Logo
শিরোনাম

অফিসার পদে নিয়োগ দেবে ইস্টার্ন ব্যাংক

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইস্টার্ন ব্যাংক লিমিটেডে অফিসার (অ্যাসিস্ট্যান্ট অফিসার/জুনিয়র অফিসার/অফিসার) পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইস্টার্ন ব্যাংক লিমিটেড

বিভাগের নাম: কার্ডস অ্যাকুইজিশন

পদের নাম: অফিসার (অ্যাসিস্ট্যান্ট অফিসার/জুনিয়র অফিসার/অফিসার)

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক

অভিজ্ঞতা: ০২ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: নির্ধারিত নয়

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২০ মে ২০২২

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

পদ্মা ব্যাংকে চাকরির সুযোগ

শুক্রবার ১৩ মে ২০২২




রেকর্ড উচ্চতায় শ্রীলংকার মূল্যস্ফীতি

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খাদ্য ও জ্বালানির সংকটে বিধ্বস্ত শ্রীলংকা মূল্যস্ফীতি তীব্র আকার ধারণ করেছে। একটানা গত ছয় মাস দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির মধ্য দিয়ে যাচ্ছে দেশটি। ষষ্ঠ মাসে এসে রেকর্ড উচ্চতায় পৌঁছেছে দেশটির মূল্যস্ফীতি। এই অবস্থায় জরুরি পদক্ষেপ নেয়ার জন্য আন্তর্জাতিক মুদ্রা তহবিলকে (আইএমএফ) অনুরোধ জানিয়েছে দেশটি।

এক বছরের ব্যবধানে গত মার্চে দেশটির বোর্ড ভিত্তিক জাতীয় ভোক্তা মূল্য সূচক (এনসিপিআই) বেড়েছে ২১.৫ শতাংশ যা গত বছরের তুলনায় চার গুণেরও বেশি। গত বছর মার্চে দেশটিতে মূল্যস্ফীতির পরিমাণ ছিল ৫ দশমিক ১ শতাংশ। দেশটির আদমশুমারি ও পরিসংখ্যান বিভাগের দেয়া সর্বশেষ তথ্যানুসারে, মার্চে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি বেড়ে ২৯ দশমিক ৫ শতাংশে এসে দাঁড়িয়েছে। তা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে ডিজেলের দাম ৬৪ দশমিক ২ শতাংশ বাড়িয়েছে দেশটির রাষ্ট্রীয় তেল কোম্পানি।

এমন অর্থনৈতিক সংকট থেকে উত্তরণে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের জরুরি সহযোগিতা চেয়েছে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্রটি। তবে দেশটির ৫ হাজার ১০০ কোটি ডলারের ঋণ টেকসই নয়’ বলে জানিয়েছে আইএমএফ। তাই সহায়তা দেয়ার আগে দেশটিকে ঋণ পুনর্গঠন করার কথা জানায় সংস্থাটি।

শ্রীলংকার অর্থনৈতিক অচলাবস্থার ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। এদিকে দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের বিরুদ্ধে অব্যবস্থাপনা ও দুর্নীতি অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছে দেশজুড়ে। বিক্ষোভে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হচ্ছে প্রতিনিয়ত। গত মঙ্গলবার মধ্য শ্রীলংকার রামবুক্কানা শহরে বিক্ষোভকারীদের ওপর পুলিশের ছোড়া গুলিতে একজন নিহত হন। এ ঘটনায় আহত হন প্রায় ৩০ জন।


আরও খবর



বিমানবন্দরের টয়লেটে মিলল প্রায় চার কোটি টাকার স্বর্ণ

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিমানবন্দরের টয়লেট থেকে পরিত্যক্ত অবস্থায় প্রায় সাড়ে পাঁচ কেজি সোনারবার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। বুধবার (২৭ এপ্রিল) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টয়লেটের ময়লার ঝুড়িতে স্কচটেপ মোড়ানো ২ বান্ডেলে ৪৬টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ৫ কেজি ৩৫৯ গ্রাম। আনুমানিক বাজারমূল্য ৩ কোটি ৭৫ লাখ টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দার রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তল্লাশি চালানো হয়। সংস্থার শিফট ইনচার্জ উপ-পরিচালক মো. শাকিল খন্দকারের নেতৃত্বে কাস্টমস গোয়েন্দা দল এয়ারপোর্টের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকে। পরে সকাল সাড়ে ৮টার দিকে এয়ারপোর্টের ওয়াশরুমের ময়লার ঝুড়িতে পরিত্যক্ত অবস্থায় স্কচটেপ মোড়ান ২টি বান্ডেল পাওয়া যায়। যেখানে ৪৬টি সোনারবার ছিল। যার ওজন ৫ কেজি ৩৫৯ গ্রাম। বাজারমূল্য প্রায় ৩ কোটি ৭৫ লাখ টাকা।

অবৈধভাবে রাজস্ব ফাঁকি দিয়ে সোনারবারগুলো চোরাচালানের উদ্দেশ্যে দেশে আনা হয়েছে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা। এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ বিষয়ে আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে বলে শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে।


আরও খবর



দেশপ্রেমের জন্য কুকুরকে মেডেল দিলেন জেলেনস্কি

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের শুরু থেকে দেশের জন্য নিবেদিতভাবে কাজ করার স্বীকৃতি হিসেবে দেশটির সুপরিচিত স্নিফিং কুকুর প্যাট্রন ও তার মালিককে পুরস্কৃত করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রোববার প্যাট্রন ও তার মালিক মাইহাইলো ইলিয়েভকে মেডেল দেন জেলেনস্কি।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে গতকাল কিয়েভে করা এক সংবাদ সম্মেলনে জেলেনস্কি এ পুরস্কার দেন। এ সময় প্যাট্রন ঘেউ ঘেউ করছিল, লেজ নাড়াচ্ছিল। এ দৃশ্য দেখে দর্শকেরা হেসে ওঠেন। খবর রয়টার্সের।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রুশ হামলা শুরুর পর থেকে এখন পর্যন্ত দুই শতাধিক বিস্ফোরক শনাক্ত করেছে প্যাট্রন। বিস্ফোরক শনাক্তের মাধ্যমে তার বিস্ফোরণ ঠেকিয়েছে প্যাট্রন। এ কাজের মধ্য দিয়ে ইউক্রেনীয় দেশপ্রেমের প্রতীকে পরিণত হয় কুকুরটি।

অনুষ্ঠানের পর একটি বিবৃতি দেন জেলেনস্কি। বিবৃতিতে তিনি বলেন, আজ আমি ইউক্রেনের সেই বীরদের পুরস্কার দিতে চাই, যারা ইতিমধ্যে আমাদের ভূমিকে মাইনমুক্ত করতে কাজ করছেন। আমাদের বীরদের সঙ্গে একত্রে কাজ করে যাচ্ছে একটি ছোট্ট দারুণ যোদ্ধা প্যাট্রন। সে শুধু বিস্ফোরক নিষ্ক্রিয় করতেই সহযোগিতা করছে না, বরং যেখানে যেখানে স্থলমাইনের হুমকি আছে, সেখানে আমাদের শিশুদের প্রয়োজনীয় নিরাপত্তাবিধিও শেখাচ্ছে।


আরও খবর



বিকাশ-রকেটে লেনদেনের সীমা বাড়ল

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিকাশ-রকেটের মতো মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠানের লেনদেনের সীমা বাড়িয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এখন থেকে  এমএফএসের গ্রাহকরা দিনে এজেন্ট থেকে ৩০ হাজার টাকা ও ব্যাংক হিসাব বা কার্ড থেকে ৫০ হাজার টাকা জমা করতে পারবেন।

আগে দৈনিক ৩০ হাজার টাকার বেশি জমা করা যেত না। আর কার্ড থেকে টাকা জমার সীমা নির্দিষ্ট ছিল না। একজন গ্রাহক আরেকজনকে মাসে ২ লাখ টাকা পাঠাতে পারবেন। আগে এ সীমা ছিল ৭৫ হাজার টাকা।

সোমবার (২৫ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।

সার্কুলারে বলা হয়েছে, বর্তমানে দেশের সামগ্রিক পরিশোধ ব্যবস্থায় এমএফএস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কোভিড-১৯-এর উদ্ভূত পরিস্থিতিতে এমএফএসের আওতা ও লেনদেনের ব্যাপ্তি প্রসারের পাশাপাশি এ মাধ্যম ব্যবহার করে সরকারের বিভিন্ন প্রণোদনা, শিক্ষা, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আর্থিক সহায়তা প্রদান কার্যক্রম ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। একই সঙ্গে স্বল্পআয়ের মানুষের মধ্যে এমএফএস ব্যবহারের প্রবণতা উল্লেখযোগ্য হারে বেড়েছে। ফলে এমএফএসের ক্রমবর্ধমান চাহিদার কথা বিবেচনায় নিয়ে এবং ডিজিটাল লেনদেন উৎসাহিত করার লক্ষ্যে এমএফএসের ব্যক্তি হিসাবের লেনদেনের সীমা পুনঃনির্ধারণ করা প্রয়োজন।

নতুন নির্দেশনা অনুযায়ী, এই সেবার গ্রাহকেরা এজেন্ট পয়েন্টের মাধ্যমে দৈনিক ৩০ হাজার টাকা ও মাসে ২ লাখ টাকা জমা করতে পারবেন। আর ব্যাংকের হিসাব বা কার্ড থেকে দৈনিক ৫০ হাজার টাকা ও মাসে ৩ লাখ টাকা জমা করা যাবে। দৈনিক একজন গ্রাহকে ২৫ হাজার টাকা ও প্রতি মাসে সর্বোচ্চ দেড় লাখ টাকা উত্তোলন করতে পারবেন। আর এমএফএস হিসাবের জমা রাখতে পারবেন সর্বোচ্চ তিন লাখ টাকা। ব্যক্তি থেকে আরেক ব্যক্তির হিসাবে (পিটুপি) দৈনিক ২৫ হাজার টাকা ও প্রতি মাসে ২ লাখ টাকা পাঠাতে পারবেন। আগে প্রতি মাসে একজন গ্রাহক অন্য গ্রাহককে সর্বোচ্চ ৭৫ হাজার টাকা পাঠাতে পারতেন।

কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, এই সীমার মধ্যে এমএফএস প্রতিষ্ঠানগুলো ঝুঁকি পর্যালোচনা করে সীমা নির্ধারণ করতে পারবে।


আরও খবর



ফের বলিউডে রুক্মিণী মৈত্র

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফের বলিউডে পাড়ি দিতে চলেছেন টলিউডের মিষ্টি অভিনেত্রী রুক্মিণী মৈত্র। শোনা যাচ্ছে নেটফ্লিক্সের ওয়েব সিরিজ মাই-য়ের সিজন টুতে দেখা যাবে তাকে। তবে বিষয়টি এখনো মুখ খোলেননি রুক্মিণী।

সাক্ষী তানওয়ার অভিনীত নেটফ্লিক্সের মাই সিরিজের প্রথম সিজন বেশ জনপ্রিয়। এক প্রতিশোধের গল্পই উঠে এসেছিল এই সিরিজে। শোনা যাচ্ছে, সিজন টু-য়ের গল্পে এক গুরুত্বপূর্ণ চরিত্রে নাকি দেখা যাবে রুক্মিণী মৈত্রকে।

এর আগে রুক্মিণীকে দেখা গিয়েছে বলিউড অভিনেতা বিদ্যুৎ জামেওয়ালের সঙ্গে সনক ছবিতে। রুক্মিণীর অভিনয় দেখে প্রশংসা করেছিলেন খোদ বিদ্যুৎও। শোনা যাচ্ছে, সেই ছবির পর মুম্বাই থেকে নাকি বেশ কিছু ছবির অফারও পেয়েছেন রুক্মিণী। তবে আপাতত টলিউডেই নাকি মন দিতে চান তিনি।


কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে দেব ও রুক্মিণী মৈত্রর কিশমিশ। ইতোমধ্যেই বক্স অফিসে সাড়া ফেলেছে এই ছবি। প্রশংসিত হয়েছে রুক্মিণীর অভিনয়ও।

অন্যদিকে, দেব-রুক্মিণীর বন্ধুত্ব নিয়ে বহুদিন ধরেই টলিপাড়ায় নানা গুঞ্জন। তবে প্রকাশ্যে নানা ছবি পোস্ট করলেও, নিজেদের এই বন্ধুত্ব নিয়ে মুখ খোলেন না তারা। তবে গুঞ্জনকে কি আর থামানো যায়! সেই গুঞ্জনকে সঙ্গী করেই দেব ও রুক্মিণীর রসায়ন দারুণ হিট টলিপাড়ায়।

নিউজ ট্যাগ: রুক্মিণী মৈত্র

আরও খবর