Logo
শিরোনাম

প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল হতে পারে আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হতে পারে আজ। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) নিয়োগ শাখা থেকে বিষয়টি জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগ শাখার সহকারী পরিচালক দেলোয়ার হোসেন।

তিনি জানান, প্রাথমিকের সহকারী শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত ফল তৈরির কাজ বুয়েট থেকে চূড়ান্ত করা হয়েছে। এটি আজ বৃহস্পতিবার প্রকাশ করতে সকাল থেকে প্রস্তুতি শুরু হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ও ডিপিইর অনেক কর্মকর্তা সেখানে অবস্থান করছেন। ডিপিইর মহাপরিচালক ও মন্ত্রণালয়ের সচিবের সেখানে দুপুরের মধ্যে যাওয়ার কথা রয়েছে। তারা যাওয়ার পর ফল চূড়ান্ত করলে সেটি বিকেলের মধ্যে প্রকাশ করা হবে।

এদিকে ডিপিই থেকে জানা যায়, সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এটি হচ্ছে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭টি পদেই নিয়োগ দেয়া হবে।

২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এই নিয়োগ পরীক্ষায় মোট আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী।

বর্তমানে সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে ৬৫ হাজার ৬২০টি। এসব বিদ্যালয়ে শিক্ষক আছেন ৩ লাখ ৫৯ হাজার ৯৫ জন। এর মধ্যে পুরুষ শিক্ষক ১ লাখ ২৬ হাজার ৪৩০ এবং নারী শিক্ষক ২ লাখ ২৯ হাজার ৯৩৬ জন।


আরও খবর



ভারতে সাজা খেটে দেশে ফিরলেন নারীসহ ২৩ বাংলাদেশি

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতে অনুপ্রবেশের অভিযোগে আটকের পর বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করে দেশে ফিরেছেন দুই নারীসহ ২৩ বাংলাদেশি নাগরিক। রবিবার দুপুরে সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে তারা দেশে ফেরেন। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এবং গোয়াইনঘাট থানা পুলিশের উপস্থিতিতে ডাউকি ইমিগ্রেশন পুলিশ তাদেরকে তামাবিল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন। পরবর্তীতে তামাবিল ইমিগ্রেশন পুলিশ স্বজনদের কাছে বুঝিয়ে দেয়ার পর তারা নিজ নিজ বাড়িতে ফিরে যান।

তামাবিল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, ভারত থেকে ফেরা দুই নারীসহ ২৩ বাংলাদেশি নাগরিক বিভিন্ন সীমান্ত দিয়ে ভিন্ন ভিন্ন সময়ে অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশ করেন। এদের মধ্যে আবার অনেকেই বিভিন্ন প্রলোভনে পরে চোরাই পথে ভারতে যান। সেখানে আটকের পর তারা বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করেন।

পরবর্তীতে ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনের সহায়তায় তাদের ঠিকানা সম্পর্কে নিশ্চিত হওয়ার পর তাদেরকে দেশে ফেরানোর উদ্যোগ নেওয়া হয়। বিভিন্ন মেয়াদে সাজা ভোগের পর ভারতের তামাবিল স্থলবন্দর দিয়ে তাদের দেশে পাঠানো হয়।

এ ব্যাপারে তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ এস আই রুনু মিয়া জানান, দুই দেশের ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে দুই নারীসহ ২৩ বাংলাদেশি নাগরিককে দেশে পাঠানোর পর তাদেরকে আত্মীয় স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



‘পরিকল্পনা করে রোহিঙ্গাদের ফেরত পাঠানো যাবে না’

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর জন্য আলোচনা চলছে। জান্তা সরকারের সঙ্গে আলোচনা একটু এগিয়ে যায় আবার পিছিয়ে যায়। তবে পরিকল্পনা করে তাদের ফেরত পাঠানো যাবে না। আওয়ামী লীগ সরকার অত্যন্ত সহিষ্ণু সরকার। আমরা প্রতিবেশীর সঙ্গে ভালোভাবে থাকতে চাই।

শনিবার (৫ নভেম্বর) বেলা ১১টায় সুনামগঞ্জে জেলা শিল্পকলা অ্যাকাডেমির চত্বরে জাতীয় সমবায় দিবসের পতাকা উত্তোলন শেষে তিনি এ কথা বলেন। পরে সমবায় দিবসের র‌্যালি ও আলোচনা সভায় যোগদান করেন।

এম এ মান্নান বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, দেশের ১৬ কোটি মানুষ যখন খেতে পারছে রোহিঙ্গারাও পারবে। আমরা চাই বিশ্বের যেসব রাষ্ট্র আছে তারা দেখুক রোহিঙ্গারা কী অবস্থায় আছে। আমরা বিশ্বাস করি, কোনও এক সময় মিয়ানমারের দুর্দশাগ্রস্ত মানুষ তাদের দেশে ফেরত যেতে পারবে।

নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রসঙ্গে তিনি বলেন, মানুষ বিনা পয়সায় সবকিছু পেতে চায়। সেটা আমিও চাই, কিন্তু সম্ভব হবে না। প্রত্যেক জিনিসের যথাযথ মূল্য দিতে হবে। নিত্যপণ্যের দাম সরকারের কারণে বাড়েনি। বিদেশিদের হাতে সব কল-কবজা ডলার গ্যাস তেল আমাদের এখানে কিছু নেই। আমরা খেটে খাওয়া মানুষ। গতবার মূল্যস্ফীতি কিছুটা কমে আসছিলো। দেশবাসীর জন্য ভালো খবর আছে। আগামী মঙ্গলবার একনেকের সভা আছে, সেখানে আমি সরকারিভাবে সবকিছু বলবো। সেখানে সর্বশেষ মূল্যস্ফীতির মাপজোক তুলে ধরা হবে।

বিএনপির চলমান আন্দোলন প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ আল্টিমেটামের রাজনীতি করে না। গণতন্ত্রে আল্টিমেটামের কোনও জায়গা নেই। বাংলাদেশ পাকিস্তানিদের আল্টিমেটাম দিয়েছিল। পাকিস্তান মানেনি, মুক্তিযুদ্ধ হয়েছে। সেই সময় আর এই সময় এক নয়। বাংলাদেশ স্বাধীন দেশ; জনগণ, পতাকা, সংবিধান ও নির্বাচন কমিশন আছে। এগুলো হলো সীমারেখা। কীভাবে আল্টিমেটাম হঠকারিতা মোকাবিলা করতে হয় তা সংবিধানে আছে। সেটি আমরা ব্যবহার করবো। বিএনপির অভিযোগের শেষ নেই। দেশের মানুষ সবকিছু দেখে তারাই সবকিছুর বিচার করবে। জনগণের বিচারকে মেনে নেবো। ভয় দেখিয়ে আওয়ামী লীগকে লাভ নেই। আওয়ামী লীগ আন্দোলনের ভয় করে না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ প্রমুখ।


আরও খবর



জামানত হারালেন মাহাথির মোহাম্মদ

প্রকাশিত:রবিবার ২০ নভেম্বর ২০22 | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দীর্ঘ ৫০ বছর নিজ আসন ধরে রেখেছিলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। অবশেষে হেরে গেরাকান তানাহ এয়ার (জিটিএ) জোটের এ প্রার্থী তার আসনটি হারিয়েছেন। ১৯৬৯ সালের পর দেশটির সাধারণ নির্বাচনে এই প্রথম নিজ আসনে হেরে জামানত বাজেয়াপ্ত হয়েছে মাহাথিরের।

নির্বাচন কমিশনের তথ্যে দেখা গেছে, এই নির্বাচনে প্রথমবারের মতো সাবেক তিন তিনবারের প্রধানমন্ত্রী প্রবীণ রাজনীতিক মাহাথির মোহাম্মদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে ভোটাররা। আলোর সেতার রাজ্যের লংকাবি আসনে হেরে গেছেন তিনি।

মাহাথির মোহাম্মদ ন্যাশনাল অ্যালায়ান্সের (পিএন) মোহাম্মদ সুহাইমি আবদুল্লাহর কাছে পরাজিত হন। এই আসনের মোট ২৫ হাজার ৪৬৩ ভোটের মধ্যে সুহাইমি ১৩ হাজার ৫১৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

৯৭ বছর বয়সী মাহাথির মাত্র ৪ হাজার ৫৬৬ ভোট পেয়েছেন। প্রয়োজনীয় ভোট না পাওয়ায় জামানত হারিয়েছেন তিনি।

এর আগে শনিবার (১৯ নভেম্বর) সকাল ৭টায় মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় সন্ধ্যা ৬টায়। এরপরই শুরু হয় ভোট গণনা। ভোটের আগে একাধিক জনমত জরিপে এবারের নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে আভাস দেয়া হয়। ভোটের ফলাফলেও তেমনটাই দেখা যাচ্ছে।

শনিবার (১৯ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়। মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে মেঘাচ্ছন্ন আকাশ ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সত্ত্বেও নাগরিকরা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। ভোটের আগে একাধিক জনমত জরিপে এবারের নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে আভাস দেয়া হয়।

নিক্কেই এশিয়ার লাইভ আপডেট তথ্য বলছে, আনোয়ার ইব্রাহিমের পাকাতান হারাপান (পিএইচ) এখন পর্যন্ত ২৮টি আসনে জয় নিশ্চিত করেছে। এছাড়া ৬৪টি আসনে এগিয়ে রয়েছে। মহিউদ্দিনের ন্যাশনাল অ্যালায়ান্স (পিএন) ২৬টি আসনে জয় পেয়েছে। এগিয়ে রয়েছে ৪৩ আসনে। আর ইসমাইল সাবরির বারিসান ন্যাশনাল জোট ১৫টি আসন জিতেছে। আর এগিয়ে রয়েছে ১৮টি আসনে।


আরও খবর



মারা গেলেন বিশ্ব ইতিহাসের সাক্ষী ভার্জিনিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | ৯১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্ব ইতিহাসের একের পর এক ঘটনার সাক্ষী প্রৌঢ় নারী ভার্জিনিয়া ম্যাকলরিন। গত ১৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য মেরিল্যান্ডের একটি বাড়িতে হার্ট অ্যাটাকে তিনি মারা যান। মৃত্যুর সময় ম্যাকলরিনের বয়স ছিল ১১৩ বছর। ম্যাকলরিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আমেরিকার প্রভাবশালী থেকে সব শ্রেণির ব্যক্তিরা।

তিনি ১১৩ বছরের জীবনে বিশ্বের অনেক গুরুত্বপূর্ণ ঘটনার সাক্ষী হয়েছেন। তার বয়স যখন মাত্র তিন বছর তখন সাল ১৯১২। সবারই কম বেশি জানা আছে এই বছরের বিশ্বের ইতিহাসের সবচেয়ে বড় টাইটানিক জাহাজ ডুবির ঘটনা ঘটে। যখন তার বয়স ৩৬ বছর, শেষ হয় দ্বিতীয় বিশ্বযুদ্ধ। ভার্জিনিয়ার ৫৫ বছর বয়সে সই হয় সিভিল রাইটস অ্যাক্ট। ৫৯ বছর বয়সে তিনি শুনেছেন মর্টিন লুথার কিংয়ের হত্যার খবর। ৮০ বছর বয়সে বার্লিন দুর্গের পতন হয়।

এ ছাড়াও ভার্জিনিয়া ম্যাকলরিনের বয়স যখন ৯৯ বছর, তখন প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট পায় আমেরিকা। এভাবে বিশ্ব ইতিহাসের একের পর এক ঘটনার সাক্ষী হয়েছেন এই নারী।

২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারিতে বারাক হোসেন ওবামা আমেরিকার প্রেসিডেন্ট থাকাকালে হোয়াইট হাউসে আমন্ত্রিত ছিলেন ম্যাকলরিন। সেখানেই আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ হয় এই বৃদ্ধার। তার ১০৬ বছর বয়সেও তার তারুণ্য দেখে অবাক হয়েছিলেন ওবামা ও তার স্ত্রী। প্রাক্তন ফার্স্ট লেডির সঙ্গে নেচেও ছিলেন ভার্জিনিয়া। ম্যাকলরিনের নাচের সেই দৃশ্য এখনও অনেকের মনে অমলিন। ওবামার সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর্বের সেই ভিডিও ভাইরাল হয়েছিল।


আরও খবর



আজকের রাশিফল!

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, চন্দ্র সারা দিন মকর রাশিতে সঞ্চার করার পর সন্ধ্যা নাগাদ কুম্ভ রাশিতে প্রবেশ করে যাবে। আজ ধনিষ্ঠা নক্ষত্রের প্রভাব থাকবে। এমন পরিস্থিতি গ্রহ গোচর অনুযায়ী দেখা যাচ্ছে যে মিথুন রাশির জাতকরা ভবিষ্যতে লাভ করতে পারেন। আবার সিংহ রাশির জাতকরাও ভাগ্যের সঙ্গ পেতে পারেন। কোনও কোনও রাশির জাতকদের অত্যন্ত সাবধানে থাকতে হবে, আবার কেউ কেউ সুসংবাদ পেতে পারেন। আজকের দিনটি কোন রাশির জাতকদের কেমন কাটবে? তাঁদের লাভ হবে না-লোকসান? জেনে নিন আজকের রাশিফল।

মেষ দৈনিক রাশিফল:

আজকের রাশিফলে গণেশ বলছেন যে, মেষ রাশির জাতকরা একাধিক কাজে ব্যস্ত থাকবেন। ধন লাভ হওয়ায় আনন্দিত হবেন। আবার কাউকে দিয়ে থাকা টাকাও ফিরে পেতে পারেন। মনে ধর্মীয় আবেগ থাকবে। কোনও ধর্মীয় স্থানের যাত্রা করতে পারেন। তবে কোনও কারণে জটিলতায় ভুগতে পারেন মেষ রাশির জাতকরা। সিদ্ধান্ত নিতে সমস্যা দেখা দিতে পারে। অচেনা ব্যক্তিদের থেকে সতর্ক থাকুন। এঁদের কাছ থেকে কোনও সহযোগিতা গ্রহণ করবেন না। বাড়ির কোনও বরিষ্ঠ ব্যক্তির কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা লাভ করবেন।

আজ ৮২ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে। বজরংবলীর পুজো করুন।

বৃষ দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, বৃষ রাশির জাতকরা স্বস্তিতে থাকবেন। কাজে মনোনিবেশ করবেন, এর ফলে ভালো পরিণাম উঠে আসবে। তবে কাজের চাপের কারণে পরিবার ও ব্যক্তিগত জীবনে নজর দেওয়ার সময় কমে যাবে। পরিবারের সদস্যরা আনন্দিত না-হলেও কর্মক্ষেত্রে আপনার যোগ্যতার দ্বারা প্রভাবিত হবেন। ব্যবসায় আজ কোনও আটকে থাকা কাজ পূর্ণ হবে। বাড়ির কোনও বয়স্ক সদস্য অসুস্থ থাকলে আপনার দুশ্চিন্তা বাড়বে। তাঁদের যত্ন নিন। একটি কাজ পূর্ণ করার পর অপর কাজে মনোনিবেশ করুন, তা না-হলে কোনও কাজেই মনোনিবেশ করতে পারবেন না।

ভাগ্য ৮০ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। মঙ্গলবারের উপবাস ও হনুমান চালিসা পাঠ করুন।

মিথুন দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, মিথুন রাশির জাতকদের জন্য় আজকের দিনটি অনুকূল। অন্যের সাহায্য করলে আপনার সম্মান ও যোগাযোগ বৃদ্ধি পাবে। আজকের সিদ্ধান্তের ফলে ভবিষ্যতে লাভের সম্ভাবনা রয়েছে। আর্থিক বিষয়ে আপনার আজকের পরিকল্পনা লাভপ্রদ হবে। জমি-সম্পত্তি ও গাড়ি সংক্রান্ত কোনও সমস্যা দেখা দিতে পারে। এ বিষয়ে মনোনিবেশ করুন। অপ্রয়োজনীয় ব্যয় নিয়ন্ত্রণ করুন। তা না-হলে আর্থিক পরিস্থিতি প্রভাবিত হতে পারে।

ভাগ্য ৮৭ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। দুর্গা সপ্তশতী পাঠ করুন ও গণেশকে দুর্বা অর্পণ করুন।

কর্কট দৈনিক রাশিফল:

গণেশ বলছেন, কর্কট রাশির জাতকরা কোনও জরুরি কাজ পূর্ণ করার জন্য চেষ্টা চালিয়ে যাবেন। আপনারা ভাগ্যের সঙ্গ লাভ করবেন। কোনও নতুন বস্তু কিনে আনতে পারেন। সন্তানের সাফল্যের ফলে মনের মধ্যে শান্তি ও আনন্দ আসবে। পাশাপাশি মনের বোঝাও হাল্কা হবে। কোনও নিকটাত্মীয় বা বন্ধুদের সঙ্গে কথা কাটাকটি হতে পারে। নিজের ভাষা নিয়ন্ত্রণে রাখুন। আর্থিক বিষয়ে বুদ্ধিমত্তার প্রয়োগ করে কাজ করুন। তা না-হলে লোকসানের সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে পরিবর্তন করতে হবে।

আজ ৭৩ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। শিব চালিসা পাঠ করা লাভপ্রদ।

সিংহ দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, সিংহ রাশির জাতকদের এমন কোনও অচেনা ব্যক্তির সঙ্গে দেখা হবে, যাঁরা আপনার ভাগ্যোন্নতি ঘটাবে। ব্যবসায়িক গতিবিধি বৃদ্ধি হবে। পাশাপাশি কোনও ভুল স্থানে লগ্নি করবেন না। যুবকরা স্বস্তিতে থাকবেন, কারণ তাঁদের বড়সড় সমস্য়ার সমাধান হবে। আপনার তিক্ত কথায় কেউ হতাশ হতে পারে, তাই সংযত হন। ব্যস্ততার কারণে কোনও জরুরি অনুষ্ঠানে অধিক সময় ব্যয় করতে পারবেন না।

ভাগ্য ৮৫ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। মঙ্গলবার থেকে হনুমান বাহুকের পাঠ শুরু করুন ও ২১ দিন পর্যন্ত করে যান।

কন্যা দৈনিক রাশিফল:

গণেশ জানাচ্ছেন যে, কন্যা রাশির জাতকরা ব্যবসার ওপর নিজের নেতিবাচক চিন্তাভাবনাকে প্রভাব বিস্তার করতে দেবেন না। তা না-হলে সমস্যায় পড়তে পারেন। কোনও নিকটাত্মীয় বা বন্ধুর সঙ্গে কোনও কারণে সংশয় উৎপন্ন হতে পারে। ছাত্ররা নিজের পড়াশোনায় মনোনিবেশ করতে পারবেন। শিক্ষা সংক্রান্ত কোনও বাধা দূর হবে। পরিশ্রম অনুযায়ী উচিত ফলাফল লাভ করবেন।

আজ ৯০ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। হনুমান চালিসা পাঠ করুন।

তুলা দৈনিক রাশিফল:

গণেশ জানাচ্ছেন যে, তুলা রাশির জাতকদের আর্থিক পরিস্থিতি আপনার পক্ষে থাকবে। বাড়ির বয়স্ক সদস্যের কোনও কথাকেই উপেক্ষা করবেন না। এর ফলে বাড়ির পরিবেশ নষ্ট হতে পারে। ব্যবসায়িক দিক দিয়ে সময় লাভজনক। বেশ কয়েকদিনের ব্যস্ততার কারণে ক্লান্তি অনুভব করবেন। এ কারণে আজকের দিন শান্তি ও স্বস্তিতে কাটান। কোনও সিদ্ধান্ত গ্রহণের আগে ভালো ভাবে চিন্তাভাবনা করে নেবেন।

আজ ৯৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। বজরংবলীকে মিষ্টি পান নিবেদন করুন।

বৃশ্চিক দৈনিক রাশিফল:

গণেশ বলছেন, বৃশ্চিক রাশির জাতকরা কোনও কাজের পরিকল্পনায় অধিকাংশ সময় কাটাবেন। তবে অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে কোনও সিদ্ধান্ত নিয়ে বসবেন না, কারণ খারাপ পরিণাম পেতে পারেন। ব্যবসায় পরিবর্তনের সম্ভাবনা সৃষ্টি হচ্ছিল, তা আজ পূর্ণ হবে। শেয়ার বাজার ও বেটিং থেকে দূরে থাকুন।, তা না-হলে কাছের মানুষই আপনাকে প্রতারিত করতে পারে। ধর্মীয় গতিবিধির সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে দেখা হওয়ায় আপনার চিন্তাভাবনায় আশ্চর্যজনক পরিবর্তন দেখা দেবে। আধ্যাত্মিক গতিবিধিতে রুচি বৃদ্ধি করুন।

আজ ৯৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে রয়েছে। বজরংবলীর পুজো করুন এবং গুড় ও ছোলার ভোগ নিবেদন করুন।

ধনু দৈনিক রাশিফল:

আজকের রাশিফল অনুযায়ী গণেশ বলছেন যে, ধনু রাশির জাতকদের সঞ্চয় কমবে। কিছু নিকটাত্মীয়ের সঙ্গে দেখা হওয়ায় মন আনন্দিত হবে। পরিজনদের সঙ্গে যাত্রার অনুষ্ঠান করবেন। গ্রহগোচরের ফলে আপনার কার্যক্ষমতা ও ক্ষমচতা বৃদ্ধি হতে পারে। উন্নতির পথ প্রশস্ত হবে। ব্যবসা সংক্রান্ত কোনও সিদ্ধান্ত নেবেন না। কাজের ক্ষেত্রে সঙ্গীর সাহায্য় লাভ করবেন। কখনও কখনও অতি আত্মবিশ্বাস আপনার কাজে বাধা সৃষ্টি করতে পারে।

ভাগ্য আজ ৬৪ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। সন্ধ্যাবেলা নীম গাছে জল নিবেদন করুন ও চামেলির তেলের প্রদীপ প্রজ্জ্বলিত করুন।

মকর দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, মকর রাশির জাতকদের আজকের দিনটি মানসিক দিক দিয়ে সন্তোষজনক। পরিবারে জীবনসঙ্গীর পূর্ণ সহযোগিতা আপনাকে স্বস্তি প্রদান করবে। ব্যবসায়িক গতিবিধি পূরণ করার জন্য ধার নিতে পারেন। তাড়াহুড়ো না-করে শান্তিতে কাজ সম্পন্ন করার চেষ্টা করুন। অধিক আলোচনা করে লাভ নেই, বরং কোনও সুযোগ হাত ছাড়া হতে পারে।

ভাগ্য ৮২ শতাংশ ক্ষেত্রে আপনাকে সাহায্য করবে। অসহায়দের সাহায্য করুন।

কুম্ভ দৈনিক রাশিফল:

গণেশ বলছেন, কুম্ভ রাশির জাতকরা পারিবারিক প্রয়োজনীয়তার বিষয়ে মনোনিবেশ করবেন। ভাইদের সঙ্গে জমি-সম্পত্তি সংক্রান্ত বিবাদ কারও হস্তক্ষেপে মীমাংসা করে নিন, তা না-হলে বিবাদ বাড়তে পারে। জীবনের প্রতি ইতিবাচক দৃষ্টিকোণ রাখুন। ভারসাম্যযুক্ত চিন্তাভাবনা আপনার একাধিক কাজের সূচনা করবে। ব্যবসায়ীদের জন্য দৌড়ঝাপের পরিস্থিতি থাকবে। রাগ নিয়ন্ত্রণে রাখুন ও শান্তিতে কথাবার্তা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন।

৭৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। বজরংবলীর পুজো করুন ও জলে গুড় এবং তিল প্রবাহিত করুন।

মীন দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, মীন রাশির জাতকদের ব্যবসায়িক গতিবিধি আগের মতোই চলতে থাকবে। কাজের চাপ থাকবে। যার ফলে পারিবারিক জীবনে মনোনিবেশ করতে পারেবন না। নিকটাত্মীয়ের পরামর্শ নেওয়ায় স্বস্তি পেতে পারেন। জীবনসঙ্গীর সহযোগিতা লাভ করবেন। তাঁর বুদ্ধিমানী ও পরামর্শে আপনার লাভ হবে। সৃজনশীল কাজে রুচি বাড়বে। মুদিখানার দোকান রয়েছে যাঁদের তাঁদের ভালো উপার্জন হতে পারে। কোনও অনুষ্ঠান বা ধর্মীয় স্থানে যেতে করতে পারেন।

আজ ৬০ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সহায় হবে। হনুমানকে বোঁদের লাড্ডুর ভোগ নিবেদন করুন।


আরও খবর

আপনার আজকের দিন- ৩০ নভেম্বর, ২০২২

বুধবার ৩০ নভেম্বর ২০২২