Logo
শিরোনাম

প্রশ্নফাঁস : বুয়েট শিক্ষক নিখিল রঞ্জনকে অব্যাহতি

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সরকারি ব্যাংকের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভাগীয় প্রধান অধ্যাপক নিখিল রঞ্জন ধরকে সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ ছাড়া ঘটনার তদন্তে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে বুয়েট।

রোববার (২১ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

তিনি বলেন, তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। অভিযোগ প্রমাণ হলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে প্রশ্ন ফাঁসের ঘটনায় আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আটক ব্যক্তিদের দেওয়া তথ্যে বুয়েটের শিক্ষক নিখিল রঞ্জন ধরের নাম উঠে আসে।


আরও খবর



ঝালকাঠিতে তেলবাহী জাহাজে বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ৭

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঝালকাঠির সুগন্ধা নদীতে জ্বালানি তেলবাহী একটি জাহাজে বিস্ফোরণের ঘটনায় একজন নিহত হয়েছেন। এ সময় অগ্নিদগ্ধ হয়েছেন আরও সাত জন। সুগন্ধা নদীর পোনাবালিয়া খেয়াঘাট এলাকায় আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণে নিহত একজন হলেন জাহাজের সুকানি মো. কামরুল ইসলাম। তাঁর বাড়ি গোপালগঞ্জ জেলায়।

জাহাজের আহত শ্রমিকেরা জানান, ঢাকা থেকে জ্বালানি তেল, পেট্রোল ও ডিজেল নিয়ে সাগর নন্দিনী নামের একটি জাহাজ ঝালকাঠির ডিপোতে খালাসের জন্য সুগন্ধা নদীতে নোঙর করে রাখে। আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে জাহাজ থেকে খালাসের প্রস্তুতি নিলে পাম্প কক্ষে বিস্ফোরণ ঘটে এবং জাহাজে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এ সময় জাহাজে কর্মরত আট জন দগ্ধ হন।

খবর পেয়ে ঝালকাঠি ও বরিশাল থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। এরপর আহতদের প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাঁদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাঁদের মধ্যে জাহাজের সুকানি মো. কামরুলকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। এরই মধ্যে ঝালকাঠির জেলা প্রশাসক (ডিসি) মো. জোহর আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি হতাহতদের খোঁজ-খবর নেন।

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক কোবাদ আলী সরদার জানান, এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বিস্ফোরণে জাহাজের তলা ফেটে পানি ঢুকছে। জাহাজটি যাতে পানিতে ডুবে না যায়, সেজন্য চেষ্টা চলছে। ভেতরে থাকা জ্বালানি তেল খালাসের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।


আরও খবর



ব্যাংকক নেওয়া হচ্ছে রওশন এরশাদকে

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গুরুতর অসুস্থ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য রওশন এরশাদকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে নেওয়া হচ্ছে।

শুক্রবার তার পরিবারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

রওশন এরশাদের ছেলে সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদ জানান, ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মায়ের চিকিৎসা হবে।

বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত জটিলতায় ভুগছেন জাতীয় পার্টির এই প্রধান পৃষ্ঠপোষক। দুই মাসের বেশি সময় ধরে তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ফুসফুসে সংক্রমণ দেখা দেওয়ায় গত ২০ অক্টোবর থেকে তাকে আইসিইউতে রাখা হয়।


আরও খবর

হেফাজত মহাসচিব লাইফ সাপোর্টে

রবিবার ২৮ নভেম্বর ২০২১




ডিসেম্বরের মধ্যে ৫০ শতাংশ মানুষ টিকা পাবে: স্বাস্থ্যসচিব

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ডিসেম্বরের মধ্যে দেশের ৫০ শতাংশ মানুষ করোনা টিকা পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি এ কথা বলেন।

লোকমান হোসেন বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে ৫০ শতাংশ মানুষ টিকা পাবে। আগামী বছরের মার্চের মধ্যে ৮০ শতাংশ মানুষ টিকার আওতায় আসবে, এ জন্য ২৮ কোটি ডোজ টিকা প্রাপ্তি নিশ্চিত হয়েছে।

সচিব বলেন, এ দেশের রিকশাওয়ালা, ভ্যানওয়ালারাও মর্ডানা-ফাইজারের টিকা পেয়েছে। আবার কেউ কেউ লাখ লাখ টাকা খরচ বরে দুবাই গিয়ে ফাইজার টিকা দিয়ে এসেছে। কিন্তু সরকার বিনামূল্যে এসব টিকা নিশ্চিত করেছে।


আরও খবর



দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৯টায় শ্রীমঙ্গলের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গল আবাহাওয়া কর্মকর্তা হারুনোর রশীদ নিশ্চিত করে জানিয়েছেন, তাপমাত্রা নিচে নামার কারণে চায়ের রাজধানী খ্যাত মৌলভীবাজারে বাড়ছে শীতের তীব্রতা। কনকনে ঠান্ডা আর ঘন কুয়াশায় আচ্ছন্ন ছিল পুরো জেলা।

শ্রীমঙ্গলে যাতায়াতকারী রাসেল নামে একজন জানিয়েছন, গত রাতে শ্রীমঙ্গলে প্রচুর ঠান্ডা ছিল। গিয়েছিলাম একটি কাজে। সঙ্গে থাকা আমাদের একজন অসুস্থ হয়ে গেছে। এমন ঠান্ডা হবে বুঝে উঠতে পারেনি।


আরও খবর

ডিসেম্বরের শেষ সপ্তাহে হাড় কাঁপাবে শীত

বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১




অবশেষে টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি লিটনের

প্রকাশিত:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টেস্ট ক্রিকেটে লিটন দাস বরাবরই ভালো। সেটাই যেন আরও একবার প্রমাণ করলেন এই উইকেটকিপার ব্যাটার। বাংলাদেশ যখন মাত্র ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ের মুখে, ঠিক তখনই অভিজ্ঞ মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে গড়ে তুললেন রেকর্ড জুটি। একই সঙ্গে তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি।

শুক্রবার (২৬ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। কিন্তু শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা।

মাত্র ৪৯ রানের মধ্যেই দলের প্রথম চার টপ অর্ডার ব্যাটারই আউট হয়ে ফিরে যান। সেখান থেকেই হাল ধরেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও লিটন দাস। দলকে বিপর্যয় থেকে উদ্ধার করার পাশাপাশি পঞ্চম উইকেট জুটিতে গড়েছেন রেকর্ড। চট্টগ্রামের মাঠে এখন সেরা জুটি তাদের। এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৫৩ রানের প্রথম ইনিংস শেষ করেছে তারা।

একই সঙ্গে দারুণ ব্যাটিং নৈপুণ্য প্রদর্শন করে লিটন দাস তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি। শতরান পূর্ণ করতে ১৯৯ বল মোকাবিলা করেছেন তিনি।


আরও খবর