Logo
শিরোনাম

অস্ট্রেলিয়ার সামনে ১২৩ রানের লক্ষ্য

প্রকাশিত:সোমবার ০৯ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১৪৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগের ম্যাচগুলোর তুলনায় আজকের উইকেট মোটামুটি স্পোর্টিং। তবুও রান তুলতে ধুঁকছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। পজিশন বদলেও সাফল্য পাননি সৌম্য সরকার। একে একে ব্যর্থ হয়েছেন সাকিব আল হাসান-মাহমুদ উল্লাহরা। তারপরও শতক পেরিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ পাঁচ উইকেটে ১০৫ রান। উইকেটে সোহানের সঙ্গে আছেন আফিফ হোসেন।

ওপেনিংয়ে নেমে ভালোই শুরু এনে দেন মোহাম্মদ নাঈম। খেলে ফেলেন ২৩ বল। কিন্তু উইকেটে থিতু হয়েও কিছুক্ষণের জন্য খেই হারিয়ে বসেন নাঈম। দুর্বল শট খেলতে গিয়ে ২৩ রানের মাথায় উইকেট উপহার দিয়ে ফেরেন নাঈম। ৫৭ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

গত চার ম্যাচে ওপেনিংয়ে খুব একটা সাফল্য পায়নি বাংলাদেশ। প্রতি ম্যাচেই হতাশ করেছেন সৌম্য-নাঈমের ওপেনিং জুটি। তাই শেষ ম্যাচে ওপেনিংয়ে পরিবর্তন এনেছে টিম ম্যানেজমেন্ট। সৌম্য সরকারের বদলে ওপেনিংয়ে সুযোগ দেওয়া হয় মেহেদী হাসানকে।  যাতে আস্থা রেখেছেন তরুণ এই অলরাউন্ডার। নাঈমের সঙ্গে ওপেনিংয়ে ভালো সুযোগ এনে দিয়েছেন তিনি।

ইনিংসের প্রথম ওভারে সিঙ্গেল নিয়ে শুরু করেন নাঈম। এরপর মেহেদী উইকেটে এসে এক রান নেন, পরে হাঁকান বাউন্ডারি। এরপর হাতখুলে খেলেন দুজন। কিন্তু দ্রুত রান তোলার চেষ্টায় ফিরে যান তরুণ এই ব্যাটসম্যান। স্পিনার টার্নারের বলে শট হাঁকাতে গিয়ে ধরা পড়েন তিনি। ১২ বলে মেহেদী থামেন ১৩ রানে। ৪২ রানে ভাঙে ওপেনিং জুটি।

পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। সিরিজ আগেই নিশ্চিত হওয়ায় ধারণা করা হয়েছিল, এই ম্যাচের একাদশে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ। সেটাই হলো, আগের চার ম্যাচ একই একাদশ নিয়ে খেলা বাংলাদেশ এই ম্যাচে দুই পরিবর্তন এনেছে। একাদশে ঢুকেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত। বিশ্রাম দেওয়া হয়েছে তরুণ ক্রিকেটার শামীম হোসেন ও শরিফুল ইসলামকে।

ধারণা করা হয়েছিল ধারাবাহিক বাজে পারপরম্যান্সে বাদ পড়েতে পারেন সৌম্য সরকার। গত চার ম্যাচে ওপেনিংয়ে নেমে মাত্র ১২ রান করেন সৌম্য। এত বাজে পারফরম্যান্সের পরও ওপেনিংয়ে সৌম্যর ওপরই ভরসা রেখেছে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট।

অন্যদিকে চতুর্থ ম্যাচে জয়ে ফেরা অস্ট্রেলিয়া গত ম্যাচেই আভাস দিয়েছিল একাদশে পরিবর্তন আনার কথা। গত ম্যাচ জিতে একাদশে তিনটি পরিবর্তনের আভাস দিয়েছিলেন অসি তারকা সোয়েপসন। তবে তিন পরিবর্তন নয়, একাদশে দুটি পরিবর্তন এনেছে অসিরা। বিশ্রাম দেওয়া হয়েছে অ্যান্ড্রু টাই ও জশ হেইজেলউডকে। একাদশে ঢুকেছেন অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করা নাথান এলিস ও লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।


আরও খবর