Logo
শিরোনাম

অনাস্থা ভোটের আগে বৈঠকে ইমরান খান

প্রকাশিত:সোমবার ১৪ মার্চ ২০২২ | হালনাগাদ:বুধবার ০৮ নভেম্বর ২০২৩ | ৮৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব নিয়ে রীতিমতো চাপে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং তাঁর রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই)। অনাস্থা প্রস্তাব আনার জন্য ইমরান গত কালই বিরোধী নেতাদের উদ্দেশে আপত্তিকর মন্তব্য করার পরে এ বার রবিবার নিজের বাসভবনে দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসেন। স্থানীয় একটি টিভি চ্যানেলের দাবি, কী ভাবে অনাস্থা প্রস্তাব নিয়ে ভোটাভুটিতে জেতা যায়, তার পরিকল্পনা ঠিক করতে ইমরানের ডাকা এই বৈঠকে হাজির ছিলেন একাধিক মন্ত্রীও।

নিজের দলের নেতাদের পাশাপাশি সরকারের শরিক পাকিস্তান মুসলিম লিগ-কায়েদ(পিএমএল-কিউ)-এর নেতা চৌধরি পারভেজ় ইলাহির সঙ্গেও বৈঠকে বসতে পারেন ইমরান।

ইমরান যেমন সরকার বাঁচাতে দল ও শরিক নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন, তেমনই হাত গুটিয়ে বসে নেই বিরোধী শিবিরও। তারা ইমরান খান সরকারের শরিকদের সঙ্গে আলোচনা চালাচ্ছে। পাশাপাশি ইমরানের উপরে ক্ষুব্ধ পিটিআই নেতাদের সঙ্গেও আলোচনা চালাচ্ছে। সব মিলিয়ে চাপ বাড়ছে ইমরানের উপরে। সূত্রের খবর, এখনও পর্যন্ত জয় নিয়ে আশাবাদী ইমরান জানিয়েছেন, অনাস্থা ভোটে জয়ের পরে নিজের দলের বিক্ষুব্ধদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নিতে পারেন তিনি।

বিরোধী শিবিরের বক্তব্য, হার নিশ্চিত বুঝেই সব পক্ষকে হুমকি দিচ্ছেন পাক প্রধানমন্ত্রী। ইমরানের ঘনিষ্ঠ তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধরির তরফে ঐকমত্যের ডাক দেওয়া হলেও তাকে পাত্তা দিচ্ছেন না বিরোধী জোটের অন্যতম দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ় (পিএমএল-এন) নেত্রী মরিয়ম আওরঙ্গজেব। এ দিন টুইটারে ইমরানকে নিশানা করে মরিয়ম জানান, গুন্ডা, দুর্বৃত্তদের সঙ্গে কোনও আলোচনা করা সম্ভবই নয়

 


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩