Logo
শিরোনাম

প্রধানমন্ত্রীর কাছে দুই মাসের বিদ্যুৎ-পানি ও গ্যাস বিল মওকুফের আবেদন

প্রকাশিত:সোমবার ০৩ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলমান মহামারি করোনা ভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ার কারণে দেশে চলছে লকডাউন। ফলে বন্ধ হয়ে গেছে দেশের প্রায় মানুষের আয় রোজগার। এমন পরিস্থিতিতে সরকারের নির্বাহী আদেশে দুই মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের চেয়ারম্যান এসএম জুলফিকার আলী জুনু।

সোমবার (০৩ মে) জনস্বার্থে তিনি এ আবেদন করেন।

আবেদনে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি দেশের মানুষের অভিভাবক ও নির্বাহী প্রধান। দেশে বর্তমানে করোনার সংক্রমণ ও মহামারিতে প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে ও অসংখ্য মানুষ মারা যাচ্ছেন। জনগণকে করোনার সংক্রমণ ও মহামারি থেকে রক্ষায় আপনি ও আপনার সরকার জনস্বাস্থ্য বিবেচনায় সারা দেশে গত ৫ এপ্রিল থেকে লকডাউনের ঘোষণা দিয়েছেন। জনপ্রশাসন মন্ত্রণালয় ১৮ দফা স্বাস্থ্যবিধি সংক্রান্ত দিক নির্দেশনাও দিয়েছে।

দেশে লকডাউন চলছে। মৃত্যুহার ও করোনায় আক্রান্তের হারও কিছুটা কমে এসেছে। দীর্ঘ লকডাউনে মধ্যবিত্ত ও নিন্নবিত্ত মানুষের আয় রোজগার প্রায় শূন্যের কোটায় চলে এসেছে। এর মধ্যে চলছে পবিত্র রমজান মাস, সামনে ঈদ। পরিবার পরিজন ও সন্তানদের নিয়ে জীবিকা নির্বাহে মানুষকে হিমশিম খেতে হচ্ছে। আয় রোজগার না থাকায় নির্দিষ্ট সময়ে বাসা ভাড়া দিতে না পারায় সমাজের অনেক সম্মানিত পেশার শিক্ষিত লোকজনদের অপমানিত হতে হচ্ছে। লকডাউনে আয় রোজগার না থাকায় দেশের অনেক মধ্যবিত্ত ও নিম্নবিত্ত লোকজন যথাসময়ে বিদ্যুৎ, গ্যাস ও পানির বিলের টাকা নিয়মিত পরিশোধ করতে না পারায় সংযোগ বিচ্ছিন্নের আশঙ্কায় রয়েছেন।

প্রধানমন্ত্রী আপনার একটি নির্বাহী আদেশে দেশের মানুষ কিছুটা শান্তিতে থাকতে পারে। তাই করোনার মহামারি ও দীর্ঘ লকডাউনের বিষয় বিবেচনা করে জনস্বার্থ ও জনদুর্ভোগ বিবেচনায় বেসরকারি পর্যায়ের দুই মাসের পানি, বিদ্যুৎ ও গ্যাস বিল মওকুফ করে দেওয়ার নির্বাহী নির্দেশনা জারি করতে আপনার মহানুভবতা কামনা করছি।


আরও খবর

ঈদ মোবারক

শুক্রবার ১৪ মে ২০২১




শুরুতে ধাক্কা সামলে লড়াই করছে বাংলাদেশ

প্রকাশিত:বুধবার ২১ এপ্রিল 20২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে বাংলাদেশ। সাদমান ইসলামের বদলে ওপেনিংয়ে সুযোগ পাওয়া সাইফ হাসান আস্থার প্রতিদান দিতে পারেননি। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেছেন তরুণ এই ওপেনার। তবে শুরুতে উইকেট হারানোর ধাক্কা সামলে লড়াই করছে বাংলাদেশ।

ইনিংসের তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ওভারের প্রথম বলে ফার্নান্দোর বলে এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন ওপেনার সাইফ। অবশ্য ফার্নান্দোর এলবির আবেদনে প্রথমে সাড়া দেননি আম্পায়ার। এরপর  অধিনায়ক দিমুথ করুনারত্নে রিভিউ নেন। ফার্নান্দোর লেংথ বল সোজা সাইফের সামনের প্যাডে আঘাত করেছিল। দেখার ছিল, বলটি লেগ স্টাম্পে লাগবে না কি বেরিয়ে যাবে। রিভিউতে দেখা যায় বলটি সোজা স্টাম্পেই হিট করত। দলীয় ৮ রানে প্রথম উইকেটের পতন হয় বাংলাদেশের।

ক্রিকেটে বর্তমান সময়টা মোটেই ভালো যাচ্ছে না বাংলাদেশের। সাদা পোশাকে অবস্থা আরও মলিন। তবুও শ্রীলঙ্কার বিপক্ষে ভালো করতে আশাবাদী বাংলাদেশ। এখন পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে ২০টি টেস্ট খেলেছে বাংলাদেশ। জিতেছে মাত্র একটিতে। হেরেছে ১৬টিতে। তবে শেষ পাঁচ ম্যাচের একটি জয়ের সঙ্গে দুটিতে ড্রও করেছে। শ্রীলঙ্কার মাটিতে টাইগারদের জয়টি এসেছিল ২০১৭ সালে। যা ছিল বাংলাদেশের শততম টেস্ট।

এ ছাড়া এখন পর্যন্ত সাদা পোশাকে ১২১ টেস্ট খেলেছে বাংলাদেশ দল। জিতেছে মাত্র ১৪টিতে। হেরেছে ৯১টি। এরমধ্যে ৪৩টি ম্যাচে ইনিংস ব্যবধানে হার টাইগারদের। আর ১৬ ম্যাচ ড্র হয়েছে।


আরও খবর



বনানীতে সমাহিত হবেন ওয়াসিম

প্রকাশিত:রবিবার ১৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১০ মে ২০২১ | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলা চলচ্চিত্রের সোনালি দিনের নায়ক ওয়াসিমকে রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হবে। এর আগে বাদ জোহর সেখানেই তার জানাজা অনুষ্ঠিত হবে। গতকাল শনিবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর শাহাবউদ্দিন মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গুরুতর অসুস্থ হয়ে বেশ কিছুদিন শয্যাশায়ী ছিলেন এ চিত্রনায়ক। তিনি কিডনী রোগসহ নানা জটিলতায় ভুগছিলেন।

ওয়াসিমকে বনানী কবরস্থানে সমাহিতের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, ওয়াসিম ভাইকে এখন গোসল করানো হচ্ছে। এরপর তার মরদেহ ফ্রিজিং গাড়িতে রাখা হবে।

আজ রবিবার জোহরের নামাজের পর গুলশান আজাদ মসজিদে ওয়াসিমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাযা শেষে সেখানেই সমাহিত করা হবে তাকে।


আরও খবর



পাকিস্তানি জঙ্গিদের সঙ্গে মামুনুলের সম্পৃক্ততা ছিল : ডিসি হারুন

প্রকাশিত:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাকিস্তানের একটি গোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ততা ছিল মামুনুল হককের। ২০০৫ সালে মামুনুল হক পাকিস্তানে যায়। সেখান থেকে পরামর্শ ও প্রশিক্ষণ এনে দেশের বিভিন্ন স্থানে বোমা হামলা, অগ্নি সংযোগ ও সংহিতার ঘটনা ঘটায়। এছাড়া সরকার উৎখাতে মামুনুল সব ধরনের পরিকল্পনাও করে।

রবিবার (২৫ এপ্রিল) বিকেলে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. হারুন-অর-রশীদ রিমান্ডে থাকা মামুনুল হকের বিষয়ে সম্মেলনে এসব কথা বলেন।

তিনি বলেন, পাকিস্তানের একটি গোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ততা ছিল মামুনুল হককের। ২০০৫ সালে মামুনুল হক পাকিস্তানে যায়।

সেখান থেকে পরামর্শ ও প্রশিক্ষণ এনে দেশের বিভিন্ন স্থানে বোমা হামলা, অগ্নি সংযোগ ও সংহিতার ঘটনা ঘটায়।

এছাড়া সরকার উৎখাতে মামুনুল সব ধরনের পরিকল্পনাও করে।পাকিস্তানে ৪০ দিন অবস্থান করে এবং সেখান থেকে জঙ্গি ও উগ্রবাদী মতাদর্শ নিয়ে দেশে ফেরে মামুনুল।


আরও খবর

ঈদ মোবারক

শুক্রবার ১৪ মে ২০২১




গণপরিবহন বন্ধ থাকছে আরও এক সপ্তাহ

প্রকাশিত:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আসছে ২৮ এপ্রিল শেষ হচ্ছে চলতি লকডাউন। তার আগেই আজ সোমবার (২৬ এপ্রিল) বিকেলে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

এরই প্রেক্ষিতে গণপরিবহন আরও এক সপ্তাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিষয়টি জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আগামী ৫ মে পর্যন্ত জনগণকে চলমান বিধিনিষেধ মেনে চলতে হবে।

এছাড়া মার্কেট ও শপিং মল সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে। আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

দেশে কোভিড-১৯ ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সীমিত বিধিনিষেধ দেয়া হয়। কিন্তু মানুষের উদাসীনতা কারণে পরবর্তীতে ১৪ এপ্রিল থেকে শুরু হয় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ। এটি কার্যকর করতে সরকারের ১৩ দফা বিধিনিষেধে বলা হয়, অতি জরুরি প্রয়োজন ছাড়া (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনা, চিকিৎসা সেবা, মরদেহ দাফন বা সৎকার এবং টিকা কার্ড নিয়ে টিকার জন্য যাওয়া) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

তবে এতে থেমে নেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বিশেষজ্ঞদের মতে ভারতের ভাইরাস যদি দেশে আসে তাহলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে।


আরও খবর

ঈদ মোবারক

শুক্রবার ১৪ মে ২০২১




পিরোজপুরে বঙ্গবন্ধু যুব পরিষদের নেতা শেখ মিরাজের উপর হামলা

প্রকাশিত:শনিবার ০১ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ১১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
পিরোজপুর শহরের সিও অফিস মোড়ে ব্রীজের উত্তর পাশে চলন্ত মোটরসাইকেল আরোহী মোঃ শেখ মিরাজকে অতর্কিত দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুমন সিকদার ও সহ-সভাপতি জহিরুল ইসলাম জিহানের নেতৃত্বে

পিরোজপুর সদরে প্রতিপক্ষের মধ্যে হামলায় বঙ্গবন্ধু যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ মিরাজসহ অন্তত ৪ জন আহত হয়েছে। গতকাল শুক্রবার রাতে এ ঘটনার পর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে শনিবার সকালে রক্তাক্ত জখম বঙ্গবন্ধু যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ মিরাজকে উন্নত চিকিৎসার জন্য খুলনা হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় আজ শনিবার শেখ মিরাজের ভাই শেখ রিয়াজ উদ্দিন ২১ জন এজাহার ভূক্তসহ অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামী করে মামলা করেছে।

প্রত্যক্ষদর্শী ও আহতদের স্বজনেরা জানান, ৩০ এপ্রিল সন্ধ্যায় পিরোজপুর শহরের সিও অফিস মোড়ে ব্রীজের উত্তর পাশে চলন্ত মোটরসাইকেল আরোহী মোঃ শেখ মিরাজকে অতর্কিত দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুমন সিকদার ও সহ-সভাপতি জহিরুল ইসলাম জিহানের নেতৃত্বে ১৮/২০ জন মোটরসাইকেল আরোহী। পরে আহতদেরকে তাদের আত্মীয়স্বজন ও স্থানীয়রা উদ্বার করে রাতে জেলা হাসপাতালে নিয়ে আসে। আহতদের মধ্যে মিরাজ শেখের অবস্থা গুরুতর হওয়ায় শনিবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে কর্তৃপক্ষ।

স্বজনেরা আরও জানান, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সুমন সিকদার, সহ-সভাপতি জহিরুল ইসলাম জিহান, ছাত্রলীগ সদস্য এমরান সিকদার, আরমান সিকদার, মামুন (ডিম মামুন), আলী, শুভ ফকির, সম্রাট সিকদার, কাইয়ুম শেখ, সাজ্জাদ সর্দার সহ ১৮/২০ জন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে সুমন গংরা। এদিকে বাড়ির ভিতরে থাকা প্রবাসী রাজু ফকিরের ভাই রনি ফকির সাংবাদিকদের জানান, সন্ত্রাসীরা হঠাৎ করে বাড়ির ভিতরে এসে ঘরের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে। এসময় ঘরে থাকা আসবারপত্র ভাংচুর করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাদল জানান, ঘটনাটি জানার পরপরই অকূস্থল পরিদর্শন করেছে পুলিশ। এ বিষয়ে অভিযোগের তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।


আরও খবর

আজ কলাপাড়ায় ঈদ-উল-ফিতর উদযাপন!

বৃহস্পতিবার ১৩ মে ২০২১

আজ কলাপাড়ায় ঈদ-উল-ফিতর উদযাপন!

বৃহস্পতিবার ১৩ মে ২০২১