Logo
শিরোনাম

পঞ্চগড়ে ইউপি চেয়ারম্যানের সাথে দুর্ব্যবহার করায় যুবকের কারাদণ্ড

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৪জন দেখেছেন

Image

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে টিসিবি কার্ডের জন্য এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে দুর্ব্যবহার করার দায়ে ফারুক হোসেন (৩২) নামে এক যুবককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে পঞ্চগড় সদরের ৮নং ধাক্কামারা ইউনিয়ন পরিষদে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই যুবককে সাত দিনের কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালতের বিচারক পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক।

সাজাপ্রাপ্ত ফারুক ধামারাক্কা ইউনিয়নের দোমনী সরকারপাড়া গ্রামের দুলু ইসলামের ছেলে।

পরিষদ সূত্রে জানা যায়, বুধবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়ন পরিষদে এক ব্যক্তির টিসিবির কার্ডের জন্য চেয়ারম্যানের কাছে সুপারিশ করতে যায় ফারুক নামের ওই যুবক। ফারুক দুপুরে ইউপি চেয়ারম্যানের কক্ষে প্রবেশ করে চেয়ারম্যানের সাথে টিসিবি পণ্যকে কেন্দ্র করে চেয়ারম্যানের সাথে দুর্ব্যবহার করে। চেয়ারম্যান সাইফুল ইসলাম দুলাল এসময় ওই যুবককে গ্রাম পুলিশ দ্বারা আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন।

পরে সদর উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মাসুদুল হক ইউনিয়ন পরিষদে উপস্থিত হয়ে অপরাধের সত্যতা পেয়ে যুবক ফারুককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।


আরও খবর



তানজানিয়ায় হ্রদে বিধ্বস্ত উড়োজাহাজ, নিহত অন্তত ১৯

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৭৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়ায় একটি যাত্রীবাহী উড়োজাহাজ হ্রদে পড়ে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। দেশটির উত্তর–পশ্চিমাঞ্চলের শহর বুকোবায় অবতরণের সময় ৪৩ জন আরোহী নিয়ে উড়োজাহাজটি ভিক্টোরিয়া হ্রদে পড়ে যায়। প্রাথমিকভাবে ২৬ আরোহীকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দুই পাইলট উড়োজাহাজটির ককপিট থেকে স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছিলেন। তবে প্রধানমন্ত্রী ধারণা করছেন, তাঁরা হয়তো মারা গেছেন। উড়োজাহাজের যাত্রীদের উদ্ধারে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকর্মী ও স্থানীয় জেলেরা।

উড়োজাহাজটি তানজানিয়ার সবচেয়ে বড় শহর দার এস সালাম থেকে মাঞ্জা এলাকা হয়ে বুকোবায় আসে। এ সময় সেটি ঝড় ও ভারী বৃষ্টির কবলে পড়ে। তখন বিমানবন্দরে ওই ফ্লাইট আসার অপেক্ষায় ছিলেন আবদুল নূরী নামের এক ব্যক্তি। তিনি উড়োজাহাজটি হ্রদে পড়তে দেখেন। আবদুল নূরী বলেন, আমরা তখন খুবই অবাক হয়েছিলাম। ভীতসন্ত্রস্ত হয়ে কেউ কেউ কাঁদতে ও চিল্লাতে শুরু করে। উদ্বিগ্ন এসব মানুষের বেশির ভাগ তাঁদের স্বজনদের ফেরার অপেক্ষায় ছিলেন।’

স্থানীয় যে জেলেরা প্রথম দুর্ঘটনাস্থলে যান, তাঁদের সঙ্গে কথা হয়েছে আবদুল নূরীর। জেলেরা নূরীকে জানান, উড়োজাহাজের বেশির ভাগ অংশ পানিতে ডুবে যায়। এ সময় একজন ফ্লাইট অ্যাটেনডেন্ট উড়োজাহাজের পেছনের দরজাটি খুলে দেন। এরপরই তাঁরা ভেতরে ঢুকে জীবিত ব্যক্তিদের উদ্ধারে তল্লাশি শুরু করেন।

দেশটির জরুরি সেবা বিভাগের কর্মীরা দড়ি ব্যবহার করে উড়োজাহাজটি হ্রদের তীরে নিয়ে আসার চেষ্টা করছেন। এরপরেই উড়োজাহাজটির কিছু অংশ ভেসে উঠতে দেখা যায়।

স্থানীয় সময় শনিবার বিধ্বস্ত হওয়া উড়োজাহাজটি তানজানিয়ার প্রিসিশন এয়ারের। প্রিসিশন এয়ার তানজানিয়ার বৃহত্তম বেসরকারি বিমান পরিবহন সংস্থা। এতে কেনিয়া এয়ারওয়েজেরও বিনিয়োগ রয়েছে। ১৯৯৩ সাল থেকে কাজ শুরু করা প্রিসিশন এয়ার তানজানিয়ার অভ্যন্তরে ও আঞ্চলিক ফ্লাইট পরিচালনা করে।

উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় হতাহত ব্যক্তিদের জন্য শোক প্রকাশ করেছেন তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু। উদ্ধারকর্মীদের তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে।


আরও খবর



ভারতের সামনে মিস ওয়ার্ল্ডের সপ্তম শিরোপার হাতছানি

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত কয়েক দশকে ছয়টি মিস ওয়ার্ল্ড মুকুট জিতেছে ভারত। এবার সপ্তম মুকুট ভারতে আনার লক্ষ্য নিয়ে চলছে সব ধরনের প্রস্তুতি। মিস ওয়ার্ল্ডে এবার ভারতের ট্রাম্প কার্ড দক্ষিণী সুন্দরী সিনি সদানন্দ শেঠি। সিনি এবারের মিস ইন্ডিয়া ২০২২ এর বিজয়ী ছিলেন এবং ৭১ তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করবেন।

কর্ণাটকের মেয়ে সিনির জন্ম মুম্বাইয়ে। অ্যাকাউন্টিং এবং ফিন্যান্সে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন তিনি। বর্তমানে চার্টার্ড ফাইন্যান্সিয়াল অ্যানালিস্ট (সিএফএ) কোর্সে পড়াশোনা করছেন। সিনি নাচ করতে পছন্দ করেন, ৪ বছর বয়স থেকে তিনি ভরতনাট্যম শেখা শুরু করেন। ১৪ বছর বয়স পর্যন্ত অনেক মঞ্চেও অভিনয় করেছে তিনি।

প্রিয়াঙ্কা চোপড়ার একজন বড় ফ্যান সিনি। তাঁর জার্নি দেখেই একজন মডেল হিসাবে ক্যারিয়ার শুরু করেছিলেন বলে জানান সিনি। মিস ইন্ডিয়া হওয়ার আগে সিনিকে অনেক বিজ্ঞাপনেও দেখা গেছে। এবার মিস ইন্ডিয়ার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে। বিশাল পরিসরে আয়োজিত এই অনুষ্ঠানে দর্শকদের মন জিতে নিয়েছেন প্রতিযোগীরা।

প্রতিবছরের মতো এবারের মিস ইন্ডিয়া প্রতিযোগিতা ছিল খুবই কঠিন। ৬ জন বিচারকের একটি প্যানেল সমস্ত দিক মাথায় রেখে সিনি শেঠীকে এবারের মিস ইন্ডিয়া ঘোষণা করেন। এবার বিচারকদের প্যানেলে ছিলেন মালাইকা অরোরা, নেহা ধুপিয়া, ডিনো মোরিয়া, রাহুল খান্না, রোহিত গান্ধী এবং শমাক ডাবর। বলিউডের আরও অনেক তারকা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কৃতি শ্যানন থেকে শুরু করে হালের অনেক অভিনেত্রী রেড কার্পেটেও হেঁটেছেন।


আরও খবর



কদর বেড়েছে সোয়েটার ও গরম কাপড়ের

প্রকাশিত:সোমবার ২৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলা কার্তিক মাসে নভেম্বরের শুরুতেই প্রকৃতিতে কিছুটা শীতের আগমনী বার্তা পাওয়া যাচ্ছিল। রাতের তাপমাত্রা কমে অগ্রহায়ণের আগমনের সাথে প্রকৃতি জানান দিয়েছে শীত এসেছে। ফলে গ্রামাঞ্চলে সকালে ও রাতে ঠাণ্ডা হিমেল অনুভূতি পাকাপোক্ত হয়েছে। তবে শহরাঞ্চলে পুরোপুরি শীতের দেখা এখনও তেমন পাওয়া যায়নি। কিন্তু শীতের আবহেই রাজধানীর বাজারে কদর বেড়েছে সোয়েটার, জ্যাকেট, রেডিমেড ব্লেজার, শাল চাদর, হুডি, মোটা গেঞ্জিসহ অন্যান্য গরম পোশাকের।

রাজধানীর প্রায় প্রতিটি মার্কেট, বিপনিবিতানসহ ফুটপাতে এখন শীতের গরম কাপড়ের জমজমাট ব্যবসা চলছে। ক্রেতারাও দেখে শুনে নিজের এবং পরিবারের জন্য কেনাকাটা করছেন। অপরদিকে ফ্যাশন সচেতন তরুণ-তরুণীরা সাধ্যানুযায়ী ছুটছেন বিভিন্ন ব্র্যান্ডের দোকানগুলোতে।

রাজধানীর নিউমার্কেট এলাকার গ্লোব শপিং সেন্টার, নুরজাহান সুপার মার্কেট, গাউছিয়া মার্কেট, নূর ম্যানশন মার্কেট, ধানমন্ডী হকার্স মার্কেট, ঢাকা নিউ সুপার মার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেটসহ আশেপাশের বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে। এদিকে গ্লোব শপিং সেন্টারে দেখা মিলল বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া রবিন ও সজিব নামের দুই শিক্ষার্থীর। বিভিন্ন দোকানে দোকানে ঘুরে দেখছিলেন শীতের সোয়েটার এবং জ্যাকেট। তারা বললেন, শীতের পোশাক কিনতে আসিনি। শুধুমাত্র দেখে পছন্দ করতে এসেছি। সাধারণত শীতের জ্যাকেট একবার কেনা হলে পরের এক-দুই  বছর আর কেনা হয় না। তাই দীর্ঘদিন ব্যবহার করা যাবে এবং দেখতেও বেশ সুন্দর হবে এমন একটি জ্যাকেট চাই।

সরেজমিনে ঘুরে আরও দেখা যায়, সাধারণত বিভিন্ন ছোট মার্কেটে ও ফুটপাতে কাপড়ের দাম শুরু হচ্ছে তিনশত টাকা থেকে পাঁচশত টাকায়। আর বড় মার্কেটে জ্যাকেট বা সোয়েটারের দাম সর্বনিম্ন আটশত থেকে পনেরশ টাকার মধ্যে শুরু হচ্ছে। তবে দোকান, ব্র্যান্ড ও কাপড়ের গুণগত মান ভেদে রয়েছে দামের ভিন্নতা ও ফারাক।

নুরজাহান সুপার মার্কেটের জেমি ফ্যাশনের বিক্রেতা জালালুদ্দিন বলেন, এবার আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। প্রতি দোকানেই নতুন করে অনেক টাকা লগ্নি করা হয়েছে। এবছর শীত বেশি পড়বে এমন খবরে আগের তুলনায় অনেক পোশাক তোলা হয়েছে। আগের বছরের তুলনায় দামও বেড়েছে প্রায় ২০-৩০ শতাংশ। হাতাওয়ালা টি শার্ট, শীতের টুপি, জ্যাকেট, ডেনিম শার্ট, হুডিসহ বিভিন্ন কালেকশন রয়েছে। ব্র্যান্ডের মধ্যে দোকানে রেড টেপ, সিকে, কেলভিন, পোলো, ডেনিম, ডমির বিদেশি জ্যাকেটগুলো এসেছে।  সর্বনিম্ন দুইহাজার টাকা থেকে সর্বোচ্চ আটহাজার টাকা পর্যন্ত দামের জ্যাকেট এখানে রয়েছে। বেশিরভাগ তরুণই আমার দোকানে ক্রেতা। বেচা-বিক্রি যা হচ্ছে তা নিয়ে মোটামুটি সন্তুষ্ট। তবে শীত বাড়ার সাথে সাথে এর পরিমাণ আরও বাড়বে বলেও প্রত্যাশায় এই বিক্রেতার।

জাইমা ফ্যাশন নামের আরেক দোকানের বিক্রেতা আবুল হোসেন বলেন, আমরা দেশ-বিদেশের বিভিন্ন ধরনের কাপড় সংগ্রহে রেখেছি। যার যার সাধ্যনুযায়ী স্বল্পমূল্যে শীতের কাপড় সংগ্রহ করতে পারবেন। নিউমার্কেটের অধিকাংশ শীতের কাপড়ের দোকানই খুচরা বিক্রির দোকান। এবার বেশি দামেই জ্যাকেট সোয়েটার আনতে হয়েছে। ফলে খুচরা বাজারেরও কিছুটা প্রভাব পড়েছে। শুধু ছেলেদের উপযোগী শীতের পোশাকই নয় বরং মেয়েদের জন্যও রাখা হয়েছে বিভিন্ন ধরনের কালেকশন। সালোয়ার কামিজের সাথে পরার জন্য রয়েছে লং জ্যাকেট, পঞ্চ, মোটা কাপড়ের টপস ও কার্ডিগেন। শাড়ির সাথে পড়ার জন্য রয়েছে পাতলা শালের চাদর, ফুলস্লিভ ব্লাউজসহ বিভিন্ন হাতা কাটা সোয়েটার। রয়েছে পশমী বা উলের তৈরি ট্রাউজারও।

অপরদিকে এখন মার্কেটে যেসব ক্রেতারা আসছেন তাদের মধ্যে অধিকাংশই গ্রামের পরিবার-পরিজন কিংবা প্রিয়জনদের জন্যই কেনাকাটা করছেন। শামীম হোসেন নামের এক ক্রেতার সাথে কথা বলে জানা গেল, ছুটিতে গ্রামের বাড়ি পঞ্চগড় যাবেন। তাই বাবা-মা ও পরিবার পরিজনদের জন্য শীতের কাপড় কিনেছেন তিনি।

তহুরা খাতুন নামের আরেক ক্রেতা বলেন, শীত মাত্রই শুরু হচ্ছে। তাই সোয়েটার আর জ্যাকেটের চাহিদা বেশি। বিক্রেতারা ঠিক এই সুযোগটাই নিচ্ছেন। আগের তুলনায় অনেক বেশি দাম চাইছেন তারা। ছোট বাচ্চাদের সোয়েটার যেগুলো গতবছর চারশ-পাঁচশ টাকায় পাওয়া যেত সেগুলো এখন আটশ-বারশো টাকা দাম চাইছেন। আর জ্যাকেটগুলোর দাম তো আরও বেশি। শীত বাড়ার সাথে সাথে হয়তো দাম কিছুটা কমে আসবে। আর ঢাকায় তেমন ঠান্ডা পড়েও না। গ্রামের বাড়িতে বেড়াতে যাবো তাই বাচ্চাদের জন্য কিছু শীতের পোশাক নিয়ে নিচ্ছি।


আরও খবর

আপনার আজকের দিন- ৩০ নভেম্বর, ২০২২

বুধবার ৩০ নভেম্বর ২০২২

আজকের রাশিফল!

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২




ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় ছাত্রদল নেতাসহ ২ জন নিহত

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঈশ্বরদী-পাবনা মহাসড়কের টেবুনিয়ায় সড়ক দুর্ঘটনায় জেলা ছাত্রদলের সাবেক নেতাসহ ২ জন নিহত হয়েছেন। শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- পাবনা জেলা ছাত্রদলের সাবেক সমাজ কল্যাণ সম্পাদক আরিফ বিশ্বাস (২৭) এবং তার সহকর্মী সুমন ঘোষ।

পাকশী হাইওয়ে থানার ওসি আশিষ সান্যাল জানান, আরিফ ও সুমন ঈশ্বরদী উপজেলার কালিকাপুরে একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তিনি আরও জানান, ঘটনার সময় একটি মোটরসাইকেলে ওই দুজন পাবনা-ঈশ্বরদী মহাসড়কের টেবুনিয়া কৃষি খামার মোড় অতিক্রম করছিলেন। এ সময় একটি যাত্রীবাহী বাস বা পণ্য বোঝাই ট্রাক তাদের চাপা দিয়ে চলে যায়।

এতে ঘটনাস্থলেই সুমন ঘোষ মারা যান। আহতাবস্থায় আরিফ বিশ্বাসকে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।


আরও খবর



ঢাকায়ই সম্পন্ন হবে হজযাত্রীদের ইমিগ্রেশন

প্রকাশিত:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ থেকে হজে যেতে ইচ্ছুক যাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম এখন ঢাকা থেকেই সম্পন্ন করা যাবে ব‌লে আশ্বস্ত করেছেন সৌদি আর‌বের উপস্বরাষ্ট্রমন্ত্রী ড. নাসের বিন আবদুল আজিজ আল-দাউদ। রোববার (১৩ ন‌ভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক বিজ্ঞ‌প্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ঢাকা সফররত সৌ‌দি উপস্বরাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎকালে হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন হবে বলে আশ্বস্ত করেছেন।

বৈঠকে জানানো হয়, বাংলাদেশের সঙ্গে সৌদির চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা বিবেচনা করে সৌদি সরকার প্রথম দেশ হিসেবে রুট-টু-মক্কা সার্ভিস চুক্তি করতে যাচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সরকার ও জনগণ বাংলাদেশে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছে বলে উপস্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সম্পর্ক জোরদারে সৌহার্দ্যপূর্ণ সহযোগিতার জন্য সৌদি বাদশাহ, সৌদি যুবরাজ এবং সৌদি আরবের প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সৌদি আরবের যুবরাজ ও প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সরকার ও জনগণ বাংলাদেশে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছে বলে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন সৌদি উপস্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন। এ ছাড়া তিনি ঢাকা সফরের জন্য সৌদি উপস্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদও জানান।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২