Logo
শিরোনাম

অধ্যাপক রহমত উল্লাহকে সকল প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৯৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি ও আইন বিভাগের অধ্যাপক ড. মো. রহমত উল্লাহকে সব অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন

বুধবার (২০ এপ্রিল) সিন্ডিকেট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ও সিন্ডিকেট সদস্য হুমায়ূন কবির ।

তিনি আরও জানান, অধ্যাপক ড. মো. রহমত উল্লাহকে অব্যাহতি দিয়ে এ বিষয়ে তদন্ত করার জন্য উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামালকে আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যতদিন তদন্ত চলমান থাকবে ততদিন এই অব্যাহতি আদেশ বহাল থাকবে। তদন্ত প্রতিবেদন সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

কতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে জানতে চাইলে তিনি জানান, নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়নি।

প্রসঙ্গত, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটোরিয়ামে মুজিবনগর দিবসের একটি আলোচনা সভায় অধ্যাপক মো. রহমত উল্লাহ খন্দকার বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাককে শ্রদ্ধা জানিয়েছেন, এমন অভিযোগ ওঠে। সভা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ তাৎক্ষণিক প্রতিবাদ জানান বলে গণমাধ্যমকে জানিয়েছেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানেই ওই বক্তব্যকে এক্সপাঞ্জ করেন বলেও জানান।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি বিশ্বাসঘাতক খন্দকার মোশতাককে 'শ্রদ্ধা' জানানো অনিচ্ছাকৃত ভুল বলে দুঃখ প্রকাশ করে আনুষ্ঠানিক ক্ষমাও প্রার্থনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ।


আরও খবর