Logo
শিরোনাম

অভিজ্ঞ দুই খেলোয়াড় ছাড়াই মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১০৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাম্প্রতিক পরিসংখ্যান ও র‌্যাংকিংয়ে এগিয়ে মালদ্বীপ। মাঠটাও তাদের। এদিকে লালকার্ড দেখে বাংলাদেশ দলের একাদশে নেই গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় রাকিব হোসেন ও বিশ্বনাথ ঘোষ।

মালদ্বীপ ফুটবল দল র‌্যাংকিংয়ে এখন বাংলাদেশ থেকে ৩১ ধাপ এগিয়ে। সব মিলিয়ে অনেকটা পিছিয়ে থেকেই আজ সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের মুখোমুখি বাংলাদেশ।

অবশ্য দুদলের মুখোমুখি দেখায় এগিয়ে বাংলাদেশই। ১২ ম্যাচে বাংলাদেশের পাঁচ জয়ের বিপরীতে মালদ্বীপ জিতেছে চারটিতে। বাকি তিনটি ড্র।

কিন্তু সেই পরিসংখ্যানে তাকিয়ে ঘুমিয়ে থাকলে চলবে না। নব্বইয়ের দশকের পর ব্যাপক উন্নতি ঘটেছে দলটির।

২০০৩ সালে প্রথম এবং একমাত্র সাফ শিরোপা বাংলাদেশ জিতেছিল মালদ্বীপকে হারিয়ে। সাফে দুদলের সবশেষ দেখা হয়েছিল ২০১৫ সালে। সেবার ৩-১ গোলে হেরেছিল বাংলাদেশ।

২০১৬ সালে প্রীতি ম্যাচে মালদ্বীপের কাছে ৫-০ গোলে হেরেছিল বাংলাদেশ। আর সেসব কথা ভালোই জানা বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার।

তিনি বলেন, আমি আগেও বলেছি অতীতে কী হয়েছে এ নিয়ে পড়ে থাকতে চাই না। আমরা এখানে একটা নির্দিষ্ট লক্ষ্য নিয়ে এসেছি। ফাইনালে খেলার লক্ষ্য পূরণ করতে হলে আমাদের পরের দুই ম্যাচ জিততে হবে।

এদিকে দুই হলুদকার্ডে নিষিদ্ধ রাকিব হোসেন। লালকার্ড পাওয়া ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষও মাঠের বাইরে। 

অভিজ্ঞ দুই খেলোয়াড়ের অনুপস্থিতিতেও চিন্তিত নন বাংলাদেশ দলের কোচ অস্কার ব্রুজোন। বললেন, এটা ঠিক যে, আমরা দুজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পাব না। তবে আমার কাছে তাদের বিকল্প আছে। মালদ্বীপের মাঠে খেলা বলে তারা কিন্তু এগিয়ে নেই। অবশ্যই আমরা জয়ের জন্য খেলব। আমি যে প্রতিশ্রুতি দিতে পারি, সেটি হচ্ছে কালকের (বৃহস্পতিবার) ম্যাচটি উন্মুক্ত ম্যাচ হবে। আমরা দুদলই জয়ের চেষ্টা করব। আমরা পরিকল্পনা করব জয়ের। আমাদের যে মোমেন্টাম রয়েছে, সেটি আমরা ধরে রাখতে চাই।  


আরও খবর