Logo
শিরোনাম

পি কে হালদারের বান্ধবীকে গ্রেপ্তার করেছে দুদক

প্রকাশিত:বুধবার ১৩ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ২৩ জানুয়ারী ২০২১ | ৮৩জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) তিন হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যেতে সহযোগিতা করার অভিযোগে তার বান্ধবী অবন্তিকা বড়ালকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দীনের নেতৃত্বে একটি দল আজ বুধবার দুপুর ১টার দিকে অবন্তিকা বড়ালকে গ্রেপ্তার করে।

দুদকের পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করে জানান, পি কে হালদারের টাকা পাচার, জনগণের জামানত লুটপাটসহ নানা অনিয়মে অবন্তিকা বড়ালের সংশ্লিষ্টতার প্রমাণ তদন্তে উঠে এসেছে। কয়েকবার জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হলেও দুদকের ডাকে সাড়া দেননি তিনি। অবন্তিকাকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

এর আগে গত ৫ জানুয়ারি পি কে হালদারের মা লিলাবতী হালদার ও অবন্তিকা বড়ালসহ ২৫ জনের বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, পি কে হালদার বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের দায়িত্বে থেকে লোপাট করেছেন অন্তত তিন হাজার ৬০০ কোটি টাকা। পি কে হালদার প্রথমে রিলায়েন্স ফাইন্যান্স এবং পরে এনআরবি গ্লোবাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) বেশ কয়েকটি প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এমন আরো কিছু প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি) ইত্যাদি।

অভিযোগ রয়েছে, ওই সব প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন এবং নতুন আরো কিছু কাগুজে প্রতিষ্ঠান তৈরির মাধ্যমে প্রায় তিন হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও বিদেশে পাচার করেছেন পি কে হালদার। নিজেও পাড়ি জমিয়েছেন বিদেশে। দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ বাদী হয়ে তাঁর বিরুদ্ধে মামলা করেছেন। তবে মামলা করার আগেই লাপাত্তা হন পি কে হালদার।

Share


এই সম্পর্কিত আরও খবর

সুকুমার মৃধা ও তার মেয়ে ৩ দিনের রিমান্ডে

সাবেক এমপি আউয়ালের ৩ মামলায় দুদকের চার্জশিট

ম্যাজিস্ট্রেটের সঙ্গে দুর্ব্যবহার, কুষ্টিয়ার এসপিকে হাইকোর্টে তলব

প্রতিবন্ধী স্বামীকে গরম তেল ঢেলে হত্যার অভিযোগে স্ত্রীর মৃত্যুদণ্ডাদেশ

ধর্ষণের শিকার জীবিত বা মৃত ব্যাক্তির ছবি গণমাধ্যমে প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে রিট

মানিকগঞ্জে ইউপি সদস্য হত্যায় পাঁচজনের ফাঁসি

সাঈদ খোকনের দুই মামলার একটি খারিজ, অন্যটি প্রত্যাহার

তিন মাসের মধ্যে ওটিটি নীতিমালার খসড়া তৈরির নির্দেশ

রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৩ জনের জামিন

খালাসের পর ইশরাককে আবার আত্মসমপর্ণের নির্দেশ আদালতের