Logo
শিরোনাম

পদ্মা ইসলামী লাইফে সিইও নিয়োগ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

মঙ্গলবার (২৩ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির পরিচালনা পরিষদ একেএম শরিফুল ইসলামকে প্রতিষ্ঠানটির সিইও হিসেবে নিয়োগ দিয়েছে। গত ৩ জানুয়ারি থেকে একেএম শরিফুল ইসলাম কোম্পানিটির সিইও হিসেবে কাজ শুরু করেন।

নিয়ন্ত্রণ সংস্থা ইন্স্যুরেন্স ডেভলপমেন্ট অ্যান্ড রেগুলেটরি অথরিটির (আইডিআরএ) এ নিয়োগ অনুমোদন করেছে।


আরও খবর

সারা দেশে নিয়োগ দেবে কাজী ফার্মস

মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১




রাশিফল: আজকের দিনটি কেমন যাবে?

প্রকাশিত:শনিবার ১০ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

মেষ: কর্মস্থলে সামান্য চাপ থাকতে পারে। অন্যের কাজ করতে গিয়ে নিজের কাজে ব্যাঘাত ঘটবে। কিছুটা ব্যয় বৃদ্ধি পাবে। বাকসংযম দরকার। উত্তেজনাবশত কোনো সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না।

বৃষ: দৈনন্দিন কাজকর্মে সাফল্য ও সুনাম আসবে। কোনো বন্ধু উপকারে আসতে পারে। সামাজিক সম্মান বৃদ্ধি পাবে। কর্মরতদের পরিবেশ পক্ষে থাকবে। বিনোদন ও রোমান্স শুভ।

মিথুন: দিনটি ভালো কাটবে। ব্যবসা-বাণিজ্য প্রসারের সুবাতাস বইতে পারে। শেয়ার ব্যবসায় থাকলে আপাতত বন্ধ রাখুন। একটু পরিশ্রম করলেই সৌভাগ্য বৃদ্ধি পাবে। তবে বেশি ঝুঁকি না নেওয়াই ভালো।

কর্কট: শিক্ষার্থীরা শুভ ফল প্রত্যাশা করতে পারেন। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে কিছু বাধা-বিঘ্ন আছে। সব কিছু ঠিক হয়েও অজ্ঞাত কারণে তা আটকে যেতে পারে। উপার্জন বৃদ্ধি পাবে। যাত্রা শুভ।

সিংহ: ব্যবসায় প্রসার ঘটলেও অর্থ পেতে বিলম্ব হবে। প্রিয়জনের অসুস্থতায় চিন্তিত থাকবেন। ব্যয় বৃদ্ধির প্রবণতা বাড়তে পারে। মানসিক হতাশা এবং উদ্বেগ দূরে রাখুন। নিজেকে সংযত রাখবেন।

কন্যা: প্রেম-ভালোবাসায় নতুন করে আগ্রহ বাড়বে। যোগাযোগ বৃদ্ধি পাবে। কোনো চুক্তি সম্পাদনে অগ্রগতি হতে পারে। দাম্পত্য জীবন শুভ। ব্যবসায় পরিবর্তন আসতে পারে। শরীর ভালো রাখুন।

তুলা: বেকারদের চাকরি লাভের সম্ভাবনা। কোনো কারণে মনে সংশয় বা ভয় কাজ করতে পারে। অর্থপ্রাপ্তিতে বিলম্ব। ব্যবসায় বাড়তি চাপ আসবে। ইচ্ছাশক্তির জোরে বাধা-বিঘ্ন কাটিয়ে উঠবেন।

বৃশ্চিক: সামাজিক কাজে অন্যের সহযোগিতা পাবেন। অর্থপ্রাপ্তির সুযোগ আসতে পারে। কাজকর্মে প্রসার লাভ হবে। বিনোদনমূলক কাজে আনন্দ পাবেন। শুভ কর্মে অর্থ ব্যয়। রোমান্স শুভ।

ধনু: পারিবারিক ব্যয় বৃদ্ধি পাবে। কাজে অতিরিক্ত দায়িত্ব পালন করতে হবে। অনাদায়ি অর্থপ্রাপ্তিতে বেগ পেতে হবে। ব্যবসায় শুভ পরিবর্তন। জীবন সম্পর্কে আশাবাদ অব্যাহত রাখুন।

মকর: কোনো যোগাযোগে আর্থিক উন্নতির সম্ভাবনা। নিকট ভ্রমণের সম্ভাবনা। ব্যাবসায়িক কাজে আশানুরূপ অগ্রগতি। নতুন কোনো বিষয় আলোচনায় আসবে। প্রার্থনায় শান্তি পাবেন।

কুম্ভ: অর্থপ্রাপ্তির সম্ভাবনা। সমস্যা সমাধানের পথ খুঁজে পাবেন। সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তা বাড়তে পারে। ব্যাবসায়িক লেনদেন ও কেনাকাটা শুভ। ভ্রমণে আনন্দ পাবেন।

মীন: নিজস্ব ভাবনাকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হবেন। বাড়তি উপার্জন হতে পারে। কোনো বন্ধুর মাধ্যমে কিছু সমস্যা সমাধান করতে পারবেন। পেশাগত দিক ভালো যাবে। শরীরের যত্ন নিন।


আরও খবর



ডিপ্লোমা পাসে নিয়োগ দেবে এসিআই মোটরস

প্রকাশিত:সোমবার ২২ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এসিআই মোটরস লিমিটেড। প্রতিষ্ঠানটিতে সিনিয়র/ সার্ভিস ইঞ্জিনিয়ার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারেন।

পদের নাম : সিনিয়র/ সার্ভিস ইঞ্জিনিয়ার।

যোগ্যতা : স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল / অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি অথবা ডিপ্লোমা পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সঙ্গে কম্পিউটারে কাজের সাধারণ জ্ঞান থাকতে হবে। বয়সসীমা ২১ থেকে ৩০ বছর।

কর্মস্থল : সারা দেশ (প্রতিষ্ঠান নির্ধারিত)।

বেতন : আলোচনা সাপেক্ষে।

আবেদনের প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীদের বিডিজবস অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ : ২৮ মার্চ, ২০২১।

সূত্র : বিডিজবস

নিউজ ট্যাগ: এসিআই মোটরস

আরও খবর



যুবলীগ নেতা হত্যা : ছাত্রদল নেতাসহ ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ বহাল

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ১১৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এক যুবলীগ নেতা হত্যা মামলায় ১১ আসামির মধ্যে যুবদল ও ছাত্রদলের ৫ নেতাকর্মীর মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। বাকি ছয়জনের মধ্যে পাঁচ আসামির সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে, আর এক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ রায় দেন। আসামিদের ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ড অনুমোদন) ও দণ্ডাদেশের বিরুদ্ধে করা আপিলের শুনানি শেষে এ রায় দেওয়া হলো।

হাইকোর্টে মৃত্যুদণ্ড বহাল থাকা পাঁচ আসামি হলেন- কাপাসিয়া উপজেলা যুবদলের সাবেক সভাপতি আবদুল আলীম, যুবদলের কর্মী জজ মিয়া, আল আমিন, ছাত্রদলের কর্মী  বেলায়েত হোসেন ও ফারুক হোসেন।

যাবজ্জীবনপ্রাপ্ত পাঁচ আসামি হলেন- কাপাসিয়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি হালিম ফকির, যুবদলের কর্মী মাহবুবুর রহমান ও আতাউর রহমান, ছাত্রদলের কর্মী ফরহাদ হোসেন ও কাপাসিয়া কলেজ শাখা ছাত্রদলের সাবেক আহ্বায়ক জুয়েল। হাইকোর্টের রায়ে খালাস পেয়েছেন যুবদলের কর্মী জয়নাল আবেদিন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এসএম শাহজাহান ও সারোয়ার আহমেদ। পরে বশির আহমেদ বলেন, ১১ জনের মধ্যে ৬ জন বর্তমানে কারাগারে আছেন।

মামলার বিবরণে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০০৩ সালের ১৭ আগস্ট গাজীপুরের কাপাসিয়া উপজেলার বলখেলা বাজারের পাশে যুবলীগ নেতা জালাল উদ্দিন সরকারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় জালালের বড়ভাই মিলন সরকার বাদী হয়ে কাপাসিয়া থানায় ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

সাক্ষ্যগ্রহণ শেষে ২০১৫ সালের ৩০ নভেম্বর গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ নম্বর আদালত মামলার রায় ঘোষণা করেন। বিচারিক আদালতের রায়ে ১১ আসামির সবাইকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।


আরও খবর



ব্রিটেনের প্রিন্স ফিলিপ আর নেই

প্রকাশিত:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রিটেন রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ আর নেই। ডিউক অব এডিনবারা খেতাবধারী এই যুবরাজের বয়স হয়েছিল ৯৯ বছর।

শুক্রবার (৯ এপ্রিল) সকালে তিনি রাজভবন উইন্ডসর ক্যাসেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

রানি দ্বিতীয় এলিজাবেথ তার স্বামীর মৃত্যুর ঘোষণা দিয়েছেন বলে রাজপরিবারের তরফ থেকে জানানো হয়েছে।


আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১




শিশুদের ওপর অ্যাস্ট্রাজেনেকার টিকার ট্রায়াল স্থগিত

প্রকাশিত:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
টিকাটি নিয়ে নিরাপত্তাজনিত কোনো ইস্যু নেই বলে জানিয়েছেন অক্সফোর্ড ইউনিভার্সিটির অধ্যাপক অ্যান্ড্রু পোলার্ড। তিনি বলেন, বিজ্ঞানীরা আরও তথ্য হাতে নিয়ে রাখতে চাইছেন

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি নভেল করোনাভাইরাসের টিকা শিশুদের শরীরে পরীক্ষামূলক প্রয়োগ স্থগিত করা হয়েছে। বয়স্কদের এই টিকা দেওয়ার পর সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার কারণে শিশুদের ওপর টিকার পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম বিবিসি এ কথা জানিয়েছে। গত ফেব্রুয়ারিতে ছয় থেকে ১৭ বছর বয়সী শিশুদের ওপর অ্যাস্ট্রাজেনেকার টিকার ট্রায়াল শুরু হয়েছে। ৩০০ স্বেচ্ছাসেবী শিশু ট্রায়ালে অংশ নিতে রেজিস্ট্রেশন করেছে।

এই টিকা নেওয়ার পর রক্ত জমাট বাঁধার সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার অভিযোগ খতিয়ে দেখতে গবেষণা চালাচ্ছে যুক্তরাজ্যের মেডিসিন্স অ্যান্ড হেলথকেয়ার প্রোডাক্টস রেগুলেটরি এজেন্সি (এমএইচআরএ)। এদের কাছ থেকে তথ্য পাওয়ার আগ পর্যন্ত শিশুদের ওপর ট্রায়াল স্থগিত রাখতে চাইছে টিকা উৎপাদনকারী অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা কর্তৃপক্ষ।

তবে, টিকাটি নিয়ে নিরাপত্তাজনিত কোনো ইস্যু নেই বলে জানিয়েছেন অক্সফোর্ড ইউনিভার্সিটির অধ্যাপক অ্যান্ড্রু পোলার্ড। তিনি বলেন, বিজ্ঞানীরা আরও তথ্য হাতে নিয়ে রাখতে চাইছেন।

অন্যদিকে, ইউরোপিয়ান মেডিসিন্স এজেন্সির (ইএমএ) নিরাপত্তা কমিটি জানিয়েছে, তারা এখনও কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি এবং পর্যবেক্ষণ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এর আগে ইউরোপের ফ্রান্স, জার্মানি, ইতালি ও স্পেনসহ ১৩টি দেশ অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রয়োগ স্থগিত করেছিল। ইএমএর আশ্বাসে তারা আবার টিকাটির প্রয়োগ শুরু করেছে।

যুক্তরাজ্যের এমএইচআরএ বলছে, অ্যাস্ট্রাজেনেকার টিকার ঝুঁকির চেয়ে এর থেকে পাওয়া উপকারের পাল্লা অনেক ভারী। এর আগে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, যাদের তারিখ দেওয়া হচ্ছে, তাদের উচিত সেই অনুযায়ী টিকা নেওয়া।

দেশটিতে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা ও ফাইজার-বায়োএনটেকের তৈরি দুটি টিকা প্রয়োগ চলছে। তৃতীয় হিসেবে মডার্নার টিকারও অনুমোদন দিয়েছে যুক্তরাজ্য সরকার। যুক্তরাজ্যে এ পর্যন্ত তিন কোটি ১৬ লাখ মানুষ করোনার টিকার প্রথম ডোজ নিয়েছেন। আর ৫৪ লাখ মানুষ দ্বিতীয় ডোজ নিতে পেরেছেন।

ছয় কোটি ৬৬ লাখ মানুষের দেশ যুক্তরাজ্যের হাতে ৪৫ কোটি ৭০ লাখ ডোজ কোভিড-১৯ টিকার মজুত রয়েছে বলে জানিয়েছে বিবিসি। এর মধ্যে ১০ কোটি ডোজ অ্যাস্ট্রাজেনেকার তৈরি। এই বিশাল মজুদে যুক্ত হতে যাচ্ছে মডার্নার টিকা।


আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১