Logo
শিরোনাম

প্রধানমন্ত্রীর সমাবেশ ঘিরে উৎসবমুখর যশোর, ৫ স্তরের নিরাপত্তা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যশোরে প্রধানমন্ত্রীর আগমন এবং জনসমাবেশ ঘিরে নিশ্চিত নিরাপত্তা বলয় তৈরি করেছে প্রশাসন। জনসভাস্থলে পাঁচ স্তর এবং শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

বৃহস্পতিবার সকালে যশোর জেলা পুলিশের বিশেষ শাখার পুলিশ সুপার ফিরোজ কবীর বলেন, জনসভাস্থলে পাঁচ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে দফায় দফায় বৈঠক করা হয়েছে। গোটা যশোর জেলার ৮ উপজেলা গোয়েন্দা এবং আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রয়েছে। বিভিন্ন স্তরে চৌকস অফিসার ও ফোর্স দায়িত্ব পালন করছেন।

যশোর জেলা পুলিশের মুখপাত্র গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপি সরকার বলেন, জনসভা উপলক্ষে গোটা যশোর জেলাকে কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে আনা হয়েছে। শহরতলি থেকে শুরু করে গোটা এলাকায় প্রশিক্ষিত ফোর্স নিযুক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রীর জন্য পাঁচ স্তরের নিরাপত্তাবেষ্টনী প্রস্তুত রাখা হয়েছে। শহরের বিভিন্ন পয়েন্টে কয়েক শ চেকপোস্ট বসানো হয়েছে। কয়েকটি ডগ স্কোয়াড টিমও কাজ করছে। পাঁচ স্তরের বাইরেও গুগল ও স্যাটেলাইট সহায়তা নিয়েও নিরাপত্তা পর্যবেক্ষণ করা হচ্ছে। সন্ধ্যা পর্যন্ত জেলা জুড়ে রাস্তায় নিয়োজিত থাকছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেছেন, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সমগ্র যশোর জেলা ইতোমধ্যেই নিরাপত্তার চাদরে ঢাকা রয়েছে। এখানে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য নিয়োজিত রয়েছেন। সাদা পোশাকেও অনেকে ডিউটিতে নিয়োজিত রয়েছেন। প্রধানমন্ত্রীর আগমন ও জনসমাবেশে যদি কোনও পুলিশ সদস্য দায়িত্বে বিন্দুমাত্র অবহেলা করেন, তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আজ ডিউটিতে নিয়োজিত সব পুলিশ সদস্য সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন।

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সবাই ডিউটিতে অবশ্যই উত্তম পোশাক পরিধান করবেন। যেহেতু বাংলাদেশ পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী, সুতরাং আমাদের প্রত্যেকেরই সেটা মেনে চলতে হবে।


আরও খবর



চালু হলো পুলিশের ‘হ্যালো এসবি’ অ্যাপ

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভ্রমণ সংক্রান্ত সেবা আরও সহজ করতে চালু হলো বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার মোবাইল অ্যাপ হ্যালো এসবি। এর মাধ্যমে ভিসা, পাসপোর্ট, ইমিগ্রেশন এবং সিকিউরিটি ক্লিয়ারেন্সসহ আরও বেশকিছু সেবা পাওয়া যাবে।

বুধবার (১৬ নভেম্বর) এসবির সদরদপ্তরের কনফারেন্স রুমে এই অ্যাপ উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গঠনের ক্ষেত্রে এটি একটি চমৎকার উদ্যোগ। পুলিশিসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হ্যালো এসবি অ্যাপ এক অনন্য সংযোজন।

হ্যালো এসবি অ্যাপের মাধ্যমে ই-পাসপোর্ট, মেশিন রিডেবল পাসপোর্ট, পাসপোর্ট নবায়ন, সংশোধন, ইমিগ্রেশন সেবা, দ্বৈত নাগরিকত্ব, ভিসা ইস্যু, নবায়ন, নিবন্ধন, সিকিউরিটি ক্লিয়ারেন্স, এনজিও সংক্রান্ত তথ্য, দত্তক, ভ্রমণ ইত্যাদি সেবা সহজে পাওয়া যাবে। একই সঙ্গে সেবা গ্রহীতারা কোনো ভোগান্তি বা হয়রানির শিকার হলে অভিযোগও করতে পারবে। এজন্য অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ইনস্টল করে নিতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম।


আরও খবর

হাইড্রোজেন দিয়ে উড়বে উড়োজাহাজ

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২

পুরোনো টুইট আর্কাইভ করবেন যেভাবে

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




৯২ বছরের ইতিহাস ভাঙল কাতারে

প্রকাশিত:সোমবার ২১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থে’র ৯২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো উদ্বোধনী ম্যাচে হারল স্বাগতিক কোনো দেশ। ফিফা বিশ্বকাপের ২২তম আসরের শুরুর ম্যাচে কাতারকে হারিয়ে জয় তুলে নিল ইকুয়েডর। মধ্যপ্রাচ্যের দেশটিকে তারা হারিয়েছে ২-০ গোলের ব্যবধানে।

আল-বায়ত স্টেডিয়ামে রোববার (২০ নভেম্বর) আসরের উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরের হয়ে জোড়া গোল করেন এনার ভ্যালেন্সিয়া। অন্যদিকে একাধিক সুযোগ পেয়েও দলকে গোল উপহার দিতে পারেননি কাতারের ফরোয়ার্ডরা।

কাতারে বিশ্বকাপ আয়োজন নিয়ে শুরু থেকেই ছিল অনেক বিতর্ক। পশ্চিমাদের সকল সমালোচনা উড়িয়ে দিয়ে সফল আয়োজনের সব প্রস্তুতি শেষ করে দেশটি। কিন্তু খেলা মাঠে গড়ানোর মাত্র তিন দিন আগে কাতারের বিরুদ্ধে ওঠে এক গুরুতর অভিযোগ। ম্যাচ হারার জন্য ইকুয়েডরের আট ফুটবলারকে ৭.৪ মিলিয়ন ডলার ঘুষ দিয়েছে বলে কাতারের বিরুদ্ধে অভিযোগ করেন সৌদি আরবে ব্রিটিশ কেন্দ্রের আঞ্চলিক পরিচালক ও রাজনৈতিক বিশেষজ্ঞ আমজাদ তাহা। তবে সেসব গুজব উড়িয়ে দিয়ে কাতারকে হারিয়ে নিজেদের আসর রাঙিয়েছে ইকুয়েডর।

লাতিন আমেরিকার দেশটি শুধু জয়-ই পায়নি, পাল্টে দিয়েছে ফিফা বিশ্বকাপের ৯২ বছরের ইতিহাস। ১৯৩০ থেকে চলে আসা ফুটবলের এ বিশ্বপ্রতিযোগিতার আগের ২১ আসরে হারেনি স্বাগতিক কোনো দেশ। ১৫ জয়ের বিপরীতে বাকি ৬ ম্যাচ ড্র করেছিল স্বাগতিক দেশগুলো। কিন্তু এবারই প্রথম স্বাগতিক দেশ হয়েও হারের মুখ দেখল কাতার।

আল-বায়ত স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখিয়েছে ইকুয়েডর। ম্যাচের মাত্র ৫ মিনিটের মাথায় কাতারের জালে বল জড়ান ভ্যালেন্সিয়া। অবশ্য ভিআর চেকে অফসাইড ধরা পড়লে বাতিল হয়ে যায় সেই গোলটি। কিন্তু সফল হতে তাদের খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ইকুয়েডর প্রথম সফল গোলের দেখা পায় ১৬ মিনিটে। প্রতি আক্রমণে ওঠা ভ্যালেন্সিয়াকে বাধা দিতে গিয়ে ফাউল করে বসেন কাতারের দুই ডিফেন্ডার। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান ম্যাচ রেফারি। সেখান থেকে সফল স্পটকিকে জালভেদ করেন ভ্যালেন্সিয়া।

১৫ মিনিট পর তিনি আবার গোল উৎসবে মাতান ইকুয়েডরকে। ম্যাচের ৩১ মিনিটে অ্যাঞ্জেলো প্রিসিয়াডোর ভাসিয়ে দেয়া বলে লাফিয়ে উঠে মাথা ছোঁয়ান ভ্যালেন্সিয়া। কাতারের গোলরক্ষক ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি। ম্যাচের প্রথমার্ধে দুই গোলের একপেশে মঞ্চায়নই দেখেছে ফুটবলবিশ্ব। ৪৫ মিনিটে একটি অন-টার্গেট শটও নিতে পারেনি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে অবশ্য কিছুটা নিষ্প্রভ ছিল ইকুয়েডর। কিন্তু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি কাতারের ফরোয়ার্ডরা। ৫৩ শতাংশ সময় বল দখলে রাখা লাতিন আমেরিকার দেশটি ম্যাচের শেষার্ধে লক্ষ্য বরাবর শট নিয়েও গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ২-০ গোলের জয়েই সন্তুষ্ঠ থাকতে হয় ইকুয়েডরকে।

নিউজ ট্যাগ: কাতার বিশ্বকাপ

আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে আকিজ ফুড

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডে এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৭ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড

বিভাগের নাম: সাপ্লাই চেইন অ্যানালিস্ট

পদের নাম: এক্সিকিউটিভ

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: এমবিএ (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম/মার্কেটিং)

অভিজ্ঞতা: ০১ বছর

বেতন: আলোচনা সাপেক্ষ

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ৩২ বছর

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৭ নভেম্বর ২০২২

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

প্রাথমিকে নিয়োগের ফল প্রকাশ পেছালো

বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২




রংপুরে মেয়র পদে আ. লীগের প্রার্থী ঘোষণা

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দল মনোনীত প্রার্থী হিসেবে ডালিয়ার ঘোষণা করেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

নির্বাচন কমিশন গত ৭ নভেম্বর রংপুর সিটি করপোরেশনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৭ ডিসেম্বর ভোট গ্রহণ হবে রংপুর সিটি করপোরেশনে। এ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৮ জুন ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন হয়। ওই বছরের ২০ ডিসেম্বর রংপুর সিটি প্রথম নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝণ্টু নগরপিতা হিসেবে নির্বাচিত হন। ২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফা মেয়র নির্বাচিত হন। এবার তৃতীয় বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছেন চার লাখেরও বেশি।


আরও খবর



পৃথিবীর দিকে ধেয়ে আসছে ২৩ টন ওজনের রকেট ধ্বংসাবশেষ

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মহাকাশে চীনের পাঠানো একটি রকেটের ধ্বংসাবশেষ পৃথিবীর দিকে ধেয়ে আসছে। ধ্বংসাবশেষটির ওজন ২৩ টন এবং শনিবার সন্ধ্যার মধ্যে পৃথিবীর যে কোনো স্থানে এটি আছড়ে পড়বে বলে দাবি করেছে একাধিক মার্কিন সংস্থা। গত কয়েক বছর ধরেই মহাকাশে নিজেদের স্পেস স্টেশন তৈরির কাজ করছে চীন। ইতোমধ্যে তিয়াংগং নামের এই স্পেস স্টেশনটির দুটি মডিউল মহাকাশে পাঠানো হয়েছে, তৃতীয় মডিউল পাঠাতে গত ৩১ অক্টোবর নিজেদের বৃহত্তম রকেট লংমার্চ ৫বি উৎক্ষেপণ করে চীন।

পৃথিবীর দিকে ধেয়ে আসা ২৩ জন ওজনের বস্তুটি সেই লংমার্চ ৫বিরই ধ্বংসাবশেষ বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে বৈশ্বিক প্রযুক্তি ও ইলেকট্রনিক্স পণ্যের বাজার বিশ্লেষণকারী মার্কিন ওয়েবসাইট সিএনইটি। চীনের বৃহত্তম রকেট লংমার্চ ৫বি আকার-আয়তনে একটি ১০ তলা ভবনের সমান। সৌরজগতের গ্রহ উপগ্রহের কক্ষপথ বিশ্লেষণকারী মার্কিন সংস্থা অ্যারোস্পেস কর্পোরেশন এক বিবৃতিতে জানিয়েছে, রকেটটির যে ধ্বংসাবশেষ পৃথিবীতে নেমে আসছে, বায়ুমণ্ডলে প্রবেশের পর তার একটি বড় অংশই পুড়ে ছাই হয়ে যাবে, কিন্তু ক্ষুদ্র একটি অংশ থেকে যাবে অক্ষত। সেই অক্ষত অংশটিরই ওজন প্রায় ২৩ টন।

তবে এই ধ্বংসাবশেষটি পৃথিবীর ঠিক কোথায় আছড়ে পড়বে, তা এখনও সুনির্দিষ্টভাবে জানা যায়নি বলে নিজেদের ওয়েবসাইটে উল্লেখ করে অ্যারোস্পেস কর্পোরেশনের পক্ষ থেকে বলা হয়েছে, বিশাল এই ধ্বংসাবশেষটি যদি সমুদ্রে আছড়ে পড়ে, সেক্ষেত্রে কোনো ঝুঁকি নেই। কিন্তু যদি স্থলভাগে জনবসতিপূর্ণ কোনো স্থানে এটি পতিত হয়, সেক্ষেত্রে প্রাণহানির পাশাপাশি যথেষ্ট আর্থিক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। এই মূহূর্তে পৃথিবীর অধিকাংশ মানুষই ঝুঁকিতে রয়েছে।

তিয়াংগং স্পেস স্টেশনের জন্য তৃতীয় যে মডিউলটি পাঠানো হয়েছে, সেটির নাম মেংটিয়ান। এই মডিউলটি সংযুক্ত করার মাধ্যমে ইতোমধ্যে স্পেস স্টেশনের প্রাথমিক স্তরের কাজ শেষ করেছে চীন। তবে লংমার্চ ৫ বির ধ্বংসাবশেষ পৃথিবীর দিকে ধেয়ে আসা সম্পর্কে দেশটির সরকার কিংবা মহাকাশ গবেষণা সংস্থা থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য কিংবা প্রতিক্রিয়া পাওয়া যায়নি।


আরও খবর