Logo
শিরোনাম

অষ্টম শ্রেণি পাসে চাকরি দেবে আড়ং

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পোশাক প্রস্তুতকারক ও বিপণন প্রতিষ্ঠান আড়ংয়ে ড্রাইভার পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২২ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আড়ং

বিভাগের নাম: যানবাহন বিভাগ

পদের নাম: ড্রাইভার

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: অষ্টম শ্রেণি

অভিজ্ঞতা: ০৫ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: নির্ধারিত নয়

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২২ জুন ২০২২

 

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

মেঘনা গ্রুপে ডিজিএম পদে চাকরি

শুক্রবার ০১ জুলাই ২০২২




মহানবীকে অবমাননাকারীদের রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রকাশের দাবি

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৬৩জন দেখেছেন

Image

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপির দুই নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে ফের বিক্ষোভ সমাবেশে করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ধর্মপ্রাণ মুসলমানিন শিক্ষার্থীরা। নবীকে নিয়ে অবমাননাকারীদের ফাঁসির দাবিও জানানো হয়েছে। এছাড়াও মহানবীকে অবমাননাকারীদের রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রকাশের দাবি জানিয়েছেন তারা।

রোববার বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল শুরু হয়ে কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে দিয়ে গিয়ে সাইন্স ফ্যাকাল্টি প্রদক্ষিণ করে। এরপর মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বের হয়ে বাংলাবাজার মোড় হয়ে পুনরায় বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে এসে সমাবেশে রুপ নেয়। এসময় তারা প্ল্যাকার্ড হাতে কটুক্তিকারীদের শাস্তি দাবি জানান।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বিশ্বের যে কোনো জায়গায় যদি নবী (সা.) কে অপমান করা হয় কোনো মুসলিমকে আঘাত করা হয় আমরা এর বিরুদ্ধে রুখে দাঁড়াবো। মহানবী (সা) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী কুলাঙ্গারদের অবিলম্বে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সমাবেশ শিক্ষার্থীরা আরও বলেন, আজ বাংলাদেশে ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল বিষয়ে আইন আছে কিন্তু মহানবী (সা.) কে নিয়ে কোন আইন নেই। শুধু মহানবী (সা.) কে নিয়ে নয়, অন্য যেকোনো ধর্ম কে নিয়েই যেনো কোন কটুক্তিপূর্ণ কথা কেও না বলতে পারে।

বিক্ষোভ সমাবেশে প্রাণিবিদ্যা বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী মো. রুম্মান কবির বলেন, মহানবী (সা.)কে নিয়ে কোনো কটুক্তি মেনে নেবো না। নূপুর শর্মার মতো কটুক্তি কারীরা বিষদাঁত উপরে ফেলে দিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মুসলিম ভাইয়েরা সর্বদা প্রস্তুত।

ম্যানেজমেন্ট বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী বেলাল চিশতি বলেন, মুসলমানদের এই অপমান আমরা কোন ভাবে মেনে নেবো না। বিশ্বের মুসলিম সমাজ এক হয়ে আমরা এই কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাফর সিহাব বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী মুসলিম; স্পিকার মুসলিম; রাষ্ট্রপ্রতি মুসলিম এমনকি বাংলাদেশের অধিকাংশ জনগণ মুসলিম জাতীয় সংসদে রাষ্ট্রীয়ভাবে এ নিয়ে নিন্দা প্রকাশ করা উচিত।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মো. রাশেদুজ্জামান লিমন বলেন, একটি দলের  মুখপাত্র হয়ে তিনি কিভাবে অন্য ধর্মের নবী কে নিয়ে এমন কটুক্তিমূলক ব্যক্তব্য দিতে পারে, মহানবী শুধু মহামানবই নন তিনি সকলের আদর্শ, একজন মানুষ হয়ে কিভাবে একজন মানুষকে কুরুচিপূর্ণ মন্তব্য করতে পারে। আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। শুধু ফাঁসি নয় এমন শাস্তি যেন হয় যা সারা বিশ্বের মানুষের কাছের নজির হয়ে থাকে।

এদিকে ভারতে বিজেপির মুখপাত্র নপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মুল মু'মিনীন আয়েশা (রা.) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

এর আগে গত শুক্রবার বাদ জুম্মা মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপির দুই নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ধর্মপ্রাণ মুসলিম শিক্ষার্থীরা।

এছাড়াও বিজেপির দুই নেতার কটূক্তিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে শনিবার রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। পাশাপাশি বিজেপির ওই দুই নেতা নূপুর শর্মা ও নাভিন কুমার জিন্দালের বাংলাদেশ সফরে আজীবন নিষেধাজ্ঞা আরোপের দাবি জানানো হয়েছে।


আরও খবর

ভিড় নেই লঞ্চে, ভাড়াও কমেছে

শনিবার ০২ জুলাই 2০২2




ছাত্রলীগের মারামারির জেরে চুয়েট বন্ধ ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ছাত্রলীগের দুই পক্ষের মারামারির জেরে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১১ জুন) উপাচার্যের কার্যালয়ে বসা বিভাগীয় প্রধানদের বৈঠক থেকে এই সিদ্ধান্ত এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার ফারুক উজ-জামান চৌধুরী।

তিনি বলেন, সোমবারের ঝামেলাসহ সব মিলিয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই সিদ্ধান্ত শুধু স্নাতক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য। আমাদের স্নাতকোত্তরের কোনো শিক্ষার্থী হলে নেই এখন। তাই তাদের জন্য হল বন্ধ হলে খুব একটা সমস্যা হবে না। তাদের একাডেমিক কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে।

তিনি জানান, ঈদের ছুটিসহ সব মিলে ১৪ জুলাই পর্যন্ত সবকিছু্ বন্ধ থাকবে। মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে ছাত্রদের হল ছাড়তে নির্দেশ দেয়া হয়েছে। ছাত্রীদের এক দিন সময় দেয়া হয়েছে, তারা বুধবার সকাল ১০টার মধ্যে হল ছাড়বে।

জানা গেছে, গত শনিবার চট্টগ্রাম শহর থেকে চুয়েট ক্যাম্পাসে ফেরার জন্য বিশ্ববিদ্যালয়ের বাস ছাড়া নিয়ে চুয়েট ছাত্রলীগের দুই গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এর জেরে গত দুইদিনও উত্তপ্ত ছিল ক্যাম্পাস। সংঘর্ষ হয়েছে কয়েক দফায়। সোমবার (১৩ জুন) দিনভর উত্তপ্ত পরিস্থিতির পর রাতে থেমে থেমে গুলির শব্দ শোনা গেছে। এতে পরিস্থিতি আরও ভীতিকর হয়ে উঠে। ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

নিউজ ট্যাগ: ছাত্রলীগ চুয়েট

আরও খবর



রক্ত দিয়ে লেখা হলো সিনেমার পোস্টার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুক্তিপ্রতীক্ষিত সিনেমার প্রতি দর্শকের আগ্রহ বাড়াতে সংশ্লিষ্টরা অভিনব প্রচারণা করে থাকেন। বেশিরভাগ প্রযোজকরা চান ভিন্নভাবে প্রচারণা করে তাক লাগিয়ে দিতে। তবে এবার ইস্কাবন সিনেমার প্রচারণায় নজিরবিহীন এক পন্থা অবলম্বন করা হলো। রক্ত দিয়ে লেখা হয়েছে সিনেমার পোস্টার। ভারতীয় বাংলা সিনেমাটির নির্মাণ করেছেন মন্দীপ সাহা। উত্তপ্ত জঙ্গলমহলে মাওবাদীদের জীবন অবলম্বনে নির্মিত হয়েছে ইস্কাবন। কাহিনি রাধামাধব মণ্ডলের। মুক্তি পাবে ১৭ জুন। এখন চলছে শেষ মুহূর্তের প্রচারণা।

রক্ত দিয়ে কেন পোস্টার লেখা হয়েছেভারতীয় গণমাধ্যমকে এর উত্তরে পরিচালক বলেন, জঙ্গলমহলের মানুষের ইচ্ছা ছিল এমনটাই। কারণ তাদের ব্যথা, লড়াইয়ের কথাই এই ছবির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আমরা। তাই এভাবে সেজেছে পোস্টার। তবে কারও ক্ষতি করে কিছু করা হয়নি।

ছবিতে অভিনয় করেছেন নবাগত সঞ্জু, অনামিকা চক্রবর্তী, সৌরভ দাস, খরাজ মুখোপাধ্যায়, বুদ্ধদেব ভট্টাচার্য, অরিন্দম গঙ্গোপাধ্যায়, দুলাল লাহিড়ী, পুষ্পিতা মুখোপাধ্যায়, সুমিত গঙ্গোপাধ্যায় প্রমুখ।

নিউজ ট্যাগ: ইস্কাবন

আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




ফেসবুকে কবিতা লিখে সরকারি চাকরি হারালেন কবি রহমান হেনরী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ২৯ জুন ২০২২ | ৮৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সরকারপ্রধানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যঙ্গাত্মক কবিতা লিখে চাকরি হারালেন ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) সিনিয়র সহকারী সচিব মো. সাইদুর রহমান।  সোমবার (১৩ জুন) তাকে চাকরি থেকে বরখাস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

কবি রহমান হেনরী নামে পরিচিত সাইদুর রহমান সর্বশেষ জাতীয় নদী রক্ষা কমিশনের উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তাকে ওএসডি করা হয়।

চাকরি থেকে বরখাস্তের প্রজ্ঞাপনে বলা হয়, সাইদুর রহমান ২০২০ সালের ৮ অক্টোবর সন্ধ্যা ৭টা ৪৬ মিনিটে তার ফেসবুক আইডি রহমান হেনরী’ থেকে রহমান হেনরী’ ছদ্মনামে একটি কুরুচিপূর্ণ, অশোভন ও আপত্তিকর কবিতা প্রকাশ করেন। এটি একদিকে একজন সরকারি কর্মচারীর পক্ষে অশোভন ও অকর্মকর্তাসুলভ আচরণ এবং অন্যদিকে এতে প্রশাসনের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ অনুযায়ী অসদাচরণ’-এর অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ২০২০ সালের ১৪ অক্টোবর তাকে কৈফিয়ত তলব করা হয় এবং একই সঙ্গে তিনি ব্যক্তিগত শুনানি চান কি না, তা জানতে চাওয়া হয়।

অভিযোগনামা ও অভিযোগ বিবরণীর আলোকে তিনি লিখিত জবাব দাখিল করে ব্যক্তিগত শুনানির জন্য আবেদন করেন। ২০২০ সালের ২৫ নভেম্বর তার ব্যক্তিগত শুনানি গ্রহণ করা হয। লিখিত জবাব ও ব্যক্তিগত শুনানির বক্তব্য সন্তোষজনক না হওয়ায় বিভাগীয় মামলাটি তদন্ত করার জন্য তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয় বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এতে আরও বলা হয়, তদন্তে সাইদুর রহমানের বিরুদ্ধে আনা অসদাচরণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয় এবং তদন্ত প্রতিবেদনের আলোকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’-এর ৪ (৩)(ঘ) অনুযায়ী তাকে চাকরি থেকে বরখাস্তের গুরুদণ্ড আরোপের প্রাথমিক সিদ্ধান্ত হয়।

এরপর তাকে দ্বিতীয় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। সেই নোটিশের জবাবও সন্তোষজনক হয়নি। একজন সরকারি কর্মচারী হয়েও তিনি সরকারপ্রধানকে ইঙ্গিত করে যে কুরুচিপূর্ণ ভাষায় কবিতা প্রকাশ করেছেন, তা তদন্তে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে বলে জানায় জনপ্রশাসন মন্ত্রণালয়।

পরে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মতামত এবং রাষ্ট্রপতির অনুমোদনের পরিপ্রেক্ষিতে সাইদুর রহমানকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী চাকরি থেকে বরখাস্ত করা হয়।

রহমান হেনরীর কবিতার বইয়ের মধ্যে রয়েছে বনভোজনের মতো অন্ধকার’, গীতঅনার্য’, প্রকৃত সারস উড়ে যায়’, সার্কাসমুখরিত গ্রাম’। এছাড়া তার কিছু অনুবাদগ্রন্থও রয়েছে।


আরও খবর



সাকিবের ফিফটি, বাংলাদেশের ১০০

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসটা ভালো হলো না বাংলাদেশের। দলনেতা সাকিব আল হাসানের ফিফটিতে কোনোমতো একশ পেরিয়েছে টাইগাররা। অলআউট হয়েছে মাত্র ১০৩ রানে।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন উইন্ডিয়ান অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। ব্যাট হাতে ইনিংসের দ্বিতীয় প্রথম ওভারেই কেমার রোচের বলে এনক্রমার বোনারের হাতে ক্যাচ তুলে দেন ওপেনার মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় উইকেটে খেলতে নামা নাজমুল হোসেন শান্তও ৫ বল খেলেই আউট হয়েছেন। আর জেইডেন সিলসের করা ষষ্ঠ ওভারের প্রথম বলে ফিরলেন মুমিনুল। এই তিনজনের কেউই রানের খাতা খুলতে পারেনি।

এদিকে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার পূর্ণ করা তামিম ইকবাল আলযারি জোসেফের বলে কটবিহাইন্ড হয়েছেন ব্যক্তিগত ২৯ রানে। এছাড়া ১২ রানে লিটন কুমার দাস ও শূন্যরানে নুরুল হাসান সোহান আউট হয়েছেন। মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে চাপ সামলে নেয়ার প্রচেষ্টা চালান টাইগার দলনেতা সাকিব। কিন্তু বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি মিরাজ। আউট হয়েছেন ২ রানেই। পরে শূন্যরানে আউট হন মোস্তাফিজুর রহমান।

আর আপনতালে ব্যাট করতে থাকা সাকিব ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর আউট হয়েছেন ৫১ রানে। খালেদের ব্যাট থেকে আসেনি কোনো রান। ইবাদত অপরাজিত থাকেন ৩ রানে।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন জেইড সিলস ও আলযারি জোসেফ। দুটি করে উইকেট পেয়েছেন কেমার রোচ ও কাইল মেয়ার্স।


আরও খবর