Logo
শিরোনাম

পি কে হালদার ভারতে গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হাজার কোটি টাকা পাচারকারী এনআরবি গ্লোবাল ব্যাংক কেলেঙ্কারির মূল হোতা প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) ভারতে গ্রেপ্তার হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

শনিবার (১৪ মে) সকালের দিকে ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছে দেশটির গোয়েন্দা সংস্থা।

এর আগে পি কে হালদার ও তার সহযোগী সুকুমার মৃধার বিপুল সম্পদের সন্ধান পাওয়া গেছে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায়।

শুক্রবার (১৩ মে) পশ্চিমবঙ্গের অন্তত ৯টি স্থানে একযোগে অভিযান চালিয়েছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

জানা গেছে, বাংলাদেশ সরকারের কাছ থেকে সুনির্দিষ্ট তথ্য ও বার্তা পেয়েই তল্লাশিতে সক্রিয় হয়েছে ভারতীয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বাংলাদেশ থেকে পলাতক প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের পাঠানো বেআইনি অর্থ সুকুমার মৃধা নামের এক ব্যক্তির মাধ্যমে পশ্চিমবঙ্গের বিভিন্ন শহরে সম্পত্তি কিনতে ব্যয় করা হয়েছিল। মূলত পিকে হালদারের খবর জানতে গিয়েই এদিন অশোকনগরে সুকুমার নামের ওই মাছ ব্যবসায়ীর বিপুল সম্পত্তির হদিস পেয়েছে ইডি।

এদিকে, মাস খানেক আগে পিকে হালদারের অর্থপাচারের সহযোগিতার অভিযোগে জিজ্ঞাসাবাদ করা হয় বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গর্ভনর এসকে সুর চৌধুরী ও সাবেক নির্বাহী পরিচালক শাহ আলমকে। আর্থিক প্রতিষ্ঠানের অর্থ লুটপাটে এই দুজন পিকে হালদারকে সহযোগিতা করেছে বলে জবানবন্দি দিয়েছেন এক আসামি।

উল্লেখ্য, পিকে হালদারের অর্থ আত্মসাতের অভিযোগে এ পর্যন্ত ৩৪টি মামলা হয়েছে। তার সহযোগীসহ বিভিন্ন পর্যায়ের ১২ জনকে গ্রেপ্তারও করেছে দুদক। এদের মধ্যে ১০ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


আরও খবর



আগের চেয়ে এবার দেশের রাস্তাঘাটের অবস্থা ভালো: ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিগত যে কোনো সময়ের তুলনায় এবার দেশের সড়ক-মহাসড়ক অনেক ভালো বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (২৯ এপ্রিল) সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে তিনি এক কথা জানান। এসময় তিনি ঈদে ঘরমুখো মানুষ থেকে অতিরিক্ত ভাড়া না নিতে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের প্রতি আহ্বান জানান।

এছাড়া পথে যাত্রীরা যাতে কোনো ধরনের ভোগান্তির শিকার না হন সেদিকে কঠোর নজর দিতে বিআরটিএ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি নির্দেশ দেন। এসময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে প্রতিদিন খোঁজ নিচ্ছেন।

বিএনপি মহাসচিবের সরকার পতন আন্দোলনের ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, দেখতে দেখতে ১৩ বছর কেটে গেলো, বিএনপির আন্দোলন হবে কোন বছর?


আরও খবর



৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৬০ কিলোমিটার বা তার চেয়েও বেশি শক্তির ঝড় বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ বৃহস্পতিবার আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া এবং বিজলি চমকানোসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

এদিকে আগামী ২৪ ঘণ্টায় নদীবন্দরের জন্য দেওয়া এক বিশেষ সতর্কবার্তায় বলা হয়, কুষ্টিয়া, ফরিদপুর, কুমিল্লা, নোয়াখালী, বরিশাল এবং চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকায় নদীবন্দরকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া দেশের অন্য এলাকায় পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়োহাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকায় নদীবন্দরকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

নিউজ ট্যাগ: ঝড়ের আভাস

আরও খবর



পাটুরিয়া-দৌলতদিয়া রুটে দ্বিগুণ যাত্রী নিয়ে চলছে লঞ্চ

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঈদে ঘরমুখী মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে লঞ্চঘাটে, ফেরিঘাটে দেখা গেছে যানবাহনের চাপ। তবে ভোরে যেসব যাত্রী আসতে পেরেছেন তারা ভোগান্তি ছাড়াই নদী পার হয়ে পৌঁছাতে পারছেন গন্তব্যে। লঞ্চগুলোতে যাত্রীদের চাপে ধারণ ক্ষমতার দ্বিগুণ যাত্রী বহন করতে দেখা গেছে। একটি লঞ্চে যেখানে ১২০ জন যাত্রী নিয়ে নদী পার হওয়ার কথা সেখানে ঝুঁকি নিয়ে দ্বিগুণ যাত্রী  নদী পার হচ্ছেন।

তবে বেলা বাড়ার সাথে সাথে যেসব যাত্রী ঘাটে আসছেন, সেসব যাত্রীদের কয়েক কিলোমিটার পাঁয়ে হেটে লঞ্চ ও ফেরি পার হতে হচ্ছে। পাটুরিয়া মহাসড়কে শুক্রবরের মত আজও ব্যক্তিগত যানবাহন ও যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইন থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। তারপরও বাড়িতে ঈদ করতে যেতে পেরে খুশি এসব যাত্রী সাধারণ। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০টি ফেরি দিয়ে পারাপার সচল রাখা হয়েছে। লঞ্চ চলাচল করছে ২২টি। দুর্ঘটনা এড়াতে রাত দশটার পর থেকে লঞ্চ বন্ধ রাখা হয়।

শনিবার দৌলতদিয়া মহাসড়কে বাস ও পণ্যবাহীসহ ৫ শতাধিক ছোট বড় যানবাহন পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। দূরপাল্লার বাস ও ছোট যানবাহন অগ্রাধিকারভাবে পারাপার হতে পারছে।

বিআইডব্লিউটিএ যুগ্ম পরিচালক (আরিচা) এস এম সানোয়র হোসেন বলেন, ঈদে ঘরমুখী মানুষের চাপ বাড়ায় লঞ্চ ও ফেরিগুলোর স্বাভাবিক চলাচলে নদীতে মার্কিং পতাকা টানিয়ে দেওয়া হয়েছে। যাত্রীদের নিরাপত্তা ও দুর্ভোগ কমাতে কাজ করছেন ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্টরা।


আরও খবর



হতে চাই শাহরুখের নায়িকা

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিউডে কমবেশি সব নায়িকা শাহরুখ খানের সঙ্গে রোমান্টিক দৃশ্যে অভিনয় করতে চান। বলিউড অভিনেত্রী কৃতি খরবান্দাও এর ব্যতিক্রম নন। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি কিং খান সম্পর্কে তাঁর কৈশোরের নানান অনুভূতির স্মৃতিচারণা করলেন।

নিজের ইচ্ছার কথা জানিয়ে বলেন, বলিউডের খানদের সঙ্গে অভিনয় করা আমার ইচ্ছার তালিকায় সবার আগে আছে। আর আমার বিশ্বাস যে এই দিন আমার জীবনে নিশ্চয় একদিন আসবে। আমি অভিনেত্রী হিসেবে নিজেকে সেই স্তরে নিয়ে যাব। তবে সবার আগে আমি শাহরুখ খানের সঙ্গে একটি রোমান্টিক ছবিতে কাজ করতে চাই।

কিং খানের প্রসঙ্গে এই বলিউড অভিনেত্রী তাঁর কৈশোরের দিনগুলোতে হারিয়ে গিয়ে বলেন, শাহরুখ এমন একজন, যাঁকে আমি সবচেয়ে বেশি সম্মান করি। তিনি আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করেন। আমার মনে আছে যে কুছ কুছ হোতা হ্যায় ছবিটি যখন মুক্তি পায়, তখন আমি স্কুলে পড়ি। ছবিটি দেখার পর আমার স্কুলের সামনের এক দোকান থেকে ফ্রেন্ডশিপ ব্যান্ড কিনেছিলাম। কুছ কুছ হোতা হ্যায় ছবি থেকে ফ্রেন্ডশিপ ব্যান্ড খুব জনপ্রিয় হয়ে উঠেছিল। আর সেই ব্যান্ডটা আমি এক বছরের মতো পরেছিলাম। আমি সত্যি সত্যি শাহরুখের সঙ্গে একটি ছবি করতে চাই৷ আর সেই ছবির গানে তিনি তাঁর বিশেষ আন্দাজে দুই হাত প্রসারিত করবেন। আর আমি বুকে মাথা রাখব।

ছোটবেলা থেকে সিনেমার পোকা কৃতি। কলেজ পালিয়ে অনেক ছবি দেখতেন এই বলিউড নায়িকা। তবে শুধু কৃতি নন, তাঁর পরিবারের সবাই সিনেমা দেখতে দারুণ পছন্দ করেন। গত বছর লকডাউনে বেঙ্গালুরুতে পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন তিনি। আর তখন পরিবারের সবার সঙ্গে বসে জমিয়ে সিনেমা দেখেছেন এই বলিউড তারকা। কৃতি এ প্রসঙ্গে বলেছেন, আমাদের পরিবার রোববার নিয়ম করে সিনেমা হলে গিয়ে সিনেমা দেখত। তাই লকডাউনের সময় বাড়িতে সিনেমা হলের আবহ সৃষ্টি করতে বাবা প্রজেক্টর আর বড় একটি স্ক্রিন নিয়ে এসেছিলেন।

তিনি সিনেমা হলের অভিজ্ঞতা বাড়িতে দিতে চেয়েছিলেন। বাড়ির ছাদে প্রজেক্টের আর স্ক্রিন লাগিয়ে সিনেমা হলের মতো পরিবেশ তৈরি করেছিলেন বাবা। রাতের বেলায় আমরা সবাই মজা করে সিনেমা দেখতাম। এই কটা দিন আমি আমার মা-বাবা আর ভাইবোনেদের সঙ্গে মূল্যবান সময় কাটিয়েছি। সারা বিশ্বে কী ঘটছে, তা নিয়ে আমাদের কোনো মাথাব্যথা থাকত না।

কৃতিকে শেষ পর্দায় দেখা গেছে চৌদা ফেরে ছবিতে। এই ছবিতে তাঁর বিপরীতে ছিলেন বিক্রান্ত ম্যাসি।

নিউজ ট্যাগ: কৃতি খরবান্দা

আরও খবর



ভরিতে ১৭৫০ টাকা বাড়লো স্বর্ণের দাম

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যুদ্ধ ও বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং মুদ্রাবাজারে মার্কিন ডলার ও অন্যান্য মুদ্রার দাম বাড়ার প্রেক্ষিতে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৭৪৯ টাকা বাড়িয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৭৮ হাজার ২৬৫ টাকা হয়েছে।

আগামীকাল বুধবার (১৭ মে) থেকে স্বর্ণের এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।


আরও খবর