Logo
শিরোনাম

পিরোজপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা

প্রকাশিত:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | হালনাগাদ:শুক্রবার ২৯ অক্টোবর ২০২১ | ১০৯৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পিরোজপুরে পল্লব রায় (২৪) নামে ছাত্রলীগের এক নেতাকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় পিরোজপুর পৌর শহরের পুরাতন সিও অফিস সংলগ্ন ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

আহত ওই ছাত্রলীগ নেতাকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পল্লব রায় জেলার নাজিরপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য।

প্রত্যক্ষদর্শী নাজিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস জানান, মঙ্গলবার সন্ধ্যায় পল্লব রায় ও তিনি (চঞ্চল) একই মোটরসাইকেলে করে পিরোজপুর থেকে নাজিরপুরে যাচ্ছিলেন। এ সময় পৌর শহরের পুরাতন সিও অফিস (বর্তমান উপজেলা পরিষদ) এর সামনের ব্রিজে পৌঁছালে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা প্রায় ২০-২৫ জন সন্ত্রাসী তাদের মোটরসাইকেলের গতিরোধ করে পল্লবকে টেনে হিঁচড়ে নিয়ে যায়। পরে তাকে কুপিয়ে ও পিটিয়ে অচেতন অবস্থায় ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জেলা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক সাকিল সরোয়ার জানান, ওই যুবকের মাথায় এবং শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্নি রয়েছে।

দলীয় একটি সূত্রে জানা গেছে, দলীয় কোন্দলের জেরে পল্লব রায়কে মারধর করা হয়েছে। সম্প্রতি নাজিরপুরের ছাত্রলীগের তিন নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেন। ওই পোস্টে পল্লব রায় পিরোজপুর পৌর ছাত্রলীগের সভাপতি বিবাহিত আপনি একটু খেয়াল রাইখেন বলে মন্তব্য করেন।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে পিরোজপুর পৌর ছাত্রলীগের সভাপতি এবং পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেকের ভাগ্নে আসিফ ইকবালের সর্মথকরা পল্লব রায় এর উপরে হামলা চালিয়েছে।

এ ব্যাপারে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম মাসুদুজ্জামান জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরও খবর



উদ্বোধনী ম্যাচে মুখোমুখি ওমান-পাপুয়া নিউগিনি

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাঠে গড়াল টি-টোয়েন্টি বিশ্বকাপের মহারণ। সপ্তম আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে ওমান ও পাপুয়া নিউগিনি। ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রান্ডে টস জিতে আগে বোলিংয়ে নেমেছে স্বাগতিক ওমান।

দিনের আরেক ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এবারের আসরে মোট ১৬ দল অংশ নিচ্ছে। বাছাই পর্বের দুটি গ্রুপে রয়েছে আটটি দল। আর, সুপার টুয়েলভে দুই গ্রুপে আছে আটটি দল। 

বাছাই পর্বে গ্রুপে খেলবে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডস। বাংলাদেশ রয়েছে বি গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড।

সুপার টুয়েলভে গ্রুপ-১-এ আছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ-২-এ আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান।

বাছাই পর্বের দুই গ্রুপ থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি করে দল সুপার টুয়েলভে খেলার টিকেট পাবে। যেখানে আছে আটটি দল। ফলে মোট ১২ দল নিয়ে হবে সুপার টুয়েলভ। সুপার-১২-তে খেলতে হলে বাছাই পর্ব পেরোতে হবে বাংলাদেশকে।

বাছাই পর্ব থেকে গ্রুপের চ্যাম্পিয়ন এবং বি গ্রুপের রানার্স-আপ দল খেলবে গ্রুপ-১-এ। বাছাই পর্বের গ্রুপের রানার্স-আপ এবং বি গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে গ্রুপ-২-এ।

ওমান  : জিশান মাহমুদ (অধিনায়ক), আকিব ইলিয়াস (সহঅধিনায়ক), যতিন্দর সিং, খাওয়ার আলী, মোহাম্মদ নাদিম, আইয়ান খান, সুরাজ কুমার, সন্দীপ গৌর, নেস্টর ধাম্বা, কালিমুল্লাহ, বিলাল খান, নাসিম খুশি, সুফিয়ান মেহমুদ, ফাইয়াজ বাট, খুররম খান।

পাপুয়া নিউগিনি : আসাদ ভালা (অধিনায়ক), টনি পালা উরা, সেসে বাউ, হিরি হিরি, ড্যামিয়েন রাভু, গৌডি টোকা, নরম্যান ভানুয়া, চার্লস জর্ডান আমিনি, কিপলিন ডোরিগা, জেসন কিলা, লেগা সিয়াকা, সিমন আটাই, জে গার্ডনার, জেসন কিলা, নোজাইনা পোকানা, চাড সোপার, কে ভাগি মরিয়া।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




সিরাজগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী কবিতা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন গত ২ সেপ্টেম্বর মারা গেলে সিরাজগঞ্জ-৬ আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়

সিরাজগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মেরিনা জাহান কবিতা।

আজ বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি  মনোনয়ন বোর্ডের সভায় মেরিনা জাহান কবিতাকে মনোনয়ন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন গত ২ সেপ্টেম্বর মারা গেলে সিরাজগঞ্জ-৬ আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২ নভেম্বর এই আসনের উপনির্বাচনে ভোট নেওয়া হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১০ অক্টোবর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১১ অক্টোবর। যাচাই-বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও আপিল নিষ্পত্তি চলবে ১২ থেকে ১৪ অক্টোবর। চূড়ান্তভাবে বৈধ প্রার্থীরা ১৮ অক্টোবর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ পাবেন। পরদিন ১৮ অক্টোবর প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।


আরও খবর



সুদানে অভ্যুত্থান বিরোধী বিক্ষোভে গুলি, নিহত ৭

প্রকাশিত:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সুদানে সেনা অভ্যুত্থান বিরোধী বিক্ষোভে সামরিক বাহিনীর গুলিতে অন্তত ৭ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত আরও প্রায় দেশ শত জন। দেশটিতে সামরিক অভ্যুত্থানের পর বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

সোমবার দেশটির প্রধানমন্ত্রী আবদাল্লাহ হামদককে গৃহবন্দি করার পাশাপাশি অন্তর্বর্তী সরকারের ৫ মন্ত্রীকে আটক করে সেনাবাহিনী। দেশজুড়ে জারি করা হয় জরুরি অবস্থা। খবর বিবিসির

খবরে বলা হয়েছে, বিক্ষোভ দমনে রাজধানী খার্তুমের বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালাচ্ছে সেনারা। অনেকটা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে দেশটি। স্থগিত করা হয়েছে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট। জরুরি অবস্থা ছাড়া সেবাদান বন্ধ রেখেছে দেশটির চিকিৎসক সম্প্রদায়। কাজ বন্ধ রেখেছেন কেন্দ্রীয় ব্যাংকের কর্মীরা।

দেশটিতে সেনা অভ্যুত্থানসহ বেসামরিক নাগরিকদের হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্সসহ আন্তর্জাতিক সম্প্রদায়।

সুদানে তিন দশক ধরে দায়িত্ব পালন করা ওমর আল-বশিরকে ২০১৯ সালের এপ্রিলে পদত্যাগে বাধ্য করা হয়। এর তিন মাস পর দেশ পরিচালনায় সামরিক ও রাজনৈতিক দলের নিয়োগ দেওয়া ব্যক্তিদের নিয়ে একটি অন্তর্বর্তী সরকার গঠন করা হয়েছিল। ২০২৩ সাল শেষ হওয়ার আগে নির্বাচন আয়োজনের কথা ছিল তাদের।

সুদান পরিচালনাকারী সভরেন কাউন্সিলের প্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান জরুরি অবস্থা ঘোষণা করেছেন। তিনি ২০২৩ সালের জুলাইয়ের মধ্যে নির্বাচন আয়োজনের পরিকল্পনার কথা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী আব্দাল্লা হ্যামডককে আটক করে অভ্যুত্থানের পক্ষে বিবৃতি দিতে বলা হয়েছিল। কিন্তু তিনি তা না করায় তাকে গোপন কোনো জায়গায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির তথ্য মন্ত্রণালয়।

বুরহানের বিবৃতিকে সামরিক অভ্যুত্থান আখ্যায়িত করে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে তথ্য মন্ত্রণালয়। তারা বলছে, হাজার হাজার মানুষ ইতিমধ্যে অভ্যুত্থানের প্রতিবাদে রাস্তায় নেমেছেন।


আরও খবর



জেতার জন্য মরিয়া ইংল্যান্ড

প্রকাশিত:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিরাট জয়ের পর এ বার সামনে বাংলাদেশ। ইংল্যান্ডের উইকেটরক্ষক জস বাটলার জয়ের ধারা ধরে রাখতে চাইছেন বুধবারের ম্যাচেও। ক্যারিবিয়ানদের ৫৫ রানে অলআউট করে দিয়েছিলেন বাটলাররা। বাংলাদেশেকে যদিও শক্তিশালী টিম বলেই মনে করছে ইংল্যান্ড।

ইংল্যান্ড প্রথম ম্যাচ জিতলেও, হার দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু করেছে বাংলাদেশ। তবু শাকিব আল হাসানদের বিরুদ্ধে নামার আগে বেশ সতর্ক বাটলাররা। ইংল্যান্ডের উইকেটরক্ষক বলেন, জয়ের ধারা বজায় রাখা খুব জরুরি ।

 প্রতিযোগিতা যে ভাবে এগোচ্ছে তাতে খুব বেশি ভুল করার জায়গা নেই। প্রথম ম্যাচের জয় থেকে আমরা বেশ কিছুটা আত্মবিশ্বাসী। এই ম্যাচেও জিততে চাইব আমরা। বাংলাদেশের দল শক্তিশালী, খুব ভয়ঙ্কর দল ওদের। অভিজ্ঞতা রয়েছে ওদের, কঠিন প্রতিপক্ষের সামনাসামনি হব আমরা।

শাকিবদের বিরুদ্ধে নামার আগে সব রকম কী ধরনের পরিকল্পনা করছেন বাটলাররা? তিনি বলেন, আমরা অবশ্যই বিপক্ষের ক্রিকেটারদের নিয়ে পরিকল্পনা করি। সেই সঙ্গে আমরা নিজেদের খেলার দিকেও নজর রাখছি। আরও উন্নতি করার চেষ্টা করছি। সব কিছু ঠিকঠাক চললে আত্মবিশ্বাসও বাড়বে। সাফল্যের সেটাই চাবিকাঠি।

যোগ্যতা অর্জন পর্বের মতো বিশ্বকাপের মূল পর্বেও প্রথম ম্যাচ হেরেছে বাংলাদেশ। শাকিবদের বোলিং কোচ ওটিস গিবসন বলেন, আমরা জানি ইংল্যান্ড শক্তিশালী দল। এই ম্যাচ জিততে হলে আমাদের সেরা খেলাটা খেলতে হবে।

তবে বোলার এবং ব্যাটারদের সঙ্গে কথা বলেছি, ওদের অতিরিক্ত চাপ নিতে বারণ করেছি। ধাক্কা আসবে, সেটা সামলে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে। পরিকল্পনা অনুযায়ী খেলতে হবে। সুযোগ এলে তার সদ্ব্যবহার করতে হবে।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




দৌলতদিয়া ফেরিঘাটে ট্রাকের দীর্ঘ সারি

প্রকাশিত:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৯১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
চালক কুদ্দুস মন্ডল জানান, দীর্ঘসময় আমরা এই জ্যামে বসে আছি। গত রাতে ঘাট এলাকায় এসে পৌঁছালেও এখনো ফেরিতে উঠতে পারি নি

রাজবাড়ীর দৌলতদিয়ায় পদ্মা নদীতে ড্রেজিং এবং রো রো ফেরির জন্য পর্যাপ্ত ঘাট না থাকায় গত কয়েক দিন ধরে তৈরী হওয়া যানজট আজও রয়েছে। তবে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত গাড়ি, পচনশীল দ্রব্য পরিবহনকারী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হলেও বিপাকে পড়েছে অপচনশীল দ্রব্য পরিবহনকারী ট্রাক এবং কাভার্ড ভ্যান গুলো। দীর্ঘ যানজটে থাকতে হচ্ছে এসব যানবাহনকে।

শনিবার (৯ অক্টোবর) দৌলতদিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় তিন কিলোমিটার যানবাহনের সারি রয়েছে। এছাড়াও দৌলতদিয়া ঘাট এলাকা থেকে ১৩.৫ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ে ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের দুই কিলোমিটার অংশ জুড়েও রয়েছে কাভার্ড ভ্যান ও অপচনশীল দ্রব্য পরিবহনকারী ট্রাকের সারি।

ঝিনাইদহের কালীগঞ্জ থেকে আসা ট্রাক ড্রাইভার রহিম মোল্লা বলেন, দীর্ঘযানজটে বসে থাকতে থাকতে ক্লান্তি চলে আসছে। এরপর গাড়ি চালাতে গেলে চোখে ঘুম ঘুম ভাব চলে আসে। আর এর ফলে দূর্ঘটনা ঘটার সম্ভাবনাও বেড়ে যায়।

বরিশাল গৌরনদী থেকে আসা কাভার্ড ভ্যান চালক ইউসুফ মিয়া বলেন, গত রাত ১২টার দিকে ঘাট এলাকায় এসে পৌঁছাইছি। থেমে থেমে গাড়ি আগাচ্ছে।  আমরা ঘুমাতে বা বিশ্রাম নিতেও পারতেছি না। আবার আমাদের খাবার এবং শোচাগারের ব্যবস্থা না থাকায় আমাদের দূর্ভোগ পোহাতে হচ্ছে।’

কুষ্টিয়ার মিরপুর থেকে আসা গ্যাস সিলিল্ডার বোঝাই ট্রাক চালক কুদ্দুস মন্ডল জানান, দীর্ঘসময় আমরা এই জ্যামে বসে আছি।  গত রাতে ঘাট এলাকায় এসে পৌঁছালেও এখনো ফেরিতে উঠতে পারি নি।  আর রাতের বেলায় ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে এমন নির্জন জায়গায় খোলা আকাশের নিচে আমাদের মালামাল চুরির শঙ্কায় থাকি।  নিরাপত্তা ব্যবস্থা পর্যাপ্ত বলেও মনে হয় না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, এই নৌ-রুটে আজ ছোট বড় মিলিয়ে ১৯টি ফেরি চলাচল করছে।  চারটি ঘাট চালু রয়েছে। তবে বড় রো রো ফেরির জন্য মাত্র ২টি ঘাট রয়েছে। রো রো ফেরির জন্য ঘাট সংখ্যা বাড়ালে ঘাটে গাড়ির সিরিয়ালের সংখ্যাও কমে যাবে বলে মনে করি।


আরও খবর