Logo
শিরোনাম

পিছিয়ে গেল পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বাংলাদেশ সফর

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পুরো দেশজুড়ে চলছে লকডাউন। আর এই লকডাউনের কারণেই পিছিয়ে গেল পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বাংলাদেশ সফর।

আগের সূচি অনুযায়ী, আগামী ১১ এপ্রিল বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তানের যুব ক্রিকেটারদের। এর বদলে আগামী ১৭ এপ্রিল আসবে তারা। অর্থাৎ সফর পেছানো হয়েছে ৬ দিন।

আসন্ন সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একটি চার দিনের ম্যাচ ও পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তানের যুবারা। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ঢাকায় পৌঁছেই পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা সিলেটে চলে যাবে। দলীয় অনুশীলন শুরুর আগে সেখানেই কোয়ারেন্টিনে থাকবে তারা। এরপর সিলেটেই ২৩ এপ্রিল থেকে শুরু হবে চার দিলের ম্যাচটি। ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচও একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। 

নতুন সূচি অনুযায়ী, সিলেটে ৩০ এপ্রিল, ২ ও ৪ মে প্রথম তিন ওয়ানডে হবে। এরপর মিরপুরে ৭ ও ৯ মে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে।


আরও খবর



গ্র্যামি অ্যাওয়ার্ডস ২০২১: ইতিহাস গড়লেন বিয়ন্সে-টেইলর সুইফট

প্রকাশিত:সোমবার ১৫ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সামাজিক দূরত্ববিধি মেনেই লস অ্যাঞ্জেলসে আয়োজন হলো ৬৩তম গ্র্যামি অ্যাওয়ার্ডস। এবারের আসরে একমাত্র নারী হিসেবে ২৮টি গ্র্যামি জিতে ইতিহাস গড়েছেন বিয়ন্সে।

গ্র্যামির ইতিহাসে সর্বাধিক পদকজয়ী নারী সংগীতশিল্পী এখন বিয়ন্সে। তিনি ছাড়িয়ে গেছেন এলিসন ক্রুসকে। সেরা আর অ্যান্ড বি পারফরম্যান্সের পুরস্কার হাতে নিয়ে বিয়ন্সে বলেন, আমি সম্মানিত বোধ করছি এবং খুবই রোমাঞ্চিত। 

এবার রেকর্ড গড়েছেন টেইলর সুইফটও। প্রথম নারী শিল্পী হিসেবে তৃতীয়বারের মতো বর্ষসেরা অ্যালবামের পুরস্কার জিতেছেন তিনি। 'ফোকলোর' অ্যালবামের জন্য টেইলর এ পুরস্কার পেয়েছেন। এর আগে মাত্র তিন শিল্পী এমন রেকর্ড গড়েছেন। তারা হলেন ফ্রাঙ্ক সিনাত্রা, পল সিমন ও স্টিভি ওনডার।

এ বছর গ্র্যামির আসরে 'এভরিথিং আই ওয়ান্টেড'-এর জন্য রেকর্ড অব দ্য ইয়ারের পুরস্কার জিতেছেন বিলি আইলিশ, 'আই কান্ট ব্রিথ' এর জন্য বর্ষসেরা গানের পুরস্কার জিতেছেন হার এবং সেরা নবাগত শিল্পী নির্বাচিত হয়েছেন মেগান দি স্ট্যালিয়ন।

কে-পপ ব্যান্ডদল বিটিএস এবার গ্র্যামি জয়ের আশা জাগিয়েছিল। তবে বিটিএস ভক্তদের হতাশ হতে হয়েছে। ভার্চুয়ালি গ্র্যামি আসরে দক্ষিণ কোরিয়ার সিউল থেকে তুমুল জনপ্রিয় গান ডিনামাইট পারফর্ম করেন শিল্পীরা। তবে শেষ পর্যন্ত গ্র্যামিজয় হলো না কে-পপ দলটির।

নিউজ ট্যাগ: টেইলর সুইফটও

আরও খবর



টাকা উপার্জন ছিল আমার মূল লক্ষ্য

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতীয় অভিনেত্রী রিমি সেন। দেশটির একাধিক ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন তিনি। এক সাক্ষাৎকারে ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে দূরে সরে যাওয়া। আর্থিক সমস্যা ও সিনেমা নিয়ে তার চিন্তাভাবনার কথা তুলে ধরেছেন তিনি।

সিনেমায় কাজ শুরু করেন মাত্র ১৪ বছর বয়সে। শুরুতে শুধু টাকার জন্যই কাজ করতেন বলে জানিয়েছেন এই অভিনেত্রী।

রিমি সেন বলেন, ছোটবেলাতেই কাজ শুরু করি আমি। তখন স্কুলে পড়তাম। সংগ্রাম করতে হয়েছে কারণ অনেক ছোট থাকতেই আর্থিক সমস্যায় পড়েছিলাম। তখন তো কাজ করতাম। আমি ছিলাম টাকা বানানোর মেশিন। আমার লক্ষ্য ছিল টাকা উপার্জন এবং আর্থিকভাবে স্বচ্ছ্বল হওয়া। তখন এটি খুবই চমৎকার একটি প্ল্যাটফর্ম ছিল। আমি তারকা খ্যাতি কিংবা মনোযোগ চাইনি। কখনো তা চাইনি। মুখে মেকআপ দিয়ে পাপারাজ্জিদের ক্যামেরার সামনে দাঁড়ানোর চেয়ে ক্যামেরার পেছনে প্রযোজক অথবা পরিচালক হিসেবেই বেশি খুশি।

স্কুলে পড়ার সময়ই বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে কাজ করেছেন রিমি। তিনি বলেন, আমার যখন পছন্দ হয়নি কাজ করিনি। এখন আমার পছন্দ হয়েছে করছি। যদি কখনো আমার পছন্দ না হয় আবার চলে যাব। আমি গর্বিত যে, নিজের মতো করে জীবনযাপন করি। আমার দিকে কেউ আঙুল তুলে কথা বলতে পারবে না। পরিষ্কার স্লেট নিয়ে বের হয়েছি যেন পরিষ্কারভাবে ফিরতে পারি।

নিউজ ট্যাগ: রিমি সেন

আরও খবর



সবজি-পেঁয়াজের মূল্য স্থিতিশীল

প্রকাশিত:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় লকডাউনে গিয়েছে সরকার। এর মধ্যে বেশিরভাগ পণ্যের মূল্য যেমন- পেঁয়াজ, আলু, গরুর মাংসসহ বেশিরভাগ পণ্যের দাম স্থিতিশীল রয়েছে। মুরগির মাংসের দাম কেজিতে কমেছে ২০ টাকা। বুধবার (৭ এপ্রিল) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর কারওয়ান বাজারে গিয়ে দেখা যায়, আলু ২০ টাকা, পেঁয়াজ ৪০ টাকা, গরুর মাংস ৬০০ টাকা, কাঁচামরিচ ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। লকডাউনের আগে ব্রয়লার মুরগি বিক্রি হতো ১৮০ টাকা, এখন তা বেড়ে ১৫০-১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

কারওয়ান বাজারে বাজার করতে আসা ফার্মগেটের ব্যবসায়ী নিজামুল কবির বলেন, সকল পণ্যের দাম একই আছে। কোনও মালের দাম বাড়েনি। তবে লকডাউনের ঘোষণা দেওয়ার আগের দিন ক্রেতারা বেশি বাজার করায় দাম একটু বেড়েছিল।

নিউজ ট্যাগ: বাজার দর

আরও খবর



আজ থেকে পগণরিবহনে অর্ধেক যাত্রী,আছে অভিযোগও

প্রকাশিত:বুধবার ৩১ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে গণপরিবহনের ৬০ শতাংশ বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে আজ বুধবার (৩১ মার্চ) সকাল থেকে শুরু হয়েছে গণপরিবহন চলাচল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) নিজ সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফ্রিংয়ে একথা বলেন। আগামী দুই সপ্তাহ পর্যন্ত এ আদেশ বহাল থাকবে এবং পরিস্থিতি স্বাভাবিক হলে ভাড়া আগের অবস্থায় ফিরে আসবে।

এবিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ সংবাদমাধ্যমকে বলেন, বুধবার সকাল থেকে সারাদেশের গণপরিবহনগুলোতে অর্ধেক আসনে যাত্রী বহন করবে। পাশাপাশি তারা সরকার নির্ধারিত ৬০ শতাংশ বর্ধিত ভাড়া আদায় করবে। আমরা এরই মধ্যে দেশের সব গণপরিবহন মালিকদের নির্দেশ দিয়েছি, তারা যেন সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে পরিবহন পরিচালনা করেন।

যদিও সকাল থেকে কোনো কোনো পরিবহনে ৬০ শতাংশের অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে যাত্রীদের সঙ্গে বাসের হেল্পার ও কন্ডাক্টরদের বসচা করতে দেখা গেছে। 

নিউজ ট্যাগ: গণপরিবহন

আরও খবর



বিশ্বে করোনায় সুস্থ হয়েছে ৯ কোটি ৮১ লাখ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ১৭ লাখ ৪৩১ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৮৫ হাজার ১৩৬ জনের

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ কোটি ১৮ লাখ ৩ হাজার ৯৬৮ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ লাখ ৯১ হাজার ৮১২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ৯ কোটি ৮১ লাখ ৯৮ হাজার ৩১০ জন। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডও-মিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডও-মিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৫০ হাজার ৬৪৩ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ২ লাখ ৯৪ হাজার ৭৯৮ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ১৭ লাখ ৪৩১ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৮৫ হাজার ১৩৬ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ অবস্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৪ লাখ ৭৪ হাজার ৩০২ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ২৫০ জনের।

দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৬০৮ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ৫ লাখ ৬২ হাজার ৭৫২ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১