Logo
শিরোনাম

পিরোজপুরের পৌর কমিশনার আবুয়াল শিকদার গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ২৪ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ৪৪৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সম্প্রতি সদ্য পৌর নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিল নির্বাচিত হন। অভিযোগ আছে আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতার ছত্রছায়ায় থেকে তারা একের পর এক সন্ত্রাসী কার্যকলাপ

পিরোজপুর পৌরসভার কাউন্সিলর আবুয়াল শিকদার (৫০) ওরফে আবু শিকদার হামলা, সহিংসতা ও সন্ত্রাসী মামলায় গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। রবিবার রাতে অভিযান চালিয়ে তার নিজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর।

থানা পুলিশ সূত্র ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, তিনি একটি হামলা, সহিংসতা ও সন্ত্রাসী মামলার প্রধান আসামী। ওই মামলায় তাকে গ্রেপ্তার কার হয়েছে। এছাড়া আবু শিকদার ও তার ছেলে এম শিকদারের বিরুদ্ধে সন্ত্রাসী, একাধিক অভিযোগ রয়েছে। সম্প্রতি সদ্য পৌর নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিল নির্বাচিত হন। অভিযোগ আছে আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতার ছত্রছায়ায় থেকে তারা একের পর এক সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছিলো। কয়েকদিন আগে কুমারখালী এলাকায় আসামী ধরতে গেলে দায়িত্বে থাকা ৩ পুলিশের এসআই সহ ৭ পুলিশ সদস্যকে পিটিয়ে আহত করার অভিযোগেও একটি মামলা হয়।

জানা গেছে, কাউন্সিলর আবুয়াল শিকদারের ও তার ছেলে ইমরান সিকদার ওরফে এম শিকদারের নেতৃত্বে ৮/১০ জনের একটি সন্ত্রাসী দল গত ০৩ মে জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহাগ শিকদারসহ ৩ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত করে। এসময় হামলাকারীরা ৪টি মোটর সাইকেল ভাংচুর করে। ওই হামলায় আহত হন শহরের সাপ্ল্ইা মোড় এলাকার তপন চন্দ্র্র শীলের ছেলে ছাত্রলীগ নেতা কৃষ্ণ চন্দ্র্র শীল (২৫)। আর এতে আহত ছাত্রলীগ নেতার পিতা বাদী হয়ে গত ০৫ মে থানায় একটি মামলা দায়ের করেন। তার মামলায় কাউন্সিলর আবুয়াল শিকদারকে প্রধান আসামী করে ১০জনকে নামীয় ও আরো ৬ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করেন। আবুয়াল শিকদার পৌর সভার ২ নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও তার ছেলে এম ছাত্রদলের সক্রিয় সদস্য ছিলো।

পিরোজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বলেন, আবুয়াল শিকদার পৌর বিএনপির ২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক। তবে সম্প্রতি সে বা তার ছেলে বিএনপির কোন কার্যক্রমে অংশগ্রহন করে না।

সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) আ.জ.ম মাসুদুজ্জামান বলেন, আবু শিকদারকে তার নিজ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। এলাকার আইন শৃংঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তাকে গ্রেপ্তার করা অনিবার্য হয়ে উঠেছিলো।


আরও খবর