শিরোনাম

প্রকাশ পেল ‘অপু ভাইয়ের’ ওয়েব ফিকশন “চিরকুট”

প্রকাশিত:শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ১৩৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সেইজ মাল্টিমিডিয়া ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে টিক-টকার ইয়াছিন আরাফাত অপু (অপু ভাই) এর ওয়েব ফিকশন চিরকুট তরুণ নির্মাতা এস এম মনিরের কাহিনী,চিত্রনাট্য ও পরিচালনায়, সাইদুল ইসলামের চিত্রগ্রহনে রাজধানীর উত্তরাতে এর চিত্র ধারন করা হয়।

নিজের ভালোবাসার মানুষকে হারিয়ে মেন্টালি সিক হয়ে পড়া এক সদ্য কলেজ পড়ুয়া যুবকের গল্প তুলে ধরা হয়েছে ফিকশনটিতে । সাসপেন্স, একশন এবং ইমোশনে পুরো গল্পে যেন চোখ ফেরানোর জায়গা রাখেনি নির্মাতা।

সাবলিল চরিত্রায়নেও নিজেকে তুলে ধরেছেন রকি (অপু ভাই)। পার্শ চরিত্রের আফছানা জুঁইও করেছেন সাবলিল অভিনয়।সব মিলিয়ে ২৩.৩৩ মিনিটের কন্টেন্ট আপনাকে দিবে এক অন্য ধরনের অনুভুতি।   

নিজের চরিত্র সম্পর্কে অপু আজকের দর্পণকে জানান, মনির ভাই হঠাৎ আমাকে ফোন দিয়ে বলল অপু তোমাকে নিয়ে একটা গল্প বানাতে চাই। আমি ভাইয়ের কাছে গল্পটি শুনে কাজের জন্য রাজি হয়ে যাই। আমার কাছে মনে হয়েছে দর্শক এই গল্পটি দিয়ে আমার কাছ থেকে ভিন্ন কিছু পাবে। আমি চেষ্টা করেছি ভালো করার, জানি না কতটুকু পেরেছি ।সবাইকে দেখে ভালো-মন্দ মন্তব্য করার অনুরোধ করছি।

গল্পটিতে অন্যান্যদের মধ্যে ছিলেন, খায়রুল আলম, আফছানা জুঁই, প্রিতি আহমেদ, আনিতা , নেয়ামত রহমান, তাছনিম আদনান, জহির ফরাজি, মুরাদ হাসান, লিপন ঢালি ও ইয়াসিন।

নিউজ ট্যাগ: অপু ভাই চিরকুট

আরও খবর



নেত্রকোনায় ধান ক্ষেতের পাশ থেকে গলা কাটা লাশ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নেত্রকোনার কলমাকান্দায় ধান ক্ষেতের পাশ থেকে মজিবুর রহমান (৩২) নামে এক অটোচালকের গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন লেঙ্গুরার গৌরীপুর গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত মজিবর রহমান (৩২) পার্শ্ববর্তী দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের পূর্ব নলুয়াপাড়া গ্রামের আবদুল কাশেমের ছেলে।

পুলিশ জানায়, গৌরীপুরে স্থানীয় কয়েকজন বাসিন্দা ধান ক্ষেতের পাশে লাল রঙের শার্ট ও লুঙ্গি পরিহিত এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহত অটোচালকের পরিবার সূত্রে জানা গেছে, গত সোমবার দুর্গাপুর থেকে ভাড়ায় যাত্রী নিয়ে উপজেলার কলমাকান্দার সীমান্তবর্তী লেঙ্গুরা এলাকায় যান মজিবর রহমান। দিনশেষে রাতেই বাড়ি ফেরার কথা থাকলেও গভীর রাতে বাড়ি ফেরেননি তিনি। পরিবারের সদস্যরা রাতেই দুর্গাপুর শহরসহ বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান না পেয়ে মঙ্গলবার সকালে পুনরায় খুঁজতে বের হয়। এদিকে দুপুরে মরদেহ উদ্ধারের খবর শুনে পরিবারের সদস্যরা ঘটনাস্থলে ছুটে গিয়ে লাশটি মুজিবুর রহমানের বলে শনাক্ত করে। তবে নিখোঁজ রয়েছে অটোরিকশাটি।

এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল আহাদ খান সত্যতা নিশ্চিত করে বলেন, অটোচালক মুজিবুর রহমানের লাশ  উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।


আরও খবর

দিনাজপুরে বাসচাপায় ২ জন নিহত

রবিবার ১৬ জানুয়ারী ২০২২




রাষ্ট্রপতির মতবিনিময় সভার আমন্ত্রণ গ্রহণে অপারগতা প্রকাশ সিপিবির

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির সংলাপে অংশগ্রহণের আমন্ত্রণ রক্ষায় অপরাগতা প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

নতুন জাতীয় নির্বাচন কমিশন গঠনের প্রাক্কালে রাজনৈতিক দলসমূহের মতামত গ্রহণের প্রক্রিয়ায় রাষ্ট্রপতি সোমবার (৩ জানুয়ারি) সিপিবিকে আমন্ত্রণ জানান।

শনিবার (১ জানুয়ারি) সিপিবি কর্তৃক রাষ্ট্রপতি বরাবর পাঠানো চিঠিতে এ অপারগতার বিষয়ে জানানো হয়। 

এতে বলা হয়, নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে দেশে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন থাকা একান্তভাবে প্রয়োজন। কিন্তু অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের জন্য সেটাই যথেষ্ট নয়। নির্বাচন ব্যবস্থার মৌলিক গলদ দূর করতে না পারলে অবাধ-নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করা যাবে না। এ মৌলিক বিবেচনা থেকে সিপিবি নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারের জন্য 'সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব সহ ৫৩টি সুনির্দিষ্ট পদক্ষেপের সুপারিশমালা ২০১৭ সালের জানুয়ারি মাসে আপনার কাছে প্রদান করেছিল। এ অবস্থায় হুবহু একই আলোচ্য সূচিতে ও একই প্রকরণের আরেকটি সংলাপে যোগ দিয়ে সিপিবির নতুন কোনো কথা বলার নেই। সে কারণে তাতে যোগদান করার প্রয়োজনীয়তা উপলব্ধি করছি না।

আমন্ত্রণ জানানোর জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়ে সিপিবি নেতারা চিঠিতে মতবিনিময় সভায় অংশগ্রহণের অপারগতার কথা অবহিত করেন।

রাষ্ট্রপতির কাছে পাঠানো চিঠিতে নির্বাচন কমিশন আইন প্রণয়নের গুরুত্বের কথা উল্লেখ করে আরও বলা হয়, অবাধ-নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করার জন্য সংবিধানসম্মতভাবে একটি নির্বাচন কমিশন মনোনীত করা জরুরি বিধায় আপনার কাছে আমাদের বিনীত অনুরোধ, আপনি জাতীয় সংসদকে জরুরি বার্তা পাঠিয়ে আগামী এক মাসের ভেতরে নির্বাচন কমিশন আইন প্রণয়ন করে তা স্বাক্ষরের জন্য আপনার কাছে পাঠাতে বলুন। তাহলে নির্বাচন কমিশন মনোনয়নের আগে সে বিষয়ে পরামর্শ নেওয়ার জন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে আপনার বৈঠকের প্রয়োজন পড়বে না।


আরও খবর



নানাবাড়িতে একাধিকবার ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ১২৯৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় নানাবাড়িতে এক কিশোরীকে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুজনকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

শনিবার সন্ধ্যায় উপজেলার দাওগাঁও ইউনিয়নের চন্দনীআটা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় বিকালে মুক্তাগাছা থানায় ওই কিশোরীর বাবা বাদী হয়ে মামলা করেন।

গ্রেফতার হাফিজুল (২৫) চন্দনীআটা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে ও পার্শ্ববর্তী ফুলবাড়িয়া উপজেলার বৈলাজান গ্রামের আবু হানিফার ছেলে দুলাল (৫০)।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী কিশোরী মুক্তাগাছা উপজেলার চন্দনীআটা গ্রামে নানাবাড়িতে বসবাস করে আসছিল। আত্মীয়তার সুবাদে একই গ্রামের হাফিজুল ও ফুলবাড়িয়া উপজেলার বৈলাজান গ্রামের বাসিন্দা দুলাল প্রায়ই ভুক্তভোগীর নানাবাড়ি যাতায়াত করত। সেই সুযোগে দুজন মিলে প্রায়ই মেয়েটিকে ধর্ষণ করে আসছিল।

একপর্যায়ে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এতে ভুক্তভোগী কিশোরীর পরিবার ও এলাকায় ঘটনাটি ছড়িয়ে পড়লে লোকজন অভিযুক্ত ওই দুজনকে আটকে রেখে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থল থেকে দুজনকে আটক করে থানায় নিয়ে যায়।

মুক্তাগাছা থানার ওসি মাহমুদুল হাসান জানান, ভুক্তভোগী কিশোরীর বাবা বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। এ ঘটনায় আমরা মূল আসামি দুজনকে গ্রেফতার করেছি। রোববার আসামিদের আদালতে পাঠানো হয়েছে। আর ভুক্তভোগী কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়।


আরও খবর

ময়মনসিংহ মেডিকেলে করোনায় মৃত্যু-৪

বুধবার ১২ জানুয়ারী ২০২২




সাংবাদিকদের চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছে সোশ্যাল মিডিয়া: আইনমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আইনমন্ত্রী আনিসুল হক বুধবার ২৯ ডিসেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে বলেছেন সোশ্যাল মিডিয়া এখন সাংবাদিকদের চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছে।  

আইনমন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রসারের কারণে এখন সবাই সাংবাদিক হয়ে গেছেন। সবাই সাংবাদিক হয়ে যাওয়ার কারণে প্রকৃত সাংবাদিকরা চ্যালেঞ্জের মুখে পড়েছেন। যারা পড়ালেখা করে, কাজ করে এই পেশায় আছেন তারা এখন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের কারণে কোণঠাসা অবস্থায়। 

তিনি আরও বলেন, আপনারা যারা লেখাপড়া করে সাংবাদিক হয়েছেন তারা মানসিকভাবে নিজেকে যেভাবে তৈরি করেছেন। কিন্তু ফেসবুক ব্যবহারকারীরা ঘরের মধ্যে বসেই সাংবাদিকতা করছেন। এই যে পার্থক্য, এই পার্থক্যের জন্য আপনাদেরকে লড়াই করে বেঁচে থাকতে হবে। 

মন্ত্রী বলেন, আপনারাই কিন্তু আসল সাংবাদিকতা করার জন্য শিক্ষিত-প্রশিক্ষিত। এজন্য আপনাদের যে জায়গা তথা পেশাদারিত্বের জায়গাটায় যেন অ্যামেচারিজম না আসে সেদিকে সজাগ করতে হবে। সেই দায়িত্বও আপনাদের। সেই জায়গায় সরকার আপনাদের সব রকম সহায়তা করবে।


আরও খবর



ভারতে ২৩ আবাসিক চিকিৎসকের করোনা শনাক্ত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের রাজধানী দিল্লির শীর্ষস্থানীয় একটি হাসপাতালের ২৩ আবাসিক চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে।

গত এক সপ্তাহে তারা করোনা আক্রান্ত হয়েছেন। মৃদু উপসর্গ নিয়ে তারা আইসোলেশনে রয়েছেন বলে জানিয়েছেন সফদারজং এলাকার ওই হাসপাতালের এক চিকিৎসক।

দিল্লিতে সোমবার ৪ হাজার ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে, যা তার আগের ২৪ ঘণ্টার তুলনায় ৬ দশমিক ৪৬ শতাংশ বেশি বলে এক স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন বলেছেন, করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা দ্রুত বাড়লেও পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। কারণ লোকজন এতটা অসুস্থ হচ্ছেন না যে, তাদের হাসপাতালে ভর্তি করাতে হচ্ছে।

এদিকে পরিস্থিতি পর্যবেক্ষণ এবং ওমিক্রন আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় করণীয় নির্ধারণে মঙ্গলবার বৈঠকে বসছে দিল্লির জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

অন্যদিকে ভারতে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ছে বলে সতর্ক করেছেন দেশটির টিকাদান কর্মসূচির কর্তৃপক্ষ ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইসরি গ্রুপের (এনটিজিআই) প্রধান ডা. এনকে অরোরা।

তিনি বলেন মুম্বাই, কলকাতা এবং বিশেষ করে দিল্লিতে বর্তমানে যারা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হচ্ছেন, তাদের ৭৫ শতাংশই ওমিক্রনে আক্রান্ত।


আরও খবর

আবুধাবিতে ড্রোন হামলায় তিনজন নিহত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২