Logo
শিরোনাম

পদ্মা ব্যাংকে চাকরির সুযোগ

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পদ্মা ব্যাংক লিমিটেডে হেড অব ইসলামিক ব্যাংকিং পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৩ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: পদ্মা ব্যাংক লিমিটেড

পদের নাম: হেড অব ইসলামিক ব্যাংকিং

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর

অভিজ্ঞতা: ১০ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: নির্ধারিত নয়

কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা ([email protected]) এখানে সিভি পাঠাতে পারেন।

আবেদনের শেষ সময়: ২৩ মে ২০২২

 

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর



৬ বিভাগে ঝড়-বৃষ্টির আভাস: চলছে তাপপ্রবাহ

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকাসহ দেশের ছয় বিভাগে আগামী ২৪ ঘণ্টায় ঝড়-বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার সকালে এ পূর্বাভাস দেওয়া হয়। আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানিয়েছেন, কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানো ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

অন্যদিকে দেশের অনেক জায়গায় তাপপ্রবাহ চলমান রয়েছে বলেও আবহাওয়া পূর্বাভাস সূত্রে জানা যায়। হাফিজুর রহমান বলেন, খুলনা বিভাগসহ গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, মৌলভীবাজার, রাজশাহী, বরিশাল ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া, আগামী তিনদিনে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।


আরও খবর



‘অশনি’র প্রভাবে রাজধানীসহ বেশির ভাগ অঞ্চলে ভারী বৃষ্টি

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঘূর্ণিঝড় অশনির প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টা এই বৃষ্টি থাকতে পারে। তবে কোথাও কোথাও টানা বৃষ্টি না হয়ে থেমে থেমে হালকা, মাঝারি বা ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (১০ মে) সকাল থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা। দুপুরের দিকে কিছু এলাকায় হালকা বৃষ্টি হয়। দুপুরের পর আকাশে মেঘ বাড়তে থাকে। বিকেলের দিকে নামে মুষল ধারায় বৃষ্টি।

আবহাওয়ার ২৪ ঘণ্টায় পূর্বাভাসে বলা হয়, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ও ভারী বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, অশনির প্রভাবে ঢাকাসহ দেশের প্রায় সব অঞ্চলেই বৃষ্টি হচ্ছে। কোথাও মাঝারি আবার কোথাও ভারী বৃষ্টি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টা দেশের বিভিন্ন এলাকায় এই বৃষ্টি থাকতে পারে। তবে সন্ধ্যার পর কিছু এলাকায় কমে আসতে পারে। বৃষ্টি হওয়ায় ঘূর্ণিঝড়ের শক্তি কমে আসছে।

বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদের গভীর সমুদ্রে বিচরণ করতে নিষেধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ-পূর্ব বা পূর্বদিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টিসহ বজ্রপাত হতে পারে। এসব এলাকার নৌ-বন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

অন্যদিকে, ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, শেষ পর্যন্ত অশনি সাধারণ ঘূর্ণিঝড় হবে বা গভীর নিম্নচাপে পরিণত হবে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টি হতে পারে।


আরও খবর



ফটিকছড়িতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে পানিতে ডুবে দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। আজ রোববার বিকেলে উপজেলার নারায়ণহাট ইউনিয়নের পূর্ব শৈলকোপা গ্রামে এ ঘটনা ঘটে। শিশুটির নাম বাসু আকতার। সে ঐ গ্রামের মোহাম্মদ বেলাল-শাহেদা দম্পতির মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিশুটি সকলের অগোচরে খেলা করছিল। শিশুটিকে না পেয়ে বাড়ির চারদিকে সবাই খোজাঁখুঁজি করতে থাকে। পরে স্বজনেরা বাড়ির পাশে একটি ডোবায় তার মরগেহ ভাসতে দেখে। দ্রুত সেখান থেকে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় নারায়নহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আবু জাফর মাহমুদ সিকদার বলেন, শিশুটির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


আরও খবর



গ্রীষ্মকালীন মন্দায় পড়তে পারে ব্রিটিশ অর্থনীতি

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রেকর্ড পর্যায়ে পৌঁছেছে মূল্যস্ফীতি। জীবনযাত্রার ব্যয় ঊর্ধ্বমুখী থাকায় কমেছে ভোক্তাদের ক্রয়ক্ষমতা। লকডাউন পরবর্তী সময়ে মন্থর হয়েছে অর্থনৈতিক প্রবৃদ্ধি। এ অবস্থায় চলতি বছরের মাঝামাঝিতে ব্রিটিশ অর্থনীতি গ্রীষ্মকালীন মন্দায় পড়ার ঝুঁকি তৈরি হয়েছে। অর্থনীতিবিদরা বলছেন, ইউক্রেনে রুশ আগ্রাসনের পরে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে শ্লথগতি এবং ক্রমবর্ধমান জীবনযাত্রার ব্যয়ের কারণে পরপর দুই প্রান্তিকে যুক্তরাজ্যের মোট দেশজ উৎপাদন (জিডিপি) সংকুচিত হতে পারে।

দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, উচ্চমূল্যস্ফীতি ব্রিটিশ ভোক্তাদের ব্যয় করার ক্ষমতা কমিয়ে দিয়েছে। ১৯৫০-এর দশকের পর থেকে দেশের পারিবারিক আয় সবচেয়ে বড় চাপের মুখোমুখি হয়েছে। ফেব্রুয়ারিতে প্রত্যাশার চেয়েও দুর্বল ছিল অর্থনৈতিক কার্যক্রম। মার্চে মূল্যস্ফীতির হার ১৯৯২ সালের পর সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে। এ অবস্থায় সিটি ব্যাংকের বিশ্লেষকরা পূর্বাভাস দিয়েছেন, যুক্তরাজ্যের জিডিপি চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) প্রায় ১ শতাংশ বেড়েছে। যেখানে দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকে সংকুচিত হতে পারে।

বিশ্লেষকরা বলেছেন, আগামী জুনে ব্রিটিশ রানীর দায়িত্ব গ্রহণের প্লাটিনাম জয়ন্তীর জন্য একটি অতিরিক্ত ব্যাংক ছুটি রয়েছে। এ সময়ে দেশটির অর্থনৈতিক কার্যক্রম সংকুচিত হবে। কারণ সরকারি ছুটি সাধারণত সামগ্রিক অর্থনৈতিক উৎপাদন কমিয়ে দেয়। কোভিড-১৯ মহামারীর মোকাবেলায় জনগণকে টিকা দেয়ার জন্য শীতকালীন ছুটির পর স্বাস্থ্য খাতের কার্যক্রম কমে গেছে। সেই সঙ্গে ক্রমবর্ধমান জীবনযাত্রার ব্যয়ের কারণে পরিবারগুলো তাদের ব্যয়ে লাগাম টেনেছে। এটিও অর্থনৈতিক প্রবৃদ্ধিতে নেতিবাচক প্রভাব ফেলবে বলে ধারণা করা হচ্ছে।

ডাচ ব্যাংক আইএনজির অর্থনীতিবিদ জেমস স্মিথ বলেন, এপ্রিল-জুন সময়ে অর্থনীতি সংকুচিত হওয়ার আশঙ্কা রয়েছে। ব্যাংকটির পূর্বাভাস অনুসারে, এ সময়ে ব্রিটিশ অর্থনীতি দশমিক ৩ শতাংশ সংকুচিত হতে পারে। এরপর জুলাই-সেপ্টেম্বর মাত্র দশমিক ২ শতাংশ বাড়বে। তৃতীয় প্রান্তিকের এ বৃদ্ধিকেও প্রযুক্তিগত মন্দা হিসেবে অভিহিত করেন স্মিথ। তিনি বলেন, দুই প্রান্তিকের কোনো একটি সংকোচন এড়ানো গেলেও আমরা সামান্য প্রবৃদ্ধির সংখ্যা দেখতে পাব। তিনি বলেন, লোকদের যদি জ্বালানির পেছনে আরো বেশি ব্যয় করতে হয়, তবে নিশ্চিতভাবেই অত্যাবশ্যকীয় নয় এমন পণ্যে ভোক্তা ব্যয় পতন হবে।

দুই মাস ধরে নিম্নমুখী রয়েছে যুক্তরাজ্যের ভোক্তা ব্যয়। মার্চে দেশটির খুচরা বিক্রি আগের বছরের একই সময়ের তুলনায় ১ দশমিক ৪ শতাংশ কমেছে। ফেব্রুয়ারিতে এ পতনের হার ছিল দশমিক ৫ শতাংশ। যদিও শিল্পসংশ্লিষ্টরা জীবনযাত্রার ক্রমবর্ধমান ব্যয়ের মধ্যে খুচরা বিক্রিতে মন্দা নিয়ে আগে থেকেই সতর্ক করে আসছিলেন।

খুচরা বিক্রির পাশাপাশি ব্রিটিশ অর্থনীতির অন্যান্য সূচকও নিম্নমুখী হয়েছে। চলতি মাসে পরিষেবা খাতের পারচেজিং ম্যানেজারস ইনডেক্স (পিএমআই) মার্চে ১০ মাসের সর্বোচ্চ ৬১ পয়েন্ট থেকে পতন হয়েছে। যেখানে পরিষেবা খাতে নতুন ক্রয়াদেশের সূচক কমে ৫৪ দশমিক ৬ পয়েন্টে দাঁড়িয়েছে। ফেব্রুয়ারিতেও এ সূচক ৬০ দশমিক ৪ পয়েন্টে ছিল। এ ধীরগতির প্রভাব পড়েছে কর্মী নিয়োগেও। চলতি মাসে নতুন কর্মসংস্থানের সূচক ৫৫ দশমিক ৮ পয়েন্টে নেমেছে। এ হার গত এক বছরের মধ্যে সর্বনিম্ন। মার্চেও এ সূচক ৫৮ দশমিক ৪ পয়েন্টে ছিল। মার্চে শিল্পোৎপাদন খাতের পিএমআই পতনের পর চলতি মাসে অপরিবর্তিত রয়েছে। এ খাতে নতুন ক্রয়াদেশ কমে ৫১ দশমিক ২ পয়েন্টে দাঁড়িয়েছে। ২০২০ সালের জুনের পর এ হার সর্বনিম্ন।

অর্থনীতি গবেষণা প্রতিষ্ঠান ক্যাপিটাল ইকোনমিকসের প্রধান অর্থনীতিবিদ নিল শিয়ারিং বলেন, চলতি বছর যুক্তরাজ্যের পারিবারিক আয় প্রায় ১ দশমিক ৯ শতাংশ কমে যাবে। এ হার পঞ্চাশের দশকে আধুনিক রেকর্ড শুরু হওয়ার পর সবচেয়ে বড় পতন। যেখানে বৈশ্বিক আর্থিক সংকটের পর ২০১১ সালে প্রকৃত আয় মাত্র ১ দশমিক ৫ শতাংশ কমেছিল। তিনি বলেন, অর্থনীতি এরই মধ্যে হ্রাস-বৃদ্ধির মাঝামাঝি পৌঁছেছে। সুতরাং জিডিপি সংকুচিত হতে এক বা দুই মাসের বেশি সময় লাগবে না।

নিউজ ট্যাগ: মূল্যস্ফীতি

আরও খবর



বিমানবন্দরের টয়লেটে মিলল প্রায় চার কোটি টাকার স্বর্ণ

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিমানবন্দরের টয়লেট থেকে পরিত্যক্ত অবস্থায় প্রায় সাড়ে পাঁচ কেজি সোনারবার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। বুধবার (২৭ এপ্রিল) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টয়লেটের ময়লার ঝুড়িতে স্কচটেপ মোড়ানো ২ বান্ডেলে ৪৬টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ৫ কেজি ৩৫৯ গ্রাম। আনুমানিক বাজারমূল্য ৩ কোটি ৭৫ লাখ টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দার রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তল্লাশি চালানো হয়। সংস্থার শিফট ইনচার্জ উপ-পরিচালক মো. শাকিল খন্দকারের নেতৃত্বে কাস্টমস গোয়েন্দা দল এয়ারপোর্টের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকে। পরে সকাল সাড়ে ৮টার দিকে এয়ারপোর্টের ওয়াশরুমের ময়লার ঝুড়িতে পরিত্যক্ত অবস্থায় স্কচটেপ মোড়ান ২টি বান্ডেল পাওয়া যায়। যেখানে ৪৬টি সোনারবার ছিল। যার ওজন ৫ কেজি ৩৫৯ গ্রাম। বাজারমূল্য প্রায় ৩ কোটি ৭৫ লাখ টাকা।

অবৈধভাবে রাজস্ব ফাঁকি দিয়ে সোনারবারগুলো চোরাচালানের উদ্দেশ্যে দেশে আনা হয়েছে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা। এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ বিষয়ে আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে বলে শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে।


আরও খবর