেলাধূলার প্রতি আজ আকৃষ্ট হতে পারেন। আপনার প্রেমের জীবনে আজ এক অবিশ্বাস্য মোড় আসবে। বিবাহিতদের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো।

কুম্ভ রাশি: পরিবারের সদস্য বা ঘনিষ্ঠ বন্ধুদের জমায়েতের ফলে আজকের দিনটি একটি সেরা দিন হয়ে উঠবে। আজ স্বাস্থ্য সংক্রান্ত সমস্যাগুলি অস্বস্তি বয়ে আনতে পারে। প্রেমের জীবনে হতাশার সম্মুখীন হতে পারেন। আজ আপনার পরিচিত মানুষদের মাধ্যমে উপার্জনের নতুন উৎস সৃষ্টি হবে। কর্মক্ষেত্রে আজ আপনার অফুরান সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। আজ আপনি অবসর সময় পাবেন। পাশাপাশি, সেই সময়টিকে কাজে লাগিয়ে কোনো বহুপ্রতিক্ষিত কাজ করতে পারেন।

মীন রাশি: বিবাহিতদের জন্য আজকের দিনটি ভালো। আজ বয়স্করা তাঁদের বাড়তি শক্তি কোনো ইতিবাচক কাজে লাগালে ভালো ফল পাবেন। কোনো বিষয়ে সাহায্যের জন্য আজ আপনার ছোট ভাই বা বোন আপনার কাছে পরামর্শ চাইতে পারে। আর্থিকভাবে দিনটি ভালো হলেও আপনি প্রত্যাশামাফিক উপার্জন করতে পারবেন না। যাঁরা বাড়ি থেকে দূরে থাকেন আজকে তাঁরা নিজের সব কাজ শেষ করে সন্ধ্যেবেলায় কোনো পার্ক বা নির্জন জায়গায় সময় কাটাতে পছন্দ করবেন।


নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২