Logo
শিরোনাম

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার নেবে মদিনা গ্রুপ

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান মদিনা গ্রুপে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: মদিনা গ্রুপ

বিভাগের নাম: ইন্টারনাল অডিট অ্যান্ড ইনস্পেকশন

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার

পদসংখ্যা: ০১ জন

শিক্ষাগত যোগ্যতা: এমবিএ (অ্যাকাউন্টিং/ফাইন্যান্স)

অভিজ্ঞতা: ০৬-১০ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: পুরুষ

বয়স: ৩০-৩৫ বছর

কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩০ নভেম্বর ২০২২

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

প্রাথমিকে নিয়োগের ফল প্রকাশ পেছালো

বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২




আইফোনের জন্য অপহরণ নাটক, মায়ের কাছে মুক্তিপণ দাবি

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লক্ষ্মীপুরে আইফোনের জন্য স্বেচ্ছায় আত্মগোপনে গিয়ে অপহরণের নাটক সাজিয়ে পরিবারের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেছেন এক কিশোর। তবে তার মায়ের অভিযোগ পেয়ে তাকে পুলিশ উদ্ধার করে।

মঙ্গলবার (৮ নভেম্বর) রাত সাড়ে ৯টায় সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। মালেক লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার বাসিন্দা। তবে পুলিশ তার বিস্তারিত পরিচয় জানায়নি।

পুলিশ জানান, মঙ্গলবার সকালে এক নারী তার ছেলে তাওছিফ ইবিনে মালেককে অপহরণের ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেন। এ সময় তিনি জানিয়েছেন, অপহরণকারীরা তার ছেলেকে ফিরিয়ে দিতে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেছে। একটি মোবাইল নম্বর থেকে তার কাছ থেকে মুক্তিপণের দাবি করা হয়। পরে মোবাইল নম্বরটি পুলিশকে দেন তিনি।

এদিকে ওই মায়ের অভিযোগের ভিত্তিতে নিখোঁজ মালেককে উদ্ধারে কাজ শুরু করে। পরে তথ্য প্রযুক্তির মাধ্যমে সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের দালালবাজার এলাকা থেকে তাকে উদ্ধার করে পুলিশ। এ সময় মালেককে অপহরণের ঘটনা জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদে মালেক পুলিশ জানান, অনেক দিন ধরে আইফোন কেনার শখ ছিল তার। মোবাইল কেনার জন্য মায়ের কাছে টাকা চাইলে দেয়নি। এ কারণে আত্মগোপনে চলে যাই। পরে বন্ধুদের মাধ্যমে মোবাইল করে অপহরণের নাটক সাজিয়ে মায়ের কাছে ৫০ হাজার টাকা দাবি করি। আমাকে কেউ অপহরণ করেনি।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন জানান, খুব অল্প সময়ের মধ্যে আমরা নিখোঁজ কিশোর উদ্ধার করেছি। মালেক অপহরণ হয়নি। আইফোন কেনার জন্য সে নিজেই অপহরণের নাটক সাজিয়েছিল।

এ বিষয়ে লক্ষ্মীপুর সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা জানান, মঙ্গলাবার রাতেই উদ্ধারকৃত কিশোরকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



উত্তরপ্রদেশে কারখানায় আগুন, একই পরিবারের শিশুসহ নিহত ৬

প্রকাশিত:বুধবার ৩০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের উত্তরপ্রদেশের পশ্চিমের জেলা ফিরোজাবাদে একটি কারখানায় আগুন লেগে অন্তত ৬ জন নিহত হয়েছেন। কারখানা সংলগ্ন ভবনটির নিচ তলায় বসবাস করতেন তারা। নিহতরা সবাই একই পরিবারের সদস্য। তাদের মধ্যে ৩ জন শিশুও রয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় ঘটনাটি ঘটে। এ ঘটনায় ওই পরিবারের আরও তিনজন গুরুতর আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফিরোজাবাদের পুলিশ কর্মকর্তা আশিষ তিওয়ারি জানান, ইনভার্টার কারখানায় এ আগুন লাগার ঘটনা ঘটে। দ্রুত আগুন অন্যান্য ফ্লোরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট। আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় আড়াই ঘণ্টা সময় লেগেছে। তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শট সার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটেছে। তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহতদের প্রতি শোক প্রকাশ করেছেন। ভুক্তভোগী পরিবারকে ২ লাখ রুপি অর্থ অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। আহতদের সঠিকভাবে চিকিৎসাসেবা দিতে ব্যবস্থা নেওয়ার নির্দেশনাও দিয়েছেন মুখ্যমন্ত্রী।


আরও খবর

‘নীতি পুলিশ’ বিলুপ্ত করলো ইরান

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




ছাত্রলীগের স্থগিতাদেশ প্রত্যাহার, ইডেনে আনন্দ মিছিল

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

স্থগিতাদেশ প্রত্যাহারের খবরে ইডেন মহিলা কলেজে আনন্দ মিছিল করেছেন কলেজ শাখা ছাত্রলীগের সদ্য পদ ফেরত পাওয়া সভাপতি তামান্না জেসমিন রিভা, সম্পাদক রাজিয়া সুলতানা ও তাদের অনুসারীরা। 

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় গত ২৫ সেপ্টেম্বর কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর প্রায় দেড় মাস পর সেই স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো। 

বুধবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

ইডেন ছাত্রলীগের সহ-সভাপতি ফেরদৌসী আশরাফ লুবনা সংবাদমাধ্যমকে বলেন, ইডেন শাখা ছাত্রলীগের স্থগিতাদেশ প্রত্যাহারের পরে নেতাকর্মীরা মিলে আমরা আনন্দ উচ্ছ্বাস করেছি। তবে, এটা কোনো ধরনের উত্তপ্ত পরিবেশ নয়। ক্যাম্পাসের অবস্থা স্বাভাবিক।


আরও খবর



৪৫০ কোটি বছর আগে মঙ্গলে ছিল সমুদ্র

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সূর্য থেকে দূরত্বের বিচারে সৌরমণ্ডলের পঞ্চম গ্রহ মঙ্গলে আজ থেকে ৪৫০ কোটি বছর আগে বিশাল এক সমুদ্র ছিল। সেই সমুদ্রের গভীরতা ছিল অন্তত ৩০০ মিটার বা ১ হাজার ফুট।

অর্থাৎ, ৪৫০ কোটি বছর আগে পৃথিবীর মতো মঙ্গল গ্রহেও ছিল একটি প্রকাণ্ড আদিম সমুদ্র; কিন্তু গ্রহটির জম্মের মাত্র ১ কোটি বছরের মধ্যেই সেই সমুদ্র ধ্বংস হয় এবং গ্রহটির সব পানি মহাশূন্যে হারিয়ে যায়। বিভিন্ন গ্রহাণুর লাগাতার আঘাতই এই গ্রহটির পানি হারিয়ে যাওয়ার প্রধান এবং একমাত্র কারণ।

যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা ন্যাশনাল অ্যারোনেটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের (নাসা) সাম্প্রতিক এক গবেষণায় জানা গেছে এ তথ্য। গত ১৭ নভেম্বর ডেনমার্কের কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ের সাময়িকীতে প্রকাশিতও হয়েছে সেই গবেষণা প্রবন্ধ।

নাসার সেন্টার ফর স্টার অ্যান্ড প্ল্যানেট ফরমেশন বিভাগের বিজ্ঞানী ও মঙ্গল গ্রহ সম্পর্কিত গবেষকদলের অন্যতম সদস্য অধ্যাপক মার্টিন বিজ্জারো সোমবার এক বিবৃতিতে বলেন, আজ থেকে ৪৫০ কোটি বছর আগে কাছাকাছি সময়েই গ্রহ হিসেবে যাত্রা শুরু করেছিল পৃথিবী ও মঙ্গল এবং উভয় গ্রহেই ছিল আদিম সমুদ্র; কিন্তু মঙ্গলগ্রহের ওপর একের পর এক গ্রহাণুর আঘাত আসতে থাকে এবং উদ্ভবের মাত্র ১ কোটি বছরের মধ্যেই মঙ্গলের সব পানি হারিয়ে যায়। ওই সময় যেসব গ্রহাণু মঙ্গলে আঘাত করেছি, সেগুলোর প্রায় সবগুলোই ছিল বরফের তৈরি কিংবা বরফে পরিপূর্ণ।

বৈজ্ঞানিক গবেষণা থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, পৃথিবীতে প্রাণের বিকাশের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল সেই আদিম সমুদ্রের; কারণ সেই সমুদ্রে ছিল জীবদেহ বা প্রাণের মূল উপাদান অ্যামিনো এসিড। পৃথিবীতে প্রথম যে এককোষী প্রাণীর আবির্ভাব হয়েছিল তা ছিল মূলত সেই অ্যামিনো এসিডের বিবর্তিত ও ঘনীভূত রূপ।

নাসার গবেষণায় জানা গেছে, মঙ্গলের আদিম সমুদ্রেও অ্যামিনো এসিডের উপস্থিতি ছিল। কিন্তু অগণিত গ্রহাণুর আঘাতে সমুদ্রের পানি মহাশূন্যে মিলিয়ে যাওয়ায় সৌরমণ্ডলের লাল গ্রহে আর প্রাণের বিকাশ ঘটেনি।

তবে উদ্ভব কেবল মঙ্গল গ্রহই যে গ্রহাণুর আঘাত সহ্য করেছে এমন নয়। উদ্ভব হওয়ার এক কোটি বছর পর মঙ্গলের আয়তনের সমান একটি গ্রহের সঙ্গে ভয়াবহ সংঘর্ষ হয়েছিল পৃথিবীরও। ওই সংঘর্ষের ফলে পৃথিবীর খানিকটা অংশ বিচ্ছিন্ন হয়ে বিশ্বকে কেন্দ্র করে ঘুরতে থাকে। সেই বিচ্ছিন্ন অংশটিই আমাদের কাছে চাঁদ নামে পরিচিত।


আরও খবর

হাইড্রোজেন দিয়ে উড়বে উড়োজাহাজ

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২

পুরোনো টুইট আর্কাইভ করবেন যেভাবে

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




বিশ্বকাপের প্রথম ম্যাচেই সৌদি আরবের বিপক্ষে খেলতে নামছে আর্জেন্টিনা

প্রকাশিত:মঙ্গলবার ২২ নভেম্বর 20২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কাতারের মাটিতে বিশ্বকাপের মহাযজ্ঞে আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনা। বিশ্বকাপ শিরোপার আক্ষেপ ঘোচাতে নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে অপেক্ষাকৃত অনেকটা দুর্বল সৌদি আরবকে সামনে পাচ্ছে আলবিসেলেস্তারা।

লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ বিকেল ৪ টায় সৌদি আরবের মুখোমুখি হবে আর্জেন্টিনা। নিজের পঞ্চম বিশ্বকাপের আসরে আসা আর্জেন্টাইন অধিনায়ক লিওনের মেসির উপরই থাকবে ম্যাচের সব স্পটলাইট। পিএসজির হয়ে দুর্দান্ত ফর্মে থাকা মেসিও সমর্থকদের প্রত্যাশার চাপ মাথায় নিয়ে আর্জেন্টিনার হয়ে প্রথমবারের বিশ্ব আসরের শিরোপা হাতে তোলার অপেক্ষায় আছেন। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে যাওয়া ফুটবলের এই ক্ষুদে যাদুকরের জন্য আশাটা মোটেই অতিরিক্ত নয়।

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে ২৮ বছরের শিরোপাখরা কাঁটিয়ে কোপা আমেরিকার শিরোপা সঙ্গী করে কাতারে এসেছে লিওনেল স্কালোনির দল। দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নদের সামনে এখন একটাই লক্ষ্য, ৩৬ বছরের শিরোপা খরা কাটিয়ে বিশ্বকাপ নিয়েই দেশে ফেরা।

২০১৯ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে ২-০ গোলে হারানোর পর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৬ ম্যাচে অপরাজিত থেকে কাতারে খেলতে এসেছে আত্মবিশ্বাসী আলবিসেলেস্তারা। লাতিন অঞ্চলের বাছাইপর্বের কোন পরাজয়ের স্বাদ পায়নি স্কালোনির দল। সব প্রতিযোগিতায় শেষ ৫ ম্যাচে জয় পেয়েছে। সর্বশেষ এই ৫ ম্যাচে কোন গোলও হজম করেনি লিওনেল মেসির দল। বিপরীতে প্রতি ম্যাচে অন্তত তিনটি গোলসহ সর্বমোট ১৬ গোল দিয়েছে। বিশ্বকাপের আগে সর্বশেষ প্রস্তুতি ম্যাচে বুধবার তারা সংযুক্ত আরব আমিরাতকে বিধ্বস্ত করেছে ৫-০ গোলে।

চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে শেষ ১৬ থেকে বিদায় নিয়ে যতটা না হতাশা রয়েছে তার থেকে বেশি হতাশা রয়েছে টুর্নামেন্টে চার ম্যাচে মাত্র একটি জয় নিয়ে। অথচ ২০১৪ সালে বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত খেলেছিল আর্জেন্টিনা। জার্মানির কাছে অবশ্য ১-০ গোলে হেরে রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। কাতারে তাই গ্রুপ-সির সেরা দল হিসেবে পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরবের উপরে থেকেই প্রথম পর্ব শেষ করতে চাইবে স্কালোনির দল।

এদিকে, স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ২০১৮ বিশ্বকাপ শুরু করেছিল সৌদি আরব। কিন্তু ৫-০ গোলের পরাজয়ের দুঃসহ স্মৃতি থেকে বেরিয়ে এসে এবার প্রথম ম্যাচে শক্তিশালী আর্জেন্টিনার বিপক্ষে ভাল ম্যাচ উপহার দিতে চায় অ্যারাবিয়ান ফ্যালকনসরা।

র‍্যাংকিং কিংবা শক্তিমত্তা বিচারে আর্জেন্টিনা থেকে যোজন যোজন পিছিয়ে সৌদি আরব।

গত আসরে গ্রুপ পর্ব থেকে সৌদি আরবের বিদায় প্রত্যাশিতই ছিল, এবারও অবশ্য তার ব্যতিক্রম নয়। কিন্তু ডাচ কোচ হার্ভে রেনার্ডের দলের এবার মূল লক্ষ্য নিজেদের সেরাটা উপহার দেওয়া।

১৯৯৪ বিশ্বকাপে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল সৌদি আরব। সেটিই এখন পর্যন্ত বিশ্বকাপে দলটির সেরা সাফল্য। যদিও বিশ্বের ৫১তম র‍্যাংকধারী দলটি সেরা ফর্মে থেকে কাতারে আসেনি। সব ধরনের প্রতিযোগিতায় শেষ ১০ ম্যাচে মাত্র একটিতে জিতেছে তারা।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পানামার সঙ্গে ১-১ গোলে ড্র করলেও ক্রোয়েশিয়ার কাছে হেরে গেছে ১-০ গোলে। যদিও কাতারের পরিবেশ কিংবা আবহাওয়ায় খেলতে অনেকটাই স্বাচ্ছন্দ্যবোধ করবে সৌদি আরব।

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে এর আগে কখনই আর্জেন্টিনা-সৌদি আরব মুখোমুখি হয়নি।  কিন্তু এ পর্যন্ত এশিয়ান প্রতিপক্ষের বিপক্ষে চারটি ম্যাচের দুটিতে জয় ও দুটিতে ড্র করেছে আর্জেন্টিনা। ২০১২ সালে সর্বশেষ প্রীতি ম্যাচটি গোলশুন্য ভাবে শেষ হয়েছিল।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২