শিরোনাম

পাসপোর্ট অধিদপ্তরে চাকরির সুযোগ

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর। পাঁচটি ভিন্ন পদে মোট ছয় জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। নারী ও পুরুষ প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

পদের নাম

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্টটেন্ট, রেকর্ড কিপার।

পদসংখ্যা : সর্বমোট ছয় জন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক/ উচ্চমাধ্যমিক পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য প্রার্থীর কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। প্রার্থীর বয়স ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছরের মধ্যে হতে হবে।

আবেদন ফি : টেলিটক প্রিপেইড নম্বর থেকে ফি বাবদ ১০০ টাকা, সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ মোট ১১২ টাকা আবেদন ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

বেতন : বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম : আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন ( http://dip.teletalk.com.bd/ ) এই ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ : ৪ জানুয়ারি, ২০২২।


আরও খবর

যমুনা গ্রুপে চাকরির সুযোগ

রবিবার ১৬ জানুয়ারী ২০২২

সরকারিভাবে লোক নিচ্ছে সৌদি আরব

মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২




কাজাখস্তানের নতুন প্রধানমন্ত্রী আলী খান

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কাজাখস্তানের প্রধানমন্ত্রী হিসেবে আলী খান স্মাইলভের নাম ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট তোকায়েভ। মঙ্গলবার (১১ জানুয়ারি) পার্লামেন্টের নিম্নকক্ষে তাকে অনুমোদন দিয়ে ভোটাভুটি হয়েছে।

গেল সপ্তাহে বরখাস্ত হওয়া মন্ত্রিসভার উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন আলী খান। এদিকে গত এক সপ্তাহের বিক্ষোভে মধ্য-এশিয়ার দেশটিতে প্রায় ১০ হাজার লোককে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) কাজাখ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এমন তথ্য দিয়েছে।

এদিকে সহিংস বিক্ষোভকে অভ্যুত্থান চেষ্টা বলে আখ্যায়িত করেছেন কাজাখ প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট তোকায়েভ। তিনি বলেন, একটি অভ্যুত্থান চেষ্টা ব্যর্থ করে দেওয়া হয়েছে।

কাজাখস্তানের শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবি তিনি আরও বলেন, সন্ত্রাসীদের খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রয়েছে।

তেলসমৃদ্ধ সাবেক সোভিয়েত প্রজাতন্ত্রটি বলছে, বেশ কয়েকটি বড় শহরে সরকারি ভবনে হামলা চালানো হয়েছে। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির বিরুদ্ধে এ আন্দোলন শুরুতে শান্তিপূর্ণ থাকলেও পরবর্তীতে তা সহিংস রূপ নেয়।

তবে হঠাৎ করে বিক্ষোভ সহিংস রূপ নিয়েছে, সেই কারণ খুঁজে পাওয়া যায়নি।

কাজাখ স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, বিক্ষোভের ঘটনায় দেশজুড়ে ৯ হাজার ৯০০ জনকে গ্রেফতার করা হয়েছে। আর তোকায়েভ বলেন, আঞ্চলিক বিভিন্ন দেশ ও আফগানিস্তান থেকে ইসলামি জঙ্গিরাও হামলাকারীদের মধ্যে রয়েছেন।

বিক্ষোভের মধ্যেই কয়েকজন জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তাসহ নিজের মন্ত্রিসভাকে বরখাস্ত করেন তিনি। রাষ্ট্রদ্রোহী মামলায় দেশটির জাতীয় নিরাপত্তা কমিটির সাবেক প্রধান কারিম মাসিমভকে গ্রেফতার করা হয়েছে।


আরও খবর

আবুধাবিতে ড্রোন হামলায় তিনজন নিহত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ভাইরাসে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৯০ জন।

একই সময়ে দেশে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮৯২ জন। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৮ হাজার ৮০৭ জন।

বুধবার (৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বুধবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৩০২ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২১ হাজার ২৫১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ২০ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের সবাই নারী। তাদের মধ্যে ঢাকায় ২ ও রাজশাহী বিভাগে একজন মারা গেছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

দেশে মোট ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




‘খালেদাকে বিদেশে নেওয়ার বিষয়ে মতামত খুব শিগগিরই’

প্রকাশিত:মঙ্গলবার ২১ ডিসেম্বর 20২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার বিষয়ে আইন মন্ত্রণালয় থেকে খুব শিগগিরই মতামত জানানো হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) গুলশানের লেকশোর হোটেলে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার অন্যান্য বিষয়ে দ্রুত আইন মন্ত্রণালয়ের মতামত জানানো হলেও বিদেশে নেওয়ার বিষয়ে দীর্ঘদিন কেন মতামত দেওয়া হচ্ছে না- সাংবাদিকদের এমন প্রশ্নে আনিসুল হক বলেন, আমি খুব শিগগির আইন মন্ত্রণালয়ের মতামত দিয়ে দেবো।

আইন মন্ত্রণালয়ের মতামতের বিষয়ে মানবিক বিবেচনার সুযোগ আছে কিনা- এমন প্রসঙ্গে আইনমন্ত্রী জানান, আমার কাছে এটা আইনের দিক দিয়ে দেখতে হবে। কারণ সরকার যখন কোনো পদক্ষেপ নেবে, সেটা অবশ্যই আইনি পদক্ষেপ হতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়ার বিষয়ে আমার কাছে সুপ্রিম কোর্টের বিএনপি সমর্থিত ১৫ জন আইনজীবী এসেছিল। তাদের বক্তব্যে কোথাও কোনো আইনি সাপোর্ট ছিল না। তারা যে বক্তব্য দিচ্ছে কোনো আদালতও সেটা সাপোর্ট করে না বরং আমি যে বক্তব্য দিয়েছি, আমি সংসদেও বলেছিলাম, অনেক রায়ে সেটার সাপোর্ট রয়েছে।

তিনি বলেন, এর আগে প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং তার মানবিক পদক্ষেপে যেটা সিদ্ধান্ত ছিল তার অভিব্যক্তি হচ্ছে এই ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় তার দ্বন্দ্ব স্থগিত রেখে তাকে মুক্তি দেওয়া।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে যুক্তরাজ্যের পাঠানো চিঠি প্রসঙ্গে তিনি বলেন, যুক্তরাজ্য থেকে যে চিঠিটি পাঠানো হয়েছিল, তাতে তথ্যের ভুল ছিল। সেই ভুল তথ্যের ব্যাপারে আমার সঙ্গে যখন ব্রিটিশ হাইকমিশনারের দেখা হয়, তখন আমি সেটা পরিষ্কার করেছি।

আইনমন্ত্রী বলেন, হাইকমিশনারকে পরিষ্কারভাবে আমাদের আইনের ব্যাখ্যা দিয়েছি এবং বেগম খালেদা জিয়া যে মুক্ত এবং তার আইনি অবস্থানটা তাদের বুঝিয়েছি। শেষ কয়েকদিন আগেও আবার আমার সঙ্গে যখন তাদের কথা হয়েছে, তারা সেই বিষয়টা কারেকশন করবে বলেছে।


আরও খবর



সহিংসতা না হলে আমার বিজয় সুনিশ্চিত : আইভী

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জমে উঠেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন। কারণ প্রচার-প্রচারণার শেষ দিন আজ শুক্রবার। এ উপলক্ষে সকালে সংবাদ সম্মেলন কথা বলেছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেন, ভোট কেন্দ্রে সহিংসতা না হলে আমার বিজয় সুনিশ্চিত। নির্বাচনে আমি জিতবই, ইনশাল্লাহ।’

আইভী বলেন, তবে আমার বিজয় সুনিশ্চিত জেনে কেউ যদি ভোট কেন্দ্রে সহিংসতা করে সেটি মোটেও ঠিক হবে না। এক্ষেত্রে আমি আইনশৃঙ্খলাবাহিনীর কাছে অনুরোধ করব তারা যেন বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখে।’

নৌকার মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেন, নির্বাচন কমিশনকে আমি আগেই জানিয়েছি, যাতে ভোট কেন্দ্রে ভোটার যেতে পারেন। নারী ভোটার ও তরুণ ভোটাররা যেন যেতে পারেন। কারণ এ ভোটগুলো আমার। কোনো ধরনের সহিংসতা যেন না হয়।’

কেন্দ্রীয় নেতারা নির্বাচন প্রভাবিত করার জন্য এখানে আসছে এমন অভিযোগের জবাবে আইভী বলে, ঢাকা থেকে নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণে এসেছে তারা। এখানে কোনো ঝামেলা হচ্ছে কিনা, তা পর্যবেক্ষণ করছে। তারা আমার জয় নিয়ে শঙ্কিত নয়, কখনো ছিল না। তাই প্রভাবিত করার কিছু নেই।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে আইভীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৈমুর আলম খন্দকার। তিনি বলেন, সুষ্ঠু ভোট হলে এবং ভোটাররা ভোট দেয়ার সুযোগ পেলে আমি নারায়ণগঞ্জের সিটি মেয়র হিসেবে নির্বাচিত হব।’ আগামী রোববার এ সিটিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।


আরও খবর



দৈনিক শনাক্ত সাড়ে ৬ হাজার ছাড়াল

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ২৮ হাজার ১৫৪ জনের মৃত্যু হলো।

এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬৭৬ জন।  শনাক্তের হার দাঁড়িয়েছে ২০ দশমিক ৮৮ শতাংশে। সোমবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। চলতি বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের।

ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় চলতি বছর জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

চলতি বছরের গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এরপর বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়।


আরও খবর