Logo
শিরোনাম

ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন বলে জানা গেছে। নিহতরা সবাই চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা।

রবিবার সকাল দশটায় সালালাহ থেকে মাস্কাটগামী সড়কের আল তামরিত এলাকায় দ্রুতগামী প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা মাস্কট মডার্ন রোজ ট্রেডিং ইন্টারপ্রাইজ এলএলসি নামক একটি কোম্পানির পর্দার সেকশনে চাকরি করতেন।

কোম্পানিটির সত্ত্বাধিকারী মোহাম্মদ রেজাউল করিম দুর্ঘটনায় নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, তারা রাজাধানী থেকে ১ হাজার কি.মি. দূরে সালালাহ নামক অপর এক সিটিতে এক সপ্তাহ আগে পর্দার কাজ করতে গিয়েছিল। কাজ শেষ করে সকালে মাস্কটে ফিরছিল। পথে তামরিত নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি সড়ক থেকে অনেক দূরে গিয়ে পড়ে। ঘটনাস্থলেই তারা প্রাণ হারায়। নিহতদের মধ্যে গাড়িচালক জাহেদ আমার আপন ভাগিনা।

সর্বশেষ প্রাপ্ত তথ্যমতে, মরদেহগুলো পুলিশ উদ্ধার করে সালালাহর একটি হাসপাতালের মর্গে রেখেছে। সোমবার মাস্কাটে নিয়ে আসার কথা রয়েছে।

নিহতরা হলেন, পোমরা ইউনিয়নের মাইজপাড়া গ্রামের জাহেদ (৪২), সরফভাটা ইউনিয়নের আসকার আলী রোড এলাকার সালাউদ্দিন (৪০) ও বেতাগী ইউনিয়নের বালুরচর গ্রামের আবছার(৪৫)।


আরও খবর



নাজিরপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা লাঞ্ছিত: ১ জনকে জেল

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার ভূমি কর্মকর্তাকে জানালে তারা ঐ ঘটনাস্থলে পুলিশ ফোর্স নিয়ে তাকে হাতে নাতে ধরে এবং অপরাধ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দঃ বিঃ ১৮৬০ এর ১৮৯ ধারা

পিরোজপুরের নাজিরপুরে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে মাটিভাঙ্গা ইউনিয়নের শরাফত আলী শেখ এর পুত্র মোঃ শাহাজাহান শেখ (৩৮) কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দঃ বিঃ ১৮৬০ এর ১৮৯ ধারা মোতাবেক ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

বুধবার (২১ এপ্রিল) বিকাল ৩ টায় নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ওবায়দুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল (সৈকত) অতুলনগর খেয়াখাট নামক স্থানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

জানা যায় শাহাজাহান শেখ মাটিভাঙ্গা ইউনিয়নের অতুল নগর নামক এলাকায় সরকারি খাস জমিতে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করার সময় ঐ ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা মোঃ শাখাওয়াত হোসেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে স্ব-শরীরে উপস্থিত হয়ে তাকে ঐ স্থাপনা নির্মাণ করতে নিষেধ করেন, কিন্তু তা আমলে না নিয়ে ঐ জায়গায় তিনি তার স্থাপনা নির্মাণের কাজ চলমান রেখেছেন। পরবর্তীতে ঐ (তহশিলদার) ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সেখানে আবারও তাকে যেতে বলায় তিনি উপস্থিত হলে শাহাজাহান শেখ ও তার দলবল মিলে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত এবং মার-ধর করে বলে জানান।

এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার ভূমি কর্মকর্তাকে জানালে তারা ঐ ঘটনাস্থলে পুলিশ ফোর্স নিয়ে তাকে হাতে নাতে ধরে এবং অপরাধ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দঃ বিঃ ১৮৬০ এর ১৮৯ ধারা মোতাবেক শাহাজাহান শেখকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

নাজিরপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল (সৈকত) জানান, ইতোপূর্বে শাহাজাহান অর্থাৎ আমরা যাকে জেল দিয়েছি তিনিসহ আরো কিছু লোকজন আমার এই মাটিভাঙ্গা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে লাঞ্ছিত ও মারধর করেছিল। যার কারণে পূর্বেও কারাদণ্ড ভোগ করেন বর্তমানে এই মামলা চলমান আছে, জামিনে বের হয়েই আবার তাকে (তহশিলদারকে) ওই মামলা তুলে আনার জন্য হুমকি প্রদান করে তা আবার ভিডিও করে আপলোড করেন যাহা নাজিরপুর থানায় সাধারণ ডায়রী হিসাবে নথিভুক্ত রয়েছে।


আরও খবর



হেফাজতের সহ-সভাপতি জুবায়ের আহমেদ গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৬৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হেফাজত ইসলামের ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমেদকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানাগর গোয়েন্দা পুলিশ। আজ শুক্রবার বিকালে লালবাগের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম।

তিনি জানান, তার বিরুদ্ধে ২০১৩ সালে ও সম্প্রতি সহিংস ঘটনার অভিযোগ রয়েছে। তিনি মামলারও আসামি। আসামি হিসেবে তাকে আজ শুক্রবার বিকালে লালবাগের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।


আরও খবর



খালেদা জিয়াকে রাতে হাসপাতালে নেওয়া হবে

প্রকাশিত:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দ্বিতীয়বারের মতো আবারো সিটি স্ক্যান করার জন্য হাসপাতালে নেওয়া হবে।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার রাত ৮টায় তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নেওয়া হবে। খালেদা জিয়ার নিরাপত্তার জন্য ইতিমধ্যে পুলিশ কমিশনারকে বিএনপির পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে।

খালেদা জিয়ার চিকিৎসকরা জানান, বেগম জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল। আগের থেকে ভালো আছেন। কোভিডের ডেঞ্জার পিরিয়ড পার হয়ে গেছে। তিনি আশংঙ্কামুক্ত।

করোনা আক্রান্ত হওয়ার ১৪ দিন পর গত শনিবার দুপুরে নমুনা নেওয়া হয় বেগম জিয়ার। দ্বিতীয় টেস্টের ওই রিপোর্টেও তার করোনা পজিটিভ আসে।

এর আগে গত ১৫ এপ্রিল রাতে বাড়তি সতর্কতার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বেগম জিয়ার সিটি স্ক্যান করা হয়। পরে তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছিলেন, সিটি স্ক্যানে যেটি ধরা পড়েছে, অত্যন্ত মিনিমাম, সত্যিকার অর্থে মাইল্ড পর্যায়েও পড়ে না।  সিটি স্ক্যানের ফাইনাল রিপোর্ট দেখে আগের ব্যবস্থাপত্রের সাথে শুধু নতুন একটি ওষুধ যুক্ত করা হয়।

গত ১১ এপ্রিল বেগম খালেদা জিয়া করোনা পজিটিভ হন। এরপরে দ্রুত বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফএম সিদ্দিকীরে নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল টিম গঠন করা হয়। তাদের তত্ত্বাবধানে গুলশানের বাসা ফিরোজায় তার চিকিৎসা শুরু হয়।


আরও খবর



বাবুনগরীর ছেলের বিয়েতে আল্লামা শফিকে হত্যার পরিকল্পনা করে মামুনুল

প্রকাশিত:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ১০১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বলেছেন, হেফাজতে ইসলামের অর্থের যোগানদাতা হিসেবে ৩১৩ জনকে চিহ্নিত করা হয়েছে। একইসঙ্গে মামুনুল হকের ব্যাংক অ্যাকাউন্টে ৬ কোটি টাকার লেনদেনের তথ্য পাওয়া গেছে।

ডিএমপির হেডকোয়ার্টারে মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হাফিজ আক্তার আরও বলেন, হেফাজতের সদ্য বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরীর ছেলের বিয়েতে মামুনুল হক, জুনায়েদ আল হাবিবসহ কয়েক নেতার বৈঠক হয়। সেই বৈঠকে আল্লামা শফিকে সরিয়ে দিয়ে বাবুনগরীকে আমির করার পরিকল্পনা হয়।

গত শনিবার (২৪ এপ্রিল) গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, সারা দেশে কোন মাহফিলে কে ওয়াজ করবেন, সেটাও রাবেতাতুল ওয়ায়েজীন নামের হেফাজতে ইসলামের নেতাদের গড়া সংগঠনটি নিয়ন্ত্রণ করতেন। হেফাজতের উগ্রপন্থী নেতারা ওই সংগঠনটির নেতৃত্ব দিচ্ছে। কোথাও কোনো ওয়াজ মাহফিল করতে হলে তাদের মাধ্যমে আসতে আয়োজকদের বাধ্য করা হতো।


আরও খবর



হেফাজতের শীর্ষ নেতাদের আইনের আওতায় আনার ইঙ্গিত

প্রকাশিত:মঙ্গলবার ২০ এপ্রিল ২০21 | হালনাগাদ:শুক্রবার ০৭ মে ২০২১ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
২০১৬ সালের পাঁচটি মামলা ও সাম্প্রতিক সময়ের ১৮টি মামলাসহ মোট ২৩টি মামলার তদন্ত করবে সিআইডি। আমরা আশা করছি, খুব দ্রুততম সময়ের মধ্যেই তদন্ত শেষ করব এবং যারা এখনো আইনের

হেফাজত নেতাদের বিরুদ্ধে ২৩ মামলার তদন্তের কথা জানিয়েছেন সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান। এছাড়া হেফাজতের শীর্ষ নেতাদের আইনের আওতায় আনার ইঙ্গিত দিয়েছেন তিনি। মঙ্গলবার (২০ এপ্রিল) সিআইডির মালিবাগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

মামুনুল হক বিষয়ে ব্যারিস্টার মাহবুবুর রহমান জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে নাশকতার ঘটনার মামলায় মামুনুল হককে গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেওয়া হতে পারে। এসময় সিআইডি প্রধান হেফাজতের শীর্ষ নেতাদেরও আইনের আওতায় আনার ইঙ্গিত দেন।

এর আগে সিআইডি প্রধান জানিয়েছেন, ২০১৬ সালের পাঁচটি মামলা ও সাম্প্রতিক সময়ের ১৮টি মামলাসহ মোট ২৩টি মামলার তদন্ত করবে সিআইডি। আমরা আশা করছি, খুব দ্রুততম সময়ের মধ্যেই তদন্ত শেষ করব এবং যারা এখনো আইনের আওতায় আসেনি তাদের আইনের আওতায় আনার চেষ্টা করব।

হামলা, ভাঙচুর ও সহিংসতার ঘটনায় যারা উপস্থিত ছিল, মদত দিয়েছে, উসকানি দিয়েছে, জ্বালাও-পোড়াও করেছে তাদের ফুটেজ ফরেনসিক করা হবে। ফরেনসিক করে যাদের পাওয়া যাবে তাদের সবাইকেই আমরা আইনের আওতায় আনব। এরই মধ্যে যেসব হেফাজত নেতা পুলিশের কাছে গ্রেফতার হয়েছেন প্রয়োজনে তাদেরও সিআইডি জিজ্ঞাসাবাদ করবে বলে জানান ব্যারিস্টার মাহবুবুর রহমান।


আরও খবর