Logo
শিরোনাম

‘অতৃতীয়’ অ্যালবামের অপেক্ষার প্রহর শেষ হবে এ বছর

প্রকাশিত:সোমবার ০৪ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ৬৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্যান্ডজগতে আর্টসেলের পথচলা দুই দশকের তিন বছর বেশি। ২০০২ সালে জি সিরিজ থেকে প্রথম অ্যালবাম অন্য সময় প্রকাশিত হয়। এরপর তরুণদের মুখে মুখে ঘুরতে থাকে ভুল জন্ম, মুখোশ, রাহুর গ্রাস গানগুলোর পঙিক্ত। ২০০৬ সালে প্রকাশিত হয় দ্বিতীয় অ্যালবাম অনিকেত প্রান্তর। আর্টসেলের জনপ্রিয়তা দাবানলের মতো ছড়িয়ে পড়ে চতুর্দিকে। দীর্ঘ ১৬ বছর পর এ বছরের শেষ নাগাদ তৃতীয় অ্যালবাম অতৃতীয় নিয়ে আসছে প্রোগ্রেসিভ রক ব্যান্ডটি।

আর্টসেলের তৃতীয় অ্যালবাম নিয়ে ভক্তদের অপেক্ষা দীর্ঘদিনের। এ নিয়ে আলোচনা ও গুজবেরও কমতি ছিল না। গুজবে হাওয়া ওঠে যখন ২০১৬ সালে একক গান অবিমৃষ্যতা প্রকাশিত হয়। এর পরও নতুন অ্যালবামের জন্য ভক্তদের অপেক্ষার প্রহর শেষ হয় না। এর মাঝে ভাঙা-গড়ার মধ্য দিয়ে যায় আর্টসেল। লিংকন, এরশাদ, সাজু ও সেজানচার তরুণের স্বপ্নের ফসল আর্টসেল। পথচলায় যেমন নতুন পরিচয় ঘটে, তেমনি বিদায়ের সুরও বেজে ওঠে। আর্টসেলের পথচলায়ও ইতি টানেন লিড গিটারিস্ট এরশাদ জামান। তবু থেমে থাকেনি আর্টসেলের ছুটে চলা। ২০১৮ সালে লিড গিটারিস্ট হিসেবে ব্যান্ডে যোগ দেন কাজী ফয়সাল আহমেদ।

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চট্টগ্রামে এমএ আজিজ জিমনেসিয়ামে  কনসার্টের এক পর্যায়ে তৃতীয় অ্যালবামের ঘোষণা দেয়া হয়। নতুন অ্যালবামের একটি সিঙ্গেল এ মাসেই মুক্তি পাবে। গানটি শুধু গান অ্যাপে পাওয়া যাবে। ভক্তদের কাছে আর্টসেলের পরিচয় সিডি দিয়ে। তাই অনলাইন স্ট্রিমিংয়ের পাশাপাশি ভক্তদের সংগ্রহ সমৃদ্ধ করার জন্য সিডি আকারেও অ্যালবামটি প্রকাশ করার সম্ভাবনা রয়েছে বলে জানান ব্যান্ড ম্যানেজার বাঁধন বর্মণ। তিনি বলেন, নতুন অ্যালবামে মোট সাতটি গান থাকবে। গান অ্যাপ থেকে এটি প্রকাশিত হবে। সিডি আকারে অ্যালবামটি প্রকাশের ইচ্ছা আছে আমাদের। তবে এলপি হিসেবেও বের হতে পারে। এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। আরো আগেই অ্যালবামটি প্রকাশের ইচ্ছা ছিল। নানা কারণে তা হয়ে ওঠেনি। শ্রোতাদের চাহিদা সবসময়ই ছিল। তবে এ বছর অবশেষে সে চাহিদা পূরণ হতে যাচ্ছে।

এ মাসে দুটি কনসার্টের তথ্য নিশ্চিত করেছেন আর্টসেলের ম্যানেজার। ১৬ জুলাই আইসিসিবিতে এবং ২৮ জুলাই চট্টগ্রামে আবারো মঞ্চে দেখা যাবে আর্টসেলকে।

নিউজ ট্যাগ: আর্টসেল

আরও খবর