Logo
শিরোনাম

পিরোজপুরে ৪ লক্ষাধীক টাকাসহ ২ অডিটর গ্রেফতার

প্রকাশিত:সোমবার ২১ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ২০৭০জন দেখেছেন
Image

পিরোজপুরে প্রাথমিক শিক্ষা বিভাগের বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠান অডিট করতে আসা দুজন অডিটরকে ৪ লাখ ১৬ হাজার নগদ টাকাসহ গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতারকৃতরা হলেন- শিক্ষা, সংস্কৃতি ও ধর্ম বিষয়ক অডিট অধিদপ্তরের অডিট এন্ড একাউন্টস অফিসার মো. শামীম হোসেন এবং এস.এ.এস সুপারিনটেনডেন্ট মো. জহির রায়হান।

দুর্নীতি দমন কমিশন-দুদুকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক দেবব্রত মন্ডলের নেতৃত্বে ৮ সদস্যের একটি দল সোমবার বিকেলে পিরোজপুর এলজিইডির গেষ্ট হাউজ থেকে তাদেরকে টাকাসহ হাতেনাতে গ্রেফতার করে।

এসময় গেষ্ট হাউজের রুমের মধ্যে ট্রাভেল ব্যাগ, ও বিছানার তোষকের নিচসহ বিভিন্ন স্থানে লুকায়িত অবস্থায় এক হাজার ও ৫০০ টাকার কয়েকটি বান্ডিলে মোট ৪ লাখ ১৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

দুদকের উপ-পরিচালক দেবব্রত মন্ডল জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেল ৪ টার দিকে এলজিইডির গেষ্ট হাউজে অভিযান চালিয়ে এ টাকা উদ্ধার করা হয় এবং দুইজন অডিটরকে গ্রেফতার করা হয়। তারা পিরোজপুরের বিভিন্ন প্রাথমিক শিক্ষা অফিস থেকে ঘুষ নিয়েছেন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে রাতে পিরোজপুর সদর থানায় সোপর্দ করা হয়েছে।

জানা যায়, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, জেলার ৭টি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস, পিটিআইসহ এ বিভাগের বিভিন্ন দপ্তরের গত অর্থ বছরের ব্যয়কৃত হিসাবের অডিট করার জন্য উক্ত দুই অডিটর গত রবিবার পিরোজপুরে আসেন এবং এলজিইডির গেষ্ট হাউজে উঠেন। তারা সোমবার পিরোজপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসসহ জেলার তিনটি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে অডিট কার্যক্রম শুরু করেন।

নিউজ ট্যাগ: পিরোজপুর

আরও খবর