Logo
শিরোনাম

অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন কবে থেকে চলবে তার সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ২৫৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল হলো সরকারি পরিবহন সংস্থা। স্বাস্থ্যবিধি মানার সরকারের যে ঘোষণা, তা মানতে আমরা বাধ্য। সরকারের প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ১৩ তারিখ থেকে অর্ধেক যাত্রী নেওয়ার বিষয়টি কার্যকর করতে হবে। কিন্তু আমরা ট্রেনের পাঁচ দিন আগের টিকিট বিক্রি করি। টিকিট বিক্রির সঙ্গে সবকিছু জড়িত। সুতরাং সংশ্লিষ্ট সবকিছু বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে, কবে থেকে অর্ধেক যাত্রী নেওয়ার বিষয়টি কার্যকর হবে। তবে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে পরিকল্পনা নিয়ে আমরা এগোচ্ছি।’

আজ মঙ্গলবার রেলভবনে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের পাশে বাংলাদেশ রেলওয়ের ভূমিতে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অংশীদারত্বের ভিত্তিতে শপিং মলসহ হোটেল-কাম-গেস্ট হাউস নির্মাণের লক্ষ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটিব জানান রেলমন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, এর আগেও স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে রেল চলাচল করেছে এবং তা সফলতার সঙ্গে করেছে। নিজ নিজ সংস্থা সবকিছু ম্যানেজ করে সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। কারণ ট্রেনের কত দিনের অগ্রিম টিকিট বিক্রি হয়েছে, এসব বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এখন ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন আগামী ১৩ তারিখ থেকে কার্যকর করা সম্ভব হবে কি না, সে বিষয়ে আমরা বসে আলোচনা করে সিদ্ধান্ত নেব।

এদিকে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার, পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজসহ আরো অনেকেই।


আরও খবর