Logo
শিরোনাম

অফিসার পদে চাকরি দেবে দেশবন্ধু গ্রুপ

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান দেশবন্ধু গ্রুপে অফিসার পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৭ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: দেশবন্ধু গ্রুপ

বিভাগের নাম: ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস (দ্য বোরাক)

পদের নাম: অফিসার

পদসংখ্যা: ০৩ জন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক (অ্যাকাউন্টিং/ফাইন্যান্স)

অভিজ্ঞতা: ০৩-০৫ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ২৬-৩৫ বছর

কর্মস্থল: ঢাকা (বনানী)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৭ জুন ২০২২

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

পদ্মা ব্যাংকে চাকরির সুযোগ

শুক্রবার ১৩ মে ২০২২




নোয়াখালীতে প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা, আটক ৩

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নে আম পাড়াকে কেন্দ্র করে মো ইউছুফ (৩২) নামে এক সৌদি প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা করেছে একই বাড়ির লোকজন।হামলাকারীদের ছুরিকাঘাতে আহত হয়েছেন ইউছুফের ভাই কবির হোসেন (৪৫)। এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে নূর নবী, সোহেল ও রুবেল নামের তিনজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে বিষ্ণপুর গ্রামের এ ঘটনা ঘটে। নিহত মো. ইউছুফ ওই গ্রামের শরীয়ত উল্যার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউছুফদের সঙ্গে জায়গা জমি নিয়ে তাদের একই বাড়ির চাচা নূর নবীদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। স্থানীয়ভাবে বিষয়টি একাধিকবার সমাধানের চেষ্টা করা হয়। বৃহস্পতিবার বিকেলে নূর নবীর ছেলে সোহেল ও রুবেল বিরোধকৃত জায়গা থাকা একটি গাছ থেকে আম পাড়েন। এনিয়ে তাদের সঙ্গে ইউছুফের বাকবির্তক হয়। এর জের ধরে রাত সাড়ে ৯টার দিকে নিজেদের বাড়িতে চাচা নূর নবী চাচাতো ভাই সোহেল ও রুবেলের সাথে ইউছুফ ও কবির হোসেনের পুনঃরায় বাকবির্তক হয়। এক পর্যায়ে তাদের ওপর অর্তকিত হামলা চালিয়ে দুই জনকে ছুরিকাঘাত করে জখম করে নূর নবী সোহেল ও রুবেল। পরে পরিবারের লোকজন আহত কবির ও ইউছুফকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইউছুফকে মৃত ঘোষণা করেন। আহত কবির হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বলেন, ঘটনার পর অভিযুক্ত তিনজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরও খবর



ইংল্যান্ডের নতুন টেস্ট কোচ ব্রেন্ডন ম্যাককালাম

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইংল্যান্ড টেস্ট দলের কোচ হিসেবে সাক্ষাৎকার দিয়েছেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাককালাম। অবশেষে সব জল্পনাকে সত্যি প্রমাণ করে দিলো ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ম্যাককালামকেই টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দেশটি।

বৃহস্পতিবারই (১২ মে) ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ম্যাককালামকে তাদের পরবর্তী টেস্ট কোচ হিসেবে নিয়োগের কথা ঘোষণা করা হয়। নতুন অধিনায়কের (বেন স্টোকস) পর নতুন কোচ পেলো ইংল্যান্ড টেস্ট দল।

ম্যাককালাম ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে মিলে এক নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন। অস্ট্রেলিয়ার কাছে অ্যাসেজ এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজ পরাজয়ের পর আইসিসির টেস্ট র‌্যাংকিংয়ে অনেকটাই পিছিয়ে গেছে ইংল্যান্ড।

ইংল্যান্ড দলের হারানো গৌরব ফিরিয়ে এনে পুরনো জায়গায় নিয়ে যাওয়ার জন্য গুরুদায়িত্ব দেয়া হলো ম্যাককালামের ওপর।

ইংল্যান্ডের কোচ হওয়ার পর আসন্ন ভবিষ্যতের পাশাপাশি তার সামনে যে কঠিন চ্যালেঞ্জ রয়েছে, সে নিয়েও কথা বলেন ম্যাককালাম। নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক বলেন, ইংল্যান্ডের টেস্ট সেটআপে ইতিবাচক প্রভাব ফেলা এবং দলকে এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ পাওয়ায় আমি ভিষণ খুশি। আমি জানি, দল বর্তমানে কেমন চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যাচ্ছে এবং আমি সে সমস্যা সমাধান করে ইংল্যান্ডকে এগিয়ে নিয়ে যেতে পারব বলে আমার পূর্ণ বিশ্বাস রয়েছে।’

ম্যাককালাম নিউজিল্যান্ডের হয়ে ১০১টি টেস্ট ম্যাচ খেলেছেন। কাকতালীয়ভাবে নিজের দেশের বিরুদ্ধেই আন্তর্জাতিক ক্রিকেটে কোচ হিসাবে নিজের যাত্রাপথ শুরু করবেন ম্যাককালাম।

২ জুন থেকে লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজই হবে ইংল্যান্ডের কোচ হিসাবে তার যাত্রা। নতুন ইংল্যান্ড অধিনায়ক স্টোকসের সঙ্গে কাজ করতেও কিন্তু মুখিয়ে রয়েছেন বলেই জানালেন ম্যাককালাম।


আরও খবর



হু হু করে কমছে নেটফ্লিক্সের গ্রাহকসংখ্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেশ কিছু দিন ধরেই চড়ছিল উদ্বেগের পারদ। আতঙ্কে কাঁটা হয়ে ছিলেন কর্মীরা। আশঙ্কাই সত্যি হল শেষমেশ। গোটা বিশ্বে মোট ১৫০ জন কর্মীকে ছাঁটাই করল ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স।

সংস্থা সূত্রে জানা গিয়েছে, গোটা বিশ্বে এই প্ল্যাটফর্মে কর্মী সংখ্যা ছিল ১১ হাজার। তার মধ্যে চাকরি হারিয়েছেন ২ শতাংশেরও কম। আপাতত তালিকায় ছিলেন মূলত আমেরিকার কর্মীরাই। নেটফ্লিক্সের মুখপাত্রের দাবি, সংস্থার উপার্জন বৃদ্ধির গতি কমে যাওয়ার দরুন ব্যয়েও রাশ টানতে হচ্ছে। সে কারণেই এই পথে হাঁটতে হল কর্তৃপক্ষকে। কারও কর্মদক্ষতার প্রশ্নে নয়, শুধুমাত্র ব্যবসায়িক কারণেই এই সিদ্ধান্ত।

এপ্রিলেই নেটফ্লিক্স জানিয়েছিল, এক দশকে এই প্রথম গ্রাহকসংখ্যা কমছে তাদের। অর্থবর্ষের আগামী চার মাসে আরও গ্রাহক কমার আশঙ্কায় ছিল সংস্থা। তার এক মাসের মধ্যেই কর্মী সংকোচনের পথে হাঁটল এই ওটিটি প্ল্যাটফর্ম। ইতিমধ্যেই ছাঁটাই এবং কর্মী নিয়োগ আপাতত বন্ধের পথে হেঁটেছে মেটা, অ্যামাজন, উবারের মতো সংস্থা।

ওটিটির লড়াই যত জমছে, গ্রাহক সংখ্যায় ভাটার টান দেখছে নেটফ্লিক্স। প্রতিযোগিতায় টিকে থাকতে মাসিক গ্রাহকমূল্য আগের তুলনায় বেশ খানিকটা কমিয়ে দিয়েছে সংস্থা। লাভ হয়নি তাতেও। জানুয়ারি থেকে প্রায় ৭০ শতাংশের বেশি পড়ে গিয়েছে নেটফ্লিক্সের শেয়ারের দর।

গ্রাহক টানতে নিজেদের প্ল্যাটফর্মে এই প্রথম বিজ্ঞাপন অন্তর্ভুক্ত করার পথেও হাঁটছে নেটফ্লিক্স। এত কাল কনটেন্টের মাঝে বিজ্ঞাপনের বিরোধী ছিল সংস্থা। এ ছাড়া পাসওয়ার্ড ভাগাভাগি করে নেটফ্লিক্স দেখার প্রবণতাতেও রাশ টানতে চায় সংস্থা। পরিসংখ্যান বলছে, ২২ কোটি ২০ লক্ষের বেশি গ্রাহক রয়েছেন এই প্ল্যাটফর্মে। কিন্তু অন্যের পাসওয়ার্ড দিয়ে নেটফ্লিক্স দেখা হয় আরও অন্তত ১১ কোটি বাড়িতে। তাতেই এ বার লাগাম পরানোর ভাবনা রয়েছে সংস্থার।

নিউজ ট্যাগ: নেটফ্লিক্স

আরও খবর



সরাসরি আলোচনার জন্য পুতিনকে যে শর্ত দিলেন জেলেনস্কি

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পুতিনের সাথে সরাসরি আলোচনার জন্য এবার কয়েকটা শর্ত দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেছেন কোন মধ্যস্থাকারী না থাকলে তিনি পুতিনের সাথে সরাসরি আলোচনায় বসতে রাজি আছেন।

ইতালির একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা জানান জেলেনস্কি।

এছাড়াও জেলেনস্কি বলেছেন, তিনি শুধু পুতিনের সাথেই আলোচনা করবেন, আর সেই আলোচনায় অন্যতম শর্ত হচ্ছে কোনও আল্টিমেটাম থাকা যাবে না।

এছাড়াও ইউক্রেন থেকে রাশিয়ার সব সেনা প্রত্যাহার করে নেওয়ার শর্তও জুড়ে দিয়েছেন জেলেনস্কি।

যদিও জেলেনস্কির সাথে এখন পর্যন্ত আলোচনায় বসার কোনও আগ্রহ দেখাননি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।


আরও খবর



প্রতারণা মামলায় ১১ আফ্রিকান নাগরিক রিমান্ডে

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উপহারের নামে প্রতারণার অভিযোগে অভিযোগে গ্রেফতার ১১ আফ্রিকান নাগরিককে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১০ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ছিদ্দিকী রিমান্ডের এ আদেশ দেন।

১১ বিদেশি হলেনহেনরি ওসিতা ওকেচুকু, চিসম ইমানুয়েল ওবাইজুলু, ওকাকে পিটার, ওবিনা সান্ডে, ওনেকা এমবা, চিছম এন্থনি ইকুয়েনজে, ওকেয়া আজুবিকে, অনুয়ারাহ ওজুয়েমেনা ডানিয়েল, অনুরুকা জিনিকা ফ্রান্সিস, লকি ও ডোমাডু চিনেডো।

সিএমএম আদালতে গুলশান থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক আলমগীর হোসেন রিমান্ডের এ তথ্য জানান।

গত ২০ এপ্রিল রাজধানীর পল্লবী ও ভাটারা থানা এলাকা থেকে তাদের আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) গুলশান বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ১টি ডলার ট্রিক মেশিন, সিলভার কাপড়ে মোড়ানো ১৮টি বান্ডেল, প্রতারণা কাজে ব্যবহৃত ১৭টি মোবাইল ফোন, দুটি ল্যাপটপ, কেমিক্যালের বোতল, বিভিন্ন মামলার ওয়ারেন্টের কপি উদ্ধার করা হয়। পরদিন তাদের কারাগারে পাঠানো হয়।

এরপর গত ২৭ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপপরিদর্শক মোহাম্মদ শফিকুল আলম গুলশান থানার মামলায় তাদের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। আদালত আসামিদের উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য ১০ মে দিন ধার্য করেন।

এ দিন শুনানিকালে তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ১১ আসামির তিন দিনের রিমান্ডের আদেশ দেন।


আরও খবর