Logo
শিরোনাম

প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলায় রাজবাড়ীর স্মৃতির জামিন স্থগিত

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৫৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় রাজবাড়ী মহিলা দলনেত্রী সোনিয়া আক্তার স্মৃতিকে (৩৫) হাইকোর্টের দেওয়া জামিন আগামী সোমবার পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত। একই সঙ্গে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় এক নম্বর ক্রমিকে থাকবে বলে আদেশে বলা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আবেদন শুনে আজ বুধবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরসেদ।

এর আগে গত ৪ অক্টোবর মধ্য রাতে রাজবাড়ী পৌরসভার বেড়াডাঙ্গা এলাকার নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয় সোনিয়া আক্তার স্মৃতিকে (৩৫)। স্মৃতি জেলা মহিলা দলের সদস্য এবং রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাব নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. সামসুল আরেফিন চৌধুরী তার নামে সদর থানায় মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, স্মৃতি উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রধানমন্ত্রীর সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য মিথ্যা, বানোয়াট ও মানহানিকর বক্তব্য ফেসবুকে প্রচার করেন। তাকে আদালতে তোলা হলে বিচারক জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


আরও খবর