Logo
শিরোনাম

অনলাইনে থেকে কোরবানির গরু কিনলেন নুসরাত

প্রকাশিত:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি থাকায় এবার পশুর হাট এড়িয়ে অনলাইনে কোরবানির জন্য গরু কিনেছেন হালের জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। আজ তিনি 'আওয়ার কাউ' থেকে একটি গরু ক্রয় করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গরুটির ছবি দিয়ে নুসরাত ফারিয়া জানান, ৮ টায় অর্ডার করলাম। ১১ টায় ডেলিভারি পেলাম। ঈদ মোবারক।

উল্লেখ্য, সর্বশেষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর বঙ্গবন্ধু সিনেমার শুটিং করেন নুসরাত ফরিয়া । মুম্বইতে সিনেমাটির শুটিং হয়। এরপর তিনি ঢাকায় কোনো সিনেমার শুটিংয়ে অংশ নেননি।


আরও খবর



লকডাউনে বিকেলের নাস্তায় কিমা স্যান্ডউইচ

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লকডাউনে সবাই যখন বাড়িতে বিকেলের নাস্তা নিয়ে চিন্তা? এমন কিছু তৈরি করতে হবে, যা হবে পরিবারের সবার জন্য পুষ্টিকর এবং সুস্বাদু। এমনই একটি চটজলদি রেসিপি চিকেন কিমা স্যান্ডউইচ।

উপকরণ:

মুরগির মাংসের কিমা ২০০ গ্রাম

ছোট সাইজের পেঁয়াজ ২টি(কুচি)

আদা বাটা ১ চা চামচ

মরিচ বাটা ১ চা চামচ

শুকনা মরিচ গুঁড়া ১/২ চা চামচ

হলুদ -সামান্য

সয়াবিন তেল আড়াই চামচ

ধনেপাতা কুচি-১ চা চামচ

মাখন ৮ চা চামচ

পাউরুটি ৮ পিস

লবণ পরিমাণমতো।

প্রণালী

প্রথমে মাখন, পাউরুটি, ধনেপাতা বাদে বাকি সব উপকরণ একটু পানি দিয়ে তেলে ভালো করে কষিয়ে নিতে হবে।

কিমা সেদ্ধ হলে পানিটা কড়াইতেই শুকিয়ে নেবেন।

পানি শুকিয়ে এলে ধনে পাতা মিশিয়ে দিন। এবার এটা ঠাণ্ডা করুন। পাউরুটির ওপরে মাখন লাগান।

একটার ওপরে পুর দিয়ে আরেকটি পাউরুটির স্লাইস চাপা দিন।

পুর দেওয়া হলে ছুরি দিয়ে তিনকোনা করে কেটে নিন। পাউরুটির চারপাশের শক্ত অংশ ফেলে দিতে হবে। চাইলে সঙ্গে শসা কুচি দিতে পারেন। এবার স্যান্ডউইচ মেকারে, কিছুক্ষণের জন্য বেক করে পরিবেশন করুন।

নিউজ ট্যাগ: কিমা স্যান্ডউইচ

আরও খবর

গাজরের মালাই পাটিসাপ্টা

রবিবার ২৫ জুলাই ২০২১

মেজবানি মাংস রান্না করবেন যেভাবে

বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১




মতিঝিলে গাড়ির গ্যারেজে আগুন

প্রকাশিত:রবিবার ২৫ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর মতিঝিলের মধুমিতা হলের পিছনে একটি গাড়ির গ্যারেজে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।

রবিবার (২৫ জুলাই) বেলা ১১টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের দায়িত্বরত এক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, রবিবার (২৫ জুলাই) বেলা ১১টা ৫ মিনিটের দিকে মতিঝিল মধুমিতা হলের পেছনে একটি গাড়ির গ্যারেজে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পরই ছয়টি ইউনিট ঘটনাস্থলে গেছে। সর্বশেষ খবর অনুযায়ী আগুন নিয়ন্ত্রণে আসেনি। প্রাথমিকভাবে আগুনের কারণ জানা যায়নি। আগুনের ঘটনায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়া কিভাবে আগুনের সূত্রপাত তাও জানা যায়নি।

এর আগে শনিবার (২৪ জুলাই) সন্ধ্যায় রাজধানীর কমলাপুরে বিআরটিসি ডিপোর ভেতরে একটি বাসে আগুনের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, শনিবার সন্ধ্যা ৬টা ২৮ মিনিটের দিকে কমলাপুরের বিআরটিসি ডিপোর ভেতরে একটি বিআরটিসি বাসে আগুনের খবর পাওয়ার পর চারটি ইউনিট পাঠানো হয়। ৬টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে দুটি বাস পুড়ে যায়।


আরও খবর



করোনায় প্রাণ গেল আরও ২২৫ জনের

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
করোনায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১১ হাজার ৫৭৮ জন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জনে

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) আঘাতে সংক্রমণ ও মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে সারা দেশে আরও ২২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭ হাজার ৮৯৪ জনে।

একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১১ হাজার ৫৭৮ জন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জনে।

রবিবার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ১১ জুলাই দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়।সেদিন ২৩০ জন মারা যান।আর গত ৭ জুলাই দেশে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় মৃত্যু ২০০ ছাড়িয়ে যায়।সেদিন ২০১ জনের মৃত্যুর তথ্য দেয় সরকারের স্বাস্থ্য অধিদপ্তর।তার পর থেকেই প্রতিদিন রেকর্ড মৃত্যু হতে থাকে।শনাক্তেও রেকর্ড হতে থাকে।

গত ১৫ জুলাই দেশে মৃত্যু হয়েছিল ২২৬ জনের।আগের দিন (১৪ জুলাই) ২১০ জন, ১৩ জুলাই ২০৩ এবং ১২ জুলাই ২২০ জনের মৃত্যু হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



ভূমধ্যসাগর দিয়ে মানবপাচারে জড়িত ৭ জনকে গ্রেফতার

প্রকাশিত:রবিবার ১১ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভূমধ্যসাগর হয়ে ইউরোপে মানবপাচারের আন্তর্জাতিক চক্রের বাংলাদেশি এজেন্ট রুবেল সিন্ডিকেটের প্রধান সমন্বয়কসহ সাতজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার রাতে মাদারীপুর, গোপালগঞ্জ ও ঢাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। রবিবার দুপুরে র‌্যাব সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

গ্রেফতাররা হলেন- মো. আশিক (২৫), আজিজুল হক (৩৫), মিজানুর রহমান মিজান (৪৩), নাজমুল হুদা (৩১), সিমা আক্তার (২৩), হেলেনা বেগম (৪২) ও পলি আক্তার (৪৩)।

তাদের কাছ থেকে ১৭টি পাসপোর্ট, ১৪টি বিভিন্ন ব্যাংকের চেক বই, দুটি এটিএম কার্ড, ১৫টি বিভিন্ন ব্যাংকে টাকা জমাদানের চেক বই, দুটি হিসাব নথি, ১০টি মোবাইল ফোন ও নগদ ৫৬ হাজার ৬৭০ টাকা ‍উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, বিদেশে কর্মসংস্থানের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন যাবত মানবপাচার অপরাধের সঙ্গে সম্পৃক্ত তারা। সংঘবদ্ধ এই চক্রটি বিদেশি চক্রের যোগজাশসে অবৈধভাবে ইউরোপে মানবপাচার করে আসছিল।

নিউজ ট্যাগ: মানবপাচার চক্র

আরও খবর



চিলমারীতে ৩২টি গৃহহীন পরিবারকে জমিসহ ঘর বিতরণ

প্রকাশিত:শনিবার ১০ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৫৭জন দেখেছেন
Image

কুড়িগ্রাম প্রতিনিধি:

প্রধানমন্ত্রীর সহায়তায় আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় কুড়িগ্রামের চিলমারীতে শনিবার দুপুরে উপজেলার ৩২টি গৃহহীন পরিবারকে জমিসহ ঘর বিতরণ করা হয়েছে।

উপজেলার থানাহাট ইউনিয়নে ১৮টি ও রানিগঞ্জ ইউনিয়নে ১৪টি ঘর উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান ও সহকারি কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস উপস্থিত থেকে বিতরণ করেন।

এসময় রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান মনজুরুল ইসলাম মন্জু, সাপ্তাহিক জনপ্রাণ সম্পাদক শ্যামল কুমার বর্মন, চিলমারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মমিনুল ইসলাম বাবু, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ উপস্তিত ছিলেন।

গৃহহীন পরিবার শনাক্ত ও পরিবারপ্রতি ২ শতক খাস জমি বন্দোবস্ত দিয়ে ১ লক্ষ ৯৭ হাজার টাকা ব্যয়ে প্রতিটি সেমি পাকা ঘর নির্মাণ করা হয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২০ জুন ২য় ধাপে ৫৩ হাজার ৩শ ৪০টি পরিবারকে ঘর বিতরণ অনুষ্ঠান ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন করেন।


আরও খবর