Logo
শিরোনাম

প্রান্তিক জনগোষ্ঠী পেশাজীবীদের মাঝে চেক ও সনদপত্র বিতরণ

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ | ২৩০৫জন দেখেছেন
Image

ঠাকুরগাঁও প্রতিনিধি:

'বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন' শীর্ষক প্রকল্প, সমাজসেবা অধিদপ্তর, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতায় সংশ্লিষ্ট পেশার মানোন্নয়নে ৫ দিনব্যাপী সফটস্কিল প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে প্রশিক্ষণ সমাপনান্তে রাণীশংকৈল উপজেলা প্রশাসন ও রাণীশংকৈল সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সনদপত্র ও এককালীন অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান

বুধবার (৮ মে) উপজেলা হলরুমে অনুষ্ঠিত হয়।

হেয়ার ড্রেসিং, মৃৎশিল্প, জুতা মেরামত ও প্রস্তুতকারী, কাঁসা পিতল পণ্য প্রস্তুতকারী, কামার, বাঁশ-বেত পন্য প্রস্তুতকারী পেশার উপর দক্ষ  জনগোষ্ঠী প্রস্তুত ও তাদের পেশার মানোন্নয়ন এবং তাদের পেশা সুচারুভাবে নিশ্চিতকরণের জন্যই এই প্রশিক্ষণ ও  অনুষ্ঠান বলে অবহিত করেন উপজেলা সমাজসেবা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ আব্দুর রহিম।

অনুষ্ঠানে অনলাইনের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন সমাজসেবা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জনাব মোঃ নুরুজ্জামান আহমেদ এমপি। প্রধান অতিথি এসময় তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার জনগণের সরকার, উন্নয়নের সরকার। তারই ধারাবাহিকতায় দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বর্তমান সরকার দেশের প্রান্তিক জনগোষ্ঠী থেকে শুরু করে আপামর জনতার সব ধরনের পেশার মানুষের জীবন-জীবিকা উন্নয়নের জন্য সার্বিক ভাবে চেষ্টা করে যাচ্ছে। তারই প্রতিফলন আজকের এই অনুষ্ঠান। এই অনুষ্ঠানের মাধ্যমে তিনি দেশের প্রতিটি  প্রান্তিক জনগোষ্ঠী থেকে শুরু করে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে থেকে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন রাণীশংকৈল উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ শাহরিয়ার আজম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং রাণীশংকৈল ডিগ্রী কলেজের অধ্যক্ষ জনাব মোঃ সইদুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মোছাঃ শেফালী বেগম, রাণীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুল হামিদ সহ আরো অনেকে।

বক্তাগণ এসময় তাদের বক্তব্যে বিভিন্ন পেশাজীবীদের কথা এবং তাদের বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠীর পেশাজীবীদের  অবদান সবার মাঝে তুলে ধরেন।

পরবর্তীতে উপজেলার প্রান্তিক জনগোষ্ঠীর বিভিন্ন পেশার ১৫০ জন ব্যক্তিকে প্রশিক্ষণে অংশগ্রহণ করার কৃতিত্ব স্বরূপ  প্রত্যেককেই সনদপত্র ও এককালীন ১৮ হাজার টাকার চেক প্রদান করা হয়।

এরকম প্রশিক্ষণে অংশগ্রহণ করে ও সনদপত্র পেয়ে এবং নগদ এককালীন ১৮০০০/- টাকা অনুদান পেয়ে চোপড়ার হেয়ার ড্রেসিং কারিগর মানিক শীল খুশিতে আত্মহারা হয়ে বলেন, বর্তমান সরকার তাদের জন্য অনেক কিছু করে যাচ্ছেন যা তাদের ভুলবার নয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাণীশংকৈল উপজেলা নির্বাহি কর্মকর্তা জনাব মোঃ সোহেল সুলতান জুলকার নাইন কবির। সভাপতি তার বক্তব্যে বলেন, রংপুর বিভাগের মধ্যে রাণীশংকৈল উপজেলাকে একটি আদর্শ উপজেলা হিসেবে গড়ে তুলতে রংপুর বিভাগের মধ্যে কেবলমাত্র তাঁর উপজেলাতেই এই প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে। রাণীশংকৈল উপজেলাকে একটি আদর্শ উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য এসময় তিনি সবার নিকট সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও কর্মকর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আরও খবর